নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

হিজবুল্লাহ প্রধান, হাসান নাসারাল্লাহকে হত্যা করেছে ইসরায়েল

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:২৪



ইহুদীদের কৌশল বুঝতে না'পারার কারণে হাজার হাজার আরবের প্রাণ গেলো; আরবেরা কিছুতেই ইসরায়েলকে থামাতে পারলো না। আরবদের মাঝে ইসরায়েলের হাজার হাজার অনুচর আছে।

হিজবুল্লাহ হচ্ছে ইরান ও ধনী আরবদের টাকায় গঠিত ১টি বিশাল ও স্বাধীন "মিলিশিয়া বাহিনী" ( শুরু ১৯৯২ সাল ) যাদের মুল লক্ষ্য হলো ইসরায়েলকে ধ্বংস করা। ইহাতে আনুমানিক ৫০ হাজার মিলিশিয়া আছে; কিন্তু রকেট ব্যতিত ভারী কোন অস্ত্র নেই। ইহা শিয়া মুসলমানদের বাহিনী, যা লেবানন দেশটিকে একটি এনার্খীর দেশে পরিণত করেছে; দেশে সুন্দর সুন্দর ইমারত আছে, কিন্তু দেশ চালানোর মতো আয় নেই। লেবানন দেশটির দক্ষিণ অন্চল হিজবুল্লার দখলে। বর্তমানে ইহার রাজনৈতিক কার্যকলাপও আছে, দেশের পার্লামেন্টে তাদের ১৫টি সীটও আছে। লেবাননের নিজস্ব সেনাবাহিনী আছে, দেশের দক্ষিণ অন্চলে সেনাবাহিনীর কোন উপস্হিতি নেই।

গতকাল নেতানিয়াহু জাতিসংঘে যোগদান করতে এসে, নিউইয়র্কে বসেই দক্ষিন বৈরুতে, হিজবুল্লাহ প্রধানকে হত্যার জন্য অপারেশনের অর্ডার দেয়। তার অনুমতি পেয়েই ইসরায়েলের বিমান বাহিনী ৩০০০ টন শক্তিশালী বাংকার বাষ্টার বোমা ফেলে ৬টি বিল্ডিং ধ্বংস করে, যেখানে নাসারাল্লাহ মিটিং করছিলো। ইসরায়েল বলছে নাসারাল্লাহ নিহত হয়েছে।

হিজবুল্লাহ শিয়া বাহিনী হওয়ায়, তারা ফিলিস্তিনীদের (সুন্নী ) সরাসরি সাহায্য করে না। গত বছর অক্টোবরে, যখন ইসরায়েল গাজা আক্রমণ করেছে, হেজবুল্লাহ যদি উত্তর সীমান্ত আক্রামণ করতো, যুদ্ধের ফলাফল হতো অন্য রকম হতে পারতো। যেকোন বেকুবও জানতো যে, গাজা ধ্ংশ করার পর, ইসরায়েল অবশ্যই হিজবুল্লাহকে ধ্বংস করতে লেবানন আক্রমণ করবে।

গাজাকে ধুলার সাথে মেশানোর পর, এখন হিজবুল্লার কারণে লেবাননকে গাজা বানাচ্ছে ইসরায়েল; আমাদের ফেইসবুক জেনারেলরাও হিজবুল্লাহ থেকে বেশী সামরিক জ্ঞান রাখে।

এই সুযোগে লেবানন চাইবে হিজবুল্লাহ থেকে নিজকে মুক্ত করতে; ফলে, হেজবুল্লাহ বেশ চাপের মাঝে থাকবে।



মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৩১

ঊণকৌটী বলেছেন: আপনি দেখি আছেন, ভালো লাগলো |

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৩৮

সোনাগাজী বলেছেন:



আমি আসলে নেই; কিন্তু এই ধরণের পোষ্ট ১২ ঘন্টায়ও না'আসাতে আমি পোষ্ট দিলেম।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৩১

আঁধারের যুবরাজ বলেছেন: সে মারা গিয়েছে। প্রথমে ইস্রায়েল কর্তৃপক্ষ থেকে বলে হয়েছিল ,পরে হেজবুল্লাহ থেকেও শিকার করা হয়েছে। ইরানের খোমিনীকে গোপন নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯

সোনাগাজী বলেছেন:



চিন্তা করেন, ফিলিস্তিনের নেতা হানিয়াকে ইসরায়েল হত্যা করেছে তেহরানে গিয়ে; আজ ৩ দিন বৈরুতে বোমা ফেলছে ইসরায়েল ওকে মারার জন্য, সে বৈরুতে বসে আছে! ইডিয়ট আর কাকে বলে? তার দরকার ছিলো কমপক্ষে সিরিয়া কিংবা জর্ডানের ফিলিস্তনীদের মাঝে থাকা।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৩৪

আঁধারের যুবরাজ বলেছেন: টাইপো স্বীকার..

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৪১

সোনাগাজী বলেছেন:



ইরানের দরকার আমেরিকার সাথে বসে শান্তি চুক্তি করা; কারণ, আমেরিকার কারণে ইরান কখনো ইসরেয়েলকে থামাতে পারবে না।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: এসব দলের এক জনকে মারলে সেই দলের কিছুই হয় না। বহু বছরেও ইসরায়েল নিজেকে নিরাপদ করতে পারেনি।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৫২

সোনাগাজী বলেছেন:



এবার ইহুদীরা ফিলিস্তিনীদের যেভাবে হত্যা করেছে, তারা নিজেদের পায়ে কুঠার মেরেছে। কিন্তু হিজবুল্লাহ লেবানন দেশটির একাংশ দখলে নিয়ে দেশটিকে ধ্বংস করেছে ও ইসরায়েলের ভয়ংকর টার্গেট করেছে।

দলটি আরবদের ক্ষতি করেছে বেশী; তারা যদি কমপক্ষে গত অক্টোবরে আক্রমণ চালাতো, নেতানিয়াহু এত স হজে গাজায় এত মানুষ মারার সাহস করতো না।

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইসরাইল চায় একটা নিরাপদ রাষ্ট্র। আমেরিকা সেকাজে তাদেরকে সহায়তা করছে। কিন্তু ইসরায়েল সংঘাত এড়াতে পারছে না। ইসরায়েলের মহামিত্ররাও তাদের উদ্দেশ্য সফল করতে পারছে না। ইসরায়েলের শত্রুরা মরছে, তবে রনেভঙ্গ দিচ্ছে না। জামায়াতের বহু নেতা মারলো আওয়ামী লীগ। অবশেষে জামায়াতের হাতেই আওয়ামী লীগের পতন হলো। সেজন্য নেতা-খেতা মারাতে আমি উত্তেজিত হই না। দল থাকলে কেউ না কেউ দলের হাল ধরেই।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:০৮

সোনাগাজী বলেছেন:



আওয়ামী লীগের নেতৃত্ব চলে গিয়েছিলো চোর ডাকাতদের হাতে; না'হয় কোন রকম রাজনীতি ন'জেনে শেখ হাসিনা কি করে ৪৪ বছর দলের সভাপতি থাকে?

জামাতের হাতে শুধু আওয়ামী লীগ নয়, বাংগালী জাতিও উৎখাত হবে; জামাত হেজবুল্লা থেকেও বিষাক্ত নেকড়ে।

৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৪০

কামাল১৮ বলেছেন: মুলমানরা এটাকে জাতিয় যুদ্ধ না ভেবে ধর্মীয় যুদ্ধ ভাবছে।যার জন্য সমস্যার সমাধান হয় না।আমাদের কোমলমতিরা যুদ্ধে অংশনিলে সমস্যার সমাধান হয়ে যাবে।তারা জানে, পেছন থেকে কিভাবে আঘাত করতে হয়।যেটা করে তারা এত বড় একটা যুদ্ধ জয় করে ফেললো।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৪৯

সোনাগাজী বলেছেন:




দেশের মানুষ কোমলমতিদের চেনার শুরু করেছে ২ মাস পর থেকে; এখন থেকে মানুষ ইউনুসকে আমেরিকার এজেন্ট হিসেবে নিবে ও সাপোর্ট তুলে নেবে; দেশ ক্রমেই লেবাননের মতো হবে।

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:২৩

কিরকুট বলেছেন: প্যালেস্টাইনের হিজবুল্লাহ যা বাংলাদেশের জামাত ও তাই। একি সুতায় বাধা দুই সাপ৷। এদের কোন ছাড় দেয়া উচিৎ না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.