নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন শখের ব্লগার, ব্লগ লিখছি প্রায় বারো বছর হবে, তবে কোনো ব্লগে বেশীদিন থাকতে পারিনি, কেননা, লেখার কারণে হউক, বা ব্লগের নিয়ম কানুনের কারণে হউক, বার বার থেমে যেতে হয়েছে, ব্লগ লেখার বা হেল্প চাওয়ার কারণে সব কিছু হারিয়েছি।

সভ্য

আমি একজন ভালো মানুষ।

সভ্য › বিস্তারিত পোস্টঃ

চট্টগ্রামের ছেলে আমি

১০ ই মে, ২০২১ দুপুর ১২:৪৭

চট্টগ্রামের ছেলে আমি তবে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলার সুযোগ তেমন পাইনি বাসায়, যা বলতাম আমার পাড়ার বন্ধু থেকে শুরু করে চট্টগ্রামের বন্ধু যারা আছে তাদের সাথে, সেই ভাবে সেটা রপ্ত হয়েছিলো, এই ভাষা খুব ইজি না। এই ভাষার উপর আমার একটা দুর্বলতা সব সময় কাজ করে। তাইতো এই ভাষার উপর একটা গান করেছি, আশা করছি বন্ধুদের ভালো লাগবে। গানটি শুনুন এবং ভুল ত্রুটি ক্ষমা করবেন। এখন গান শুনুন। আর যদি পারেন সাবস্ক্রাইব করে রাখবেন কেননা ঈদের প্রোগ্রাম কিন্তু শুরু হয়ে গেছে। এটা ঈদের প্রথম নিবেদন। সবাইকে আমার চ্যানেল থেকে জানাচ্ছি অনেক অনেক ঈদ মোবারক। নিচে গানের লিঙ্ক দিলাম

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০২১ দুপুর ১:০২

শায়মা বলেছেন: এত সাবস্ক্রাইব সাবস্ক্রাইব কেনো ভাইয়া?

সাবস্ক্রাইব করলে কি হয় বলোতো???

হা হা গান নিয়ে থাকা ভালো। মন ভালো হয়। আমিও গানা নিয়ে থাকি।

ছোট্ট বেলার একটা গল্প বলি শোনো।
এবার ছোটবেলায় কারেন্ট চলে গেলো। ইলেক্ট্রিসিটি গেলেই আমরা পড়ালেখা শিকেই তুলে গল্পগাঁথা আড্ডাবাজী বা বারান্দায় বসে চাঁদ দেখতাম। তো একবার ইলেক্ট্রিসিটি যেতেই আমি মনের আনন্দে গান গাওয়া শুরু করলাম।অনেকক্ষন ভ্যা ভ্যা ভ্যা শেষ হবার পর পাশের বাসা থেকে একজন বলে উঠলো। উফ বাঁচলাম। এটা শুনে আমার বাসার সকলের সে কি হাসি। আর আমার মুখ আন্ধার হয়ে গেলো।



:P

আচ্ছা ভাইয়া তুমি কি গুপী গায়েন বাঘা বায়েন সিনেমাটা দেখেছো? সঙ্গীত সাধনার জোর কাকে বলে সেই সিনেমাতে বোঝা যায়। ভূতেদেরও কব্জা করে ফেলে সেই গান বাজনা। তুমিও গান দিয়ে কব্জা করে ফেলো আমাদের সামু পাগল ভূতগুলিকে।

অনেক ভালো থাকো। আনন্দে থাকো। তোমার জন্য শুভকামনা।

১০ ই মে, ২০২১ দুপুর ১:০৯

সভ্য বলেছেন: ওরে শায়মা আপু, এক্কেবারে জায়গা মতো ঢিল ছুড়েছেন, গাছের পাকা আমটি তো পড়তে হবেই হবে, আমি ও গাছে ঝুলে থাকা পাকা আমের সেই গাছটি গো, কেউ ঢিল ছুড়ছে না আমার আম খেতে, তাই তো রিকোয়েষ্ট করছি একটু ঢিল ছুড়ো গো তোমরা আমি যে গাছ পাকা ফরমালিন মুক্ত নিরেট শুদ্ধ আম, একবার খেয়ে দেখো কি সুমিষ্ট, একবার খেলে বার বার খেতে চাইবে। জোস লেগেছে আপনার ছোটবেলাকার হাসির গল্প। নিজেও হাসলাম। আপু দোয়া করবেন যেনো বড় কিছু হতে পারি..প্রয়োজনে টাকা ও খরচ করতে রাজী আছি কিন্তু জায়গামতো। কাজ হতে হবে বাপু। শুভেচ্ছা এবং শুভ কামনা সবসময়।

২| ১০ ই মে, ২০২১ দুপুর ১:২০

শায়মা বলেছেন: ভাইয়া তুমি শুদ্ধ ফরমালিন মুক্ত আম হলে কেমনে? প্লিজ এক্সপ্লেইন ইট।

ইয়াক থু থু মানুষ আম খাবো নাকি???????? আমাদেরকে কি রাক্ষোস খোক্ষস ভেবেছো!!!!!!!!!!!!! :-P

ভাইয়া এই বয়সে বড় কিছু হবার চিন্তা আসলো? আরও আগে কেনো শুরু করলে না?? এখন তো দোয়া করলে বড় না বুড়ো হয়ে যাবে!!!!!!!!!! হা হা হা হা :P

আর (আপু দোয়া করবেন যেনো বড় কিছু হতে পারি..প্রয়োজনে টাকা ও খরচ করতে রাজী আছি কিন্তু জায়গামতো। কাজ হতে হবে বাপু।)

টাকা খরচ করবে !!!!!!!!! কোথায় কোথায়!!!!!! শিঘ্রী বলো......

পার সাবস্ক্রাইবে কত টাকা দেবে আমি লোকজন জড়ো করে আনছি!!!!!!!!! হা হা হা হা


নাহ এইবার থামি কি হলো আমার মাথায় আজ.......... :P

১০ ই মে, ২০২১ দুপুর ২:৩৬

সভ্য বলেছেন: আপু, টাকা দিয়ে সাবস্ক্রাইব কিনতে পারবো না কো, ওটা ভালবাসা দিয়ে কিনতে হয়, গলা দিয়ে কিনতে হয়, গলায় দরদ ঢেলে কিনতে হয়.ভালবেসে যদি দেয় আরকি। টাকার কথা বলেছি কারণ টাকা তো কিছু খরছ করতেই হবে, এমনি এমনি কি আর টিভি চেনেলে আমাকে সময় দিবে.ঐ সময়টাতো কিনতে হবে.তারা বিজ্ঞাপন বন্ধ রেখে আমার গানি দিলে তো টাকা খরচ করতেই হবে, আর দুই একটা প্রশ্ন করবে এই যেমন কি পছন্দ না পছন্দ, গান কবে থেকে গাইছি.এই ধরণের ঢং তো আজকাল আকছার দেখছি গো। সে যাক গা, কাজের কথা হলো মনটা এখনো ২৫ই আছে বয়স যদি ও ৫২, যা সম্পূর্ণ উল্টো, এখনো চোখ দেখে বেনারসী পড়া মেয়েরা কি সুন্দর গালে টোল ফেলে হাসে। চোখের তো বয়স বাড়েনি, মনের ও না. সো গলায় কেনো বাড়বে, গান গাইবো, সেটা টিভিতে কিংবা চ্যানেলে যেখানে সুযোগ পায়। যাক, ভালো লাগলো কমেন্ট পেয়ে, আমি খুব উৎসাহ পায়। ভালো থাকুন গো আপুমনি।

৩| ১০ ই মে, ২০২১ দুপুর ১:৩৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আপনার ইদ প্রোগ্রামে এবার কী কী থাকছে?

গানে লেগে থাকুন। আপনি একদিন অনেক বড়ো গায়ক হন এই দোয়া করি।

১০ ই মে, ২০২১ দুপুর ২:৩৯

সভ্য বলেছেন: সোনাবীজ ভাইয়া, আপনার মুখে ফুল চন্দন পড়ুক, আমি বড় গায়ক হতে চাই এটা ঠিক। চেষ্টা ও কম করছি না। নাগো, ঈদের আবার কি.একটা টিভি তে শো পেলে ভালো হতো এই আর কি। কিন্তু তা আর কপালে আছে? ঈদ তো চলেই যাচ্ছে। আপনি পাশে থাকলে হতেও পারে কোনোদিন, সেদিনের অপেক্ষায় আছি ভাইজান। আপনার দোয়া মাথায় নিলাম গো। শুভ কামনা দিয়ে গেলাম।

৪| ১০ ই মে, ২০২১ দুপুর ১:৪৫

রাজীব নুর বলেছেন: প্রতিদিন আপনার গান নিয়ে পোস্ট দেখে আমারও ইচ্ছা করছে একটা চ্যানেল খুলে আমিও প্রতিদিন গান গাই। সমস্যা হলো গান আমি একেবারেও পারি না।

১০ ই মে, ২০২১ দুপুর ২:৪১

সভ্য বলেছেন: রাজীব নুর ভাইয়া, আপনার কমেন্টগুলো দারুন, তো আসুন না.একটা চ্যানেল খোলা্ আর এমন কি? তবে গলায় গান তো থাকতে হবে ভাইয়া.তাই না। একসময় আমি ও কি পারতাম, কীবোর্ড বাজাতাম আর হারমোনাইস করতাম ব্যান্ডে। যাক, সে গল্প আরেকদিন। আপনি ভালো থাকবেন আর দোয়া করবেন। শুভ কামনা।

৫| ১০ ই মে, ২০২১ দুপুর ২:৪৭

শায়মা বলেছেন: ৪. ১০ ই মে, ২০২১ দুপুর ১:৪৫০

রাজীব নুর বলেছেন: প্রতিদিন আপনার গান নিয়ে পোস্ট দেখে আমারও ইচ্ছা করছে একটা চ্যানেল খুলে আমিও প্রতিদিন গান গাই। সমস্যা হলো গান আমি একেবারেও পারি না।

ভাইয়া তুমি তবলা বা ঢোল বাঁজাও। বাঘা বায়েনের মত। আর সভ্যভাইয়া হবেন গুপী গায়েন। :)

৬| ১০ ই মে, ২০২১ বিকাল ৫:০৫

রাজীব নুর বলেছেন: আমি গান একেবারেই পারি না। আমি এটিএন বাংলার চেয়ারম্যানের চেয়েও খারাপ গাই। আমার গান শুনে আমার কন্যা যথেষ্ঠ বিরক্ত হয়।

৭| ১০ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:২৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমি চাটগাইয়া পোয়াদের খুবই ডরাই
একবার আমাকে এক পোয়া ১০০ হাত
পানির নিচ থেকে ধরে আনার হুমকি
দিয়ে ছিলো সেই থেকে ভয়ে ভায়ে আছি !!!

৮| ১১ ই মে, ২০২১ দুপুর ২:১৪

সভ্য বলেছেন: নূর মোহাম্মদ নূরু ভাই, সবাই কিন্তু সেম না। ভয়ের কোনো কারণ নেই, গান শুনুন পারলে সাবস্ক্রাইব করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.