নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

টুল-টেবিল সিরিজ : (১৭তম) পর্ব

২০ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৩


হেনা//
একটা গাঢ়ো সন্ধ্যা টানছে।নিরুদ্দেশ হাঁটছিতো হাঁটছি।উড়ে আসা ধুলাবালির নগরে নাক চেপে ধরা স্বাভাবিক।মুখ ঘেমে ঘেমে উঠছে।ক্ষ্যাপানোর পর কেমন একটা কটকটে গন্ধ আমার ভেতর কামনার আদি রসভাব জাগায় তুলল।পাশ ফিরে দেখি হেনা।লালস্য কামনায় আমার জন্য অপেক্ষা করছে।যেমনটা মূঘলহেরেমের সারাদিন ধরে সাজিয়ে গুছিয়ে অপেক্ষা করে মহারতির শয়নকক্ষে নেমতন্ন পাবার।কি কামনার ফুল।ফুলে ফুলে উঠা শরীর থেকে চোখ ফেরাতে পারছিলাম না।হেনা তোমাকে খেয়ে দিতে ইচ্ছে করছে।পাশে কবরস্থান।সঙ্গমের সবচেয়ে যুতসই খাটিয়া।তোমার রুপে দেখে আরো কিছু মুহূর্ত ঝলসে যেতে দাও।ঊরুর ফাঁকে তোমাকে নেবার বাসনা ইস্তফা দিতেচায়।এরুপ নেবার নয় আজ।লেবু ও নিমফুল ফুটুক।এসব বিছানায় থাকলে সঙ্গম দীর্ঘস্থায়ী হয়।অপেক্ষা তুমি আপাত শান্ত থাকো।প্রাণরসে ভরপুর এক গ্রেভির্য়াড।

এমএমএস//

”আপনাকে স্বপ্ন সুপার স্টোরের সামনে দেখলাম।স্বপ্ন নাকি সত্যি কিছুই জানি না।তবুও বললাম’’ মেসেজের ইনবক্সে যেতেই এই শব্দগুলি শুনছিলাম।কতোবার যে শুনেছি।প্রথমবারতো।মুগ্ধতার কোন শেষ নেই।মেডিকেলের পেছনের মাঠে যাওয়ার কথা ছিল।একদিন গেছিলাম পোলাপাইনরা ক্রিকেট খেলতেছে।অক্সিজেন সিলিন্ডার,ন্যাপথালিন,ব্লিচিং পাউডার,মেডিকেলের সব বর্য্মর দিকে তাকিয়ে ছিলাম।”বন্ধু-বান্ধবীরা সবাই বলে আমি নাকি দর্র্শনে পড়লে ভাল করতাম।কিন্তু ডাক্তারি টিকে গেলাম।সবেমাত্র সেকেন্ড সেমিস্টার।বিয়ে করার পর শ্বশুড় শাশুড়ির সাথে থাকতে পারবোনা।প্রাইভেসি নিয়ে সমস্যা হয়”।কি অদ্ভূত জগত।কি অদ্ভূত স্বপ্ন।বন্ধুর কাছথেকে এমএমএস ক্লাস শেষে ফেরত দিলাম।দেখেছো আমায় সুপার স্টোরের সামনে।অন্যকোন ক্রেতা সুবিধামতোন পেয়ে কিনে নিযে গেছে আমারে।ভালথেকো মেডিকেলের মাঠ।পথঘাট।ভালোথেকো।

প্রেমিক//
আমার প্রেম তুমি অস্বীকার করতে পারো?তুমি খেলছো শূণ্য শূণ্য খেলা।শূণ্য-তার বেড়া আছে।সীমানায় গেছো কখনো?দেখেছো রাষ্ট্রের বেড়া।পৃথিবীও কমলারঙের বেড়া।আমি প্রেমিক।আমার কোন রাষ্ট্র নেই।রাষ্ট্রপ্রেম আমি শিখিনি।বিস্তীর্ণ ফাঁক আমাকে আলগা করে দিয়েছে।

নির্বাহী//
এই নির।নির-বাহী।তুই কি কি ভার বইতে পারিস?নিরে ভাসতে দেখেছিস পানি।দেখেছিস তেল।দেখিছিস পানি-তেলের সংঘর্ষে জাহাজ পুড়তে?তুই আস্তা একটা গাধার শের।যেকিনা পেছনে নিয়ে যাচ্ছে গাধার প্লাটুন।অপর প্লাটুন বলছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।ওটা রাইনোসেরাস প্যারেড।



খানকির রাষ্ট্র//
যে রাষ্ট্রের সাথে কোন প্রেম নাই।যারে ভাল লাগে নাই তারে কোনদিন চুদিও না।খানকির সোনা পাহারা দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।আছে বিশাল নুনুদন্ড।সেই দন্ডের ব্যাথা বুঝেছে এসএসসি নামক পরীক্ষার্থীরা।যদি সেই দন্ডের এতোটুকুন দক্ষতা থাকত অন্তত ক্যালান্ডারের পেরেক হওয়ার যোগ্যতা। বরং ভালহতো।কি ভাবছেন?সে আশায় গুড়েঁবালি।পৃথিবীর মানচিত্রে এই নামে কোন রাষ্ট্র নাই।

কামারের ব্যার্থতা//

আগুন পানি বাতাস লোহা নিয়ে কারবার।যার দরকার ছুটে যায়।লৌহ মানবী তৈরি করে দেবেন।যাকে অনায়াসে বলা যাবে কিংলায়ার।তারমতোন অসংখ্য প্রমিতবাংলায় মিথ্যা আর কেউ বলতে পারবে না। রাষ্ট্রের জনগণ দেখলেই বলবে, ওই তো প্রমিতবাংলার মিছাখোর যায়।কামার আপনার কাজ হলো আকার দেয়া।কোন মিছার আকার আপনি দিতে পারেন নাই!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৬

রাজীব নুর বলেছেন: আপনি কি কোনো কারনে রাগান্বিত?

শান্ত হোন।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:২৬

তাওিহদ অিদ্র বলেছেন: সেটা একটা ব্যাপার বটে......অমন রাগমোচনের কেউ নাই আমার ........

ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.