নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ইহুদী লবি বাইডেনকে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার জন্য নগ্ন প্রচেষ্টা শুরু করছে।

৩০ শে জুন, ২০২৪ ভোর ৪:২২



আমেরিকার অনেক কিছুই ইহুদী লবির দখলে; এবার তারা প্রেসিডেন্ট নির্বাচনকে তাদের কন্ট্রোলে নেয়ার চেষ্টা করছে গতকাল থেকে। আমেরিকার পুরো মিডিয়া ইহুদীদের দখলে; আমেরিকার শতশত নামকরা সাংবাদিকদের মাঝে, আমার দেখা মতে মাত্র ১ জন সাংবাদিক ইহুদী লবির বাহিরে থেকেও এখনো টিকে আছেন, এই সাংবাদিক হচ্ছেন সিএনবিসির এনড্রু রস সরকিন।

গত ১ মাস থেকে ইহুদী লবি বাইডেনের বিপক্ষে কাজ করছে খোলাখুলিভাবে। গত বৃহস্পতিবার ডিবেইটে কি ঘটেছিলো বলা মুশকিল, বাইডেনকে ১০০ ভাগ বিভ্রান্ত ও বিপর্ষস্ত মনে হয়েছিলো; ফলাফল, ট্রাম্প তার সব মিথ্যাকে ঢেলে দিয়েছে মিডিয়ায়। আমার ধারণা, মোসাদ কিছু একটা করেছে।

এখন ইহুদীদের পত্রিকা, নিউইয়র্ক টাইমস বুদ্ধি দিচ্ছে বাইডেনকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে; সিএনএন হালকাভাবে ইহার সাথে তাল মিলাচ্ছে। সিএনএন এখনো টাইমস'এর মতো সরাসরি বলছে না; কিন্তু ইহুদী লবির যারা বাইডেনকে সরে যানার কথা বলছে, তাদেরকে হালকা সমর্থন দিচ্ছে।

আগামী কয়েকদিনের মাঝে পরিস্কার হবে, ইহুদী লবি কতটুকু সফল হয়। ডেমোক্রেটিক দলের কমিটি থেকে এখনো কোন পদক্ষেপ নেয়া হয়নি; তবে, ইহুদী লবি বাইডেন-বিরোধী ভোটারদের মতামতকে বিবিধ চ্যানেলে দেখায়ে একটা বিশৃংখলা সৃষ+টির চেষ্টা চালাচ্ছে!


মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০২৪ সকাল ৮:৩২

কামাল১৮ বলেছেন: ইসরাইলকে ইউক্রেনর অবস্থা করে ছাড়বে রাশিংয়া।মধ্যপ্রাচে আমেরিকার কোন নাম নিশানা রাখবে না। হুদিরা এখন যে অস্ত্র ব্যবহার করছে সে সব রাশিয়ার।যেটা রাডার ফাকিদিয়ে বিমানবাহী রণতরীতে আগাত করতে সক্ষম হয়েছে।
তাইওয়ান প্রনালী চীন বন্ধ করে দিলে আমেরিকার ব্যবসা করা কঠিন হয়ে যাবে।খরচ অনেক বেড়ে যাবে।

ভোটে কে দাঁড়ালো কে জিতলো আমেরিকার এটি প্রথান সমস্যা না।যেই জিতুক তাতে বিশ্বের কিছু আসে যায় না।বিশ্বকে এখন আমেরিকা নিয়নন্ত্রন করে না।বিশ্বের বেশিরভাগ মানুষ এখন এখন আমেরিকার নিয়নন্ত্রনের বাইরে।

৩০ শে জুন, ২০২৪ সকাল ১১:৫৪

সোনাগাজী বলেছেন:



আমেরিকা বিশ্বকে এখন কন্ট্রোল করে না; সেজন্য সুদানের ২ জেনারেলের লোকজন দেশকে চাইতে পরিণত করছে, হাইতিতে মাফিয়ার ভয়ে সৈন্য বাহিনী রাজধানীর বাহিরে যেতে পারে না, লেবানন দখল করে নিয়েছে হেজবু্ল্লাহ। এগুলো সমাধান কি রাশিয়া করবে?

ইয়েমেনে বর্তমানে বাচ্ছারাও বিনা ঔষধে আছে। ওদের যেই সামান্য পরিমাণ ডলার হাতে যায়, উহা কোন দেশ থেকে যায়?

২| ৩০ শে জুন, ২০২৪ রাত ৮:৫৫

কামাল১৮ বলেছেন: যাঁদের সমস্যা তারাই সমাধান করবে।সেটাই হলো সঠিক নিয়ম।তারা না পারলে জাতিসংঙ্গ করবে।অন্য কোন রাষ্ট্রের অধিকার নাই অন্য রাষ্টের সমস্যার সমাধান করা।এতে সার্বভৌম থাকে না।

০১ লা জুলাই, ২০২৪ রাত ১২:৫২

সোনাগাজী বলেছেন:



জাতিসংঘ ভিয়েতনাম যুদ্ধ, বাংলাদেশ, সুদানের যুদ্ধ, ইসরায়েলের যুদ্ধ থামাতে পারেনি।

৩| ৩০ শে জুন, ২০২৪ রাত ১১:১১

কামাল১৮ বলেছেন: ভিয়েতনাম যুদ্ধে জিতে যুদ্ধ থামিয়েছে।বাঙ্গালী ভারত মিলে রাশিয়ার সহযোগিতায় পাকিস্তানকে পরাজিত করে তাদের বন্ধী করে যুদ্ধ থামিয়েছে।আমেরিকা চেষ্টা করেও পাকিস্তানকে রক্ষা করতে পারে নাই।
ইসরায়েলেও আমেরিকা পরাজিত হবে।ইউক্রেনে পরাজিত হয়ে বসে আছে।চীন তাইওয়ান যুদ্ধ শুরু হলে সেখানেও আমেরিকা পরাজিত হবে।আমেরিকার পরাজয় মানে বাকি বিশ্বের জনগনের বিজয়।

০১ লা জুলাই, ২০২৪ রাত ১২:৫৬

সোনাগাজী বলেছেন:



তাইওয়ান চীনের জমি, সেখানে আমেরিকা যুদ্ধ করতে যাবে না; ইসরায়েলের জেনারেলরা নিজ দায়িত্বে ফিলিস্তন দেশ গঠন করবে। ইসরায়েল বানায়েছিলো জাতিসংঘ; এখন জাতিসংঘ উহাকে নিয়ে বিপদে আছে।

আমেরিকা পরিবর্তনশীল সভ্যতা ও টেকনোলোজীর দেশ, ইহা পরাজিত হওয়ার সম্ভাবনা নেই।

৪| ০১ লা জুলাই, ২০২৪ রাত ১:০৫

শূন্য সারমর্ম বলেছেন:


ইহুদী লবিং নিয়ে সংক্ষেপে কিছু বলুন।

০১ লা জুলাই, ২০২৪ রাত ৩:৫২

সোনাগাজী বলেছেন:



এরা ইহুদী নাগরিক, কিংবা ইহুদী নয়; কিন্তু বিশ্বে এরা ইহুদী জাতির স্বার্থ রক্ষার জন্য কাজ করে থাকে; এরা সরকার, রাজনৈতিক দল, ব্যবসা বাণজ্যের সাথে কাজ করে যাতে ইহুদীরা লাভবান হতে পারে।

৫| ০১ লা জুলাই, ২০২৪ রাত ৯:০৪

নতুন বলেছেন: ডিবেটের বাইডেনকে নিয়ে নিবার্চনে গেলে ভরাডুবি হবে।

একটা বিজ্ঞাপন দেখলাম যেখানে বলছে বাইডেনের মানুষিক অবস্থার পরিক্ষা করার দরকার নাই। করা দরকার যারা তাকে ভোট দেবে তাদের।

অবশ্য আমেরিকার সম্রাজ্যবাদ ভালো। চীন যদি বিশ্বসম্রাট হিসেবে আসে তবে সেটা অনেক দেশের জন্যই খারাপ হবে...

০১ লা জুলাই, ২০২৪ রাত ১১:০০

সোনাগাজী বলেছেন:



চীনের তথাকথিত কম্যুনিষ্ট পার্টির লোকেরা লুটতরাজ চালিয়ে হাজার হাজার বিলোনিয়ার হচ্ছে; ওরা ক্যাপিটেলিজমের শীর্ষে আছে এখন; তবে, ওদের ব্যক্তিত্ব নেই; ফলে বিশ্বে তারা লীডার হতে পারবে না।

বাইডেন শারীরিকভাবে বিকল হয়ে গেছে; তাকে সরালে এখন ভালো কি খারাপ হবে, সেটা নিয়ে দল দিনরাত মিটিং করছে। খারাপ দিক হচ্ছে, ইহাতে ইহুদীদের প্রভাব আছে।

৬| ০২ রা জুলাই, ২০২৪ দুপুর ১:০৯

নতুন বলেছেন: চীনের প্রসিডেন্ট, কিম জং, পুতিন, শেখ হাসিনা, মোদী সবাই তবিয়ত বাহালেই আছে।

তারা নেতা হিসেবে কেমন সেটা অন্য বিষয় কিন্তু একবার যদি ক্ষমতায় আসে তবে জনগনের জন্য সেটা ভালো না।

চীন চাইবে বিশ্বনেতা হতে, আমেরিকার উপরে অনেকেই বিলা তারা চাইবে পরিবর্তন আসুক।

কিন্তু চীন আসলে যে সবাই কড়াই থেকে উনুনে পড়বে সেটা অনেকেই বুঝতে পারছেনা এবং চীনের সমর্থন করছে...

০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:২৪

সোনাগাজী বলেছেন:



চীনের সরকারের লোকেরা চীনে ও বিশ্বের অনেক দেশে ব্যবসার নামে লুটতরাজ করে, ডলার নিয়ে আমেরিকা ও কানাডার সব বাড়ী কিনে ফেলেছে।
ব্রকলীনের সানসেট এলাকায় ১টি এভেনিউতে তারা ছিলো ১৯৯০ সালে, এখন ২২টি এভেনিউর সব বাড়ীতে চীনারা, ইহা ২ হাজার ২০০ গুণ বেড়েছে৩৫ বছরে।

আফ্রিকা, এশিয়া ও দ: আমেরিকার সব সরকারগুলোর ৮০ ভাগকে ডাকাতী শিখায়েছে চীনারা।

৭| ০২ রা জুলাই, ২০২৪ দুপুর ১:১০

নতুন বলেছেন: সম্ভবত বাইডেনকে সরিয়ে নতুন নেতা নিয়েই নির্বাচনে যাবে।

এবং তাহলে ট্রাম্পই পরের প্রেসিডেন্ট মনে হচ্ছে।

০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:২৬

সোনাগাজী বলেছেন:



ইহুদী লবির লোকজন ক্রমেই মুখ খুলছে বাইডেনকে সরানোর জন্য; মনে হয়, বাইডেনকে তারা সরাতে সক্ষম হবে। ট্রাম্পের বিজয় কঠিন হবে।

৮| ০৯ ই জুলাই, ২০২৪ রাত ৩:৩৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আমি স্বতন্ত্র ভোটার তদুপরি ডেমোক্র্যাটিক পার্টির প্রতি আমার আস্থা নেই কখনোই ততটা ছিলো না। অবৈধ এলিয়েন লোকজন দিয়ে দেশটাকে যা-তা বানিয়ে ফেলেছে। বাইডেন কখনোই প্রেসিডেন্ট ম্যাটেরিয়াল ছিলো বা আছে বলে আমার মনে হয় না। উনার দৌড় ভাইস প্রেসিডেন্ট পর্যন্তই থাকা উচিত ছিলো। ডি স্যান্টিস-কে আমার বরাবরই ভালো আর উপযুক্ত রিপাবলিকান প্রার্থী মনে হয়েছে। আগে কংগ্রেসম্যান রন পল-কে বেশ শ্রদ্ধা করতাম এখন তার ছেলে সিনেটর রেন্ড পল-কেও আমার বেশ যোগ্য প্রার্থী মনে হয় তবে মূলধারার রিপানলিকানরা "পল" পরিবারের ব্যাপারে ততটা খুশি নয় বলে আমার ধারনা। খুব সম্ভবত ক্ষেত্র বিশেষে তারা একটু বেশীই কনজারভেটিভ। আমার ধারনা বাইডেন এবার প্রতিদ্বন্দিতা করলে ডেমোক্র্যাটরা হতাশ হবে। যে কোন রিপাবলিকান আসলেই মোটাদাগে আমি খুশি। কিছু কাজ শেষ হয়ে গেলেই, নিউ ইয়র্ক ছেড়ে রিপাবলিকান কোন স্টেটে মুভ হয়ে যাওয়ার ইচ্ছে আছে। ধন্যবাদ।

০৯ ই জুলাই, ২০২৪ ভোর ৫:০০

সোনাগাজী বলেছেন:



ব্লুকলার আমেরিকাকে সাথে নিয়ে ট্রাম্প রিপাবলিকান দলকে হজম করে ফেলেছে; ট্রাম্প জয়ী হলে, অনেক ভীতিকর ঘটনা ঘটবে। ভালোর মাঝে ১টা কাজ হবে, ইউক্রেনের যুদ্ধ বন্ধ হবে; কিন্তু ফিলিস্তিনের অবস্হা ভয়ংকর খারাপ হবে।

আমেরিকা ইউএন চার্টার অনুযায়ী বর্ডারের রিফিউজী নিতে বাধ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.