নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

তিতাস ঘোষের মৃত্যুর কারণ কি অজানাই থেকে যাবে?

৩১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৪০



ভিআইপি’র জন্য ফেরি আটকা, স্কুলছাত্রের মৃত্যুতে সামাজিক মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া একজন ভিআইপি আসাকে কেন্দ্র করে মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে দীর্ঘসময় ফেরি আটকে রাখার কারণে মুমূর্ষু অবস্থায় থাকা এক স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনায় বাংলাদেশের সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক আলোচনা তৈরি করেছে।

বৃহস্পতিবার মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয় নড়াইলের একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষ। দেশের খবরের কাগজ - অনলাইন নিউজ সহ টিভি চ্যানেলে যতো যা অভিযোগ দেখতে পাচ্ছি তা হচ্ছে “দায়িত্বরত পুলিশের অবহেলা”!!! কোনো পত্রিকা, অনলাইন নিউজ সহ টিভি চ্যানেল দয়া করে জানায় নি - কোন ভিআইপি’র জন্য ফেরি দেরি করেছে বা ভিআইপি’র নাম ধাম পরিচয়!!! তবে পুলিশের যে দোষ হয়েছে এটি গুরুতর। আরেকটি বিষয় না বললেই নয় কোথাও কোনো নিউজে এই খবরটি ছাপায়নি - “ষষ্ঠ শ্রেণি পড়ুয়া তিতাস ঘোষ কি নিজে মটর সাইকেল চালাচ্ছিলেন? নাকি মটর সাইকেলের পেছনে বসা হেলমেট বিহীন আরোহী ছিলেন? নাকি কোনো চলন্ত মটর সাইকেল এসে তাকে ধাক্কা দিয়েছিলো? ফেসবুকার - ব্লগার ও মহান সাংবাদিকগণ তিতাস ঘোষ সমস্যা দিয়ে আলোচিত প্রিয়া সাহা’র খবর ঢেকে দেবেন, মাঝে কয়েকজন পুলিশ দায়িত্বরত অবস্থায় কর্তব্য অবহেলায় চাকুরী হারাবেন অথবা বরখাস্ত হবেন আর ভিআইপি’র নামটি অজানাই রইলো অজানাই থেকে যাবে !!!

যবনিকা: - বাংলাদেশের বিখ্যাত বিখ্যাত সব পত্রিকা আর টিভি চ্যানেলের সাংবাদিকদের চেয়ে একজন অখ্যাত ব্লগার সঠিক খবর প্রচারে অনেক অনেক বেশী সাহস রাখেন। (একেই বলে ব্লগিং)


ছবি: গুগল



মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৯ ভোর ৬:৪৫

দূর আকাশের নীল তারা বলেছেন: ভিআইপি কালচারটা বন্ধ হওয়া দরকার। এটার সুযোগ শুধু মন্ত্রীরাই নেয় না, সচিব, উপ-সচিব, সচিবের চেলা এমনকি সচিবের স্ত্রীরাও নেয়। এই ভিআপি কালচার সাধারণ মানুষের কোন কল্যাণে আসে না।

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: ২০০ বছরের গোলামীর জিঞ্জীর পরা বাঙ্গালী জাত বাবু হওয়ার সুযোগ পেয়েছেন ভিআইপি সুবিধা তাদের শ্যালক-শ্যালক স্ত্রী-শ্যালিকা ও শশুর শাশুরী পেয়ে থাকেন।

২| ৩১ শে জুলাই, ২০১৯ ভোর ৬:৫১

ভুয়া মফিজ বলেছেন: ভিআইপির পরিচয় জানা গিয়েছে। দেখুনview this link

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: পরিচয় জানার পর এখন ফেসবুকার ও ব্লগারগণ কি ভিআইপিদের নিয়ে উত্তাপ ছড়াচ্ছেন নাকি এখানো পুলিশের পেছনেই লেগে আছেন? নাকি ভিআইপি শুনেই ভয়ে কাঁপছেন বাংলাদেশী - কারন এই ভিআইপিদের কাছে বাংলাদেশী হণ্য হয়ে লাইনে দাড়ান চাকুরী আর নানান তদবিরের আশায়। ভিআইপি হচ্ছে বাংলাদেশর লাইসেন্স প্রাপ্ত গদিনশীন পীর!!!

৩| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ৭:৪৯

চাঁদগাজী বলেছেন:


ফেরীতে ৪/৫ জন সাহসী লোক থাকলে, ফেরি-ড্রাইবারকে ফেরি চালাতে বাধ্য করলেই হতো; পুলিশ যদি আধা দিয়ে থাকে, কৌশলে রাইফেল কেড়ে নিয়ে, ওদেরকে পানিতে ফেলে দেয়ার দরকার ছিলো।

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাং খেয়ে গালী দেওয়ার পর নাম হয়েছে বাঙ্গালী (হয়তোবা) শত সহস্র বাঙ্গালী মোবাইল ক্যামেরা দিয়ে ছবি ভিডিও করতে উস্তাদ কিন্তু প্রতিবাদের সময়ে তারা পালিয়ে ভদ্দরনোক সাজেন। ২০০ বছরের গোলামীর জিঞ্জীর পরা বাঙ্গালী জাত বাবু হওয়ার সুযোগ পেয়েছেন ভিআইপি সুবিধা তাদের শ্যালক-শ্যালক স্ত্রী-শ্যালিকা ও শশুর শাশুরী পেয়ে থাকেন।

ইউনিফর্ম ডিউটি পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়া যায় না। সর্বনিম্ন আইনে হাটুর নিচে গুলি করার অধিকার পুলিশের আছে। পুলিশ হুকুমের চাকুরী করে মাত্র যা বাংলাদেশের জনগনের জানা নেই।

৪| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ৮:২৮

বিষন্ন পথিক বলেছেন: একটা বিষয় বুঝলাম না। ঐ শ্লার ভিআইপির জন্য তিন ঘন্টা অপেক্ষা করল? এই সময়ে ফেরী তো দশবার এ ঘাট ও ঘাট করতে পারতো

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩০

ঠাকুরমাহমুদ বলেছেন: বিষন্ন পথিক, এই অংক আমিও বুঝতে পারছি না। এখন মিথ্যা তথ্য বিভ্রাটে ভোগছে জনগণ। তিন ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিলো !!!

৫| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ৮:৫৪

রাজীব নুর বলেছেন: ভি আই পি'রা আনন্দময় জীবন পছন্দ করে। জ্যাম প্যাঁক কাঁদা তারা পছন্দ করেন না।
তারা চলাচল করার আগে রাস্তা ক্লিয়ার চান। যদি কোনো কারনে রাস্তা ক্লিয়ার না থাকে তাহলে তারা রংসাইড দিয়ে যান।

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ভিআইপি দিনের পর দিন রং সাইড, রং কাজ করে যাচ্ছেন কারণ দেশের জনগণ ভিআইপিদের কাছে দোয়া প্রার্থী। তারা তাদের অনাগত সন্তানের নামের জন্যও ভিআইপি দ্বারে স্বরণাপন্ন হয়ে থাকেন।

৬| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ১০:৩৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: অন্যায় দুর্নীতিতে ভরে গেছে দেশ

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




দুর্নীতি নিয়ে লিখুন, দুর্নীতির ছবি তুুলুন আপনার কাছে ভালো ক্যামেরা আছে।

কাজী ফাতেমা ছবি আমার বোন, জানি মনে কষ্ট পাবেন কিন্তু কথা সত্যি - আমার এখন ভাতের ক্ষুদা অথবা আমি এখন ডেঙ্গু রোগী আমাকে কি আপনি ফুলের ছবি দিবেন, নাকি ঔষধ কেনার জন্য সহযোগিতা ও পরামর্শ দেবেন, নাকি আমার কি খেলে ভালো হবে তার ব্যাবস্থা করবেন অথবা কোনো পরামর্শ !!! ???

৭| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ১১:৪৩

রাকিব আর পি এম সি বলেছেন: ভিআইপি শব্দটির অর্থ পরিবর্তন করে রাখা উচিত- Very Irresponsible Person!

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: ভিআইপি বাংলাদেশে একটি এইড্স রোগ, এই রোগের কোনো চিকিৎসা নেই।

৮| ৩১ শে জুলাই, ২০১৯ সকাল ১১:৪৯

ঢাবিয়ান বলেছেন: ভিয়াইপি সচিব ও এটুআই প্রকল্পের কর্মকর্তা আবদুস সবুর মণ্ডলের সপরিবারের ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

৩১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ভিয়াইপি সচিব ও এটুআই প্রকল্পের কর্মকর্তা আবদুস সবুর মণ্ডল সহ তার স্বপরিবারকে দশবার কানে ধরে উঠবস করানো উচিত এবং তার যাবত্বীয় স্থাবর অস্থাবর সম্পত্তি ক্রোক করে তিতাস ঘোষের পরিবারে দেওয়া উচিত।

৯| ৩১ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:


ব্লগিং'এ বাংগালীদের অগ্রগতি হয়েছে?

৩১ শে জুলাই, ২০১৯ রাত ৯:৩৩

ঠাকুরমাহমুদ বলেছেন: সামহোয়্যারইন ব্লগ বন্ধ করে দিতে পারলে বাঙ্গালী ধরে নিবে তাদের ধর্মজয় হয়েছে। একটি জানার জন্য ইন্টারপোল নিয়োগ প্রয়োজন মনে করছি - “ষষ্ঠ শ্রেণি পড়ুয়া তিতাস ঘোষ কি নিজে মটর সাইকেল চালাচ্ছিলেন? নাকি মটর সাইকেলের পেছনে বসা হেলমেট বিহীন আরোহী ছিলেন? নাকি কোনো চলন্ত মটর সাইকেল এসে তাকে ধাক্কা দিয়েছিলো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.