নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কস্তুরী খুঁজে ফিরে তার সুবাস..হায় মৃগ, যদি জানত গন্ধ কার! পাখিও খুঁজে ফিরে শিস--হায়, যদি সে জানত! সুর থাকে ভেতরে, অন্তরে.। চুপটি করে এই তো এখনো ডাকে, ব্যকুল হয়ে - ডাকে আর ডাকে ।।

রাবেয়া রাহীম

মানব মন বুঝে, সাধ্য আছে কার ! কখনো আবেগী গাঁথুনিগুলো যেন নিরেট কনক্রিট কখনো আবার গভীরে সাজানো আবেগগুলো- সৌরভে সুবাসিত হয়ে আনন্দে লীন !

রাবেয়া রাহীম › বিস্তারিত পোস্টঃ

আমি ভালো আছি (আলহামদুলিললাহ)

২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৩৯

আলহামদুলিললাহ । সমস্ত প্রশংসা মহান আল্লাহ পাকের । তিনি আমাকে-আপনাদের সুস্থ রেখেছেন । ভালো রেখেছেন। কিছু দিন আগে নিজের মৃত্যু সংবাদ শুনে খারাপ লাগেনি একটুও বরং ভালোই লেগেছে। কারন একদিন তো মৃত্যু আসবেই। এটা অবধারিত । প্রাণ হিসেবে আমাকেও একদিন মৃত্যুর স্বাদ পেতে হবে।

তবে নিজের মৃত্যু সংবাদ শোনার মধ্যে একটা পুলক আছে বৈকি! এই যে এত এত মানুষ আমার জন্য দোয়া করলো মৃত্যু পরবর্তী সফরের জন্য। আবার প্রীয় ব্লগার বিদ্রোহী ভৃগুর আমার বেঁচে থাকার পোস্টে অনেকই দোয়া করলো এই জীবনের সফর যেন আরও দীর্ঘতর হয় ।

সবটাই তো মানুষের ভালোবাসা। আমার অর্জন । আজ এই ব্লগে লেখালেখি করছি বলেই অন্যান্য ব্লগার আমাকে জানতে পারছে , চিনতে পারছে তাই কৃতজ্ঞতা জানাই প্রিয় ব্লগটিকে। কৃতজ্ঞতা জানাই ব্লগের সকল কে ।

তবে গত সপ্তাহে বেশ অসুস্থ হতে যাই। কোভিডের সব লক্ষনই ছিলো । আমার কর্ম ক্ষেত্র ম্যানহাটন হওয়াতে প্রতিদিন দুবার সাবওয়ে ট্রেন ও বাসে যাতায়াত করতে হয়। তাই আমিও বেশ ভয় পেয়েছিলাম। ঘরের ভেতর mask পরে থাকতাম। নিজেকে আইসোলেটেড করে রেখেছিলাম। ডাক্তারের পরামর্শে কোভিড টেস্ট করতে গেলাম। প্রথমে বেশ ভয় ভয় লাগছিলো টেস্ট করা নিয়ে। কিন্তু হেলথ ওয়ারকার সবার আন্তরিকতায় ভয় কেটে গিয়েছিলো। নাকের ভেতর কটনবাড দিয়ে মিউকাস নিয়ে আমাকে পাঠালো উল্টো দিকের উইন্ডোতে আমার ফোনে নিউ ইয়রক হেলথ কেয়ারের এ্যাপস ডাউনলোড করে ম্যাসেজ অপশন সেট করে দেওয়ার জন্য। কারন কোভিড টেস্ট রেজাল্ট জানার জন্য আমাকে যেনো কোন রকম ঝামেলায় যেতে না হয় ।

কোভিড টেস্ট করতে যেয়ে ওদের একটা ব্যাপার খুব ভালো লেগেছে । বাংলাও এলাউ করছে। বিদেশে কোথাও সাইনবোর্ডে বাংলা লেখা দেখলে আরও একবার ফিরে তাকাতেই হয়।

ঠিক চব্বিশ ঘন্টা পর রিপোর্ট পাঠিয়ে দিলো ম্যাসেজ করে । আমার সৌভাগ্য। আলহামদুলিললাহ রিপোর্ট নেগেটিভ এসেছে।

আমি খুব ব্যস্ত ছিলাম তাই ব্লগে লগইন করতে পারিনি। সেজন্য কৃতজ্ঞতা জানাতে দেরী হয়ে গেলো। আমি আন্তরিক দু:খিত।

@@ প্রিয় ব্লগার খলিল ভাইকে বলছি হ্যাঁ ভাই আমি এখন ভালো আছি। আর আমার এখনকার যে মৃত্যু সংবাদ প্রচার হয়েছে সেটা সত্য নয়। তবে ভবিষ্যতে তো এই সংবাদ একদিন সত্য হবেই। আপনি আমাকে মনে রেখেছেন আমার জন্য দোয়া করেছেন আমি আপনার কাছে সত্যি সত্যি কৃতজ্ঞ। আপনার সুস্থতা কামনা করছি।


নিউইয়র্কে এখন ইংরেজীর পাশাপাশি বাংলা এলাউ করছে। এমনকি ভোটের ব্যালেট পেপারেও আমি বাংলায় লেখা দেখেছি।


রিপোর্ট এমন করে সেল ফোনে ম্যাসেজ করে পাঠিয়ে দিলো।






এই বুথে পিকচার আইডি দেখিয়ে নাম রেজিস্টি করতে হয়েছে।



এই বুথে টেস্ট করা হয়। হেলথ ওয়ার্কার ভেতরেই থাকেন । আমাকে উইন্ডোর বাইরে দাঁড়াতে হয়েছে । দাঁড়ানো অবস্থায় নাকের ভেতর কটন বাড সামান্য ভেতরে ঢুকিয়ে মিউকাস কালেকট করেছে।


সবাই সুস্থ থাকবেন । খুব খুব ভালো থাকবেন। আমার জন্য অনেক অনেক দোয়া করবেন। মানুষের জন্য মানুষের দোয়াটাই সব।

মন্তব্য ৪৭ টি রেটিং +১৯/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫১

ডঃ এম এ আলী বলেছেন:
সুসংবাদ শুনে খুশী হলাম ।
আল্লাহ পরিবারের সকলকে
সুস্থ রাখুন এ দোয়া রইল ।

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ২:০৭

রাবেয়া রাহীম বলেছেন: আলী ভাই আপনার জন্যও অনেক দোয়া রইলো। একবার শুনেছিলাম আপনি বেশ অসুস্থ ।
এখন নিশচয় ভালো আছেন ।
ভালো থাকবেন ছোট্ট এই জীবনে ।

২| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫২

মা.হাসান বলেছেন: তবে নিজের মৃত্যু সংবাদ শোনার মধ্যে একটা পুলক আছে বৈকি!

বেশির ভাগ লোক এই পুলক থেকে বঞ্চিত, অভিজ্ঞতা নেই। অভিজ্ঞতা সঞ্চয়ের আগ্রহ ও কম ।

এই জীবনের সফর যেন আরও দীর্ঘতর হয় ।

আন্তরিক ভাবে তাই কামনা করি।

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ২:১১

রাবেয়া রাহীম বলেছেন: পুলকিত না হতে কি আর করা ! মন্দের ভালো আর কি।

আসলে এমন যে কোন ঘটনা সঠিকভাবেই যাচাই না করে হুট করে প্রচার করাটা ঠিক নয়। বুঝতে পারছি যিনি প্রচার করেছেন তিনি আবেগতাড়িত হয়েই করেছেন। তবে তাকে আরও একটু সতর্ক হওয়া উচিত ছিলো এমন সেনসেটিভ বিষয়ে ।

আপনার দীর্ঘতর জীবন কামনা করছি

৩| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: ভীষণ খুশি হয়েছি আপু। ভৃগু ভাই বলার পর কিছুটা স্বস্তি পেয়েছিলাম।আপনি মেসেঞ্জার আউট করাতে ব্যক্তিগতভাবে আমিও বারংবার যোগাযোগ করার চেষ্টা করলেও সম্ভব হয়নি।
যেকারণে আজ আপনাকে দেখে খুবই আনন্দ পেয়েছি।

ভালো থাকুন সব সময়।

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ২:১৮

রাবেয়া রাহীম বলেছেন: আমার ফেসবুক হ্যাকড হয়েছিলো। তাই ম্যাসেনজার বন্ধ ছিলো। যে হ্যাক করেছিলো সে হয়ত চায়নি আমি আর ঐ আইডি থেকে একটিভ থাকি। তবে মৃত্যুর ব্যাপারে সামুতে পোস্ট দেওয়ার আগে আরেকটু সতর্ক হওয়া উচিত ছিলো। অতি আবেগ ভালো নয়।

সেনসেটিভ বিষয়ে মানুষের আবেগ জডিয়ে থাকে। লেখালেখির কারেন অনেকের সাথে আত্মীয়তার সম্পর্ক গড়ে উঠেছে। রক্তের সম্পর্কের চেয়ে পারস্পরিক চেনা জানার সম্পর্ক কোন অংশেই কম নয়।

এই যে আপনি আপু ডাকলেন এটাও তো এক ধরনের সম্পর্ক থেকেই। যিনি পোস্ট দিয়েছিলেন চার কাছে অনুরোধ থাকলো ভবিষ্যতে যেন তিনি আরও সাবধান হবেন এমন ব্যাপারে ।

আপনিও খুব ভালো থাকবেন ভাই ।

৪| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫৪

মনিরা সুলতানা বলেছেন: হ্যাঁ খবর টা আমাদের জন্য সত্যি ই ভীষণ শোকের ছিলো আপু। বিদ্রোহী ভাই কে ধন্যবাদ।
আর আপনার জন্য অনেক অনেক শুভ কামনা। ওয়েলকাম ব্যাক :)

২৮ শে অক্টোবর, ২০২০ রাত ২:৫৪

রাবেয়া রাহীম বলেছেন: বিদ্রাহী ভৃগু কে আমার পক্ষ থেকেও অনেক ধন্যবাদ আন্তরিকতার সাথে আমার খোঁজ নিয়ে সত্যটা সবার কাছে তুলে ধরার জন্য।

আসলে যে কোন সেনসেটিভ বিষয়ে অনেক সাবধানতার সাথে তথ্য যোগাড় করে তারপর প্রচার করতে হয়।

অনেক ভালোবাসা মনিরা।

৫| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫৮

ঢাবিয়ান বলেছেন: ব্লগে আপনাকে পুনরায় দেখতে পেয়ে খুব ভাল লাগলো। ফিরে আসুন আবার কোন সুন্দর প্রেমের গল্প নিয়ে , জীবনের গল্প নিয়ে।

২৮ শে অক্টোবর, ২০২০ রাত ২:৫৫

রাবেয়া রাহীম বলেছেন: অনেক কৃতজ্ঞতা জানাই আপনার আন্তরিকতার জন্য

৬| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:০৫

পদাতিক চৌধুরি বলেছেন: আপু এইবার একটু হাসতে পারেন কিনা দেখুন।
আপনি যেদিন স্যাম্পেল জমা করলেন তার চব্বিশ ঘণ্টার মধ্যে আপনি রিপোর্ট পেলেন ‌নেগেটিভ। উল্লেখ্য আমরাও সপরিবারে সদ্য করোনা থেকে মুক্তি পেয়েছি। গত আট তারিখে আমার মিসেসের স্যাম্পেল জমা করি ভীড়ে ঠাসা জেলা হাসপাতালের ফিভার ক্লিনিকে গিয়ে। রিপোর্ট পাই 12 তারিখে বিকেল চারটে দুই মিনিটে। অর্থাৎ পাঁচ দিনের মাথায়.....
রাজ্য স্বাস্থ্যমন্ত্রক, ডিএম অফিস ও জেলা কভিদ-১৯ সেল থেকেও প্রচুর ফোন আসে।
স্বভাবতই মনে প্রশ্ন জাগে মার্কিন চিকিৎসা ব্যবস্থার চেয়ে উপমহাদেশের চিকিৎসা ব্যবস্থা কতটা মনিটরিং বা কতটা পাওয়ারফুল।মা.হাসান ভাইও আমার সঙ্গে সহমত পোষণ করবেন আশাকরি।

০৩ রা নভেম্বর, ২০২০ সকাল ৭:৩৬

রাবেয়া রাহীম বলেছেন: আসলে জনসংখ্যার উপর অনেক কিছু ডিপেনড করে থাকে। ইন্ডিয়া আর বাংলাদেশের সাথে আমি কখনোই আমেরিকার তুলনা করতে চাই না।

ইনডিয়া তে এতো এতো জনসংখ্যার মধ্যে যে তারা হ্যান্ডল করতে পারছে কোভিড সেটাই অনেক বড় কথা।

আপনারা ভালো আছেন এটার জন্য করুনাময়ের কাছে শুকরিয়া।

৭| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: আপা, আমি সরি। আপনার পোষ্ট দেখে আনন্দিত হলাম এবং আমার বুক থেকে যেন পাথরের চাপা সরে গেল। আপনাকে শুভেচ্ছা জানাই।

আপা, আমি যতদিন বেঁচে থাকবো, আমার মনে একটা কথা থাকবে যার সমাধান বা কারন না জেনে আমি মরতে চাই না। সেটা হচ্ছে, কে আপনার ফেইসবুক আইডি থেকে আপনার মৃত্যু সংবাদ দিয়েছে, যা আমি নিজের চোখে দেখেছি, আমি আমার চোখকে ভুলতে পারি না, সেখানে এটা পরিস্কার লেখা ছিলো এবং আপনার নাম বাঙলা এবং ইংরেজীতেও লেখা ছিলো, আমার চোখকে বুঝাই কি করে। আমার কথা হচ্ছে, কে এমন কাজ করলো? পরে সকালে দেখি আপনার আইডি ডাইএক্টিভ, এই সব কে করলো? এই ডাইএক্টিভের জন্য বিষয়টা আরো জটিল হয়েছে।

আপা, আশা করি এই বিষয়টা খোলাশা করে যাবেন বা এই বিষয়ে আপনার পূর্ন্মতামত জানাবেন। আনন্দে কাটুক আপনার সারা জীবন। শুভেচ্ছা নিন।

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৫০

রাবেয়া রাহীম বলেছেন: আমার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিলো। আমি ফেসবুক ম্যাসেনজারে ঢুকতে পারছিলাম না । যে এমন কথা প্রচার করেছিলো সে হয়ত চায় না আমি অনলাইনে একটিভ থাকি। এটাই মনে হয় আসল কারন। মনে হয় আপনার সমস্যার সমাধান করতে পেরেছি।

আপনার আন্তরিক সহযোগীতা আর সহমর্মিতার জন্য ধন্যবাদ জানাই। তবে এমন পোস্ট দেওয়ার আগে আরও কয়েকজন ব্লগারের সাথে ব্যাপারটা নিয়ে কথা বলে তারপর পোস্ট দোয়া উচিত ছিলো। যাই হোক বুঝতে পারছি আপনার ইমোশন । হঠাৎ এমন সংবাদে আপনি বিহ্বল হয়ে গিয়েছিলেন ।

আপনাকে কৃতজ্ঞতা জানাই ।
আনন্দে কাটুক আপনার জীবন সুস্থতার সাথে ।

৮| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:১১

চাঁদগাজী বলেছেন:



সুস্হ আছেন, এটাই বড় খবর; কুইন্সের বর্তমান অবস্হা কি?

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৪৩

রাবেয়া রাহীম বলেছেন: আলহামদুলিললাহ ঠিক আছি। আপনার সুস্থতা কামনা করছি।

কুইন্সের কয়েক জায়গায় লকডাউন করেছে আবার। তবে আমি যে এরিয়াতে থাকি সেখানে সব ঠিক আছে । এখনও ভয় পাওয়ার মতন কিছু ঘটেনি। আমি তো প্রতি দিন ম্যানহাটন আসা যাওয়া করচি চাকরির সুবাদে। সাবওয়েও অনেক বেশী পরিস্কার করে রাখে স্যাটিজাইজ করে। ভয়ের তেমন কিছু এখনও নেই । তবে জানুয়ারী ফেব্রুয়ারি মাসের কথা লা যাচ্ছে না ।

অনেক ধন্যবাদ

৯| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:১২

ইসিয়াক বলেছেন: আপু আবার আপনাকে ব্লগে দেখে খুব ভালো লাগছে।
অনেক অনেক দোয়া রইলো।ভালো থাকুন সবসময়।

১০| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:১৬

নেওয়াজ আলি বলেছেন: সুসংবাদ , আল্লাহ আপনাকে হায়াত দান করুণ। বেঁচে আছেন ভালো আছেন এইটাই সত্য এবং সুন্দর ।

১১| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:১৬

রাজীব নুর বলেছেন: ব্লগে আপনাকে দেখে ভালো লাগছে।

১২| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:২৬

খায়রুল আহসান বলেছেন: ব্লগে পুনরায় আপনার পোস্ট দেখে খুব ভাল লাগছে, খুশি হ'লাম আপনার অভিজ্ঞতার কথা জেনে। তবে আইডি হ্যাকের এবং ডিএ্যাক্টিভেটেড হবার ব্যাপারটি রহস্যাবৃত।
সবটাই তো মানুষের ভালবাসা। আমার অর্জন। - জ্বী অবশ্যই, ব্লগারগণ স্বতঃস্ফূর্তভাবে, আন্তরিকতার সাথে আপনার জন্য দোয়া করেছেন। এটা অবশ্যই আপনার অর্জন। যেমন ব্লগারগণ সুলতানা শিরীন সাজি'র সদ্যপ্রয়াত স্বামীর জন্য আন্তরিকভাবে দোয়া করেছেন, তাকে প্রত্যক্ষভাবে না চিনেও। এটাও সাজি'র অর্জন। ব্লগে অনেক রকমের ক্যাচাল হলেও, দিন শেষে দেখা যায় একে অপরের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল।

১৩| ২৬ শে অক্টোবর, ২০২০ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: আপুনি...আমি শুনে ভীষন শকড ছিলাম। সাথে সাথে ছবি আপুকে নক করি। আপুও কনফিউজড হয়ে যায়। পরে জেনে অনেক খুশি হলাম। তুমি ভালো আছো। ভালো থাকো আরও ১০০ বছর!!!!!!!!!

২৮ শে অক্টোবর, ২০২০ রাত ৩:০০

রাবেয়া রাহীম বলেছেন: আরও ১০০ বছর আয়ু তোমারও হোক।

কিছু কিছু মানুষ খুব সহজেই চলে যায় । কিন্তু কিছু মানুষ আবার ঝুলে থাকে =p~ আমি মনে হয় ঝুলে থাকার দলে শায়মা।

এত সহজে মরে গেলে কি চলবে?

ভালোবাসা তোমার জন্য ।

১৪| ২৭ শে অক্টোবর, ২০২০ রাত ১২:১৩

ঢুকিচেপা বলেছেন: পরম করুণাময় আল্লাহর দয়ায় আরো দীর্ঘদিন বেঁচে থাকবেন এই কামনা করি।

২৮ শে অক্টোবর, ২০২০ রাত ২:৫৮

রাবেয়া রাহীম বলেছেন: আল্লাহ পাকের কাছে আপনার জন্য দীর্ঘ হায়াত কামনা করছি। আপনার আন্তরিকতা খুব ভালো লাগলো ।
কৃতজ্ঞতা জানবেন

১৫| ২৭ শে অক্টোবর, ২০২০ রাত ১২:৩২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ভালো আছেন , ভালো থাকুন এইটাই অপার আনন্দ;
...............................................................................

১৬| ২৭ শে অক্টোবর, ২০২০ রাত ১:১২

মরুর ধুলি বলেছেন: সমস্ত প্রশংসা আল্লাহপাকের। প্রশংসা পাওয়ার যোগ্য একমাত্র তিনিই। সুস্থ থাকুন আজীবন। ধন্যবাদ।

১৭| ২৭ শে অক্টোবর, ২০২০ ভোর ৫:২৫

কবিতা ক্থ্য বলেছেন: আপনার দীর্য়ু কামনা করি।

১৮| ২৭ শে অক্টোবর, ২০২০ ভোর ৫:৪৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



ভালো থাকবেন সব সময়।

১৯| ২৭ শে অক্টোবর, ২০২০ সকাল ৯:১১

নীল আকাশ বলেছেন: আলহামদুলিল্লাহ। আপনি সুস্থ আছেনজেনে খুব ভালো লাগলো।
সাবধানে থাকবেন।

২০| ২৭ শে অক্টোবর, ২০২০ সকাল ১০:৩৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
যাক ভাল থাকুন। ব্লগে থাকুন। সুস্থ থাকুন।

২১| ২৭ শে অক্টোবর, ২০২০ দুপুর ১:২৪

সামিয়া বলেছেন: আলহামদুলিল্লাহ্‌ জেনে ভাললাগলো যে আপনি ভালো আছেন। আল্লাহ্‌ আপনাকে নেক হায়াত দান করুক। মৃত্যুর খবর একবার আমার নামেও ছরিয়েছিল ব্লগে, তখন আমি তেমন কাউকে চিনিনা, ব্লগ পোস্ট করি রিপ্লে দেই চলে যাই কারো লেখা ভালো লাগলে কমেন্ট করি এই পর্যন্তই, তখন যখন আমার নামে ছড়ালো এরকম খবর আমার রাগ লেগেছিল।

২২| ২৭ শে অক্টোবর, ২০২০ দুপুর ২:২৫

ওমেরা বলেছেন: আলহামদুল্লিলাহ!
আল্লাহ আপনার নেক হায়াত বৃদ্ধি করে দিন।

২৩| ২৭ শে অক্টোবর, ২০২০ দুপুর ২:৪৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আলহামদুল্লিলাহ! আল্লাহ আপনাকে সুস্থ রেখেছেন শুনে ভাল লাগল। আল্লাহ আপনাকে নেকহায়াত দান করুন।

২৪| ২৭ শে অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৭

ভুয়া মফিজ বলেছেন: ব্লগে আমরা সবাই একটা পরিবার; অনেকেই সামনা-সামনি যদিও পরিচিত না। কয়েকদিন আগের ওই পোষ্টটা দেখে চমকে গিয়েছিলাম। তারপরে আসলো স্বস্তির পোষ্টটা। আজ আপনার পোষ্ট পড়ে খুবই শান্তি পেলাম।

আমাদের সবাইকেই একদিন চলে যেতে হবে। তবে দোয়া করি, আপনি আমাদের মাঝে আরো দীর্ঘদিন থাকুন। ভালো থাকুন আর সুস্থ থাকুন।

২৫| ২৭ শে অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:৫১

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আলহামদুল্লিলাহ! জেনে ভালো লাগলো যে আপনি ভালো আছেন। আল্লাহ আপনার হায়াতকে আরও বৃদ্ধি করে দিন!

২৮ শে অক্টোবর, ২০২০ রাত ২:৫২

রাবেয়া রাহীম বলেছেন: মহান রব আমাদের সকলকে সুস্থ শরীরে দীর্ঘ জীবন দান করুন

২৬| ২৭ শে অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:০২

আহমেদ জী এস বলেছেন: রাবেয়া রাহীম,



স্বস্তির সংবাদ।
শুনেছি , নিজের মৃত্যুর কথা প্রচার হলে নাকি হায়াৎ বেড়ে যায়।
মহান সৃষ্টিকর্তা তেমনটাই যেন লেখেন আপনার ভাগ্যে।

২৭ শে অক্টোবর, ২০২০ রাত ৯:৩৬

রাবেয়া রাহীম বলেছেন: আপনার স্বস্তিতে আমারও স্বস্তি লাগছে । ব্যাপারটা বেশ বিব্রতকর ছিলো। ভাগ্যিস আমার মৃত্যু সংবাদের পোস্ট বাংলাদেশে আমার কোন নিকট আত্মীয়ের চোখে পড়েনি! তাহলে হাত আমার অসুস্থ মা আরো অসুস্থ হতে পরতেন।

আসলে আমার ফেসবুক হ্যাকড হয়েছিলো। আমি নিজেই ফেসবুকে ঢুকতে পারছিলাম না ।

হায়াত মনে হয় বেড়েছে ডাক্তার যখন কোভিড টেস্ট করতে দিলো মনে হচ্ছিল ব্লগে প্রচার হওয়া মৃত্যু সংবাদ স না হয়ে যায়!

যাক বাঁচা গেলো হায়াত বাড়াতে এ যাত্রা =p~

জনাব সাহাদাত কে ধন্যবাদ দিতেই হয় ।

মহান স্রষ্টা আপনাকেও লম্বা হায়াতে শেফা দান করুন এটাই কাম্য ।

২৭| ২৭ শে অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:১৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: যাক
অবশেষে জিন্দা বুবু ফিরে এলে ব্লগে :)

মরার খবরে ভাল লাগছে??? কয় কি?
আমারতো বিট মিস হয়ে গেছিল অনেকগুলো! মাথা ঝিমঝিম করছিল!
কোরভাবেই বিশ্বাস করতে পারছিলাম না- বুবু নেই!

অত:পর মহা দৌড়ঝাপ শেষে নিশ্চিত হলাম তুমি মরো নাই
আহ কি শান্তি। তারপর ব্লগার ভাইবোনগো দুশ্চিন্তা কমাইতে দিলাম পুষ্টাইয়া!

আজ ব্লগে পোষ্ট দেখে শান্তি পেলাম! ওম শান্তি!
:)

০৩ রা নভেম্বর, ২০২০ সকাল ৭:৩৩

রাবেয়া রাহীম বলেছেন: হা হা হা হা ভাগ্যিস বিশ্বাস করো নাই! এই যাত্রায় তো বাচায়া দিলা নইলে এতদিনে আমার চল্লিশার আংযোজন শুরু হইয়াছ যাইতো,

আসলে ভাই বলে কথা !

২৮| ২৮ শে অক্টোবর, ২০২০ সকাল ১১:৩৬

পদ্ম পুকুর বলেছেন: মহান আল্লাহ আপনাকে দীর্ঘজীবন দান করুন।

২৪ শে নভেম্বর, ২০২০ রাত ২:২০

রাবেয়া রাহীম বলেছেন: মহান আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন ।

আমিন

২৯| ২২ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:২৩

মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেছেন: আলহামদুলিল্লা! ভীষণ খুশী হলাম। আল্লাহ আপনাকে ও আপনার পরিবারকে সুস্থ রাখুক এই দোয়া করি। ভালো থাকবেন ভাইয়া। শুভেচ্ছা ও শুভকামনা রইলো অবিরত।

৩০| ২২ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:৩৬

মিরোরডডল বলেছেন:



ইটস সো গুড টু সি ইউ হিয়ার ।
সেভাবে কমিউনিকেশন না হলেও বিভিন্ন সময়ে আমি আপনার গল্পগুলো পড়েছি ।
অনিকে নিয়ে লেখা একটা গল্প এখনো মনের ভেতরে আছে ।
অনেক অনেক ভালো থাকবেন ।


২৪ শে নভেম্বর, ২০২০ রাত ২:১৯

রাবেয়া রাহীম বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে।

আপনার জন্য অনেক শুভ কামনা রইল ।

অনি কে নিয়ে অনেক লেখাই লিখেছি । আপনার মনের কোনে কোন লেখাটি ঘাপটি মেরে বসে আছে জানতে ইচ্ছে করছে খুব ।

ভাসা ভাসা কিছু বললেও আমি বুঝতে পারবো ।

৩১| ২৫ শে নভেম্বর, ২০২০ রাত ৮:২৪

মিরোরডডল বলেছেন:



মনের মাঝেই রেখেছি
নিঃশব্দের নোনাজল
নয় আর মিনতি
ডেনভারের চিঠি

কাংখিত সাক্ষাৎ, এটা অনেক বেশী ভালো লেগেছে, অনির সাথে দেখা করতে যায় ।
অনুভূতির প্রকাশটা খুব সুন্দর ছিলো ।


২৬ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:০১

রাবেয়া রাহীম বলেছেন: হায় আল্লাহ !! প্রায় সবগুলাই তো !!

আপনি তো আমার ড্রিম ক্যারেক্টার কে অমর করে দিলেন =p~

অনেক অনেক শুভ কামনা আর ধন্যবার আপনার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.