নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

নিখোঁজ সংবাদ: - এ্যাডভোকেট সুলতানা কামাল, ডক্টর জাফর ইকবাল সহ লেখক ও কথা সাহিত্যিক আনিসুল হক নিখোঁজ !!!

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:০৮


এ্যাডভোকেট সুলতানা কামাল: - তিনি কমপক্ষে ৭-১০ টি টিভি চ্যানেল ক্যামেরা সহ এফএম রেডিও ও পত্রিকার সামনে কথা বলে স্বাচ্ছন্দ্য পেয়ে থাকেন, তাতে তার ব্যাক্তিত্বের বিকাশ ঘটে, এই মহামানবী মানবতাবাদী, দেশ দরদী, নিপিড়িত ছাত্রছাত্রী, অবহেলিত ও ন্যায় বিচার বঞ্চিতদের পাশে থেকে দেশে বিদেশে তার নাম প্রচার করে থাকেন, তিনি সিডি ডিভিডি করে সেইসব ভিডিও সংগ্রহ করেন এবং বিদেশী এনজিও দের সরবরাহ করে তার ব্যাক্তিত্বের ও তার প্রতিষ্ঠানের উন্নতি সাধন করেন, কোটা আন্দোলোনে তিনি এখন পর্যন্ত নিখোঁজ !!!

ডক্টর জাফর ইকবাল: - এই ভদ্রলোককে বাংলাদেশে কেউ চিনতেন না, তিনি একাধারে বিজ্ঞানী, লেখক ও গবেষক, শিক্ষক, নিপিড়িত ছাত্রছাত্রীদের অবতার, তিনি “প্রবাদ পুরুষ লেখক ঔপন্যাসিক হুমায়ুন আহমেদের” ছোটভাই হিসেবে পরিচিতি লাভ করেন, দির্ঘদিন আমেরিকা প্রবাসী ছিলেন সেখানেই বাদবাকী জীবন কাটিয়ে দিতেন, বড় ভাইয়ের আকাশচুম্বি সফলতার লোভে এবং আমেরিকায় তেমন কিছু করতে না পেরে তিনি নিজ দেশে মহামানব রুপে আবির্ভূত হোন, সকল মিডিয়ার সামনে তিনি মিডিয়া ব্যাক্তিত্ব আর সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীর কাছে জনপ্রিয়, মহামানব, অতিমানব ও অবতার - তবে বর্তমানে কোটা আন্দোলোনে তাকে দেখা যাচ্ছে না, কোটা আন্দোলনে তিনি এখন পর্যন্ত নিখোঁজ !!!


আনিসুল হক: - লেখক, কথাসাহিত্যিক, পত্রিকা সম্পাদক, মিডিয়া ব্যাক্তিত্ব ও সেলফি ব্যাক্তিত্ব, তিনি একাধারে নানা প্রতিভায় বিকশিত। টিভি চ্যানেল, নাটক, অনুষ্ঠান, টিভি অনুষ্ঠান প্রতিযোগিতায় বিচারক এমনকি মার্কেট রেষ্টুরেন্ট উদ্ভোধনেও তিনি উপস্থিত না হয়ে পারেন না, মাদকমুক্ত বাংলাদেশ শীর্ষক আলোচনায় গোল টেবিল লম্বা টেবিল ভাঙ্গা টেবিল সহ মধ্য রাতে টকশো খ্যাত সেলফি ব্যাক্তিত্ব আনিসুল হক কোটা আন্দোলোনে তিনি এখন পর্যন্ত নিখোঁজ।

নিখোঁজ সংবাদ: - বাংলাদেশে তিন তিন জন মহামানব, অতিমানব, স্বরণকালের শ্রেষ্ট সন্তান দিনের পর দিন নিখোঁজ অথচ দেশে ডজন ডজন পত্রিকা, বস্তা বস্তা টিভি চ্যানেল, গন্ডায় গন্ডায় এফএম রেডিও সহ অনলাইন নিউজ, ব্লগ সহ সামাজিক যোগাযোগ মাধ্যেমে কোনো ঝড় তুফান আইলা নার্গিস সিডর নাই ! হবে তো দুরের কথা, পাশের বাড়ীর কানপড়া সহ পাড়ায় কথা রটানো দোলা খালা ও নাই !!! এও কি সম্ভব এই স্যাটেলাইট যুগে !!! - যেখানে আমাদের নিজস্ব স্যাটেলাইট মহাকাশ ফাড়ি খোদার আসন ‘আরশ’ ছেদিয়া, উঠিয়াছি চির-বিস্ময় বিশ্ববিধাতৃর !!! এও বিস্বাস করতে হবে যে এই তিন তিন জন প্রবাদ মানব বেমালুম হাওয়া হয়ে গেছেন আমাদের দেশের বিখ্যাত গুনিজন সেরাদের সেরা পুরস্কারপ্রাপ্ত - এ্যাডভোকেট সুলতানা কামাল, ডক্টর জাফর ইকবাল সহ লেখক ও কথা সাহিত্যিক আনিসুল হক নিখোঁজ !!!

বাংলাদেশে কোটা আন্দোলোন নিয়ে ভয়ংকর রাজনৈতিক হোলি খেলা হচ্ছে, এখানে দিনের পর দিন আন্দোলোন করার জন্য উদ্যোক্তা ও জনপ্রতিনিধি প্রয়োজন সেই উদ্যোক্তা ও জনপ্রতিনিধিটি কে এবং তার পেছনে কে বা কারা আছে - সরকার ও আইনের উচিত তা খতিয়ে দেখা, নির্দোষ ছাত্রছাত্রী উস্কানি দিয়ে রাস্তায় নামিয়ে ছাত্রছাত্রী মার খাবে এটা কোনো কাজের কথা হতে পারে না - প্রয়োজনে ইন্ধনদাতা সহ উদ্যোক্তা ও জনপ্রতিনিধি আন্দোলোনের সামনে আসতে হবে - তাদের চেনা প্রয়োজন। হুজুগে বাঙ্গাল ছাত্রছাত্রী আমাদের ভাইবোন ছেলেমেয়ে আমাদের উচিত তাদের নিজ নিজ ঘরে ফিরিয়ে নেয়া, মনে রাখতে হবে এটা সরকার বিরোধী আন্দোলোন না, চাকুরীক্ষেত্রে কোটা বৈষম্য নিয়ে আন্দোলোন, যা অসাধু রাজনৈতিক ব্যাক্তি নিজ স্বার্থ উদ্ধারের জন্য ছাত্রছাত্রী ব্যাবহার করছে, যেখানে বাংলাদেশে কোটা আন্দোলোন বলে খোঁড়া যুক্তি দাড় করানো আন্দোলোন খাটে না, বন্ধ বা বাতীল করলে করতে হবে তদবীর ব্যাবসা, বাংলাদেশে সরকারী সহ বেসরকারী চাকুরী যেখানে তদবীর ও ঘুষ ছাড়া হয় না, সেখানে কোটা নিয়ে কাটাকুটি করার অর্থ ছাত্রছাত্রী ও তাদের অভিভাবক এখনো নির্বোধ !!!

মহামানবদের ভুমিকা: দেশে মহামানব বা মহামানবী কে বা কারা আমরা সাধারণ জনগণ চিনি না, তারা নিজেরা ও পত্র পত্রিকা সহ টিভি চ্যানেল তাদের বানিয়েছে মিডিয়া ব্যাক্তিত্ব, অলস সময়ে আমরা টিভি দেখি তাদের নানা রঙের দেশ প্রেম ও দেশ ভক্তির কথা শুনি, এবং সমসাময়িক দেশে যেকোনো আন্দোলোন সহ মিডিয়া পারফর্মেন্সে তারা সবার আগে থাকেন বলে তাদের মুখ আমাদের কাছে পরিচিত !!! মাস কে মাস বিচ্ছিন্ন ভাবে কোটা আন্দোলোনের নামে যেই ছাত্রছাত্রী প্রহার ও রাজনৈতিক ষড়যন্ত্র চলছে তাতে তাদের কারো মুখ আমরা দেখতে পাচ্ছি না - তারা সর্ম্পূর্ণ নিখোঁজ বা গা ঢাকা দিয়েছেন ।।

যবনিকা: - বহুদিন ধরে বহু পথ ঘুরে বহু ব্যয় করে বহুদেশ ঘুরে, দেখিতে গিয়াছি পর্বতমালা দেখিতে গিয়াছি সিন্ধু - নিখোঁজ সংবাদ খ্যাত এ্যাডভোকেট সুলতানা কামাল, ডক্টর জাফর ইকবাল সহ লেখক ও কথা সাহিত্যিক আনিসুল হক তিন প্রবাদসম দেশের সম্পদকে পাওয়া গেছে ঢাকা অবস্থিত একটি আন্তর্জাতিক কলেরা হাসপাতালে, শিতাতপ নিয়ন্ত্রিত কেবিন ভাড়া করে তারা কলেরা রোগে ভুগছেন সবাই, তাদের উভয় হাতে স্যালাইন ইনজেক্ট করা আছে ও খাবার স্যালাইন দেওয়া হচ্ছে - তারা দেশবাসীর কাছে দোয়াপ্রার্থী !!!

***কোটা আন্দোলোনে দেশের বাদবাকী মিডিয়া ব্যাক্তিত্ব ও মানবতাবাদীদের সন্ধান দেওয়ার জন্য ব্লগে ব্লগার ভাইবোনের কাছে আহবান করা হচ্ছে - আপনার বা আপনাদের জানা এমন কোনো ব্যাক্তিদ্বয় থাকলে তাদের সন্ধান ব্লগে দিয়ে দেশ ও জাতিকে উপকৃত করবেন ।

উৎসর্গ : - নিখোঁজ সংবাদ লেখাটি জনপ্রিয় ব্লগার ও ব্লগে খোঁচায় অতিষ্ট জনাব চাঁদগাজী ভাই কে উৎসর্গ করছি ।

ছবি: গুগল সার্চ ইঞ্জিন ।



মন্তব্য ৯৫ টি রেটিং +৭/-০

মন্তব্য (৯৫) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: দারুন পোষ্ট!

দেশৈর সকল অনলাইন, অফলাইন, চলমান মিডিয়াতে জরুরী ভিত্তিতে
গণ সচেতনতার জন্য এই নিঁখোজ বিজ্ঞপ্তি পুন: পুন: সম্প্রচারের অনুরোধ করা গেল :P

+++

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন: ধন্যবাদ গুরু, সাথে থাকুন নিখোঁজ ব্যাক্তিদের একটা দোয়া ব্যাবস্থা করতে হয়, এটি তাদের নাগরিক অধিকার ।

২| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:২২

বলেছেন: মাঝে মাঝে আমরা অবাক হয়ে যাই... সুশীলদেরকে বাস্তবে দেখে চেনা-ই যায় না

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন: এরা পরাবাস্তবের মানুষ তাই বাস্তবে দেখে চেনা যায় না ।

৩| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৪

তারেক ফাহিম বলেছেন: মিডিয়া কোথায়?


০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনি ডাকলেই মিডিয়া আসবে - ডাকুন না একবার

৪| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৫

চাঁদগাজী বলেছেন:


আনিসুল কি কথাশিল্পি? আমার মনে হয় ডোডো

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: আনিসুল হক নিজেকে যতো বিশেষনে পরিচিতি করতে পারেন তা তিনি করেন - আমি তাকে সেলফি ব্যাক্তিত্ব হিসেবে মনে করি যে মেয়েদের সাথে ধাক্কাধাক্কি করতে গাউসিয়া মার্কেটে মেয়েদের শপিং রোডে সবসময় থাকে, ডোডো নামক ইডিয়ট ।

৫| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৭

চাঁদগাজী বলেছেন:


উৎসর্গের জন্য ধন্যবাদ; প্লীজ, আমাকে কিছু উৎসর্গ করবেন না, এতে আমার সামান্য অসুবিধা হচ্ছে।

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, কিছু অজ্ঞ লোক আপনাকে নিয়ে তামাশা করবে এটা সহনিয় নয়, তাই ভাবছিলাম আপনাকে নিয়ে একটি থ্রিলার লিখবো - যদি অনুমতি দেন ? আপনার ব্লগে অসুবিধার জন্য আমি দুঃখিত ও যাদের জন্য অসুবিধা হচ্ছে তাও বুঝি, চাঁদগাজী ভাই কাউসার চৌধুরীর সাথে মনোমালিন্য করার জন্য কয়েকজন পুরুষ ও নারী নামক কলংক মুখিয়ে আছে এটা লজ্জা জনক, আপনার সুস্বাস্থ্য কামনা করি ।

৬| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৭

বলেছেন: আপনি তো ভাল লিখেন,
এত কম POST কেন?

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাই ল, আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যে আমার লেখার মুল্যায়ন হয়েছে, আমি গত দুই বারে পুরাতন পোষ্ট একবার ৩৫ টি পোষ্ট আরেক বার ২৩ টি পোষ্ট মুছে দেই ব্লগারদের খোঁচা ও নোংরা উক্তিতে । এখন তৃতিয়বার নতুন পোষ্ট জমেছে ১৩ টি হাঃ হাঃ হাঃ

৭| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩২

বলেছেন: প্রভাবশালীদের সাথে লেগে গেলে তার পরিণতি কী হবে#
সেটাও আমরা এখন জানি

#লাশ আর বাঁশ

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৩

ঠাকুরমাহমুদ বলেছেন: লাশ আর বাঁশ - চিরন্তন সত্য বাক্য, বেদবাক্য ও বলতে পারি । জলে কুমির ডাঙ্গায় বাঘ !!!

৮| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩৫

করুণাধারা বলেছেন: ধারালো পোস্টে ধারে লগইন করতে বাধ্য হলাম।

প্রথম দুজন নিখোঁজ কিন্তু আনিসুল হক নিখোঁজ নন। কদিন আগেও দেখেছি তিনি নিবন্ধ লিখেছেন, এমন নিবন্ধ যাতে সাপও মরে লাঠিও না ভাঙ্গে। কোটা উচ্চারণ করেছেন ঠিকই, কিন্তু বলেছেন সরকারকে সময় দিতে হবে!!

আপনার পোস্টে একটা প্লাস, আরেকটা প্লাস চাঁদগাজীর মন্তব্যে।

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাই করুণাধারা আপনার মন্তব্যে আমার লেখা স্বার্থক, কোটা সমস্যা এটা মাথায় বার বার আঘাত করছিলো তাই লেখাটা খুব জরুরী হয়ে পরেছিলো, আমি লিখতে পেরেছি আপনাদের মনে হয়েছে লেখাটি জরুরী এটাই আমার পাওয়া । ধন্যবাদ ভাই ।

৯| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪১

নতুন নকিব বলেছেন: .



One of the best post of the day! Thanks a lot!

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: Thank you for your nice comment and happiness, it’s a grateful for me when a reader an old reader has keep-up my story of his mind, thank you, thank you very much.

১০| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: তাদের মনে কী আছে কে জানে?

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: তাদের দুইটা করে বিস্কুট কিনে দেন, যেই বিস্কুট খাইতে খাইতে বেলা চলে যায় !!! এদের মতো অমানুষ পিশাচ সমাজে বাস করে এটাই দেশের কলংক ।

১১| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৬

নতুন নকিব বলেছেন:



Have given like on your post. Thanks again. But another thinking, by this type of writings, are they don't highlighted more?

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: নতুন নকিব ভাই, পঁচা ডাষ্টবিনে তো আর আতরের সুঘ্রাণ আসবে না, ডাষ্টবিনের পরিচয় কোনো না কোনোদিন দেশবাসী জানবেই জানবে, না তারা কোনো সময় বড় ছিলো না, তারা মানুষ নামের অমানুষ কলংক, মিডিয়া আর দেশের উম্মাদ রা তাদের মহামানবে পরিনত করেছে ।

১২| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১০:৫৯

গুলশান কিবরীয়া বলেছেন: টীকাটিপ্পনী ভালো হয়েছে। ওনাদের দ্রুত আরোগ্য কামনা করি, যাতে কিছু বক্তব্য রাখেন এই বিষয়ে।

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: ওনারা কলেরা হাসপাতালে ভর্তি হয়ে কলেরা রোগী হয়েছেন, মনে হয় না সহজে বের হয়ে আসবেন, ওনারা দেশবাসীর কাছে দোয়া প্রার্থণা করেছেন ।

১৩| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:২০

চাঁদগাজী বলেছেন:


আপনি লিখেছেন, " চাঁদগাজী ভাই কাউসার চৌধুরীর সাথে মনোমালিন্য করার জন্য কয়েকজন পুরুষ ও নারী নামক কলংক মুখিয়ে আছে ।"

-আমার সাথে কাওসার চৌধুরীর মনোমালিন্য হয়নি; উনি আমার বিপক্ষে একটা পোষ্ট দিয়েছিলেন; কারণ, আমি উনার সুনাম করিনি। ব্লগার ব্লগ-মাষ্টারের এক পোষ্টে আমি কবি খায়রুল আহসান সাহেব, ও কবি সেলিম আনোয়ারের সুনাম করেছি, উনার সুনাম করিনি; উনি মনে করেছেন যে, উনি কবি খায়রুল আহসান সাহেব, ও কবি সেলিম আনোয়ারের স্তরে চলে গেছেন। আসলে, উনার লেখায় মৌলিক ভুল আছে; উনি উইকি মুইকি দেখে দেখে লিখেন।

সর্বোপরি, উনি মুক্তিযুদ্ধের মৌলিক বিষয়ে বিশ্বাস করেন না; ফলে, উনার ব্লগিং নিয়ে আমি উৎসাহিত নই।

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: কাউসার চৌধুরী অল্পদিনে অনেক পোষ্ট দিয়ে হুলুস্থুল করে ফেলেছেন তবে তিনি ব্লগে ও লেখাতে রেগে যান এটা আফসোসের বিষয়, দুঃখ পাওয়া আর রেগে যাওয়া এক নয় - আমি কাউসার ভাইয়ের পোষ্টে তার সত্যি মিথ্যা নিয়ে আলোচনা করবো তার সুযোগ তিনি দেন নি । যাইহোক চাঁদগাজী ভাই আপনার পোষ্টে অনল চৌধুরী ভাই, তাহের উদ্দিন ঠাকুর কে দোষী সাব্যস্ত করে বসে আছেন এটা অনুগ্রহ করে মিমাংসা করে দেবেন । তাহের উদ্দিন ঠাকুর সংক্রান্ত আমি যতোটুকু জানি ততোটুকু বাংলাদেশ সরকারও জানে না ।

১৪| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:২৩

চাঁদগাজী বলেছেন:


সুলতানা কামালরা মানুষের নামে এনজিও'র টাকা এনে নিজেরা হাজার কোটীর মালিক; উনি ডুডি

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই,
আমরা দুই ধরনের মাছ চিনি অল্প জলের মাছ আর গভীর জলের মাছ, সুলতানা কামাল হচ্ছেন সেই জন যিনি “পাতাল জলের মাছ” দেশকে ছিবড়া করে দেওয়া লোকদের মধ্যে অন্যতম একজন ।।

১৫| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৩১

কানিজ রিনা বলেছেন: হাতুরীর ভয় সবারই আছে। গৃহপালিত জন্তু
প্রশ্নফাঁস হাতুরীলীগ জন্তুরদল ছড়িয়ে পড়েছে।
নিখোজ না হয়ে কি আর করবে।

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন: কানিজ রিনা আপা, অবশেষে আমার পোষ্টে আপনাকে পাওয়া গেছে ধন্যবাদ আপা, তবে কথা কি আপা - তারা তো বলেন গাহি সাম্যের গান - সদা সত্য কথা বলিবো, নিপিড়িত, বঞ্চিত মানুষের পাশে দাড়াবো হেনো তেনো - এই সবই কি তেলানো শব্দ নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর জন্য ?

১৬| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৩৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আহ-হা। এই মহামানবদের চোখ যে একটা আপনি তা জানেন না? কাইলকা একটা সংখ্যালঘু অথবা উপজাতিদের কাউরে ঠেঙ্গানি দেন, দেখবেন টক শো আর চায়ের টেবিলে কীভাবে হাজির নাজির করা যায় তেনাদের...

০৯ ই জুলাই, ২০১৮ রাত ১১:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আহ-হা। এই মহামানবদের চোখ যে একটা আপনি তা জানেন না? কাইলকা একটা সংখ্যালঘু অথবা উপজাতিদের কাউরে ঠেঙ্গানি দেন, - গুরু রাতের রাত টকশো, নিমতিতা শো করে অতিষ্ট করে পত্র পত্রিকায় তাদের বিষ্টা দিয়ে একাকার করে দেবে। এইসব নোংরা জন্তুদের একটি চোখই হয় ! প্রেসক্লাব শা্হবাগ হবে মিছিল আন্দোলোন রাতে হবে বিরিয়ানি আর বাইজী নাচ ।

১৭| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:০০

শামচুল হক বলেছেন: জানের ভয় কার নাই?

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: তারা ঘাপটি মেরে আছে স্বার্থে ! জানের ভয়ের জন্য না !

১৮| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:০২

রাজীব নুর বলেছেন: মিডিয়াও তো চুম মেরে আছে।

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: নিশ্চয় মিডিয়াকে কেউ চুম মেরেছে !!!

১৯| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:১২

চাঁদগাজী বলেছেন:


আপনি লিখেছেন, "যাইহোক চাঁদগাজী ভাই আপনার পোষ্টে অনল চৌধুরী ভাই, তাহের উদ্দিন ঠাকুর কে দোষী সাব্যস্ত করে বসে আছেন এটা অনুগ্রহ করে মিমাংসা করে দেবেন । তাহের উদ্দিন ঠাকুর সংক্রান্ত আমি যতোটুকু জানি ততোটুকু বাংলাদেশ সরকারও জানে না । "

-ব্লগ সাধরণ আড্ডা নয়, বুদ্ধিমান আড্ডা; এখানে কোন কিছু মীমাংসার নেই; আপনি যা জানেন ও যা বিশ্বাস করেন, সেটা জানাবেন। এই ব্যপারে, অন্যের মতামত থাকলে জানাবেন; এখানে ২ মতামতের "গড়' বের করে, একটা মাঝামাঝি মতে আসার দরকার নেই।

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই বলেছেন: বেইমানী করলে শাহ মোয়াজ্জেম,তাহেরুদ্দিন ঠাকুর,কাজী জাফর,মওদুদদের মতো বেচে থেকে ক্ষমতা,অান্দ-ফুর্তি-সবই করতে পারতেন।
- তাহের উদ্দিন ঠাকুর মুজিবোত্তর দেশ বিদেশে কোনো আমলা ছিলেন না, কোনো সাংসদ ও ছিলেন না, তাহের উদ্দিন ঠাকুর তাঁর নিজ পারিবারিক সমস্যায় রাজনীতি ও সরকার থেকে ছিটকে পড়েন ১৯৭৪ জানুয়ারী ।

Taheruddin Thakur
From Wikipedia, the free encyclopedia
Taheruddin Thakur (died on 17 February 2009) was a Bangladeshi politician.[1] He served as the Minister of State for Information at the cabinet of President Sheikh Mujibur Rahman.[2]

Career
Thakur was arrested on 14 August 1996 for the charge of assassination of Sheikh Mujibur Rahman which took place on 15 August 1975.[3] He was acquitted from the case later.[1] On 20 October 2004, Metropolitan Sessions Judge’s Court (Trial Court) acquitted Thakur from another charge of Jail Killing case.[4]

Thakur worked as a journalist at The Daily Ittefaq.[1] He died on 17 February 2009 after suffering from kidney disease.[1]

References
"Taheruddin Thakur dies". bdnews24.com. 17 February 2009. Retrieved 7 September 2016.
"BANGABANDHU AND LAPSES IN HIS SECURITY". The Daily Star. 15 August 2014. Retrieved 7 September 2016.
Sarkar, Ashutosh (29 January 2010). "Long road to justice". The Daily Star. Retrieved 7 September 2016.
"Marfat, Mridha to be hanged in Jail Killing Case". The Daily Ittefaq. 30 April 2013. Retrieved 7 September 2016.

সুত্রঃ- https://en.wikipedia.org/wiki/Taheruddin_Thakur

২০| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:২১

ভ্রমরের ডানা বলেছেন:
বোগাস, বোরিং, বিরক্তিকর এক বিষয় নিয়ে অরণ্য রোদন!

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আমিও আপনার সাথে একই কথা বলছি - বোগাস, বোরিং, বিরক্তিকর এক বিষয় নিয়ে অরণ্য রোদন !!!

২১| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:২৮

ভ্রমরের ডানা বলেছেন:

আপনি উলটা বুঝেছেন মান্যবর! আমি কোটা আন্দোলনের কথা বলেছি!

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি সঠিক বুঝেছি মাননীয়, সরিষার ফুলে মধু হয়, সরিষার ফুলে তেল ও হয়, আপনার কথায় আমি ধন্যবাদ দিচ্ছি আপনি আমার ব্লগে আমন্ত্রিত, ধন্যবাদ ও শুভ কামনা ।

২২| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:৪৫

ভ্রমরের ডানা বলেছেন:


কোটা আন্দোলনের পক্ষে আকবর আলী খান স্যার আছেন, আছেন সাবেক পি এস সি র সাবেক প্রধান সদস্য সাদাত হুসেন স্যার! উনাদের কথা শুনি। আর হাসি! ইহাদের কথাকলি কর্ণ কুহরে প্রবেশ হওয়া মাত্র ভাবি, রাজনীতি তুমি বড়ই মায়াময়! ক্ষমতার নেশা আহ! বড়ই নেশা!!

১০ ই জুলাই, ২০১৮ রাত ১২:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন: আকবর আলী খান স্যারের এক পা না শুধু সমস্ত শরীর কবরে চলে গেছে তিনি কবরে আঙ্গুল দিয়ে ঝুলে থেকে বাইরের পৃথিবী দেখেন, এখনো তিনি ক্ষমতার আশা করেন ! আহা জীবনটা ভিডিও ডিভিডি না যে আবার নতুন করে প্লে করা সম্ভব !!! সত্যিই বলেছেন - রাজনীতি তুমি বড়ই মায়াময় ! ক্ষমতার নেশা আহ! বড়ই নেশা !!

২৩| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১:০২

ভ্রমরের ডানা বলেছেন:


যারা বলে দেশে কোটার দরকার নেই তারা পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। এদের গৃহবন্দী করে আন্দোলনে উস্কানি দাতা হিসেবে দোষীসাব্যস্ত করে লালঘর দেখানো উচিত। ফুটবল বিশ্বকাপেও কোটা দিয়ে খেলা হয়। আর এটা সংবিধান অনুসারে সরকারের নীতিনির্ধারণী দ্বায়িত্ব! জ্ঞানীরা যখন এসব জেনে বলে কোটার দরকার নাই তখন মনে হয় ইহারা হয়ত পাগল নয়ত লোভের কারনে ছাগল হইয়াছেন!

১০ ই জুলাই, ২০১৮ রাত ১:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে নির্বোধ ছাত্রছাত্রী কোটা আন্দোলোন কেনো করছে তা আসলেই ভাবনা বিষয় যেখানে কোটা থেকে ভয়ংকর হচ্ছে তদবীর ও ঘুষ - সরকারী চাকুরীতে তদবীর ও ঘুষ একটি স্বঘোষিত আইন - নয় কি ? প্রাইমারি স্কুলেও সামান্য মাষ্টারি চাকুরীতে ৫-৭ লক্ষ টাকা তদবীর সহ ঘুষে চাকুরী হয় - সেখানে কোটা কি !!!

২৪| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১:১৫

ভ্রমরের ডানা বলেছেন:


দেশের জনগণ হয়েছে স্বেচ্ছাচারী। তারা নিজেরাই ঘুষ দিবে চাকুরীর জন্যে আবার তারাই দোষ দেবে সরকারের, ঘুষগ্রহিতার। এই যে এত কোটা কোটা করছে প্রতিটা ছেলে মেয়েতো ২০ পার্সেন্ট কোটা পাচ্ছে! ১০ পার্সেন্ট জেলা কোটা আর ১০ পার্সেন্ট নারী কোটা। এরপরেও ইহারা আন্দোলনের খাতিরে বলে ৫৬ পার্সেন্ট কোটা আছে। দেশের মানুষ কতটা ঘিলুহীন এটা ভেবেই অবাক হই। বিশেষ করে তরুনেরা

১০ ই জুলাই, ২০১৮ রাত ১:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: I AM GPA 5 জাতিয় STUDENT, বেশিদিন আগের কথা নয় ঢাকা বিশ্বদ্যিালয় ভর্তি পরিক্ষায় সবাই ডাব্বা মেরে অবরোধ আন্দোলোন করেছিলো রাস্তায় । নির্বোধ I AM GPA 5 মুখস্ত বিদ্যায় আর পেছনে কারো প্ররোচনায় রাস্তায় লাফাচ্ছে আর হাতুরী পেটা খাচ্ছে ।

২৫| ১০ ই জুলাই, ২০১৮ ভোর ৪:১১

অনল চৌধুরী বলেছেন: হিন্দু,উপজাতি অার মাদক ব্যবসায়ীদের উপর “অত্যাচার” না হলে সুলতানা কামাল মুখ খোলেন না।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৪৫

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, সুলতানা কামাল একচোখা এনজিও ব্যাবসায়ী মানুষ, তার এনজিও কিসে লাভবান হবে তাতে তিনি আগ্রহ খোঁজে পান । নাহলে তিনি ঘুমে থাকেন । জাগ্রত ঘুমন্ত ব্যাক্তিকে ডেকে তুলা কার সাদ্ধি ???

২৬| ১০ ই জুলাই, ২০১৮ ভোর ৫:০৩

অনল চৌধুরী বলেছেন: চাঁদগাজী বলেছেন:


আপনি লিখেছেন, "যাইহোক চাঁদগাজী ভাই আপনার পোষ্টে অনল চৌধুরী ভাই, তাহের উদ্দিন ঠাকুর কে দোষী সাব্যস্ত করে বসে আছেন এটা অনুগ্রহ করে মিমাংসা করে দেবেন । তাহের উদ্দিন ঠাকুর সংক্রান্ত আমি যতোটুকু জানি ততোটুকু বাংলাদেশ সরকারও জানে না । "
তাহলে বলেন তাহেরউদ্দিন ঠাকুর ১৫ আগষ্ট হত্যাকান্ডে জড়িত বা না।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, তাহের উদ্দিন ঠাকুর বেঈমান ছিলেন না, বেঈমান হলে শেখ হাসিনার আমলে বিচারাধীণ আইনে তিনি বেকসুর খালাস পেতেন না, অন্যান্য সবার সাথে তার ও ফাঁসী হতো অবস্যই অবস্যই অবস্যই - তাহের উদ্দিন ঠাকুর শেখ হাসিনার কোনো দুর দুর সম্পর্কেরও আত্মীয় নন, আপনি বিড়াট তথ্য সহ প্রবন্ধ দিয়ে প্রমান করতে চাচ্ছেন তাহের উদ্দিন ঠাকুর দোষী ! - ভুল তথ্য দিয়ে ভুল করছেন । শেখ মুজিব হত্যা ও অন্যান্য রাজনৈতিক প্রপাগান্ডা সহ সামরিক ক্যূ তে তাহের উদ্দিন ঠাকুর কোনো ভাবে কোনো কালে জড়িত ছিলেন না । - আর তাই জিয়া ও এরশাদ সরকার আমলে তাহের উদ্দিন ঠাকুর কোনো ভাবে পুরস্কিত হোন নি - না তিনি দেশ বিদেশে আমলা ছিলেন, না তিনি কোনো সাংসদ ছিলেন ।

উকিপিডিয়া ভুল তথ্য থাকে - আমি জানি, আপনার প্রবন্ধ তো আর আপনার লিখা না - তাতে ভুল নেই কিভাবে বলেন । শেখ মুজিব হত্যার পেছনে দায়ী প্রতিটি লোক জিয়া সরকার ও এরশাদ সরকার আমলে ক্ষমতাধর/আমলা/বিদেশে কুটনৈতিক/রাজনৈতিক ভাবে (ফ্রিডম পার্টি) জড়িত হয়ে ব্যাপক ক্ষমতা নিয়ে বেড়াতো - আমার মনে হয় আপনার মনে আছে । তাহের উদ্দিন ঠাকুর সেখানে একজন সাধারণ মানুষ হয়ে সারা জীবন “পুলিশ-কোর্ট-জেল হয়রানি হয়ে এসেছেন - অনেকটা উদোর পিন্ডি বুধোর ঘাড়ে প্রবাদের মতো ।

১৫ আগষ্ট হত্যার সঙ্গে আগে বা পরে, বা সামরিক ক্যু এর সঙ্গে প্রতোক্ষ্য বা পরোক্ষ্য ভাবে তাহের উদ্দিন ঠাকুর কোনো ভাবে কোনো কালে জড়িত ছিলেন না, তাহের উদ্দিন ঠাকুর কোনো সাধক বা পীর দরবেশ পুরুষ ছিলেন না যে, শেখ হাসিনা কতৃক বিচারাধীন বিচারে তিনি বেকসুর খালাস পাবেন তাও তার পিতার হত্যা মামলায় !!!

১০ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধরী ভাই, নামে নামে যমে টানে আমার ধারণা আপনিও একই তথ্য বিভ্রাটে ভুগছেন কর্ণেল তাহের আর তাহের উদ্দিন ঠাকুর এক ব্যাক্তি নন, সেই কর্ণেল তাহের ও তাহের উদ্দিন ঠাকুর নামে ঠাকুর তার রেষ্ট অফ দ্যা লাইফ পাপের বোঝা টেনেছেন বিনা পাপে !!! আর আপনার বিবরণ মুজিব হত্যার বিচারাধীন প্রধাণ সাক্ষি রমা’র সাথে অমিল - এটা কিভাবে সম্ভব !!! তাহলে সঠিক তথ্য কার আপনার না রমা’র !!! “তাহের উদ্দিন ঠাকুর আমার আপন বেকুব ছোট চাচা - যার কারণে রাজা কমলা রঞ্জন রায় ঠাকুর ষ্টেটের অর্ধেক জমি জিরাত দেশের মামলা মোকাদ্দমা পুলিশ কোর্ট হয়রানিতে জলের দামে বিক্রিয় হয়েছে” - রাজনীতি তাহের উদ্দিন ঠাকুরের বেকুবী ও দুর্বলতার জন্য সকল সুযোগ নিয়েছে। তাহের উদ্দিন ঠাকুর রেডিও অফিসে যাননি, তিনি ব্যাকবোন ব্যাথায় ১৫ আগষ্টের প্রায় ছয় মাস আগে থেকে দিল্লি তে চিকিৎসাধীন ছিলেন তার দ্বিতীয় পরিবার সহ। তাছাড়া তিনি রাজনীতি ক্ষমতা ও সরকার হতে বলা যায় ছিটকে পড়েন ১৯৭৪ জানুয়ারী, তার দুই পরিবারের অশান্তি থেকে তিনি রাজনীিতি থেকে আলাদা হয়ে পড়েন। মুসতাক শুধু না মুজিব সাহেব ও মুসলিম ঠাকুর নামে তাকে ডাকতো - বাংলাদেশে মুসলিম ঠাকুর বংশগতভাবে একটি গোষ্টি, বাদবাকি নিজ নাম নিজ নিজ টাইপ, বাংলাদেশে নামের পদবী বা বংশ পদবী রেজিষ্টার্ড করার কোনো আইন নেই ।

২৭| ১০ ই জুলাই, ২০১৮ ভোর ৫:২২

হাসান কালবৈশাখী বলেছেন:
ওরা আসুক বা না আসুক, হাতুড়ি তো ব্রান্ডিং পাইছে।

বুদ্ধিজীবীরা বলেছে -
হাতুড়ি একটি মারাত্মক অস্ত্র। এত ভয়ঙ্কর অস্ত্র নাকি বাংলার ৫০ বছরের ইতিহাসে এমনকি পাকিস্তান আমলেও দেখা যায় নাই।


এখন হাতুড়ি নিয়ে পত্রিকার পাতার পর পাতা, টিভির খবর, টকশোতে ৭ দিন জাবত 'হাতুড়ি' চলছে ...

১০ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: - তাহলে হাতুড়ি কি সামরিক আধা সামরিক বাহিনীর অাসন্ন অস্ত্র হিসেবে ব্যাবহার হবে । এতো কম মুল্যে এমন ভয়ংকর অস্ত্র আর কোথায় আছে ?

হাসান কালবৈশাখী ভাই, আগামী তে আওয়ামীলিগে একটি নতুন ব্রান্ড সংযোগ হতে যাচ্ছে “হাতুড়ি” এতে আওয়ামীলিগ হাতুড়ি ব্রান্ড ফ্রাঞ্চাইজ করে প্রচুর দেশী ও বৈদিশেক মুদ্রা অর্জন করবে বলে মনে করি - কি বলেন ???

২৮| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ৭:০৭

সিগন্যাস বলেছেন: বাহ বাহ জোস একটা পোষ্ট
মন্তব্য গুলো আরো জোস

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:০৭

ঠাকুরমাহমুদ বলেছেন: সিগন্যাস ভাই, আপনারা আছেন তাই পোষ্ট ও কমেন্ট জোস হতে বাধ্য, কারণ লেখাকে পাঠক তার মুল্যায়ন করেন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

২৯| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ৭:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় মাহমুদ ভাই,

খুব ভালো পোষ্ট। আলোচনাও অত্যন্ত সদর্থক। দারুণ উপভোগ্য লাগলো । তবে আজকের বিষয়টি নিয়ে বলার রাইট আমার নেই বলে মনেকরি। পোষ্টটি উৎসর্গ করা সুশীল গাজী সাহেবের উদ্দেশ্যে রইল আমার অন্তরের অভিনন্দন ও শ্রদ্ধা ।

অনেক শুভকামনা প্রিয় মাহমুদ ভাইকে।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: পদাতিক চৌধুরি কিছু বলা সবসময় জরুরী না, উপস্থিতি অনেক বড় একটা বিষয়, আপনার উপস্থিতি তে আমার লেখা স্বার্থক । ধন্যবাদ পদাতিক চৌধুরি ভাই, শুভ কামনা রইলো ।

৩০| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ৮:৫৫

মোঃ খুরশীদ আলম বলেছেন: লাগলে বলেন ২০-৫০ জন হাফেজ সাহেব ব্যবস্থা করে নিখোঁজ ব্যক্তিদের জন্য খতমে কুরআনের ব্যবস্থা করি। আশা করা যায় উনারা জন সম্মুখে হাজির হবেন।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:২০

ঠাকুরমাহমুদ বলেছেন: মোঃ খুরশীদ আলম বলেছেন: লাগলে বলেন ২০-৫০ জন হাফেজ সাহেব ব্যবস্থা করে নিখোঁজ ব্যক্তিদের জন্য খতমে কুরআনের ব্যবস্থা করি। আশা করা যায় উনারা জন সম্মুখে হাজির হবেন ।

মোঃ খুরশীদ আলম ভাই, ওনারা তো কলেরা রোগী এবং তাই দেশবাসীর কাছে দোয়াপ্রার্থী ! তবে আমার মনে হয় দোয়ার চেয়ে এই মুহুর্তে বেশী প্রয়োজন কলেরা রোগের স্যালাইন ও খাদ্য হিসেবে ভাতের মাড় তাতে যদি কিছুটা সুস্থ্য বোধ করেন !!! যার যার বাসার ভাতের মাড় আমরা তাদের সরবরাহ করতে পারি তারা স্যুপের মতো খাবেন বলে অপেক্ষায় আছেন !!!

৩১| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৩৩

মোস্তফা সোহেল বলেছেন: আশা করি জাতি তাহাদেরকে খুব শিঘ্রই খুজিয়া পাইবে।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন: মোস্তফা সোহেল ভাই, ওনারা কলেরা রোগে আক্রান্ত সহজে নিস্তার পাবেন বলে আশা করা যায় না, কলেরা হাসপাতালে কেবিন ভাড়া করে ভাতের মাড় গিলছেন, জাতি তাদের “ভাতের মাড়” সরবরাহ করে সুস্থ্যতার জন্য দোয়া মাহফিল করতে পারেন !!!

৩২| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ১০:১০

রাজীব নুর বলেছেন: এই দেশে সরকারের উপরে কথা বললে টিকে থাকা যায় না।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:২৫

ঠাকুরমাহমুদ বলেছেন: সত্যি কথা বলিলে আমার চাকুরী থাকবে না !!! রাজীব নুর ভাই ধন্যবাদ

৩৩| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ১০:১৩

রক বেনন বলেছেন: উনাদের ঘরের দরজা হাতুড়ি আর পেরেক দিয়ে বন্ধ করে রাখা হয়েছে!! তাই উনারা বের হতে পারছেন না। বের হতে পারলেই বিবৃতি দিয়ে যাবেন।

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩০

ঠাকুরমাহমুদ বলেছেন: রক বেনন ভাই, ওনারা কলেরা রোগে আক্রান্ত হয়ে কলেরা হাসপাতালে ভর্তি আছেন, আপনার বাসায় কি ভাতের মাড় আছে ? - জানতে পেরেছি দেশে ভাতের মাড়ের প্রবল আকাল দেখা দিয়াছে !!! যদি ভাতের মাড় থাকে তাহলে তাদের সরবরাহ করে সুস্থ্য করার দায়ীত্ব এই দেশের প্রতিটি নাগরিকের, তারা দেশের সম্পদ বলে কথা, বুদ্ধিজীবি - বুদ্ধি যার জীবিকা !!!

৩৪| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ১১:৪১

টারজান০০০০৭ বলেছেন: ইহারা সব টিনের তলোয়ার , চিলেকোঠার সেপাই , নিধিরাম সর্দার , মাকাল ফল, ধজঃভঙ্গ বুদ্ধুজীবী, কুইচা মুরগি ! জাতির দুরাবস্থার জন্য ইহারাই দায়ী ! যাহাদের জাতির বিবেক হওয়ার কথা ছিল তাহারা ছাগলের মাথা ঘোরা রোগে আক্রান্ত হইয়া একদিকেই ঘুরে, অন্ধ হইয়া হাতি দেখে ! ইহাদের চশমা দেশীয় রংয়ে রঙিন নহে , অন্য কাহারো রঙে রাঙানো !

শামীম ওসমান বলিয়াছিল, আগে বড়লোকেরা টাকা হইলে কুত্তা পালিত , এখন ছাম্বাদিক পালে ! বুদ্ধুজীবীটা বাদ পড়িয়াছে ! আমাদের সরকার , বিরোধী দল , পরাশক্তি , সাম্রাজ্যবাদী, দেশবিরোধী , ধর্মবিরোধী শক্তি এখন বুদ্ধুজীবী পালে !

অন্যসময় ইহারা ধজঃভঙ্গই থাকে ! নিজেদের স্বার্থে আঘাত লাগিলেই কেবল ভায়াগ্রা খাইয়া খাড়া হইয়া যায় !


সবই ব্যাবসারে ভাই !!

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: টারজান০০০০৭ ভাই, বুদ্ধিজীবি - বুদ্ধি যার জীবিকা !!! অন্যসময় ইহারা ধজঃভঙ্গই থাকে ! নিজেদের স্বার্থে আঘাত লাগিলেই কেবল !!! ব্যাবসা সবই ব্যাবসা - ব্যাংক লুট, এনজিও !!! তাহাদের মাথা খানা রাখেন কোথায় বালিশের উপরে না বালিশের নিচে বড় জানতে ইচ্ছে করে রে ভাই ???

৩৫| ১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:০৬

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আমি কিচ্ছু কমুনা কারণ হাতুড়ীলীগ আছে; ডর করে। :(

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: দেশ প্রেমিক বাঙালী ভাই, ছোট বেলায় জানতাম হাতুড়ি মার্কা সেলাই সুতা আছে, এখন জানলাম হাতুড়িলীগ ও আছে নতুন ব্রান্ড । আমারো ডর করে !!!

৩৬| ১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৪৫

আরাফআহনাফ বলেছেন: মিডিয়া ওনাদেরকে না ডাকলে - যেচে গিয়ে তো আর টক-শো করতে পারবে না তারা ! !
আসলে হলো কী - ফরমায়েশী লেখা লিখতে লিখতে তারা ভুলেই গেছেন পেপারে না হোক ছাত্রসমাজে হলেও একটা বিবৃতি অন্তত দেয়াই যায় !! !!

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন: ওনারা তেলা মাথায় তেল ঢালে আর সুকনা মাথা দেখলে ঘুমিয়ে পড়েন । শাহবাগে তো বেশ দেখা যেতো তাদের বাংলাদেশের পতাকা দিয়ে জামা কাপড় পড়ে নেমেছিলেন - কোথায় হে বুদ্ধিমান কোথায় হে শক্তিমান !!! বুদ্ধিজীবি - বুদ্ধি যার জীবিকা !!!

৩৭| ১০ ই জুলাই, ২০১৮ দুপুর ২:০৫

ব্লু হোয়েল বলেছেন: এদেরকে কেউ কেউ বলে থাকেন মানবাধিকার কর্মী ????

১০ ই জুলাই, ২০১৮ দুপুর ২:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: মানবাধিকার ব্যাক্তিত্ব ! মিডিয়া ব্যাক্তিত্ব ! সেলফি ব্যাক্তিত্ব ! টকশো ব্যাক্তিত্ব ! - সব কর্মে পারদর্শী এই বর্ষিয়ান গুনিজন ! তাদের খেতাবে দেশে এখন খেতাবের আকাল পড়েছে ! সম্ভবত বেশীদিন বাকি নেই আমাদের হয়তো চায়না থেকে চাইনিজ খেতাব সস্তা দরে বানিয়ে আনতে হবে দেশের গুনিজনদের খেতাবে ভুষিত করার জন্য !!!

৩৮| ১০ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: সত্যি কথা বলিলে আমার চাকুরী থাকবে না !!! রাজীব নুর ভাই ধন্যবাদ


যেহেতু দরিদ্র দেশে জন্ম গ্রহন করেছি তাই এভাবেই যাবে আমাদের জীবন।

১০ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমরা ম্যানিপুলেট হতে থাকবো আজীবন অনন্তকাল-যিনি রক্ষক হিসেবে আবির্ভাব হবেন তার আসল পরিচয় তিনি ভক্ষক তক্ষক ।

৩৯| ১০ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৯

টারজান০০০০৭ বলেছেন: বুদ্ধিজীবী নহে ,বুদ্ধুজীবী !! ভালো করিয়া দেখেন ! ইহারা বুদ্ধিজীবী হওয়ার যোগ্য নহে ! X((

১০ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩০

ঠাকুরমাহমুদ বলেছেন: টারজান০০০০৭ ভাই, এই ধরনের আগাছা সমাজ থেকে বিদায় করার কোনো ঔষধ কি কোনো কোম্পানী তৈরি করবে ? দেশে তো ঔষধ কোম্পানী কম করে হলেও হাজারে গিয়ে ঠেকেছে (সম্ভবত)

৪০| ১০ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

অনল চৌধুরী বলেছেন: বাংলাদেশের জীবিত বা মৃত কোন নেতার প্রতিই অামার অন্ধ অনুগত্য বা অকারণ ঘৃণা-কোনটাই নাই।অামি সবকিছু যুক্তি দিয়ে বিচার করতে সক্ষম।ওই বিবরণটা অামার না।ইন্টারনেটের একটা সাইট থেকে দেয়া।নামটা হয়তো বাদ পড়ে গেছে।
তাহের উদ্দিন ঠাকুর আমার আপন বেকুব ছোট চাচা’’ তার মানে তাহের উদ্দিন ঠাকুর অাপনার চাচা?তা যে কেউ যে কারো অত্মীয় হতে পারে।এতে কোন সমস্যা নাই।
তার প্রকৃত ভূমিকা কি,সে সম্পর্কে অামি কোন রায় দেইনি।তবে তিনি রেডিও ষ্টেশনে যাননি-এই তথ্যটা অাপনি ভুল দিয়েছেন।এটা বলতে পারেন যে তিনি হয়তো স্বেচ্ছায় যাননি,অন্যদের মতো তাকেও অস্ত্রের মুখে নিয়ে যাওয়া হয়েছে।

১০ ই জুলাই, ২০১৮ রাত ৯:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, এটা আমি জানি, জানা যদি না থাকতো আপনার সাথে আলোচনায় যেতাম না, বা আমি মাথা গরম মানুষ নই যে ব্লগে একজন মানুষকে সম্মান দিয়ে কথা বলার নুন্যতম জ্ঞান বা শিক্ষা আমার নেই, অনল চৌধুরী ভাই তাহের উদ্দিন ঠাকুর আমার বেকুব চাচা বা আত্মীয় প্রসঙ্গ যদিও, তবে মুল বিষয় আমি তার সম্পর্কে ভালো জানি দেশের সরকারের চেয়েও বেশী, তাই বলেছিলাম - সে দোষী না এটাই তার দোষ !!! না তিনি রেডিও ষ্টেশনে যাবেন দুরে থাক তিনি দিল্লিতে পরিবার নিয়ে হাসপাতালে পরে ছিলেন - তিনি তো পয়গম্বর নন একই ব্যাক্তি একই সময় দুই বা ততোধিক জায়গায় অবস্থান করতে পারেন !!!

৪১| ১০ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

অনল চৌধুরী বলেছেন: [sb দেয়া যায়!!!!!!]তাহলে হাতুড়ি কি সামরিক আধা সামরিক বাহিনীর অাসন্ন অস্ত্র হিসেবে ব্যাবহার হবে । এতো কম মুল্যে এমন ভয়ংকর অস্ত্র আর কোথায় আছে ?ডিজিটালিদের নতুন অস্ত্র কমদামী অার সহজলভ্য হাতুড়ি, যা দিয়ে শিবিরের চাপাতি বা ছাত্রদলের লাঠিকে ঠেকানো না গেলেও নীরিহ ছাগলগুলির মেরুদন্ড ভেঙ্গে !:#P

১০ ই জুলাই, ২০১৮ রাত ৯:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, দুখজনক হলেও সত্যি এই দেশে মশা মাছি মারতে কামান দাগানো হয় আর ছাত্রছাত্রী মারতে ছাত্রলীগ !!! এখন কোনো জ্ঞানপাপী নামক পাপীষ্ট বুদ্ধিজীবি আর আসবে না মাইক নিয়ে স্লোগান দিতে, বা চশমা নারিয়ে চশমার উপর দিয়ে চোখ বার করে জ্ঞানদ্বীপ্ত বাণী দিতে !!! হাতুড়ি প্রতিষ্ঠা পেয়েছে এই দেশে এটা ভয়ংকর সংবাদ, আন্দোলোনরত খালিহাতে থাকা ছাত্রছাত্রীদের গায়ে হাত তুলা সহ হাতুড়ি পেটানোতে কোনো বীরত্ব নেই যা আছে তার নাম “কাপুরষতা” !!!

৪২| ১০ ই জুলাই, ২০১৮ রাত ৯:৪৫

হাইজেনবার্গ ০৬ বলেছেন: সাধারন এ ছাত্রদের আন্দোলনের বিরোধীতা যারা করছে সব শালা সরকারের গু খাও্য়া দালাল।এক্টা বাল বৈশাখী আরেক্টা নয়া দালাল বালের ডানা।

১০ ই জুলাই, ২০১৮ রাত ৯:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: হাইজেনবার্গ ০৬ ভাই, কাপুরুষ তার কর্মে পরিচয় আক্রমণকারী আর তথাকথিত বুদ্ধিজীবি আবারো প্রমাণ করেছে তারা কাপুরুষ ।।

৪৩| ১০ ই জুলাই, ২০১৮ রাত ১০:২২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন:
আমাদের দেশে বামপঞ্থী, লেলিনবাদী, মার্কসবাদী এবং কিছু রাজনৈতিক দল ও ব্যক্তি, কিছু সু-চীল সমাজ তারা নিজেকে সাংস্কৃতির ধারক ও বাহক বলে পরিচয় দেয়। কিন্ত বাস্তবে তারা চলে উল্টোটা। তারা রবীন্দ্র কিংবা নজরুল স্বরণ/মৃত্যু/জন্ম দিবসে কপালে বড় বড় টিপ পড়ে, সুপার সপ থেকে দামি শাড়ি আর ব্লাউজ পড়ে সাস্কৃতিকমা সেজে শহীদ মিনার কিংবা সিম্পজিয়াম অথবা কোন সেমিনারে যায়। সেখানে গিয়ে আ………আ…….. করে দু’একটা রবীন্দ্ কিংবা নজরুল সংগীত গেয়ে মৌলবাদীদের চৌদ্ধ গৌষ্ঠী উদ্ধার করে। সব সমস্যার মূল মৌলবাদীরা, দেশে আর কোন সমস্যা নেই। সেগুলো আবার মিডিয়াতে হাইলাইট করে প্রচার হয়। ফলে তাদের নাম ধাম বাড়ে, সমাজে পরিচিতি পায়। নিজেকে অস্প্রাদায়িক হিসেবে জাহির করতে চায়। কিন্তু তাদের ঘরের সন্তানরা য়ূরোপ আম্রেরিকার প্যান্ট, কোর্ট, টাই পড়ে, তাদের মোবাইলে বেজে উঠে, ধুম্বা চলে…………………. অথবা আশিক বানায়…………কিংবা, জাস্টিন বিবার রিহানা, সারিকা বা মাইকেল জ্যাকস নের কোন সূর বা কন্ঠ এব্যাপারে কোন সময় কেউ যদি জিঙ্গেস করে তাহলে বলে, “ওরা বড় হয়েছে, ওদের স্বাধীনতা আছে নিজের পছন্দের অপছন্দের”। তাহলে ওরা আপনার থেকে কি শিক্ষা পেল? যেখানে নিজ সন্তানই আপনার কৃত্রিম শিক্ষা গ্রহন করতে পারল না সেখানে অন্যের ছেলেরা কিভাবে পারবে।

নব্য আরেক দল আছে, তারা তাদের কে দেশে সাংস্কৃতির ধারক ও বাহক হিসেবে পরিচয় দিতে হলে তাদের নিজেকে অসাম্প্রাদায়িক হিসেবে জাহির করতে হয়। ছোট প্যান্ট আর টেডি বিয়ার কোট পরে নিজেকে আধুনিক হিসেবে হাজির করতে হয়। মেয়েদের সমাজে যা দৃষ্টিকটু সেসব পোষাক পড়ে নিজেকে আধুনিক ও সাহসী হিসেবে তুলে ধরতে হয়, আর সর্বশেষ যা করতে হয় তাহলো গ্রুপিং, লগিং এবং দলবাজি।

তারা এত কিছু করার পর নতুন কিছু করার যোগ্যতা হারিয়ে ফেলে। তখন আর জাতিকে দেওয়ার মত তাদের অবশিষ্ট কিছু থাকে না

১০ ই জুলাই, ২০১৮ রাত ১১:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) ভাই, আপনার লেখাতে সত্যি সত্যি সত্যর ছায়া শুধু নয় সমাজের সত্য উঠে এসেছে, যাদের কথা বলছেন তারা নিজেরা দলকানা, রবীন্দ্র নজরুর জয়ন্তী সহ পহেলা বৈশাখ থেকে শুরু করে হেনো পূজা তোনো খ্রিষ্টিয় অনুষ্ঠান নেই যেখানে তাদের উপস্থিতি পাওয়া যাবে না - সবখানে তাদের শান্তি নিকেতনী ড্রেস !!! সবখানে তারা স্বাধীন, আমি ধর্মিয় ভাবে মুসলিম ধর্মের দিকে তাদের উপস্থিতি কামনা করছি না “কারণ তাদের প্রয়োজন নেই” তবে তারা মুসলিম ধর্মকে বিশ্বের কাছে মেীলবাদী রুপে যেভাবে প্রকাশ করে নিজেদের ফায়দা হাসিল করছে যা আসলে তাদের “ব্যাবসা” । উক্ত মান্য গণ্য জঘণ্য জ্ঞানী অজ্ঞানী ব্যাক্তিবর্গ সমাজে উচু পর্যায়ে আছে তাদের নিজ শিক্ষা বা সমাজ প্রতিষ্ঠার যোগ্যতায় না ! তারা সমাজে উঁচু পর্যায়ে আছে কারণ তারা মিডিয়া ব্যাক্তিত্ব !!! - এছাড়া তাদের আর কোনো যোগ্যতা আছে বলে আমার মনে হয় না। তাদের সন্তানেরা পশ্চিমা দেশে কি করছে তা দেখার আগে নিজ দেশেই কতো কেলেংকারী করছে তা দেখলে শুনলে মনে হতে পারে দেশে পাপ ও পাপীষ্টের হার % কতো !!! তারা সমাজের কলংক, সমাজের পরিবেশের সর্বোপরি দেশের আবর্জনা - দেশে সচেতন সরকার থাকলে অনেক আগে তাদের মিউনিসিপালিটির ঝাড়ুদার দিয়ে ঝাড়ু দিয়ে দিয়ে দেশ পরিস্কার করতো ।।

ধন্যবাদ শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) ভাই, আপনার মুল্যবান মন্তব্য ও সততা প্রকাশের জন্য - আপনার শুভ কামনায় ।

৪৪| ১১ ই জুলাই, ২০১৮ রাত ১২:০০

মোঃ মঈনুদ্দিন বলেছেন: আপনার সুন্দর অর্থবহ পোস্ট পড়লাম এবং চমৎকৃত হলাম। ধন্যবাদ। আমার প্রিয় ব্লগারদের প্রায় অনেকেই এসেছেন, হাজিরা দিয়েছেন। ভালোই লাগলো। গত দুয়েকদিন আগে এই কোটা নিয়ে কথা প্রসঙ্গে এক বুদ্ধুজীবি বলল, " যারা আন্দোলন করছে এই কোটা সংস্কার নিয়ে এদের পিটানো যাবে, মেরে হাড়গোড় পাউডার করা যাবে।" আমি বললাম, দেশে আইন আদালত আছে না? কোটা আন্দোলনকারীরা আন্দোলন করলে তাদের গায়ে হাত দেয়ার ক্ষমতা কী পুলিশের আছে না কী? যেখানে পুলিশ গায়ে হাত দিতে পারবে না, সেখানে একটা ছাত্র সংগঠনের ব্যানারে এসে এভাবে ভয়ংকর রকমের আক্রমণ করাকে আমাদের রাষ্ট্র কীভাবে স্বীকৃতি দিল বুঝে আসে না।

১১ ই জুলাই, ২০১৮ ভোর ৬:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: দেশে আইন আছে তবে তার প্রয়োগ সরকারী টেবিলের মতো বিশাল প্রসিডিউর, দেশে কোটা আন্দোলোন নিয়ে বিএনপি জামাত সহ বিদেশী মদদ দাতারা চাচ্ছে দেশে বড় গন্ডোগোল হোক - আশ্চর্য্য লাগে দেশে ক্ষমতাধর সরকার আছে তারা কি এই টুকু বুঝতে পারছে না একটি আন্দোলোন একত্রিভুত করার জন্য ও সংগঠিত করার জন্য - প্রতিনিধি উদ্যেক্তা ও ইন্ধনদাতা প্রয়োজন পড়ে, এখানে আন্দোলোনে “প্রতিনিধি উদ্যেক্তা ও ইন্ধনদাতা” কারা অযথা নির্দোষ ছাত্রছাত্রী মারা তো কোনো কাজের কথা হতে পারে না - আর আন্দোলোনরত ছাত্রছাত্রীর অভিভাবকগণ কি করছেন ? চাকুরী ক্ষেত্রে দেশে “কোটা সমস্যা না কি তদবীর সমস্যা” ছাত্রছাত্রী বা তাদের অভিভাবক কি এ ব্যাপারে অজ্ঞ ?

রাষ্ট্র সরাসরি স্বীকৃতী না দিলেও ছাত্রছাত্রী আক্রমনে রাষ্ট্রের সরাসরি অস্বীকৃতি ও নাই - তাতে কি প্রমাণ হয় বোঝেন !!!

৪৫| ১১ ই জুলাই, ২০১৮ রাত ২:৩৮

অনল চৌধুরী বলেছেন: না তিনি রেডিও ষ্টেশনে যাবেন দুরে থাক তিনি দিল্লিতে পরিবার নিয়ে হাসপাতালে পরে ছিলেন - তিনি তো পয়গম্বর নন একই ব্যাক্তি একই সময় দুই বা ততোধিক জায়গায় অবস্থান করতে পারেন !!! তাহেরউদ্দিন ঠাকুর বেতার কেন্দ্রে গিয়েছিলেন কিনা,এটা নিয়ে অামি অার কাউকে বিতর্ক করতে শুনিনি।
অনেকগুলি বইতেই এই তথ্য অাছে।যেহেতু তখন অামার বয়স মাত্র ১০ মাস ২১ দিন ,তাই অামি ঘটনাটা দেখিনি।প্রত্যক্ষদর্শীরা কিন্ত তাকে দেখেছে বলছে।

১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, এই দেশে মুক্তিযুদ্ধ, ১৯৭১ পূর্ব ও ১৯৭১ উত্তর যা লেখা হয়েছে তা একটি গোষ্টিকে খুশি করার জন্য, তৈলাক্ত করার জন্য, নিজ নিজ ফায়দা লুটার জন্য, তিন তিন টা মদের বারের লাইসেন্স পাওয়ার জন্য, ব্যাংক মালিক হওয়ার জন্য, এনজিও প্রতিষ্ঠান সহ ব্যাবসা ও মিডিয়া ব্যাক্তিত্ব হওয়ার জন্য, টিভি চ্যানেল, ভুমি দখল, এ্যাপার্টমেন্ট ব্যাবসা সহ শত শহস্র ব্যাবসার পেছনে রাজনৈতিক ছত্রছায়া নিয়ে একটি গোষ্টিকে যথেষ্ট তৈলাক্ত করা হয়েছে যার পরিস্থিতি আজ বর্তমান বাংলাদেশ - ১৯৭১ যুদ্ধে অনেকে শহীদ হয়েছেন যারা শেখ সাহেব কে সামনা সামনি দেখবেন দুরে থাকুক টিভি পত্রিকাতেও দেখেন নি - বিস্বাস হয় আমার কথা ??? !!! কিন্তু ১৯৭১ যুদ্ধে তারা শহীদ হয়েছেন এটা চিরন্তন সত্য, এখন গ্যাজেটে নাম থাকুক আর নাইবা থাকুক “কি ই বা এসে যায়” - যারা শহীদ হয়েছেন তারা নিশ্চয় এই ভেবে শহীদ হোন নি, বা এই বিষয় জানতেন ও না কোনো একদিন তাদের নাম শহীদ টাইটেল হবে তাদের পরিবারকে শহীদ পরিবার বলা হবে, দেশে মুক্তিযুদ্ধ তালিকা ও শহীদ তালিকায় তাদের নাম উঠবে ? মুর্খ্য মানুষ, নন মেট্রিক মানুষ তাদের একমাত্র শিক্ষিত ছেলে যুদ্ধ শেষে আর ঘরে ফিরে আসে নি - কি ই বা বোঝে “তাদের নাম কোনো দিন ইতিহাসে জায়গা পাবে বা তাদের পরিবারের অধিকার” !!! এই দেশে যারা শিক্ষিত লোক ছিলেন যুদ্ধের দামামা বাজার আগে আগে ভারতে কোলকাতায় রঙ মহলে গিয়ে পড়ে ছিলেন তারা, আর সেখানে বসে ইতিহাস লিখেছেন - অদ্ভুৎ না !!! দেশে এসেও ইতিহাস লিখেছেন - একটি পরিবারকে তৈলাক্ত করেছেন আর দন্দ্ব তৈরি করেছেন স্বাধীনতার ঘোষক কে ? সেখানে তাহের উদ্দিন ঠাকুর তো লেখক গবেষক মিডিয়া ব্যাক্তিত্ব কিছুই না, তার পিঠ ব্যাথা কোমার ব্যাথা, উঠলে বসতে পারেন না, বসলে উঠতে পারেন না - তার উপর দুই পরিবারের জ্বালা !!! তার পক্ষে সম্ভব হয়নি বড় বড় টাইটেল মেরে একটি গোষ্টি ও তাদের সহোদর কে তৈলাক্তকলন প্রক্রিয়া দিয়ে যাওয়া । দেশে সময়ের প্রয়োজনে যুদ্ধ হয়েছে । ত্রিশ লক্ষ মানুষ বেঘোরে মারা গেছে, কবর দেওয়ার জন্য - জানাজা করার জন্য লোক ছিলো না - সেখানে মহান মানবাধিকার কর্মি দেশদরদী ডায়েরী লিখেছেন !!! গুলির শব্দে কান তালা লেগে থাকতো, মিলিটারি ট্রাকের চাকার শব্দে দম বন্ধ হয়ে যেতো - সব দোয়া দরুদ ভুলে শুধু আল্লাহ আল্লাহ নাম যপ করতো আর সেখানে ডায়েরী কলম নিয়ে কাহিনী লিখেছেন !!! ১৯৭১ সহ পরবর্তী যতুটুকু আমি জানি, আমি নিজে লিখার চেষ্টা করবো অনলাইনে এবং প্রিন্ট করেও । ধন্যবাদ অনল চৌধুরী ভাই ।

৪৬| ১১ ই জুলাই, ২০১৮ রাত ২:৪৪

অনল চৌধুরী বলেছেন: খানে পুলিশ গায়ে হাত দিতে পারবে না, সেখানে একটা ছাত্র সংগঠনের ব্যানারে এসে এভাবে ভয়ংকর রকমের আক্রমণ করাকে আমাদের রাষ্ট্র কীভাবে স্বীকৃতি দিল বুঝে আসে না। রাষ্ট্র দেয়নি,কারণ রাষ্ট্রের মধ্যে জনগণও পড়ে।এইতো অামরা এর বিরোধিতা করছি।তবে রাশেদ কিন্ত জামাতি।যুদ্ধাপরাধীদের বিচারের বিরুদ্ধে তার মন্তব্যগুলি পড়ে দেখেন।https://youtu.be/CHuTSZ6tAbk।

১১ ই জুলাই, ২০১৮ ভোর ৪:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: অনল চৌধুরী ভাই, দেশে কোটা আন্দোলোন নিয়ে বিএনপি জামাত সহ বিদেশী মদদ দাতারা চাচ্ছে দেশে বড় গন্ডোগোল হোক - আশ্চর্য্য লাগে দেশে ক্ষমতাধর সরকার আছে তারা কি এই টুকু বুঝতে পারছে না একটি আন্দোলোন একত্রিভুত করার জন্য ও সংগঠিত করার জন্য - প্রতিনিধি উদ্যেক্তা ও ইন্ধনদাতা প্রয়োজন পড়ে, এখানে আন্দোলোনে “প্রতিনিধি উদ্যেক্তা ও ইন্ধনদাতা” কারা অযথা নির্দোষ ছাত্রছাত্রী মারা তো কোনো কাজের কথা হতে পারে না - আর আন্দোলোনরত ছাত্রছাত্রীর অভিভাবকগণ কি করছেন ? চাকুরী ক্ষেত্রে দেশে “কোটা সমস্যা না কি তদবীর সমস্যা” ছাত্রছাত্রী বা তাদের অভিভাবক কি এ ব্যাপারে অজ্ঞ ?

৪৭| ১২ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪০

নীল আকাশ বলেছেন: ভাই আমার ব্লগে যেয়ে আমাকে খুজে এসেছেন। স্যরি ব্যস্ততার জন্য তখন উত্তর দিতে পারিনি। আপনি যে পোষ্টটা দিয়েছেন আমি সেটারই আগেই একি রকম আরেক টি পোষ্ট দিয়েছিলাম। আমি লিখেছিলাম :
"ধরুন বিএনপি ক্ষমতায় আর এমন একটা হামলা হতো তাহলে কি হতো?  সঙ্গে সঙ্গে হাসি খুশী কবির, সুলতানা কামাল গং, কুদ্দুস- ফুদ্দুস, রামেন্দু মজুমদার , মামুনুর রশীদ গং, কথিত শিল্পী- সাহিত্যিক-সাংবাদিক জাফর ইকবাল ষাড়, আনিসুল হক গং ইক-বাল সোবহান চৌধুরী, বুলবুল- টুলবুল গং , বাম নেতা, বাম ছাত্র সংগঠন সবাই ‘হিজড়া’ নৃত্য সহকারে রাজপথে নেমে আসতো, অপরাজেয় বাংলার ভাস্কর্যের চোখ বেঁধে দিত কালো কাপড়ে, বলতো আমরা কি এই বাংলাদেশ চেয়েছিলাম? ৩০ লক্ষ শহীদ আমাদের ক্ষমা করো, তোমাদের স্বপ্নের বাংলাদেশ আজ শকুনের হাতে ইত্যাদি ইত্যাদি! এইসব জ্ঞান পাপী; শুয়োরদের প্রতিহত করুন! যেখানেই পাবেন এদের মুখে থুতু দিন! কারণ গণতন্ত্র, মানবাধিকার, এমন কি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব সবই এদের ব্যবসা! " সূত্র: Click This Link

আসলে এটাই বাস্তবতা। এসব জ্ঞান পাপী, ধান্দাবাজ দের চিনে রাখা টা খুবই জরুরী। এদের চরিত্র ক্ষনে ক্ষনে পাল্টায় অবস্থা বুঝে । যত দিন আমরা এদের কে প্রতিহত করতে না পারবো ততদিন এরা আমাদের মতো সাধারন জনগনকে পুজি করে নিজের আখের গোছাতে থাকবে। আমার সাথে থাকা জন্য আপনাকে আবারো ধন্যবাদ। এভাবেই জন সচেনতা গড়ে উঠবে বলে আশা করি । সবাই এগিয়ে আসুন । দেখুন কি ভাবে এসব ধান্দাবাজ রা পালায় !!!!

১৫ ই জুলাই, ২০১৮ রাত ৯:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: এসব জ্ঞান পাপী, ধান্দাবাজ দের চিনে রাখা টা খুবই জরুরী। ধন্যবাদ নীলআকা৩৯ ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.