নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞান যেখানে সীমাবদ্ধ, বুদ্ধি সেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব।

এম টি উল্লাহ

আমি এম টি উল্যাহ। আইনি উপন্যাস ‘‘অসমাপ্ত জবানবন্দী’’ ও ‘‘নিরু”, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ‘‘মায়ের মুখে মুক্তিযুদ্ধ’’ ও ‘‘একাত্তরের অবুঝ বালক’’ এর লেখক। পেশায়-আইনজীবী।www.facebook.com/mohammad.toriqueullah , Email- [email protected]

এম টি উল্লাহ › বিস্তারিত পোস্টঃ

প্রফেসর ড. এম শাহ আলম স্যারের মৃত্যু বার্ষিকী পালিত

৩১ শে আগস্ট, ২০২১ রাত ৮:১৫



শ্রদ্ধা এবং ভালোবাসায় ঢাকায় ও চট্টগ্রামে পালিত হলো বাংলাদেশের আইন শিক্ষা জগতের অন্যতম দিকপাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ডিন, বাংলাদেশ আইন কমিশনের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান, বরেণ্য শিক্ষাগুরু বীর মুক্তিযোদ্ধা, একুশে পদক প্রাপ্ত প্রফেসর ড.এম শাহ আলম স্যারের ১ম মৃত্যু বার্ষিক।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলএল.এম এসোসিয়েশন ও চট্টগ্রামে চিটাগং ইউনিভার্সিটি এক্স-ল স্টুডেনস্ এসোসিয়েশন খতমে কোরআন ও দোয়ার আয়োজন করে। বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলএল.এম এসোসিয়েশন কর্তৃক মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্যারের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। মৃত্যু বার্ষিকীর আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলএল.এম এসোসিয়েশনের সম্মানিত সভাপতি ব্যারিস্টার সৈয়দ তাজরুল হোসাইন জানান, একজন আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। তিনি তাঁর সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে ছাত্রদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গিয়েছেন।

অন্যদিকে চট্টগ্রামে চিটাগং ইউনিভার্সিটি এক্স-ল স্টুডেনস্ এসোসিয়েশন কর্তৃক কোর্ট হিল জামে মসজিদে বাদ আসর দোয়ার আয়োজন করা হয়।
তাছাড়া, দেশ বিদেশে ছড়িয়ে পড়া স্যারের অগণিত শুভাকাঙ্ক্ষী, শিক্ষার্থীরা যার যার অবস্থান থেকে দোয়া ও স্মরণ করেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.