নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ঘুরেফিরে ইহুদী লবি সবই ঘুরায়ে দেয়।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:৩৯



**** তবে মনে হয়, এবার, বাইডেনের সময়েই আমেরিকা ও ইউরোপ ফিলিস্তিনকে রাষ্ট্রে পরিণত করতে পারে। ****

আজকে সকালের এ্যাকটিভ যুদ্ধ কোনটি: ইউক্রেন যুদ্ধ, ইসরায়েল-হামাস যুদ্ধ, নাকি, আমেরিকা-বৃটেনের ইয়েমেনে বোম্বিং? ইসরায়েল এটাই চেয়ে আসছিলো গত কয়েক সপ্তাহ; তাদের আশাপুর্ণ হয়েছে। আজকে লন্ডন ও ওয়াশিংটেনে প্যালেষ্টাইন মিছিল খুব একটা জমেনি; কারণ, দেশ যখন যুদ্ধে থাকে, সাদারা সহজে নিজ দেশের সরকারের বিপক্ষে বের হয় না; ইসরায়েল ইহার জন্য অপেক্ষা করছিলো; নেয়ানিয়াহু চাচ্ছিল একটু লো-প্রোফাইলে যেতে, ও বাইডেনকে ব্যস্ত রাখতে। আমেরিকার ইহুদী লবি নেতানিয়েহুকে সাহায্য করছে!

বিশ্ব এখন চিন্তিত, আমেরিকা ও বৃটেনের এত দামী দামী বোমাগুলো ইয়েমেনের কোন কোন হুতি অবস্হানের উপর পড়ছে? আসলে হুতিতেদের কোন সামরিক স্হাপনা নেই, ওরা ঘরবাড়ীতে ইরান ও উত্তর কোরিয়ার রকেট ও সাধারণ মিসাইল সংরক্ষণ করে ও ওখান থেকে ছোঁড়ে। আমেরিকা ২০টি টার্গেটে বোমা ফেললে ৩/৪টা রকেট নষ্ট হবে, হয়তো; এবং সাথে সাথে ৫/১০টি গরীব ইয়েমেনির বাড়ীঘর শেষ ও ছেলেমেয়ে মারা যাবে; এগুলো অপ্রয়োজনীয় কাজ।

যাক, এটাই বাস্তবতা। ইয়েমেন, লেবানন ও সিরিয়ার এই অবস্হার জন্য দায়ী ইসরায়েল, ইরান ও সোদী আরব; যেখানে ইসরায়েল, ইরান ও সৌদী মুখোমুখি হয়, আমেরিকাকে সেখানে যেতে হয়।

শুরুতে(১৯৪৮ সাল ) ইহুদীরা ভয়ে ছিলো, তারা ইসরায়েল টিকিয়ে রাখতে পারবে কিনা; ১৯৬৭ সালের যুদ্ধের পর, তারা বুঝতে পেরেছিলো যে, আরবেরা তাদের সাথে পেরে উঠব না; তখন তাদের একাংশ ইসরায়েলকে স্বাভাবিক দেশ হিসেবে প্রতিষ্টিত করার জন্য আরবদের সাথে সমঝোতায় যাবার পক্ষে আওয়াজ তোলে; কিন্তু একটা অংশ আরবদের ধ্বংস করে, ইসরায়েলের সিলিউরিটি বাড়ানোর পক্ষে থাকে; ২য় পক্ষই বিজয়ী হয়, সেই পক্ষের বর্তমান নেতা হচ্ছে নেতানিয়াহু।

গত ২ দিন ইসারায়েলী মিডিয়া ( অনেকটা বেকুবী করে ) খান ইউনুস এলাকা দেখাচ্ছে! মনে হয়, তারা ইহুদীদের দেখাচ্ছে, সাহস দিতে; দেখাতে চাচ্ছে, তাদের সেনাভিনী কি করতে পারে! এটা পুরোপুরি মৃতপুরি, কোথায়ই ১টি ইটও যায়গা মতো নেই, কোথায়ও মানুষের আওয়াজও নেই, শুধু ইহুদী সৌন্যদের সাঁজোয়া গাড়ী ও সৈন্যরা জড়ো হয়ে কথাবার্তা বলছে, সহজ ভংগিমা, যুদ্ধ নিয়ে চিন্তিত নয়। তবে, ইহাই শেষ নয়, তারা নিজ পায়ে কুড়াল মেরেছে এবার।





মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:৫১

কথামৃত বলেছেন: জীবন আপেক্ষিক। যেটা ভাবছেন সেটা না ও হতে পারে

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:৫৯

সোনাগাজী বলেছেন:



সাধারণ আমেরিকানরা ও ইউরোপের মানুষ বুঝতে পেরেছে যে, ইহুদীরা গণহত্যা চালিয়েছে; হামাস যদি কোন নতুন করে কোন অঘটন না;ঘটায়, ফিলিস্তিনীরা বিশ্বের সহানুভুতি পাবে।

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:০১

কামাল১৮ বলেছেন: ফিলিস্তিন রাস্ট্র হলেই সমস্যা শেষ না।বলতে পারেন সমস্যা শুরু।আরবি আমরা বুঝি না কিন্তু আরবরা বুঝে।যেখানে দিনে পাঁচবার তারা ইয়াহুদী কাফেরদের গালি দিবে সেখানে তারা পাশাপাশি বসবাস করতে পারবে?
কোরানের কিছু সুরা পাল্টাত হবে।যেখানে বলা আছে,ইয়াহুদী নাসারা ও বিধর্মিরা পশুপাখির চেয়েও নিকৃষ্ট।জিহাদের মাধ্যমে ওদের মা বেটিকে গনিমতের মাল বানিয়ে সংগম করা যাবে।
এই সব কথা অগে ওরা বুঝতো না বা আমল দিতো না।কিন্তু বর্তমানে গুরুত্ব দিতে শুরু করেছে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:১৩

সোনাগাজী বলেছেন:



৭৫ বছরে ফিলিস্তিনীরা বুঝতে পেরেছে যে, তাদের জীবনটা মানুষের মতো ছিলো না; সুযোগ এসে এসে চলে গেছে; এবার অসংখ্য প্রানের বিনিময়ে একটা ছোট সুযোগ এসেছে।

৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


২ টি রাষ্ট্রই এখন বাস্তবতা ।
এটাকে মানতে হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৮

সোনাগাজী বলেছেন:



সমস্যা হলো, ইহুদীদের মাঝে যারা ফিলিস্তিনীদের প্রতি সহানুভুতিশীল ছিলো, তারাও েখন হামাসকে ভয় পায়।

৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৭

এম ডি মুসা বলেছেন: আমেরিকা যে নাটক বাজ নাটক করে, তারা মানুষ মাইরা বলে এই সংগঠন ওই সংগঠন। তিনদিন রে ফিলিস্তিনের এতগুলি মানুষ মারল, মগজে তাদের সেটা ঢোকে না। সেটা তাদের কাছে অপরাধ না। আমেরিকা এক অত্যাচারী রাষ্ট্র, যুক্তরাষ্ট্র। এটার জবাব কেউ দিতে পারবে না, জবাব দিতে হইলে নিজেদের সক্ষমতা বাড়াইতে হবে ভালো কথার কোন দাম নেই

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৫০

সোনাগাজী বলেছেন:



বিশ্বে যখন ভয়ংকর কিছু ঘটে, উহা নিয়ে আমেরিকা ব্যতিত অন্য কোন দেশ কিছু করার মতো পজিশনে নেই।

৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৪৯

নাহল তরকারি বলেছেন: ইহুদীদের প্রচুর বুদ্ধি।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪১

সোনাগাজী বলেছেন:




তা আছে! কিন্তু তারা এবার ভয়ানকভাবে গণহতত্যা চালিয়েছে।

৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৫

আরইউ বলেছেন:




সোনা,
এই পোস্টে এমন কী লিখেছেন যা জেনারেল নলেজ নয়? ৫ম শ্রেনীর বাচ্চাদের মত বাক্য গঠনে লেখা পোস্টে কোন গভীরতা নেই। বানান ভুলে ভরা পাড়ার চায়ের দোকানের আড্ডা মানের এই পোস্ট পাঠকককে কী দিচ্ছে যা সে ইতমধ্যে জানেনা!

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৪

সোনাগাজী বলেছেন:



আমার পোষ্ট মানে কমনসেন্স।

নীচে আপনার আন-কমনসেন্স ব্লগিং'এর ইতিহাস:

পোষ্ট করেছি: ১৯টি
মন্তব্য করেছি: ১৯৩৭টি
মন্তব্য পেয়েছি: ১১০৭টি
ব্লগ লিখেছি: ৮ বছর ৬ মাস

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:২৪

সোনাগাজী বলেছেন:



আমার পোষ্ট যেকোন ৫ম শ্রেনীর বচ্চা বুঝতে পারবে; আপনার পোষ্ট, আপনি নিজেও বুঝতে পারবেন না।

৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:০৮

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: ফিলিস্তিনি পুরো বিশ্বের কাছে রাষ্ট্র হিসাবে মর্যাদা পেলেও তো কোনো সমাধান হবে বলে মনে হয় না, যুদ্ধ লেগেই থাকবে৷ তাইওয়ান, চীনের ঝামেলাও মিটবে না মনে হয়৷ রাশিয়া, ইউক্রেনের মতন হুদাই ঝামেলায় জড়িবে যাবে।

এই গ্যাঞ্জাম, ক্ষমতার লড়াই, ধর্মের বাহানায় নিজের অস্তিত্বের যুদ্ধ, কবে থামবে কে জানে?

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৬

সোনাগাজী বলেছেন:



সাধারণ মানুষ ক্রমাগতভাবে চেষ্টা করছে এগুললোর সমাধান করে, সবার সুখী একটু জীবন।

৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:০৩

বাউন্ডেলে বলেছেন: বিশ্বে গোলা-বারুদের ক্যাঁচাল না থাকলে সভ্য দুনিয়ায় অন্তত ৫০ কোটি বেকার তৈরী হবে। এগুলোকে কি সোনা ভাই চাকুরী দেবে ? =p~ =p~ =p~

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:১৪

সোনাগাজী বলেছেন:



সোনাভাই ও আরো ১ কোটী ১০ লাখ বাহিরে চাকুরী করছে; কারণ, শেখ সাহেব ও তাজুদ্দিন সাহেব ঠিকভাবে শুরু করতে জানেননি।
আপনার চাকুরী আছে, নাকি চাঁদাবাজি করতে হচ্ছে?

৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:১৫

রাজীব নুর বলেছেন: সামুতে আরইউ সহ আরো দুইজনের চুলকানি রোগ হয়েছে।
মডারেটর এদের চুলকানি বন্ধ করছে না কেন?

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:২০

সোনাগাজী বলেছেন:



ঢাকা শহর মশামাছিতে পরিপুর্ণ; ব্লগেও মাছি আছে।

১০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:২০

জ্যাক স্মিথ বলেছেন: ইরান নাকি মধ্যপ্রাচ্যের অনেক বড় এক নেতা, শুনেছিলাম তারা ইসারাইলকে এই করবে, হ্যান করবে, ত্যান করবে। আমেরিকাকে নাকি মধ্যপ্রাচ্য থেকে তাড়াবে। এখন সেই ইরান বিড়ালের মত মিউ মিউ করছে।

আসলে মূল কথা হচ্ছে, মধ্যপ্রাচ্যে শ্বান্তি ফিরিয়ে আনতে ইরান কিছুই করতে পারবে না তারা না পারবে ইসরাইলকে থামাতে না পারবে আমেরিকাকে তাড়াতে। তাই যা করার এখন ইসরাইল-আমেরিকাকেই করতে হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩১

সোনাগাজী বলেছেন:



মধ্যপ্রাচ্যে ইরানই শক্তিশালী দেশ; কিন্তু শিয়া-সুন্নীর ভিত্তিতে জংগী সৃষ্টি করে আরবদেশগুলোকে বসবাসের অযোগ্য করে ফেলেছে; তাদের কারণে, ইয়েমেন, সিরিয়া ও লেবানন নাই হয়ে গেছে; ওরা বাকী আরবদেরও বেদুইন বানাবে।

১১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৪৫

জ্যাক স্মিথ বলেছেন: আমেরিকা দেখি বিশাল পরিমাণ ডলার ব্যায়ের পরিকল্পনা করছে, আমি আমার লাইফে এত বড় ডলারের পরিকল্পানা দেখিনি। :-<

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:২৩

সোনাগাজী বলেছেন:



এরা মানুষকে না দিয়ে অমানুষদের ( ইহুদী ও ইউক্রেনের চোরদের ) ডলার দিয়ে দিচ্ছে! ১১৮ বিলিয়ন ডলার।

১২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ২:৩৪

রানার ব্লগ বলেছেন: ইসরাইল আর ব্লগের কিছু আই ডি যাদের আসলেই অন্য কোন কাজ নাই এদের বৈশিষ্ঠ্য একই রকম। খোচা খুচি না করতে পারলে দিন শেষে পেটের ভাত হজম হয় না। আমেরিকা তার রাস্ট্র যন্ত্র ইহুদীদের হাতে ছেড়ে দিয়েছে তো তারা তো তাদের মতো করেই চালাবে। ইহুদীদের অনুসরন করে আর একটা জাতি উঠে আসছে এরা হলো ভারতীয় বিশ্বের পরাশক্তির সব দেশেই রাস্ট্রিয় পর্যায় ভারতীয়রা প্রাধান্য পাচ্ছে। ভারতীয়রা অন্যের বুকের উপর বসে অন্যের অন্ন ধ্বংশ করে বুক ফুলিয়ে বলছে মেরা ভারত মহান।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:০৬

সোনাগাজী বলেছেন:



ভারত বিদ্যায়, শিল্প ও টেকনোলোজীতে অনেক অনেক এগিয়ে গেছে; তবে, তারা বিশ্বের সমস্যা সমাধানে কোন ভুমিকা রাখতে পারবে না, নিরপেক্ষ বিচারবুদ্ধি নেই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.