নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

নতুন পোষ্ট লিখতে ভালো লাগছে না।

১৩ ই জুন, ২০২৪ বিকাল ৫:১৫



আজকে সামুতে লেখার হাজারো টপিক আছে: G7 সামিট শুরু হয়েছে, সারা বিশ্বের রাজনীতিবিদরা ও অর্থনীতিবিদরা ইহা নিয়ে খুবই চিন্তিত, ৭ জাতির প্রেসিডেন্ট ও প্রিমিয়ারেরা বিশ্বের এই সংকটের সময় একত্র‌িত হয়েছে বিশ্বের সবচেয়ে বড় কয়টি সমস্যা ( ইউক্রেন, ফিলিস্তিন, গ্লোবেল ওয়ারওয়ার্মিং, EU'তে ডানপন্হিদের বিজয়, ... ) সমাধান করার জন্য।

সমবেত ৭ নেতার মাঝে, ৩ জনের ঘরে আগুন জ্বলছে: বাইডেনের জনপ্রিয়তা কমেছে, উহার ছেলে বিচারে দোষী সাব্যস্ত হয়েছে; মেক্রন ভোটে (EU ভোটে ) পরাজিত হয়ে, রাগে ও শোকে পার্লামেন্ট বাতিল করে "স্বেপ নির্বাচন ঘোষণা" করেছে; ওদিকে ঋষি সুনাকের দলের পরাজয়ের সম্ভাবনা ষোলকলা পুর্ণ বলে মনে হচ্ছে!

এসব বিষয়ে আলাদা আলাদা করেও লেখা যয়; কিন্তু লিখে কি হবে? ব্লগার অপু, না'হল তরকারী, জিকোব্লগ কিংবা নীল আকাশ এসব দিয়ে কি করবেন? এগুলো সামুর জন্য দরকারী কিছু হলে অবশ্যই ব্লগার ভুয়া মফিজ নিজেই লিখতেন; উনি নাকি ইউরোপে থাকেন?

আমেরিকার প্রস্তাবিত যুদ্ধবিরতিতে হামাস এখনো সায় দিচ্ছে না; তারা যুদ্ধের অবসান চায়; আমেরিকা ও কিছু আরব দেশ চাহে না যে, যুদ্ধের পর, গাজা হামাসের দখলে থাকুক। আসলে, যুদ্ধের পর, হামাস যদি গাজা পরিচালনা করে, ফিলিস্তিনের সম্ভাব্য স্বাধীনতা পেছনে পড়ে যাবে।

আজকের বিশ্বে এই ধরণের শতশত দরকারী কিছু ঘটছে, সেসব নিয়ে লেখা যায়; কিন্তু সামুতে লিখতে এলে এডমিন সাহেব ও সামুটি টিমের কথা ভেবে মনটা রাগে ভরে যায়; বিশ্বে সোস্যাল মিডিয়া কি এভাবে চলছে? বাংলাদেশে যারা ক্ষমতা পায়, তারা সঠিকভাবে ভাবার ক্ষমতা হারায়; দেশের সরকার ড: ইউনুসের "মানি লন্ডারিং"এর বিচার করছে", সামুটিম রাজিবকে লিখতে দিচ্ছে না; অথচ, সরকারের উচ্চ-পদস্হ প্রতিটি লোক মানি লন্ডারিং করছে; এডমিন সাহেব দক্ষ নন ( ব্লগার আবদুল হককে ভয়ংকর খারাপ কথা বলেছিলেন ); কিন্তু ক্ষমতার অধিকারী; যতসব অপ্রয়োজনীয় কাজ করে বিশাল ভাব দেখাচ্ছেন।


মন্তব্য ৪৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৭:১৫

কামাল১৮ বলেছেন: চীন রাশিয়াকে বাদ দিয়ে বর্তমান বিশ্বে কোন কিছু অর্জন সম্ভব না।জি৭ সেকেলে ধারনা।জাতিসংঘকে নতুন করে সাজাতে হবে।

১৩ ই জুন, ২০২৪ রাত ৮:৩১

সোনাগাজী বলেছেন:




চীনের সাহায্য নিয়ে সরকারগুলো ডাকাতী করছে, দেশ ধ্বংস হচ্ছে।

২| ১৩ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

বিষাদ সময় বলেছেন: এতসব বাদ দিয়ে আপনি নিজের চোখে দেখা মুক্তিযুদ্ধের ইতিহাস লিখুন। প্রত্যক্ষদর্শীদের বয়ানে মুক্তিযুদ্ধের ইতহাস সব জাগায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রয়োজন।

১৩ ই জুন, ২০২৪ রাত ৮:৩২

সোনাগাজী বলেছেন:



মুক্তিযুদ্ধ নিয়ে সামুতে লেখা ঠিক হবে না; এখানে মুক্তিযুদ্ধের পক্ষের লোকজন কম।

৩| ১৩ ই জুন, ২০২৪ রাত ৮:৩৯

লেখার খাতা বলেছেন: ব্লগে এখন আড্ডা, ইন্টারভিউ ইত্যাদি হচ্ছে। ভাল।

১৩ ই জুন, ২০২৪ রাত ৮:৪৮

সোনাগাজী বলেছেন:



বারট্রান্ড রাসেল, ওবামা, মার্কলের ইন্টারভিউ দেখেছি; এখন ভুয়ার ইন্টারভিউ দেখার সময় হয়েছে?

৪| ১৩ ই জুন, ২০২৪ রাত ১০:৩৮

বাউন্ডেলে বলেছেন: সামুর এ্যাডমিন গোড়া থেকেই অদক্ষ। এই আবালদের ধারনা আমরা দায়ে পরে সামুতে লেখা-পড়া করি।

১৩ ই জুন, ২০২৪ রাত ১১:১৪

সোনাগাজী বলেছেন:


টং দোকানের লোকজন টিমে আছেন!

৫| ১৩ ই জুন, ২০২৪ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: ভাইয়া তোমার জন্য গান

একটা পোস্টে কমেন্ট করে হঠাৎ গানটা মনে পড়ে গেলো।

যাইহোক রাগ লাগছে কেনো? তুমি না বলেছো আমি এবং আমরা কেউ কেউ ভয়ানক বদরাগী আর তুমি কম রাগী? তাহলে এত রাগ কেনো?

১৩ ই জুন, ২০২৪ রাত ১১:১৩

সোনাগাজী বলেছেন:



২০১৬ সাল থেকে ব্যান, সেমিব্যান ও জেনারেল করছে সামুটিম; টিমের বিজনেস প্ল্যান সোস্যাল মিডিয়ার সাথে মিলছে না।

৬| ১৩ ই জুন, ২০২৪ রাত ১১:১৬

শায়মা বলেছেন: সামুটিমের তেমন কোনো বিজনেস প্ল্যান আছে নাকি সামুকে নিয়ে আমি সেটা জানিনা। তবে এটা বাংলা ভাষাভাষীর ভালোবাসার ব্লগ হিসাবে এখনও টিকে আছে। আর তাই বাংলা ভাষাভাষীদের সুখ দুঃখ আনন্দ বেদনা নিয়েই আসলে ভাবতে হবে এখন। কাউকে হার্ট করে এমন কিছু চলবে না। আর একজন যদি হাজারজনকে হার্ট করে তবে ব্যান সেমিব্যান হবে ভাইয়া। কি করার আছে বলো? :(

১৪ ই জুন, ২০২৪ রাত ২:১৬

সোনাগাজী বলেছেন:



আমি কাউকে কোনভাবে আঘাত করিনি; আপনারা যারা ঢাকায় আছেন, তাদের বড় অংশ কোনটা ভালো, কোনটা খারাপ, সেটা বুঝার ক্ষমতা অনেক আগেই হারায়েছেন।

৭| ১৪ ই জুন, ২০২৪ রাত ১২:৪৮

কামাল১৮ বলেছেন: যারা ডাকাতি করছে সেটা তাদের সমস্যা,চীনের না।চীন ডাকাতি করছে না।বাঙ্গালীরা লোক খারাপ।টাকা দেখলেই চুরির চিন্তা করে।আফ্রিকার অনের দেশে অবকাঠামো উন্নয়ন হয়েছে।ইরানও অনেক উন্নতি করেছে।চীনের সাহায্য নিয়ে মিয়ানমার আমাদের থেকে উন্নত।

১৪ ই জুন, ২০২৪ রাত ২:১৪

সোনাগাজী বলেছেন:



মিয়ানমারের লোকজন এখন বার্মার শ্রমিক; ওরা নিজের জমিও চাষ করে না; সবকিছুর মালিক চাীনারা ও সামরিক বাহিনী। তেল ও শিক্ষার কারণে ইরান কিছুটা উপকৃত হয়েছে; তবে, টাইম বোমার উপর বসে আছে।

বাংলাদেশ ও আফ্রিকার সরকারী লোকজনকে চুরিতে সাহায্য করছে। এখন চীনে সরকারী সম্পদের হরিলুট চলছে; সরকারী লোকেরা ন গদ ডলার নিয়ে এসে কানাডা ও আমেরিকায় বাড়ী ও দামী গাড়ী কিনছে।

৮| ১৪ ই জুন, ২০২৪ ভোর ৫:৩৬

কাছের-মানুষ বলেছেন: ব্লগার আবদুল হক সাহেবকে অনেক বছর ধরে দেখছি না! সেদিন ব্লগার ঢাবি সাহেবের পোষ্টে একজন বলল ব্লগার রাজিন নূর সাহেব নাকি টিকটকে তুমুল ব্যাস্ত সময় পার করছেন! তাকে সামুতে দরকার।

সামুর আপনাকে ছাড়ার কোন আলামাত দেখা যাচ্ছে না!

১৪ ই জুন, ২০২৪ ভোর ৫:৪৮

সোনাগাজী বলেছেন:



রাজীব লিখতে ভালোবাসতেন; আমি এউ্ই ব্লগে আসার আগে "আমার ব্লগ" নামে কিছু ডাকাত যুবলীগারদের ব্লগে এক সাথে ছিলাম; সেখান থেকে ভালো সম্পর্ক। উনাকে সবাই ভালোবাসতো, উনি বিপদে পড়েছেন আমার ব্যান, সেমিব্যানের বিপক্ষে প্রতিবাদ করে। অপু নামে ( নকলবাজ, সীমান্তের লোক ) তথাকথিত ব্লগার রাজিবকে মিথ্যা অপবাদ দেয়ার শুরু করে; উহাতে শায়মার সিন্ডিকেটও যোগ দেয়।

১৪ ই জুন, ২০২৪ ভোর ৫:৫০

সোনাগাজী বলেছেন:


আপনি প্রবাসে আছেন দীর্ঘ সময়, দেশের মানুষ কি করে বেড়ায় আপনার ধারণা হয়ে গেছে নিশ্চয়; সামু দেশের মানুষের কালচার থেকে নুক্ত নয়।

৯| ১৪ ই জুন, ২০২৪ সকাল ১১:৫১

ফিনিক্স পাখির জীবন বলেছেন: আমি কোন কারনে এখনো ওয়াচে আছি, জানিনা। সেটা জিজ্ঞেস করারও কোন উপায় পাচ্ছিনা। সহযোগিতায় গিয়ে কিছু জানাতে চেষ্টা করলে, এই বিষয়ে কিছু নিচ্ছেও না।
২০০৯ থেকে সামুতে আছি। একসময় "আত্মমগ্ন আমি" নিকে লিখতাম। অনেকদিন কাজে ব্যস্ত থাকায় ব্লগে আসা হয়নি। এখন নতুন নিকে রেজিস্ট্রেশন করে এই অবস্থায় আছি।
আগের সেই সামুর টেস্ট এখন আর নাই। কয়েক সপ্তাহ হল, যা অবশিষ্ট ছিল, সেটাও আর পাচ্ছিনা। পোস্টের সংখ্যাও মনে হচ্ছে দিন দিন কমে যাচ্ছে। মান বিচারের যোগ্যতা আমার কম বলে সেটা নিয়ে কিছু বলব না।
সমাজকে নাড়া দেবার, পরিবর্তনের ডাক দেবার যে অসীম সম্ভাবনা নিয়ে সামু আত্মপ্রকাশ করেছিল, যে ব্লগটিম-সম্ভাবনাময় একদল ব্লগার এখানে সরব ছিল, সেটা দিন দিন ম্লান হয়ে যাচ্ছে, চুপ করে যাচ্ছে।

১৪ ই জুন, ২০২৪ বিকাল ৪:১১

সোনাগাজী বলেছেন:




সফটওয়ার ঠিক মতো কাজ করছে না, আপনি এডমিন কাল্পনিক_ভালোবাসার ইমেইল যোগাড় করে, আপনার সমস্যার কথা জানান।

সামুটিম কোন কারণে নীচু মানের লেখকদের ১টি সিন্ডিকেটকে সাহায্য করছে।

১০| ১৪ ই জুন, ২০২৪ সকাল ১১:৫৩

প্রহররাজা বলেছেন: পৃথিবীর সভ্য মানুষ মিথ্যাবাদী রাজনীতিবিদের আর বিশ্বাস করে না, আর এদিকে গ্রাম বাংলায় ইউপি নির্বাচনের সময় নেতাদের জন্য আমরা দেশী অস্ত্র হাতে তুলে প্রতিপক্ষের উপর ঝাপিয়ে পড়ি।

১৪ ই জুন, ২০২৪ বিকাল ৪:১৩

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনার দেশ চালনার একটি প্রেকটিস হচ্ছে, জ্ঞান ও রাজনীতির বিলোপ ঘটায়ে জাতিকে ইয়েমেন ও আফ্রিকার মতো জীবনে অভ্যস্ত করেছে।

১১| ১৪ ই জুন, ২০২৪ দুপুর ১২:৪৬

নতুন বলেছেন: রানু ভাই মানুষ ভালো কিন্তু উনি কেন কপি পেস্ট করা বন্ধ করলো না বুঝলাম না।

উনি ভালোই লেখে, বেশি বেশি পোস্ট দিতে গিয়ে কপি করা ঠিক না।

উনি ফিরে আসতে পারে। উনি অবশ্যই সামুর ক্যাচাল মিস করতেছেন...

১৪ ই জুন, ২০২৪ বিকাল ৪:১৭

সোনাগাজী বলেছেন:



সামুটিম পরোক্ষভাবে আমাকে বলেছিলো, রাজিবকে কপি থেকে দুরে থাকতে; আমি আসলে জানি না, উনি কপি করেন কিনা; আবার অভিযোগটা ব্লগার অপু থেকে আসায় আমি উহা কখনো বিশ্বাস করিনি; কারণ, অপু প্রাকৃতিকভাবে অসৎ ও ক্রিমিনাল টাইপের বাংগালী তরুণ।

১২| ১৪ ই জুন, ২০২৪ দুপুর ১:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সময়ের সাথে সাথে ব্লগ লেখার আগ্রহতেও পরিবর্তন আসে। আমি ইদানিং কিছুই লিখতে পারি না। দীর্ঘ সময় অগণতান্ত্রিক পরিবেশে থাকা, জীবনযুদ্ধ, পরিবার, সন্তান পালন বিশেষ করে বাংলাদেশের মত যানজটের দেশে ব্লগ লেখার মত পরিবেশও সেভাবে নেই। দেশের অন্যায়, দুর্নীতি, নির্বাচন, যানজট, চরিত্র, নতুন প্রজন্ম, কর্মসংস্থান, গণতন্ত্র ইত্যাদি নিয়ে ব্লগে অনেক লেখা হলেও আদতে তাতে সংশ্লিষ্টদের কিছুই যায় আসে না। দেশ এখনও ৩০ বছর আগের মতই চলছে। এখনও ঢাকার রাস্তায় সিগনাল লাইট চলে না। দেশের আশু পরিবর্তনও দেখা যাচ্ছে না। দেখলেন না, এই ওপেন মিডিয়ার যুগেও সবার সামনে দিয়ে বেনজীর কীভাবে এত টাকা কামিয়ে চলে গেল। এখন মনে হচ্ছে তেনার আগের আইজিপিগুলো অনেক সৎ...

১৪ ই জুন, ২০২৪ বিকাল ৪:২০

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা বেকুব নন, বেনজীর, প্রতিটি সেক্রেটারী, প্রতিটি এমপি, ব্যাংকের লোন ম্যানেজারেরা, পুলিস, বিজিবি কি করে তিনি জানেন; উনি কিছু করছেন না; কারণ, ওরাই দেশকে এইভাবে চালিয়ে যেতে সাহায্য করছে; দেশ শেষ, কিন্তু উনার রাজত্ব চলতে আছে।

১৩| ১৪ ই জুন, ২০২৪ বিকাল ৫:০০

পুলক ঢালী বলেছেন: পুতিন মুচকী হাসি হাসছে, কারন, জার্মানী আর ফ্রান্সে কট্টর ডানপন্থীরা (পুতিন পন্থীরা) এগিয়ে,আমেরিকায় ট্রাম্প এলে এই হাসি অট্টহাসিতে পরিনত হবে। (আমি বুঝতেই পারছিনা ডেমোক্রেটদের কোনো প্রার্থী নেই !!!! বাইডেন ছাড়া !!!????)

এগুলো জেনে বুঝে এই মুহূর্তে আমাদের কোনো কাজ নেই। আমাদের দরকার মূল্যস্ফীতির রাশ টেনে ধরা, কিন্তু, বাজেট সমালোচনায় দেখা যাচ্ছে সেরকম কোন উদ্যোগ নেই, ঝণখেলাপী ধরার নামগন্ধ নেই।
আমরা ঘাটতি বাজেট কেন করবো ?? বরঞ্চ চলমান প্রকল্পগুলির জন্য ব্যয় বরাদ্দ রেখে নুতন করে কোনো উন্নয়ন প্রকল্প নেবোনা।
রাজস্ব আয় বৃদ্ধিপেলে সেই আয় দিয়ে উন্নয়ন প্রকল্প নেবো, সেটাই স্বাভাবিক ছিল, কিন্তু, তা হয়নি।
মাথার ঘায়ে পাগলা কুকুরের মত অবস্থা এখন দেশের মানুষের। দেশের সমস্যা নিয়ে সামুতে লিখুন। বিদেশের সমস্যা নিয়ে আন্তর্জাতিক ব্লগে লিখুন।

সামুটীমকে আমি দোষ দেইনা, ব্লগের উপর অনেকের নজর আছে, ঝামেলা এলে আপনি থাকবেন না, কেউ থাকবেনা,
জানা ম্যাডাম আর তার টীমই ভুগবে।

আপনি ব্রুকলিনে বসে নয়, দেশে এসে লিখুন, আর নাহয় ওখানে বসে মানশ্চক্ষে বর্তমানের বাংলাদেশকে অনুধাবন করে লিখুন, তাহলে ব্যান হওয়ার সম্ভাবনা থাকবেনা।
ইদানীং ব্লগে আসার সুযোগ হচ্ছেনা তাই জানিনা আপনি কাউকে ব্যক্তিগত ভাবে আক্রমন করেছেন কিনা? না করে থাকলে আপনার প্রতি সাধুবাদ রইলো।
রাজীব নূর কি করেছে কেন ব্যান হয়েছে জানিনা শুধু এটুকু জানি রাজীবের কন্সিসটেন্সের ঘাটতি আছে।

ভাল থাকুন গাজীভাই।

১৪ ই জুন, ২০২৪ বিকাল ৫:৪৯

সোনাগাজী বলেছেন:



আপনি অনেকদিন ব্লগে নেই; দেশের সাধারণ তরুণরা ব্লগিং'এর গুরুত্ব বুঝেন না, তারা ঘরের আবর্জনা এনে ব্লগে ফেলেন; সেটার বিপক্ষে কথা বললে, বলে "ব্যক্তি আক্রমণ করেছে"। বর্তমান জেনারেশনের বেশীরভাগ তরুণ সততা ও ব্যক্তিত্ব কাকে বলে, সেটা বুঝে না।

শেখ হাসিনা বাজেট বুঝার কথা নয়; কিন্তু সেখানে তিনি কোনদিন জ্ঞানী মানুষদের আনেননি; এবার এনেছেন কুটনীতিবিদ। ১ জন কুটনীতিবিদ যদি জ্ঞানী হয়ে থাকেন তিনিও আধুনিক বিশ্ব ও জাতির প্রয়োজনের কথা বুঝার কথা; কিন্তু তিনি আনেন, সেসব ইডিয়টদের যারা উনার থেকে কম বুঝে।

সামুটিম ব্লগিংকে নিজেদের মতে চালায়, ইহা আধুনিক সোস্যাল মিডিয়া মতো কোন ভুমিকা পালন করছে না; আমার একটা শারীরিক সমস্যা আছে, যা আমাকে বাংলাদেশে যেতে দিচ্ছে না।

১৪| ১৪ ই জুন, ২০২৪ বিকাল ৫:৫৫

ডঃ এম এ আলী বলেছেন:



তারপরেওতো নতুন পোস্ট লিখেই চলেছেন ,
যেভাবেই হোক পোস্টতো আসছেই
সেটাই ভাল লক্ষন ।

গঠনমুলক যে কোন পোস্টই কাম্য ।
তবে একান্ত গার্বেজ জাতীয় করো
কোন পোস্ট না আসাই ভাল ।

১৪ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৬:৫১

সোনাগাজী বলেছেন:




আমার মনে হয়, সামুটিম আমাদের তরুণ প্রজন্মকে প্রেমের কবিতার নামে গার্বেজ, গল্পের নামে আকাশ কুসুম, সামাজিক রীতিনীতির স্হলে ধর্মের রূপকথা মাঝে আটকায়ে রাখতে চাচ্ছে।

১৫| ১৪ ই জুন, ২০২৪ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: হা হা ভাইয়া আমার সিন্ডিকেটের মেম্বারদের একটা তালিকা দাও তো.......

তোমার সিন্ডিকেটের মেম্বারদের তালিকাও দিও ...... :P

১৪ ই জুন, ২০২৪ রাত ১০:০৬

সোনাগাজী বলেছেন:

,
আপনার সিন্ডিকেটের লোকজন:
অপু, ভুয়া, সোনালী কাবিন, সোনাবীজ, , জটিল, শার্দুল, আর ইউ, রিয়াজুল-০ থেকে রিয়াজুল-৯৬ ( ৯৬টি নিক ), আমি নই, শেরজা, জনারণ্য একজন, শার্দুল২২, এমজেডএফ, রোসেল, অহরহ,, মারুফ, একলব্য, করুণাধারা, ঢাবিয়ান, চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন , জিকো ব্লগ, জটিল, প্রমুখ।

আমার লেখা প্রায় সবাই পড়েন।

১৬| ১৪ ই জুন, ২০২৪ রাত ১০:২৫

শায়মা বলেছেন: আহা আহা তোমার সিন্ডিকেটে রয়েছে রাজীব ভাইয়া একনিষ্ঠ কাজেই তুমি তাকে সব কাজেই সমর্থন দাও। সত্যপথিক শ্যায়ান ভাইয়া, গোফরান প্রমুখ...... :)


আমি কি ভুল বলিলাম ভাইয়ু?? :D

১৪ ই জুন, ২০২৪ রাত ১০:৫৬

সোনাগাজী বলেছেন:



রাজিব, গোফরান ও সত্যপথিকের মতো লোকজন আমার হয়ে ব্যান, সেমিব্যানের প্রতিবাদ করেন; উনারা ছাড়াও আরো অনেক অনেক ব্লগার আমার হয়ে প্রতিবাদ করেন।

আপনার সিন্ডিকেটের লোকজন অপব্লগার, অসৎ ও ব্যক্তিত্বহীন; ওরা আমাকে যেসব গালি দিয়েছে, রাখাল ছেলেরাও অত নীচু নন।

১৭| ১৪ ই জুন, ২০২৪ রাত ১০:৫৯

লেখার খাতা বলেছেন: বস,
আজ আমার পোস্টে ব্লগার নতুন এক খানা মন্তব্য করেছেন। মন্তব্যটি আপনার পড়া দরকার। তাই এখানে কপি করছি।

" চাঁদগাজী খুবই ভালো ব্লগার, এবং ব্যক্তি হিসেবে উনি ভালো মানুষ হবেন বলেই আমি বিশ্বাস করি।

আপনার যদি অন্য কারুর সাথে ফেভার করার প্রমান থাকে সেটা নিয়ে লিখুন। সবাই আলোচনা করবো।

চাঁদগাজী কে আমিও বলেছি যে তার ব্যক্তিআক্রমনের স্বভাব পাল্টাতে হবে। উনাকে কয়েকজন মিলে খুচিয়ে বিরক্ত করে এবং পরে উনি যেটা করে সেটাকে হাইলাইট করে। এটা ভিলেজপলেটিসএর মতন চক্রান্ত। উনাকে সাবধান থাকতে বলেছি।

উনি মুরুব্বি মানুষ উনার হয়তো এতো কিছু খেয়াল থাকেনা এবং উনি হুট করে রেগে রিয়াক্ট করে বসেন। "


দেখুন আপনাকে আনব্যান করার সময় যতই ফুরিয়ে আসছে ততই আপনাকে এবং জনপ্রিয়তাকে যারা সহ্য করতে পারেনা তারা বিভিন্ন ভাবে আপনাকে উত্তেজিত করতে চাবে যেন আপনি রিএক্ট করেন এবং মডু আপনাকে আনব্যান না করে। আপনাকে যারা হিংসা নিন্দা ঘৃণা করে আপাতত তাদের মন্তব্য মুছে দিন অথবা ব্লক করুন।


কি বলতে চাইছি বুঝছেন নিশ্চয়? বুঝলে বুঝপাতা, না বুঝলে তেজপাতা।

১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৫১

সোনাগাজী বলেছেন:



প্রবাসী ব্লগারদের মাঝে নতুন বেশ আধুনিক ও আমাদের সমাজ সম্পর্কে ভালো ধারণা রাখেন; ব্লগে যাঁরা আমার মনোভাব পছন্দ করেন, তারা শক্ত লোকজন।

১৮| ১৪ ই জুন, ২০২৪ রাত ১১:০২

লেখার খাতা বলেছেন: ১৬. ১৪ ই জুন, ২০২৪ রাত ১০:২৫০

শায়মা বলেছেন: আহা আহা তোমার সিন্ডিকেটে রয়েছে রাজীব ভাইয়া একনিষ্ঠ কাজেই তুমি তাকে সব কাজেই সমর্থন দাও। সত্যপথিক শ্যায়ান ভাইয়া, গোফরান প্রমুখ...... :)


আমি কি ভুল বলিলাম ভাইয়ু?? :ড


হা হা হা হা

পুরা ব্লগ তন্ন তন্ন করে খুজে আপা ৩ আপনার সিন্ডিকেট এর ৩ জন কে খুঁজিয়া পাইলেন যাদের মডু সাহেব পান থেকে চুন খষলেই ব্যান করে দেন।

১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৪১

সোনাগাজী বলেছেন:



সামুটিম ও এডমিন সাহেব নিজেদের এজেন্ডা নিয়ে কাজ করেছে; ব্লগের জন্য উনার কোন অবদান আমি দেখছি না।

১৯| ১৪ ই জুন, ২০২৪ রাত ১১:০২

কামাল১৮ বলেছেন: রাশিয়ার জমা টাকা দিয়েই রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করার সিধান্ত নিয়েছে জি৭।এই ঘটনার পর বাকি বিশ্বের কি করা উচিত আর রাশিয়ারই বা কি করা উচিত।

১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৪৫

সোনাগাজী বলেছেন:



বাইডেন ইডিয়টে পরিণত হয়েছে, একই সাথে বাকী জি-৭'এর বেকুবরা; রাশিয়ার সম্পদ ইউক্রেনের চোর ডাকাতদের দেয়ার মত বেকুবী কেন করছে কে জানে? পুটিন যতদিন বেঁচে আছে, কেহ রাশিয়াকে কিছু করতে পারবে না; বরং, ইউক্রেন এটম বোমা খেয়ে বিকল হয়ে যাবে।

২০| ১৪ ই জুন, ২০২৪ রাত ১১:০৪

কামাল১৮ বলেছেন: রাশিয়ার টাকা জমা ছিলো আমেরিকা ও ইউরোপে।

১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৪৭

সোনাগাজী বলেছেন:



ইউক্রেনের লোকজন নিজ দেশকে ধ্বংস করে পশ্চিমে পালিয়ে যাচ্ছে পকেটে ক্যাশ ডলার ও ইউরো নিয়ে।

২১| ১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: অপব্লগার, অসৎ ও ব্যক্তিত্বহীন,রাখাল ছেলেরা এসব কি গালি নহে ভাইয়ু?

আর ছি ছি রাখাল ছেলেদেরকে ছোট করা তোমাকে শোভা পায় না।


লেখার খাতা মহান গিয়ানী ভাইয়া তোমাকে উপদেশ দিচ্ছেন কমেন্ট মুছে দেবার। হা হা হা

আমি বলি কি ভাইয়া তোমার নিজের গিয়ানে চলো, তুমি আমার সিন্ডিকেট বলে যাদেরকে যাই বলো না কেনো তোমার নিজের গিয়ানের উপর আমার বিশ্বাস আছে ....... অন্যদের গিয়ানের কোনোই দরকার নেই তোমার ভাইয়া।

যাইহোক যাকে যা ইচ্ছা বলো তবুও নতুন পোস্ট লেখো। মনোবল তোমার কাছ থেকে একটু হলেও আমি শিখেছি নতুন করে।
অনেক ভালো থাকো। :)

১৪ ই জুন, ২০২৪ রাত ১১:৫০

সোনাগাজী বলেছেন:



আমি সব সময় আগের মতোই শক্ত আছি; তরুণ বাংগালীদের ক্রিমিনাল মনোভাব, অসততা ও ব্যক্তিত্বহীনতা দেখে আমি হতাশ হচ্ছি।

২২| ১৬ ই জুন, ২০২৪ রাত ১১:০৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: যতই যুদ্ধ হোক ,
যুদ্ধের জন্য চাই মাঠ

........................................
সেই মাঠটি হলো সামু ব্লগ ,
তাই যুদ্ধ চলুক
রীতি নীতি মেনে !!!

১৭ ই জুন, ২০২৪ রাত ১:৫৭

সোনাগাজী বলেছেন:



ব্লগ অসৎদের তেমন সাহায্য করতে পারছে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.