নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

রাজনীতি = রাজার তৈরি করা নীতি

২৭ শে জুন, ২০১৮ রাত ৮:৫২





রাজনীতি = রাজার তৈরি করা নীতি (এটি একটি উচ্চ মাত্রার ক্যামো থেরাপি আপনি চাইলেও নিতে হবে না চাইলেও নিতে হবে) বাংলার অভিশপ্ত মাটিতে বসবাস করতে চাইলে আপনাকে এই ক্যামো থেরাপি নিতেই হবে - মুখ যার মুল্লুক তার, আপনি মুখের মুল্লুকে বাস করছেন আর তার খেসারত দেবেন না, তা কি করে হয় !!!

দেশের রাজনৈতিক অবস্থান ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ নিয়ে কিছু বলতে গেলে লিখতে গেলে অনেক বড় কবিরাহ গুনাহ হইবেক - প্রমাণ ব্লগার চাঁদগাজী ভাইয়ের লেখা “আমি কি বেগম জিয়াকে নিয়ে বেশী লিখে ফেলেছি?” পোষ্টে কমেন্ট পড়তে পারেন আশা করি সবাই যার যার প্রশ্নের জবাব পাবেন, বর্তমান সরকার নিয়ে কিছু বলা যাবে না, বিরোধী দল নিয়েও কিছু বলা যাবে না, কিন্তু ভয়ংকর দুঃসংবাদ হচ্ছে বাংলাদেশ দিন দিন আফগানিস্তান রুপ ধারণ করছে ভবিষ্যতে বাংলাদেশের নতুন নাম হতে পারে “বাপাস্তান অথবা জামাস্তান” বাপাস্তান ও জামাস্তান নামের ব্যাখ্যা ব্লগারগণ দয়াকরে যার যার মতো করে সাজিয়ে নিবেন আশাকরি।

নির্দলীয় ও বাংলাদেশের রাজনীতি নামক ডাষ্টবিনের নর্দমা থেকে দুরে থাকা কাউকে ব্যাক্তিগত আক্রমনে পরিচয় দিচ্ছেন আপনার শিক্ষাহীণতা, ব্যাক্তিত্বহীণতা ও কাপুরুষতা। আশা করবো ব্লগে বিশেষ করে রাজনীতি ও ধর্মনীতি নিয়ে ব্যাক্তিগত রোষানল কমবে, তাছাড়া ব্লগে সিনিয়র ব্লগারগণ আছেন এবং ব্লগে মডারেশনও যথেষ্ঠ মজবুত - বাংলাদেশের সবচেয়ে বড় ব্লগ প্লাটফর্ম “সামহোয়ারইনব্লগ” ।

ইতিহাস জানুন এই দেশ আমার আপনার-আমাদের সকলের, এই দুই তিনটি ডাষ্টবিনের নর্দমা সদৃশ্য রাজনৈতিক দলের নাহঃ সাবধাণ হোন, তা না হলে এই দেশের নাম বাপাস্তান অথবা জামাস্তান হতে খুব বেশী একটা সময় লাগার কথা না।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুন, ২০১৮ রাত ৯:০৩

আখেনাটেন বলেছেন: ঠাকুর ভাই কোনো কারণে ত্যাক্ত-বিরক্ত মনে হচ্ছে। সুস্থ মস্তিষ্কের মানুষ এদেশের রাজনীতি নিয়ে ভাবতে গেলে মাথার সকেটে গণ্ডগোল দেখা দিবে।

২৭ শে জুন, ২০১৮ রাত ৯:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন: রাজনীতি নামক ডাষ্টবিন নিয়ে ভাবছিনা, ভাবছি দেশে মানুষ রাজনীতি নিয়ে কিভাবে অন্ধ হয়ে আছে তা নিয়ে নিয়ে, আখেনাটেন ভাই আপনি কিছু বলুন আমি শুনি ।

২| ২৭ শে জুন, ২০১৮ রাত ৯:২০

রাজীব নুর বলেছেন: আমি অপেক্ষায় আছি-
শ্রদ্ধেয় চাঁদগাজী কি মন্তব্য করেন।

৩০ শে জুন, ২০১৮ সকাল ৭:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই যথা সময়ে চলে আসবেন, তবে আপনি তো কোনো কমেন্ট করছেন না ভাই, নেগেটিভ বা পজেটিভ ?

৩| ২৭ শে জুন, ২০১৮ রাত ৯:২২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনাদের অনেকের কাছে চাঁদগাজী ভাই হিরো!
উনি আমাও পছন্দের মানুষ!
কিন্তু সত্যি বলছি, এই ব্লগের কোন লেখকেরই রাজনৈতিক সমালোচনা আমার ভালোলাগে না!! আমি নিজেও পারি না!!:(
গঠনমূলক সমালোচনায় সামু এখনো পিছিয়ে!!:(

"কিন্তু ভয়ংকর দুঃসংবাদ হচ্ছে বাংলাদেশ দিন দিন আফগানিস্তান রুপ ধারণ করছে"
-- কী যে এসব বলেন???X(
আচ্ছা কোন দিক দিয়ে হবে?
ধর্মীয়?
নাকি রাজনৈতিক??

২৭ শে জুন, ২০১৮ রাত ৯:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন: রাজনৈতিক ও ধর্মীয় উভয় মিলে মশলা করবে বাংলাদেশ সাথে আছে ১৫ লক্ষ রোহিঙ্গা সহযোগী

৪| ২৭ শে জুন, ২০১৮ রাত ১০:০১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন:

বাংলাদেশ যদি কখনো, বাপাস্তান অথবা জামাস্তান হয়, সেটা হবে সরকারের অদুরদর্শীতার জন্য! রাজাকার, রোহিঙ্গা এসব খোঁড়া যুক্তি!

রোহিঙ্গাদের ফেরত না পাঠাতে পারাটার পুরোটাই সরকারের ব্যার্থতা!!X(

৩০ শে জুন, ২০১৮ সকাল ৭:২৯

ঠাকুরমাহমুদ বলেছেন: গুরু এখানে কিছু ডিপ্লোমেটিক কথা আছে যা খোলা ব্লাগে বলা সম্ভব না, আপনি বোঝে নিতে পারেন ১৯৭৫-১৯৮২ ইতিহাস

৫| ২৭ শে জুন, ২০১৮ রাত ১০:৫৯

পদাতিক চৌধুরি বলেছেন: ভাষা আন্দোলন করে সমগ্র বিশ্বে একমাত্র বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল। যে দেশের যাত্রা শুরু হয়েছিল প্রগতিশীলতাকে সামনে রেখে সেই দেশের আবার পিছিয়ে যাওয়াটা আলোর দিকে নয়, বরং অন্ধকারের দিকে ধাবমান তা বলা বাহুল্য। এ রাহুরদশা থেকে দেশ ও জাতিকে মুক্তি দিতে দরকার আবারোও এক বীর পুত্র। অন্যথায় পতন অবশ্যম্ভাবী।

শুভ কামনা প্রিয় মাহমুদ ভাইকে।

৩০ শে জুন, ২০১৮ সকাল ৭:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে মৌলবাদীদের বিশেষভাবে উস্কে দেওয়া হচ্ছে এটা কোনো ভাবেই ভালো সমাধান হতে পারে না, তাছাড়া নতুন ঘাটি করেছে মৌলবাদীদের সহচর রোহিঙ্গা, তারা আবার ইয়াবা তৈরি ও গাাঁজা চাষে মহা উস্তাদ এক এক জন । এখন বার্মা থেকে কষ্ট করে আর ইয়াবা ও গাঁজা আনতে হবে না, কারিগর এখন বাংলাদেশে - দেশীয় পণ্য কিনে হও ধণ্য ।

৬| ২৮ শে জুন, ২০১৮ রাত ১২:৫৫

চাঁদগাজী বলেছেন:



@মো: নিজাম উদ্দিন মন্ডল ,
বলেছেন, "রোহিঙ্গাদের ফেরত না পাঠাতে পারাটার পুরোটাই সরকারের ব্যার্থতা!!"

-বার্মা আমেরিকাকেও ২ পয়সার দাম দেয়নি কোনদিন।

৩০ শে জুন, ২০১৮ সকাল ৭:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন: বার্মা হচ্ছে একটা বিষফোড়া আর রোহিঙ্গা হচ্ছে সেই বিষফোড়ার পঁচা বিষ । মৌলবাদীদের সহচর হচ্ছে রোহিঙ্গা, তারা আবার ইয়াবা তৈরি ও গাাঁজা চাষে মহা উস্তাদ এক এক জন । এখন বার্মা থেকে কষ্ট করে আর ইয়াবা ও গাঁজা আনতে হবে না, কারিগর এখন বাংলাদেশে - দেশীয় পণ্য কিনে হও ধণ্য ।

৭| ২৮ শে জুন, ২০১৮ রাত ৩:১৯

কাওসার চৌধুরী বলেছেন: বেশ কয়েকদিন পর প্রিয় ভাইজান আসলেন,...... লেখলেন...... এবং আমার হৃদয় জয় করলেন।

"মুখ যার মুল্লুক তার"....... কি বলবো!!! স্পীচলেস। এদেশে চাপার জোরই সব। রাজনীতি মানের মুখের ক্যারিশমা।......... শব্দটি চমৎকার হয়েছে।

এদেশের রাজনীতি নিয়ে কোন কথা বলতে মন চায় না; কমেন্ট করতেও রুচিতে বাঁধে। এজন্য চাদঁগাজী সাহেবের রাজনৈতিক কোন পোস্টে কমেন্ট না করার চেষ্টা করি।

এদেশে ভূয়া পীর আর ভূয়া রাজনীতিবিদের মুরিদ সবচেয়ে বেশি। অতএব নিজেকে গুটিয়ে রাখাই নিরাপদ।

পোস্টে লাইক দিলাম।

৩০ শে জুন, ২০১৮ সকাল ৭:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন: গুরু, ব্যাক্তিগত ভাবে আমি রাজনীতি ঘৃণা করি, আর রাজনীতির মধ্যে সর্ব নিকৃষ্টি হচ্ছে গনতন্ত, গনপ্রজাতন্ত্র, রাজতন্ত্র - এগুলো সব নর্দমা আর বিষ্টা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.