নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

খোলা চিঠি - প্রাপক: ব্লগার জনাব চাঁদগাজী সাহেব

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৯




চাঁদগাজী ভাই,
বলতে পারেন এই দেশে রাজনৈতিক কোন ব্যাক্তিটি দেশ ব্যাবহার করেনি ? নিজ স্বার্থে, পরিবারের স্বার্থে, দলের স্বার্থে !!! এই দেশের জনগণ অভাগা তার চেয়ে বড় অভাগা এই দেশ, এই দেশের মাটি। স্বাধীনতার এতো বছর পর ও আমরা পরাধীন । এই দেশে কোনো কালে গণতন্ত্র ছিলো না, যা ছিলো এবং আছে তার নাম “পরিবারতন্ত্র”

কোন সরকার দেশের ক্ষমতায় আসবেন বা কোন সরকার আসতে পারবেন না - তাতে দেশের কি আসে যায়, দেশ শোষন তো হতেই হবে - হবেও তাই । সত্যি কথা হচ্ছে “বিএনপি জামাত আওয়ামী লীগ তিনটি মিলে একটি পূর্ণাঙ্গ দলের নাম” - যারা ভুলে গেছেন তারা ৯০’এর আন্দোলোন সম্পর্কে একটু পড়বেন, এই দেশের মানুষের কাজ ভুলে যাওয়া, এবং এই ভুল করা নিয়ে তাদের আবার দম্ভও অনেক। জামাতের বিচার হবে তাহলে জামাত অধ্যুষিত প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বহাল তবিয়তে কিভাবে “বেষ্ট ব্যাংক অব দ্যা ইয়ার” হিসেবে কাজ করে যাচ্ছে !!! জামাত এই দেশের রন্ধে রন্ধে বাসা বেধে আছে তাদের হাজারো লক্ষ প্রতিষ্ঠান - আর সেখানেই বিএনপি আর আওয়ামী লীগের খোরাক ডাল ভাত বিরিয়ানী, মদ নারী জোটে। বিএনপি জামাত আওয়ামী লীগ এই দেশের ক্যান্সার, ঘাতক ব্যাধি এইডস ।।

ছেলে বেলায় প্রাইমারি স্কুলে পড়াকালীন সময়ে তখনকার মেট্রিক পাশ শিক্ষকরা আমাদের শিক্ষা দিয়েছেন বৃটিশ ইষ্ট ইন্ডিয়া কোম্পানী আমাদের পিঠের ছাল উঠিয়ে নিতো খাজনার জন্য - জানি না তা আমাদের জন্য শিক্ষা ছিলো না কুশিক্ষা !!! আজকে কোন কোম্পানী আমাদের পিঠের ছাল উঠিয়ে নেয় খাজনার জন্য !!! ??? - PERSONAL TAX, COMPANY TAX, ADVANCE INCOME TAX (AIT), ADVANCE TRADE VAT (ATV), VALUE AIDED TAX (VAT) - পিঠের ছাল নয়তো কি? বাংলাদেশের কোন সরকার দেশের ভালো চেয়েছেন চাঁদগাজী ভাই বলতে পারেন ? বলতে পারেন চাঁদগাজী ভাই আমরা কোন মগের মুল্লুকে বসবাস করি ??? আশ্চর্য্যে হলেও সত্যি এই দেশের যেই ব্যাক্তি ট্যাক্স ভ্যাট সম্পর্কে অজ্ঞ সেও বাংলাদেশ সরকারকে ৩৩% ট্যাক্স ভ্যাট দিচ্ছেন !!!

আমি ব্যাবসায়ী মানুষ, আমি ডেকোরেটেড ইউনিফর্মড ডিউটি করেছি। আমরা দেশের জনগণ ব্যাবসায়ী হতে পেরেছি কিন্তু দেশ কি একটি ব্যাবসায়ী দেশ হতে পেরেছে ? আমার মতো লক্ষ লক্ষ মানুষ ইউনিফর্মড ডিউটি করেছে, করছে - কিন্তু দেশ কি একটি ডেকোরেটেড ইউনিফর্মড দেশ হতে পেরেছে ???

যবনিকা: - বাংলাদেশ ব্যাংক হতে হাজার হাজার কোটি টাকা চুরি হয়, কিন্তু কি দুর্ভাগ্য বাংলাদেশ ব্যাংক এখন পর্যন্ত অন্তত এক টাকা হোক আর শত কোটি টাকা - কোনো দেশকে ঋণ দিতে পারেনি, শুধু ঋণ পরিশোধ করেই যাচ্ছে। - তোমাদের এই ঋণ কোনো দিন শোধ হবে না, না - না - না !!! প্রেসিডেন্ট আবদুল হামিদ সাহেব তার ভাষণে যথার্থ বলেছেন “গরীবের বউ সকলের বাউজ (ভাবী)হয়।”




মন্তব্য ২৮ টি রেটিং +৬/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

রাজীব নুর বলেছেন: পড়লাম। তবে মন্তব্য পড়ে করবো।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ২:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার মন্তব্যর অপেক্ষায় রইলাম - - -

২| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৯

আহমেদ জী এস বলেছেন: ঠাকুরমাহমুদ,




বুঝতে পারছি, খুব কষ্ট থেকে লেখা।
গনতন্ত্রের নামে ভোটের ফাঁদে পা দিয়ে আমরা, আমাদেরই অজ্ঞতায়, আশিক্ষায়, অজান্তে এক একটা ফ্রাঙ্কেনষ্টাইনই সৃষ্টি করে গেছি বারেবার। মাথা ফাটবেই জেনেও ন্যাড়া মাথায় বারবার সেই বেলতলাতেই গিয়ে দাঁড়াই।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আহমেদ জী এস ভাই, গল্পে সিনেমায় আমরা চোরাবালির ভয়ংকরতা লক্ষ্য করি বাস্তবে বাংলাদেশ দিন দিন একটি চোরাবালির দেশে রুপান্তর হচ্ছে, সারা বিশ্বে যখন পারমানবিক বিদ্যুৎ চুল্লি বন্ধ করার কাজ চলছে তখন বাংলাদেশে এই প্রকল্প বাস্তবায়নে অগ্রসর হচ্ছে । শোষন হবে - হতেই হবে, আর এটাই দেশের নিয়তি ।

৩| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:০৩

পদাতিক চৌধুরি বলেছেন: গণতন্ত্রের নামে দলতন্ত্রের স্ট্রিম ডোলারে ঘা খেতে খেতেই আমাদের জীবন যাবে।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ২:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন: গণতন্ত্র আসলে একটি মুল্যহীণ প্রলাপ যার কোনো অস্তিত্ব নেই ।

৪| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:১২

চাঁদগাজী বলেছেন:


চিঠিটা আমাকে না লিখে, সকল ব্লগারদের প্রাপক করলে ভালো হতো।

আপনি পোষ্ট লেখার সময় বেশ ইমোশানেল হয়ে যান, হয়তো। যাক দেশ স্বাধীন হওয়ার পরপরই তাজুদ্দিন সাহেব ও শেখ সাহেব অনেকগুলো ভুল পদক্ষেপ নেয়ায়, উনারা প্রাণ হারান ও আমাদেরকে নীচু মানের রাজনীতিবিদদের হাতে ও মিলিটারীর হাতে রেখে গেছেন।

যাঁরা দেশ স্বাধীন করেছিলেন, শেখ সাহেব ও তাজুদ্দিন সাহেব যদি তাঁদেরকে সাথে নিয়ে দেশ চালাতেন, দেশ আজকে বিশ্বের বুকে সন্মান নিয়ে নিজ পায়ে দাঁড়াতো; ঋণের মাঝে ডুবে যেতো না।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, প্রসঙ্গত রাজনীতি নিয়ে অন্য কোনো ব্লগার তো লিখতে সাহস করেন না, তাদের ভয় !!! আমি লিখি মাঝেমধ্যে , আপনি তো নিয়মিত লিখে যাচ্ছেন, তাই উপযুক্ত প্রাপক আপনাকে মনে হয়েছে ।

দেশের কাছে আমাদের চাইবার কিছু নাই চাঁদগাজী ভাই, তবে দেশকে দেওয়ার আছে অনেক - প্রশ্ন হচ্ছে আমরা দেশকে কি দিচ্ছি - সম্মান? সম্পত্তি? ডেকোরেশন ? - কি দিচ্ছি ?

৫| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:২০

বলেছেন: বাহ গুরু তিনটি মিলে একটি দল ----সহমত

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ল ভাই, আপনি আছেন তাই আমিও আছি, পথচলার পথিক আমরা । ধন্যবাদ গুরু ।

৬| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩১

কাওসার চৌধুরী বলেছেন:



গুরু,
দেশের চলমান অবস্থা আর রাজনৈতিক ভেলকিবাজি নিয়ে দারুন বিশ্লেষণ। ঐক্যজোট, মহাজোট, ঐক্যফ্রন্ট সবই হলো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি। এখানে নীতি-আদর্শ আর গণতন্ত্রের সবক হলো ভন্ডামী আর কোটিপতি হওয়ার হাতিয়ার মাত্র। 'ঐক্যফ্রন্ট' নামধারীরা 'মহাজোট' নামধারীদের ল্যাং মেরে ক্ষমতায় যেতে চায়; আর 'মহাজোট' নামধারীরা পারলে বিনা ভোটে ঐক্যফ্রন্টকে ধোঁকা দিয়ে আবার ক্ষমতার মঞ্চে দাদাগিরি করতে চায়। এজন্য ভোটের আগে চলে একজোট অন্যজোটকে ঠকানোের কুটনামি। এরা কৌশলে, প্রয়োজনে ভোট চুরি করে, খুন খারাপি করে একে অন্যকে হারিয়ে 'মাননীয় সংসদ সদস্য' হতে চায়। আবার দুই পক্ষই সাধারন ভোটারদের ঠকাতে চায় সুকৌশলে। ভোটের দিন এরা ঠিকই ভোটারদের ঠকিয়ে ক্ষমতায় বসে। আর গণতন্ত্র নামক আমাদের "আলাদীনের চেরাগ তন্ত্র" পাঁচ বছরের জন্য তাদের রক্ষাকবচ হয়।

শুভ রাত্রি।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ২:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: গুরু, ঘেন্না লাগে যখন ডক্টর কামাল বিএনপি জামাতের টাকায় নির্বাচন করার স্বপ্ন দেখেন যদিও ইহো জনমে তিনি নির্বাচনে পাশ করেন নি, ঘেন্না লাগে ডক্টর কামাল বিএনপি জামাতের প্রশ্রয়ে দেশ নিয়ে রাজনীতি করতে চান, গুরু - ঘেন্না লাগে ৯০’এর এরশাদ হটাও আন্দোলোনে বিএনপি জামাত আ্ওয়ামী লীগ একটি অবিভক্ত দল ছিলো - দেশে আবরো কোনো ইস্যু তৈরি হোক আশ্চর্য্য হবার কিছু নেই বিএনপি জামাত আ্ওয়ামী লীগ আবারো হাত মেলাবে !!!

আমরা এই সব ইডিয়ট লোকের রাজনীতিতে সমর্থণ ও করে থাকি !!! - দেশে নির্বাচন আসছে নাকি মানুষ হত্যার রাজনৈতিক অনুষ্ঠান হবে তা সময় বলে দিবে ।

৭| ০১ লা ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:৩৯

স্রাঞ্জি সে বলেছেন:


বাংলাদেশের রাজনীতির কথা ভাবতে গেলে ডুকরে কেঁদে উঠতে হয়। শুধু এটার জন্য আমরা ভবিষ্যৎ প্রজন্ম আগামীতে কি দেখতে পারব দেশে।

আচ্ছা, ঠাকুরদা বিএনপি জামাত আওয়ামীলীগ ছাড়া দেশে কি আর কোন ইউনিক দল গঠিত হবেনা।

০১ লা ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: চোরে শোনে না ধর্মের কাহিনী, তার চেয়েও খারাপ চোর - “মসজিদের স্যান্ডেল চোর” আর সব চেয়ে ভয়ংকর চোর - ইলেকশান করে ঘোষনা দেওয়া সাংসদ, পাশ করা বিসিএস অফিসার, আমলা, সেবা‘র নামে হারামজাদা ডাক্তার !!! কালো কোট পড়া কাওয়া উকিল ডক্টর কামাল হোসেন ও তার এর অনুসারী ।

না বাংলাদেশে এই পরিবারতন্ত্র থেকে মুক্তি নেই । হয়তো বা অপেক্ষা করতে হবে আরো দুইশত বছর - পঞ্চাশ বছর তো এখনো হয়নি, বৃটিশ ইষ্ট ইন্ডিয়া কোম্পানী ছেড়ে গেছে এই দেশ তাদেরই দোসরদের হাতে, এখন দুইশত বছর তাদের পালা - - - - “আমাদের অপেক্ষা করতে হবে অনন্তকাল - - - - - - - - - - - -

৮| ০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৩৩

চাঁদগাজী বলেছেন:



দেশের মানুষ সরকারের কাছে কি চাইতে পারে, সেটা আমাদের মানুষ জানেন না; মানুষের যে অধিকার আছে, সেটা মানুষজনকে শেখানোর কথা রাজীিতিবিদরা; সেই রকম রাজনীতিবিদই নেই।

গত ৩ মাসে, ড: কামাল সাহেব বিএনপি ও অন্যদল নিয়ে শতশত ঘন্টা ব্যয় করেছেন; তিনি বিএনপি'র অসুবিধা, বেগম জিয়ার মুক্তির কথা বলেছেন; বলেছেন মানুষের "ভোটের" কথা। কিন্তু একবারও মানুষের "চাকুরী, শিক্ষা, গ্বহ ও চিকিৎসার" কথা বলেননি।

০১ লা ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই,
এটিই আমাদের দুর্বলতা, আমাদের কুশিক্ষা, আমরা জানি না আমাদের পাওনা কি আছে আর আমাদের দেনা ই বা কি আছে, কারণ “দেনাপাওনা” সম্পর্কে আমাদের জ্ঞান - আমরা অন্ধকার কূপে আছি । ডক্টর কামাল হোসেন বিএনপি আর বিএনপির পকেটে থাকা জামাতের তদবীর চালিয়ে নিজের লন্ডন ব্যংক এ্যাকাউন্টে পাউন্ড ষ্টার্লিং ভরেছেন - তার মোটা মাথায় একবার ও আসেনি সে এই দেশের সন্তান, এই দেশে সে নিঃস্বাস নেয়, ডক্টর কামাল বিভিষনের ও অধম ।

বিএনপি আন্দোলোন করছে তাদের সরকার শাসন চাই, জামাত আন্দোলোন করছে ইসলামিক শাসন চাই, ডক্টর কামাল তদবীর করছে তাদের সুযোগ দেওয়া হোক !!! এদের মধ্যে কারো কাছে মনে হয়নি “শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, দুর্বিসহ ঢাকা, রোহিঙ্গা, চাকুরী, বেকার” সমস্যা নিয়ে কথা বলার ইস্যূ তাদের কাছে জরুরী নয় । তাদের কাছে একমাত্র জরুরী দেশের সিংহাসন - আর ডক্টর কামাল হোসেন তাদের সহোদর ।

৯| ০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৪৭

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: কেউ যদি দেশকে সত্যিকার অর্থে ভালোবেসে থাকে তবে সে কখনোই দুর্নীতি, স্বজনপ্রীতি, প্রতারণা, জনগণকে নিপীড়ন করতে পারে না |

বাংলাদেশের প্রধান চারটি রাজনৈতিক দলের সবগুলোই উপরের অপরাধগুলোর সাথে সরাসরি সম্পৃক্ত | সুতরাং এই রাজনৈতিক দলগুলো জনপ্রিয় হতে পারে, কিন্তু কোনোভাবেই দেশপ্রেমিক নয় |

০১ লা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৩

ঠাকুরমাহমুদ বলেছেন: দেশ প্রেমিকরা দম দেওয়া চুলায় চায়ের কেটলির মতো আছেন, যেদিন ফাটবে - বিএনপি জামাত আ্ওয়ামী লীগ পালানোর জায়গা পাবে না ।

১০| ০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:১৯

ঢাবিয়ান বলেছেন: পোস্টে +++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++
এই অভাগা দেশের রাজনীতির এর চেয়ে ভাল বিশ্লেষন আর হয় না।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ঢাবিয়ান ভাই, দুঃখ হলো আমরা তো অভাগা জাতি, কিন্তু তার চেয়েও অভাগা নির্বাক এই দেশ, কষ্ট লাগে দেশ কি চায় তা আমরা বুঝতে পারি না, বোঝার জ্ঞানও আমাদের নেই ।

১১| ০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৪১

Zihadull বলেছেন: আমরা নিজেরাই তো ভালোনা। সরকারতো আমাদের জাতীয় চরিত্রের প্রতিনিধি। আমরাইতো লোভী স্বার্থপর। আমরাইতো ভীরু কাপুরুষ। এভাবেই চলবে। চলতেই থাকবে। আমরা ভালো না হলে আমাদের দ্বারা নির্বাচিতরাও ভাল হবেনা। কাঁঠাল দিয়ে কোনদিন আমসত্ত হয়না। আমসত্ত বানাতে আমই লাগবে।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: নুন্যতম সুযোগ যদি আমরা কেউ পাই দুর্নীতি করার তা আমরা কেউ হাত ছাড়া করি না, আমরা সুযোগ সন্ধানী অমানুষ নরকের কীট ।

১২| ০১ লা ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৩

আল ইফরান বলেছেন: চাঁদগাজী বলেছেন:

দেশের মানুষ সরকারের কাছে কি চাইতে পারে, সেটা আমাদের মানুষ জানেন না ....
... কিন্তু একবারও মানুষের "চাকুরী, শিক্ষা, গ্বহ ও চিকিৎসার" কথা বলেননি।

@ আপনার কথার সাথে কঠিনভাবে দ্বিমত পোষণ করছি। সংবিধানের ১৭-৩২ অনুচ্ছেদকে (চাকুরী, শিক্ষা, গৃহ ও চিকিৎসা বিষয়ক বিধান) উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আইনি বাস্তবায়ন-অযোগ্য করে রাখা হয়েছে। এবং এই কাজটি করেছেন স্বয়ং বঙ্গবন্ধু।
একাডেমিকদের মধ্যেও যারা এইবিষয়গুলো নিয়ে কথা বলেন, তাদের ডাউনসাইজ করে রাখা হয় যাতে জনগণ তাদের কথা না শুনতে পারে। যে মহান উদ্দেশ্যকে সামনে রেখে আপনারা স্বাধীনতা যুদ্ধে গিয়েছিলেন, তা ৭২' সালেই গলাটিপে হত্যা করা হয়েছে। শুনতে তিক্ত হলেও এটাই এ দেশের বাস্তবতা।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: আল ইফরান ভাই, আপনার সকল প্রশ্নের জবাব ও কষ্ট কি আমি আমার লেখাতে লিখিনি ? আপনার সাথে আমিও সমদুঃখি

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৩১

বলেছেন: ঠাকুর মাহমুদ গুরু - ই একমাত্র আদর্শ রাজনৈতিক ব্লগার যিনি সাদাকে সাদা আর কালোকে কালো বলার সাহসের বাতিঘর।



শ্রদ্ধা এই পোস্টর জন্যে বহুগুণ বেড়ে গেলো।

এই অভাগা দেশে যদি রাজনীতিবিদরা আপনার মতো ভাবতো তাহলে দেশ অনেকদূর এগিয়ে যেতো।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২০

ঠাকুরমাহমুদ বলেছেন: ল (লতিফ) ভাই, আপনার শ্রদ্ধা আমি মাথা নত করে গ্রহণ করলাম, একজন সম্মানীয় ব্যাক্তি আরেকজনকে সম্মান করতে পারেন, ঠিক তেমনি একজন শ্রদ্ধাভাজন ব্যাক্তিই পারেন আরেকজনকে শ্রদ্ধা করতে। - আপনার লেখাতে আপনি প্রমাণ রেখে গেলেন আপনি অসামান্য একজন শ্রদ্ধেয় সম্মানীয় মানুষ । আপনার ভালোবাসায় আমি কৃতজ্ঞ । আমার পক্ষ থেকে ভালোবাসা সহ সশস্ত্র বাহিনীর এক লক্ষ সৈনিকের স্যালুট গ্রহণ করুন সা-ব-ধা-ন

১৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৩৬

ডার্ক ম্যান বলেছেন: শুধু রাজনৈতিক দলগুলোকে দোষ দিয়ে লাভ নাই

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ১৭ কোটি মানুষ ব্লাক লিষ্টেড কাকে ছেড়ে কাকে বলবেন ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.