নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

একটি রাজনৈতিক দলের নাম - বি এন পি জামাত আওয়ামী লীগ !!!

০২ রা জুন, ২০১৮ দুপুর ২:৫১



অনেক সুর্যোদয় আর সুর্যাস্ত দেখেছি বেলা বেলা বয়ষ তো আর কম হলো না - আমার পরিস্কার মনে আছে - আমার নিজের চোখে দেখা “এরশাদ সরকারের আমলে “বি এন পি যোগ জামাত আর আওয়ামী লীগের অস্ত্র তান্ডব” বাংলাদেশে ছাত্র রাজনীতি তখন তুঙ্গে!!! - কিসের ছাত্র রাজনীতি - নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠার রাজনীতি।

ঢাকা বিশ্ববিদ্যালয় যেনো নরকে গুলজার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় - নরকে হাবিয়া, রগ কাটা গলা কাটা আর গুম দিয়ে ইতিহাস গড়ছে সাথে পাল্লা দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয় - আরেক দুই জাহান্নামের নাম, সেখানেও বড় ভাই আছে - তাদের আদেশে প্রতিযোগিতা করে চলছে হত্যাযজ্ঞ - সঙ্গে মফস্বল শহরের কলেজেও লেগে গেছে খুণাখুণী, রেকর্ড গড়তে হবে - ম্যাডাম, হুজুর ও আপাকে খুশী করতে হবে, খুশী করতেই হবে। খুণ হচ্ছে কারা? - ছাত্র-ছাত্রী - শুধুই ছাত্র ছাত্রী আর কিছু টোকাই ও !!! তবে কোনো বড় ভাই বা কোনো নেতা নেত্রী নণ !!! তার অর্থ কি এই দাড়ায় ? ছাত্ররা রাজনীতি করছে এবং তারাই মারা পড়ছে ? সম্মুখ গোলা গোলিতে পক্ষ বিপক্ষই মারা পড়বে এটাই স্বাভাবিক। তবে যে রাজনীতিতে জড়িত আছেন “প্রক্টর, সহকারী প্রফেসর, প্রফেসর, ভাইস চ্যান্সেলর” - তারা ? কোনো স্বাধীণ দেশে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ রাজনীতিতে জড়িত থাকেন - এটা স্বাধীণ বাংলাদেশেই সম্ভব !!! - কই কোনো শিক্ষকতো মারা পড়লেন না রাজনীতির খাতিরে - দেশের জন্য, ক্ষমতা প্রতিষ্ঠার জন্য ??? - বাংলার শিক্ষকগণ বিড়াট খেলোয়াড়, এখনো চলছে তাদের খেলা !!!

বাংলাদেশের সমস্ত বিশ্ববিদ্যালয়, শহরের কলেজ এমনকি মফস্বলের কলেজে চালু হয়ে গেলো অনিদৃষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা !!! - অনিদৃষ্ট কালের জন্য বন্ধ” এটা আবার কি - আম কাঠালের বন্ধ নাকি বেল কতবেলের বন্ধ ? যারা নিজে দেখেছেন, যারা ভুক্তভোগী তারাই জানেন কি হয়েছিলো তখন ???

মজার বিষয় আছে বাংলাদেশের সবচেয়ে মজাদার ফলের মুখরোচক মজাদার বিষয় - এতো ছাত্রছাত্রী মৃত্যুর পরে এই তিন দল তথা “বি এন পি যোগ জামাত যোগ আয়ামী লীগ এক হয়ে গেলেন স্বৈরাচার এরশাদ হটানোর আন্দোলোনে ? এতো দিনের এতো রক্তপাত, অকাতরে মরেছে সব ছাত্রছাত্রী তাদের কি ? কিছুই না !!! রাতের পর রাত বৈঠকে এই তিন দল হয়ে হয়ে গেলো এক দল !!! তাদের নাম তখন বি এন পি নয়, জামাত নয়, আয়ামী লীগ ও নয় ? তবে কি তাদের নাম কি তাদের পরিচয় - “তাদের নাম স্বৈরাচার এরশাদ হটাও আন্দোলন” !!! -একেই বলে রাজনীতি, একটি নতুন রাজনৈতিক দলের জন্ম হলো, নাম - বি এন পি জামাত আওয়ামী লীগ !!!

যবনিকা: বীরের মৃত্যু হয় একবার এবং অবস্যই যুদ্ধের মাঠে, এরশাদ সাহেব বীর নন, কাপুরুষের মতো বেঁচে রইলেন তাকেই পদদলিত করা দলের পদলেহনের জন্য - এরশাদ সাহেব স্বৈরাচার কি না, তা জানিনা অনেক বিতর্ক ও আছে তাতে, তবে এরশাদ সাহেব একজন কাপুরুষ এখানে কোনো দ্বিমত বা সন্দেহ নেই - নিঃসন্দেহে। এরশাদ সাহেব দেশের উপকার করেছেন কি না তাও বিড়াট বিতর্ক, তবে দুই মহিলা ও রাজাকারের হাতে দেশ ছেড়ে দেশকে আবার ১৯৭০ এ দিয়ে গেছেন - এখানে কি কোনো দ্বিমত আছে বা কোনো সন্দেহ ???

চলবে - - - - -

ছবি: গুগল সার্চ ইঞ্জিন

মন্তব্য ৪১ টি রেটিং +২/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:০০

সনেট কবি বলেছেন: এরশাদ এখন কোন পুরুষের মধ্যে নেই। বেচারা না মরে বেঁচে আছে।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: স্যার, এই লোক দেশের উপকার করেছে কি না তাও বিড়াট বিতর্ক তবে দুই মহিলা ও রাজাকারের হাতে দেশ ছেড়ে দেশকে আবার ১৯৭০ নিয়ে গেছেন ।

২| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনার যবনিকা সঠিক। তিনি কোন কাজের লোক নন।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আর্মি জীবন তাকে শিক্ষা-সুশিক্ষা-কুশিক্ষা কোনোটাই দিতে পারে নি। তিনি যা করছেন তাই করে যাবেন বাদবাকী জীবন।

৩| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:০৬

রোকনুজ্জামান খান বলেছেন: ঠিক বলেছেন ।
চলবে ......

আমার নতুন গল্প
সময়ের প্র য়ো জ ন পর্ব ১
লিংক Click This Link
এক বার ঘুরে আসার বিনীত অনুরোধ রইল।
আপনাদের অনুপ্রেরনাই আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে ।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমাদের অনুপ্রেরণা সবসময় আপনাদের সাথে থাকবে, বেলা বেলা বয়ষ হয়েছে হয়তো কোনো দিন লেখা বন্ধ হয়ে যাবে তখন আপনারা না থাকলে - কে লিখবে ? নতুনদের বড় প্রয়োজন, খুবই প্রয়োজন। ধন্যবাদ রোকনুজ্জামান খান ভাই ।

৪| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১৬

সনেট কবি বলেছেন: মনে আছে এরশাদ পতন আন্দোলনে বোমের আঘাত থেকে অল্পের জন্য বেঁচে গিয়ে ছিলাম। অতঃপর তারা আমাদেরকে কি রকম গণতন্ত্র উপহার দিলেন তা’ সবচোক্ষে অবলোকন করছি।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:২৫

ঠাকুরমাহমুদ বলেছেন: স্যার, এই গণতন্ত্র নামক গন্ধম ফল থেকে আমাদের আমরণ রেহায় নেই, এবং এই গন্ধম ফল খেয়েই আমাদের জীবনপাত করতে হবে, স্বৈরাচার কি তা আমাদের হাতে কলমে দেখানো হচ্ছে - আমরা দেখছি ১৯৯০-২০১৮, উচ্চ বাজেট ঘোষণা করা হচ্ছে আমরা খাচ্ছি এই গন্ধম। কেনো নয় এই সোনার বাংলায় বাস করবেন আর দু একটা বোম আর বাজেট নামক পাহাড় গলধ্বঃকরণ করবেন না, তা কি করে হয় ???

৫| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সবার প্রিয় চলচিত্রকার, লেখক জহির রায়হান সম্ভত ১৯৭২ সালের প্রথম দিকে নিখোঁজ হন। তার লেখা সময়ের প্রয়োজনে একটি সুন্দর গল্প। আমি যখন স্কুলে পড়তাম তখন আমাদের বাংলা বইয়ে ছিল। খুব সুন্দর।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: সময়ের প্রয়োজনে গল্পটি আমি পড়েছি, আমাদের পাঠ্য বইয়েও ছিলো, সম্ভবত অষ্টম শ্রেণীর বাংলা প্রথম পত্র। বিচিত্র কারণে এখন আর পাঠ্য বইয়ে এই গল্পটি নেই, সময়ের প্রয়োজনে গল্পটি যুদ্ধের সঠিক চিত্র । যুদ্ধ কি কারণে করছি - সময়ের প্রয়োজনে ।

৬| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:২১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: একেবারে চাঁছাছোলা লেখা!
এসব লেখাই আমার পছন্দ!
এদের কাঁদা ছোড়া রাজনীতি দেশটাকে শেষ করে দিল!!X(


বি. দ্রঃ ব্লগের দলকানাদের সাথে আমি একদিন টক্কর দিব!!

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:০৪

ঠাকুরমাহমুদ বলেছেন: মো: নিজাম উদ্দিন মন্ডল ভাই, ব্লগে প্রেম আর প্রেমিকের কামনায় ভরা অশালীন কবিতা ভরে গেছে, নোংরা লাগে সেই সব ভাষা, দেশে চলছে নোংরামী, খুণ, রাজনীতির নামে কলংক অভিশাপ আর গণতন্ত্রের নামে ধর্ষণ ! সেথানে অশালীন কবিতা পর্ণদর্শক কবিগণের আগমন লজ্জা ছাড়া কিছুই না। আমার লেখায় আপনি যদি কিছুটা হলেও আন্দোলিত হোন তাহলে এমন লেখা আপনার কাছে আশা করছি মো: নিজাম উদ্দিন মন্ডল ভাই।

৭| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৩০

সনেট কবি বলেছেন: দুই নারী এরশাদ থেকে উদ্ধার করে আমাদেরকে যে গণতন্ত্র দিলেন বা দিয়ে যাচ্ছেন তার সুনাম আমরা যুগযুগ ধরে করলেও শেষ হবে না।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: স্যার আগেকার রাজা মহারাজা ও সম্রাট সম্রাজ্ঞীদের নিয়ে পূথি রেখা হতো এই দুই নেত্রী ও তাদের সহোদর রাজাকারদের নিয়ে পূথি লিখে দেশের জনগন হয়তো কিছুটা ঋণ পরিশোধ করতে পারেন, আমরা দেশের জনগণ অদ্ভুত এক জাতাকলে পড়ে গিয়েছি, দেশে শাসক পরিবর্তন হয় কিন্তু যিনি শাসনে যান তার কাছে থাকে সেই গ্যান্ডারী চিপার জাতাকল সেখানে আমাদের চিপা হয় - চিপা হবে আমরণ !!!

৮| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৩১

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: রাজীব নুর ভাই, আমি লক্ষ্য করেছি আমার প্রতিটি লেখা আপনি পড়েন - আমি কৃতজ্ঞ আপনি পড়েন - আপনি ছোট্ট একটি কমেন্ট ও করেন, আমি আশা করবো বড় কমেন্ট বিশ্লেশন করে লিখে দিবেন । আপনার প্রতি রইলো অনেক অনেক ভালোবাসা - আমরা সবাই পথ চলার সঙ্গী ।

৯| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:১৪

চাঁদগাজী বলেছেন:


১৯৭৫ সালে হত্যাকান্ড ঘটিয়ে আমাদের মিলিটারী দেশের ক্ষমতা দখল করে, আমাদেরকে স্বাধীনতার সময়ের কক্ষ থেকে বিচ্যুত করেছে; এরশাদ সেই পদ্ধতির ২য় জন; বেগম জিয়া ১৯৭৫ সালের হত্যার ৩য় মশালধারী।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:০০

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, আপনি ভয়ংকর সত্য তুলে ধরেছেন, মশাল হাত ছাড়া হয়নি, শাসক পরিবর্তন হয় মশাল তখন তার হাতে উঠে আসে নতুন উদ্দিপণায়, সেই একই মশাল ১৯৭৫ হতে - হাতে হাতে চলছে আজ ২০১৮ এখনো আছে শাসকের হাতে।

১০| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৪২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আমার পছন্দের একটা মন্তব্য,

দেখি শুনি বলি, বলেছেন:
বাংলাদেশে গনতন্ত্র একটি অভিশাপ। এদেশের অধিকাংশ লোক অশিক্ষিত মূর্খ ও দেশের ৯০% লোকের সঠিক নেতা নির্বাচন করার মত বোধ বুদ্ধি নেই। এই জন্যই সব চোর বাটপার গুলো নেতা হয়েছে, রাজনীতিবীদ হয়েছে। যেদেশে একটা বিড়ি খাওয়ালে ভোট পাওয়া যায় সে দেশে গনতন্ত্র চর্চা কোন ভাবেই যৌক্তিক নয়।।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:০৭

ঠাকুরমাহমুদ বলেছেন: মো: নিজাম উদ্দিন মন্ডল ভাই, এই দেশে গণতন্ত্র শুধু অভিশাপ নয় গনতন্ত্রের নামে ধর্ষণ, গনতন্ত্র নামের কলংকিত অধ্যায়। চাঁদগাজী ভাই একটা কথা প্রায়ই বলেন “এই দেশের ইডিয়ট জনগণ” আমি ১০০ তে ১০০ স্বিকার করি কথা সত্যি, এই দেশে ইডিয়ট জনগণ দেশকে ডাষ্টবিনে পরিনত করেছে আর ডাষ্টবিনের ময়লা হচ্ছে এই দেশের রাজনৈতিক দল যারা সম্প্রতি ঘোষণা দিয়ে ৭৫,০০০ টাকা বাজেট করে সেলফোন কিনবেন বলে বাজারে নেমেছেন - কালো বিড়ালটা মরে গেছে তার সব ছানা রেখে গেছে ।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: এই দেশে মহামারি এইড্স থেকে প্রাণঘাতী মরণব্যাধি হচ্ছে গনতন্ত্র !!!

১১| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:২৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: দেশের মানুষ রাজনীতি বুঝে না। আওয়ামী, বিএনপি সাধারণ মানুষদের সুশিক্ষা থেকে বঞ্চিত করে রাজনীতি বুজবার অযোগ্য করে তুলেছে।

রাজনীতিবিদ'দের কাছে এরশাদ সাহেব বর্তমান আস্ত অপদার্থ। আর সাধারণ মানুষের কাছে বেঈমান!

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: এই দেশে মহামারি এইড্স থেকে প্রাণঘাতী মরণব্যাধি হচ্ছে গনতন্ত্র !!! মিলিটারি’রা মশাল ধরিয়ে দিয়ে গেছেন সেই মশাল আজো জ্বলছে, পট পরিবর্তন হয় কিন্তু মশাল আছে পটের সাথে মশাল ও হাত পরিবর্তন হয় তার নাম স্বৈরাচারের মশাল !!!

১২| ০২ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

কাওসার চৌধুরী বলেছেন: বরং এরশাদের গণতন্ত্রটা ভাল ছিল। দুই অপদার্থ মহিলার চেয়ে অনেক ভাল ছিল। রাজনীতির নামে বেশ্যানীতি দেখতে হতো না।

প্রিয় ঠাকুরমাহমুদ ভাই, বরাবরের মত ক্ষুরদার লেখা।

০২ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৬:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: গুরু তে গুরুতে হইবে ভজন,
কহেন হাছন রাজা কতো জন ?
- আছেন মাত্র দুই জন।

***কাওসার ভাই যেখানে ঠাকুরমাহমুদ সেখানে । ধন্যবাদ গুরু ।।

১৩| ০৩ রা জুন, ২০১৮ রাত ২:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এরশাদ জিয়ার মত জনপ্রিয় হতে না পারায় তাকে সময়ের প্রয়োজনে যেতেই হত। কিন্তু জাতি কিংবা এরশাদ তো আর জানত না এরশাদ সরে গিয়ে আরো জঘন্য দুই সতীনের কাছে দেশের ভার পড়বে...

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: বিচার মানি তালগাছ আমার ভাই, এই পরিনতির গন্ধম ফল তো আমরা আমরণ ভোগ করবো - করনিয় কি, সিরাজ উদ্দোলাহ নাটকে বাংলার শেষ নবাব বলে গেছেন “উপায় নাই গোলাম হোসেন” - এই গোলাম হোসেন কারা ? বাংলার ২০ কোটি জনতা ।

১৪| ০৩ রা জুন, ২০১৮ রাত ২:১৮

সোহানী বলেছেন: ভাইরে তা ও তো এরশাদ এক দিকে ভালো ছিল। দেশের স্বার্থে পদত্যাগ করেছিল। খুব বেশী রক্তপাত করতে হয়নি। আর বাকিরা..... এখনতো মনে হয় বিশ্ব বেহায়া শুধু এরশাদ না, এরা তার চেয়েও বড় বেহায়া....।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: বিচার বর্হিত হত্যা ফাঁসি হবে, আমরা জানবো না ঘটনার আড়ালে ঘটনা কি ? বিচার হোক, হোক ফাঁসি তবে আমরা জানতে চাই অপরাধ কি ?

১৫| ০৩ রা জুন, ২০১৮ রাত ২:২৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: খুব জাজালো লেখা পাঠে ভালো লেগেছে ।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: হাসু মামা, আপনার অনুপ্রেরনায় আরোও লিখবো, ভালো থাকুন, সুস্থ থাকুন, ধন্যবাদ ।

১৬| ০৩ রা জুন, ২০১৮ রাত ৩:৩৬

হাসান কালবৈশাখী বলেছেন:
এরশাধ নাকি দেশের স্বার্থে পদত্যাগ করেছিলো। তাই
এখন জাশি+খাম্বাচোরাদের কাছে পদত্যাগ পত্র দিতে হবে!

মামুর বাড়ীর আবদার আর কি?

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: হাসান কালবৈশাখী ভাই, কথা সত্যি স্বৈরাচার নাম খ্যাত এরশাদ দেশের স্বার্থে পদত্যাগ করেছিলেন, এরশাদ আমলে কুখ্যাত ডাক্তার মিলন ও ‍রিক্সাচালক নুর হোসেইন্যা কিভাবে মনে করেছে স্বৈরাচার নিপাত যাক, তা আমার বোধগম্য নাহ, যাই হোক এই দুজন আশাকরি নরকে বসে আলোচনা টা করে নিবে ।

১৭| ০৩ রা জুন, ২০১৮ সকাল ৯:০১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: এরশাদ কে আচলের নিচে নিয়ে অনেকে বেঁচে ছিল, আছে এবং থাকবে! এটাই বাস্তবতা।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন: গাং পার হলে মাঝি শালার ব্যাটা ভুমিকায় রোল করছেন এরশাদ, সেই ক্ষ্রেত্রে তাকে আঁচলের নিচে করে ফায়দা আদায় করা এই দেশের পঁচা ডাষ্টবিনের রাজনিতি বলতে পারেন ।

১৮| ০৩ রা জুন, ২০১৮ সকাল ১০:৫২

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: রাজীব নুর ভাই, আমি লক্ষ্য করেছি আমার প্রতিটি লেখা আপনি পড়েন - আমি কৃতজ্ঞ আপনি পড়েন - আপনি ছোট্ট একটি কমেন্ট ও করেন, আমি আশা করবো বড় কমেন্ট বিশ্লেশন করে লিখে দিবেন । আপনার প্রতি রইলো অনেক অনেক ভালোবাসা - আমরা সবাই পথ চলার সঙ্গী ।

ভালোবাসা নিরন্তর।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:২৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ভালোবাসা নিরন্তর। রাজীব নুর ভাই ।।

১৯| ০৩ রা জুন, ২০১৮ সকাল ১১:৩৬

বিষাদ সময় বলেছেন: তারা নেতা নেত্রী, কেউ গদীতে বসে দিশাহারা, আর কেউ গদির আশায় দিশাহারা----কিন্তু আমাদের মতো আমজনতা কিসের নেশায় দিশাহারা? উপর থেকে তো সংশোধনের অনেক চেষ্টা করলাম, হলো না, এবার সময় এসেছে আমাদের নিজেদের সংশোধিত হওয়ার।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: সংশোধন হবে না, হবে না তো হবে না, কারণ মাত্র দুইটি - রাজনিতি, আর ধর্মনিতি, আমরা ২০ কোটি জনতা এই দুই নিতিতে ডক্টরেট করেছি নাইট উপাধি পেয়েছি, আমরা রাজনিতি ও ধর্মনিতি ছাড়া বাঁচবোনা কারণ এই দুই বস্তু হচ্ছে ডাষ্টবিনের কিরা ।

২০| ০৩ রা জুন, ২০১৮ দুপুর ২:২৬

দিলের্‌ আড্ডা বলেছেন: আপনার রাজনীতির বয়ান শুনে মনে হচ্ছে আপনি বাংলাদেশে টপ লেভেলের কোনো দলকেই পছন্দ করেন না। তাহলে নিজেই একটা দল করুন অথবা আপনার মতাদর্শ প্রচারে নেমে পড়ুন। তবুও দেশটাকে উদ্ধার করুন, ভাই।

২৭ শে জুন, ২০১৮ ভোর ৫:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাই আমি চলার পথের পথিক - যা দেখি তা লিখি, ২০ কোটি জনতা পরিবর্তন করা সম্ভব না, এই দেশে ২০ কোটি জনতার জান, প্রাণ, মান, ইজ্জত, পীর, হুকুম, বাবা, হচ্ছে রাজনিতি আর ধর্মনিতি এবং অবস্যই বিএনপি আওয়ামিলিগ জামাত জাতীয় পার্টি । এই দেশের ২০ কোটি জনতা হচ্ছে ডাষ্টবিনের নর্দমার কিরা, যাদের সংশোধন সয়ং ভগবান ও হয়তো করতে রাজী নাহ - আমি তো সামান্য পথিক - দিন আনি দিন খাই, অবসরে ব্লগে লিখি মনের খ্যাদ - এই আর কি । আপনার লেখা পড়ে ভালো লেগেছে, ধন্যবাদ ভাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.