নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

যাও বদমাশ; আসো ভালো...........

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:১০



আগে মাতাল দেখলে খুব ঘেন্না হতো।আর এখন মাতাল হই।মাঝে মাঝে রাজা-বাদশা,জমিদার,ক্লাউন,বিরাট সমঝদার কূলবংশকৌরব হতে খুব ভাল লাগে: বলছি!তাইতো,টলে টলে মাঝে মাঝে সাগরপাড়ে চলে যায় দূরবীণ নিয়ে দেখি সাগরকূলবংশ- একটা—দুইটা—পনেরটা-- বিশটা সাগর!! আকাশকূলে দেখি: সাতটা—আটটা-- লক্ষ কোটি-- মহাপুঞ্জ আকাশ।জীবনানন্দ সাহেবের আকাশের পর আকাশ, বাতাসের পর বাতাস: তার ওপরে আকাশ,তার ওপরেও আকাশ,বাতাসের পরে বাতাস, তার ওপরে আরো বাতাস ….তার ওপরে সানগ্লাস!
নিজের ডেরায় রাষ্ট্র যখন গলার কাছে হাত বাড়ায় রাখে তখন কথা বলতে হয় মেপে মেপে পরিমাপের সূত্রমতে।এর বাইরে কথা বলতে গিয়ে চল্লিশটা ব্লগার যারা নেটের ভেতর ইন্টারনেট চালাইয়া রাষ্ট্ররে সর্বনাশ করছে তাদের কতল করে।এরপর থেকে ট্যারা তরুণ যুবকরা কথাবার্তায় শালীনতা দেখাতে শুরু করে।জানের ভয় কার না আছে!!
বিদেশ-বিভূঁই একটা জোড়া শব্দ।তবু ধীরে ধীরে ট্যারা যুবক-যুবতীর দল হাত বাড়াতে লাগল স্বদেশ ছেড়ে বিদেশ-বিভুঁইয়ে!তখন বিদেশমন্ত্রক তীব্রভাবে কেঁচিয়ে উঠল:যারা দেশের মান-ইজ্জত ক্ষুন্ন করে ভিনদেশে শরর্ণাথী বা রাজনৈতিক বা জানবাচানোর আশায় আশ্রয় নিচ্ছে তাতে কি দেশের ইজ্জত খুইলা পড়ে যাচ্ছে!তিনি এবার চেঁচায় উঠলেন,তারা এটাকে নিয়ন্ত্রণ করবেন।যেন আজকাল সবকিছুতে জন্মনিয়ন্ত্রণ বড়ি খাওয়াইতে হবে!!
এখন মানবতা পূর্ব দিকে হেলাইছে, দক্ষিণ-উত্তর-পশ্চিমেও যে হেলাইতে পারে সেটা তার বা তাদের বিশ্বাসে ছিল না!এখন তারাই শরণার্থীর আশ্রয় খুলছে!
যাও বদমাশ আসো ভালো। রাষ্ট্র সবসময় ভালমানুষরে চায়।বদমাশরা রাষ্ট্র ছেড়ে গেলে রাষ্ট্রের কি ক্ষতি?
বদমাশদের কোথাও জায়গা রাখছেননা --- না নিজ না পর!!

[মাতাল হইতে ভাল লাগে তাই যায় আর আসি…
মাতালদেশে কারো মাতাল হওয়ার কি দরকার!]

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: মাতাল হইতে ভাল লাগে তাই যায় আর আসি…
মাতালদেশে কারো মাতাল হওয়ার কি দরকার!

++++

১২ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৩৩

তাওিহদ অিদ্র বলেছেন: ধন্যবাদ ভাই.............শুভাশিষ রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.