নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন শখের ব্লগার, ব্লগ লিখছি প্রায় বারো বছর হবে, তবে কোনো ব্লগে বেশীদিন থাকতে পারিনি, কেননা, লেখার কারণে হউক, বা ব্লগের নিয়ম কানুনের কারণে হউক, বার বার থেমে যেতে হয়েছে, ব্লগ লেখার বা হেল্প চাওয়ার কারণে সব কিছু হারিয়েছি।

সভ্য

আমি একজন ভালো মানুষ।

সভ্য › বিস্তারিত পোস্টঃ

অলি বার বার ফিরে আসে অলি বার বার ফিরে যাই।

১০ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৩২



কত বার যে সামুতে সাইন ইন করি, কিছুদিন ব্লগিং ও, তারপর সময় ও শরীরের কারণে আর লেখালেখি হয় না, তার একদিন পাসওয়ার্ড ভুলে যাই, এমনকি যে একাউন্ট থেকে ব্লগিং করেছি তাও আর মনে রাখতে পারি না, এইভাবে একদিন সামু থেকে বিছিন্ন হয়ে পড়ি, তারপর আবারও সাইন ইন, নতুন ভাবে, নতুন সাজে নয় কিন্তু।

একদা বেশ ব্লগিং করতাম, নাওয়া খাওয়া ভূলে, তখন হারাবার কোনো ভয় ছিলো না, এখন সাবধানে লিখতে হয়, কেন? কারণ এখন শত্রুরা ভয়ঙ্কর, তারা পিছন থেকে আক্রমণ করে, কখন কখন আহত করে আর বেশীর ভাগ মেরে ফেলে, যেমন অনেক ব্লগারকে প্রাণ দিতে হয়েছে ব্লগিংয়ের কারণে, আমি মরতে চাই না, তবে আমার লেখাও থামাতে চাই না, আমি লিখতে চাই, সমাজের অসংগতিগুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেওয়ার জন্য আজ লোকের অভাব, ব্লগিং এবং ব্লগার'রাই পারে সেই অসংগতি গুলো তুলে ধরতে, যেমন ইদানিং কালে কিছু লেখা বেশ ভালো লেগেছে, নাম উল্লেখ করছি না পাছে আবার কিনা কারো মনোকষ্টের কারণ হই।

এখন থেকে লিখে যাবো, এই লগইনের নাম আর পাসওয়ার্ড ডাইরীতে ঠুকে রাখলাম, মোবাইলে সেভ করলাম, ল্যাপটপেও পোষ্ট দিয়ে রাখলাম, তবে কেনো জানি না মন বলছে আমাকে ব্লক করে দেওয়া হবে, বা ব্যান করা হবে, না হয় কমেন্ট লক করে দেওয়া হবে, সামুতে নাকি ইদানীং এইসব বেশী হচ্ছে। বিশেষ করে নতুন ব্লগারদের ক্ষেত্রে এইসব বেশী হচ্ছে। তাই আজ এই পর্যন্তই, আগামীতে আবারও দেখা হবে, শুভ ব্লগিং। সবাই ভালো থাকুন যেখানেই থাকুন না কেন। সাবধানে থাকবেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৪৩

জীবলু বলেছেন: অসুভিধা কি ব্যান করলে আবার নতুন একাউন্ট ।

১০ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:০৭

সভ্য বলেছেন: জীবলু ভাই, এবারই প্রথমবার খুব কম সময়ে প্রথম পাতায় লিখতে পারছি...। সত্যি দারুন। আপনাকে ধন্যবাদ।

২| ১০ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:০০

চাঁদগাজী বলেছেন:



"তবে কেনো জানি না মন বলছে আমাকে ব্লক করে দেওয়া হবে, বা ব্যান করা হবে, না হয় কমেন্ট লক করে দেওয়া হবে, "

-আপনাকে কমেন্ট-ব্যান করেছি; মড়ুদের কাছে ই-মেইল করবো আপনাকে সোলায়মানী ব্যান দিতে।
ব্লগে স্বাগতম

৩| ১০ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:০৮

সভ্য বলেছেন: চাঁদগাজী ভাই, আমার নমস্কার, আপনার কমেন্ট পেয়ে ভাল লাগছে, আপনাকে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.