নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলার মত তেমন কিছুই নাই। আমি একজন সাধারন মানুষ। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এর উপর পড়াশোনা করে একটা কম্পানির সাথে যুক্ত আছি। উদ্যগতা হওয়া আমাকে সব সময় টেনেছে তাই জীবন বাস্তবতায় এখন পর্যন্ত সেই দিকেই আছি। সাথে বিশ্ব রাজনীতি ও সম্পর্ক নিয়ে আগ্রহ থাকায় আই আর(আন্তর

তেীহিদুল ইসলাম শওকত

দেশটা আমাদের সুতারং দেশটা আমাদের গড়তে হবে নিজেদেরই।যাতে করে বাংলাদেশ নামক একটা দেশের অস্তিত্ব টিকে থাকবে শত শত বছর

তেীহিদুল ইসলাম শওকত › বিস্তারিত পোস্টঃ

গোপন ক্যামেরা সনাক্ত করুন ১ মিনিটেই

২৬ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:২৭

যুগের হাওয়া বদলে এসেছে নতুনের দাপট। প্রযুক্তির হাত ধরে এগিয়ে চলেছে সমাজ-সংস্কৃতি। কিন্তু কিছু কুরুচি সম্পন্ন মানুষের সেই প্রযুক্তির ব্যবহারে সমাজে ঘটাচ্ছে নানা রকম নোংরামি। শপিং করে ট্রায়াল দেয়া বা পাবলিক টয়লেট কমবেশি সবারই যাওয়া পড়ে। কিন্তু আপনি সেখানে নিরাপদ তো? গোপনে আপনার ভিডিও করা হচ্ছে নাতো? আসুন জেনে নেয়, এক মিনিটেই গোপন ক্যামেরা সনাক্ত করার কৌশল।

রুমে গোপন ক্যামেরার অস্তিত্ব নির্ণয় করা যায় খুব সহজে । এজন্য ট্রায়াল রুমে (যেখানে কাপড় পাল্টাবেন) ঢুকে আপনার মোবাইল থেকে কাউকে কল দেয়ার চেষ্টা করুন। যদি কল করা যায় ও নেটওয়ার্ক ঠিক থাকে- তাহলে বুঝবেন গোপন ক্যামেরা নাই। আর যদি কল করা না যায় ও নেটওয়ার্ক হঠাৎ করে একদম ডাউন হয়ে যায়-তাহলে বুঝবেন সেখানে অবশ্যই গোপন ক্যামেরা রয়েছে।

গোপন ক্যামেরার সঙ্গে ফাইবার অপটিক্যাল ক্যাবল থাকে। সিগন্যাল ট্রান্সফার করার সময় এর ইন্টারফিয়ারেন্স হতে থাকে। যার জন্য মোবাইল নেটওয়ার্ক সেখানে কাজ করেনা।

এছাড়াও ট্রায়াল রুমের আয়নার পেছনেও লুকানো থাকতে পারে ক্যামেরা। কোনো অবস্থাতেই নিজের চেহারা দেখার সময় তা টের পাওয়া যায় না। তাই কাপড় পাল্টানোর আগে আঙ্গুল রাখুন আয়নার উপর। যদি আপনার আঙ্গুলের মাথা প্রতিবিম্ব আঙ্গুলের মাথার সঙ্গে না লাগে অর্থাৎ মাঝে ফাঁকা থাকে তাহলে আয়না আসল। আর যদি আঙ্গুলের মাথা প্রতিবিম্বের মাথার সঙ্গে লেগে যায়, তার মানে এটা দ্বিমুখী আয়না। যার পেছন পাশ থেকে খুব সহজেই আপনার ছবি বা ভিডিও করা সম্ভব। তাই এখন থেকেই হোন সাবধান আর নিজেকে রক্ষা করুন অজানা বিপদ থেকে
সংগৃহিত এবং আরো জানতে পারেন : সাময়িক ডট কম থেকে

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

খেলাঘর বলেছেন:


ভিডিও হচ্ছে? মারাত্মক ব্যাপার!

২| ২৬ শে ডিসেম্বর, ২০১৪ রাত ৮:০০

কালীদাস বলেছেন: মেলা পুরান পোস্ট, এন্টিক :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.