নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আমার ছবি সংগ্রহ! পর্ব ৪ (ব্লগার/ফেইসবুকারদের কোরবানীর গরু/ছাগল!)

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০৪

প্রথমে ভাবছিলাম এক পর্বে শেষ করবো। ছবি দিতে গিয়ে বুঝতে পারলাম, এত ছবি এক পর্বে দেয়া উচিত হবে না! কারন নেট লাই স্লো এবং ছবি আপলোড এবং ভিউতেও সমস্যা হবে। এর পর ২য় পর্ব দেয়ার পর, শুক্রবারের জুম্মার নামাজে চলে গেলাম, ভাবছিলাম এখানে আপডেট দিয়ে শেষ করে দেব। এসে খেয়ে দেয়ে দেখলাম, এই পর্ব ৩য় পৃষ্টার কাছাকাছি চলে গেছে! তাই ২য় পর্বকে আর আপডেট করতে ইচ্ছা হচ্ছে না। কাজে কাজেই ৩য় পর্ব!





চুপে চুপে আমার রেসিপি ব্লগ দেখেন আমাদের এক বোন, রেবেকা হোসেন। ঈদের দিন তিনি তার গরুর ছবি দিয়েছিলেন এবং আমি সেই গরুর ছবিতে কমেন্ট করি। এতে তিনি তার অবস্থান আমার কাছে পরিস্কার করেছেন। ঈদের দিনে আমি তার চিঠি পেয়ে এতই আনন্দিত হয়েছি যে বলার কিছু খুঁজে পাই নাই। চিঠিটা এখানে তুলে দিচ্ছি, কোপালে যা আছে হবে! হা হা হা। (না, থাক এত বড় চিঠি যে!)





ফেইসবুকে আমার নিউজ লাইনে যে কয়েকজন নারী তাদের গরুর ছবি দিয়েছেন তাদের মধ্যে প্রথমে বোন বেরেকা হোসেন এবং পরে বোন তাসনেভা। নারীদের সব কিছুতেই এগিয়ে আসা উচিত। গরুর ছবি দিতে পিছিয়ে থাকবেন কেন? (এই গরুটা মনে হয় ইন্ডিয়ান, অবশ্য ইন্ডিয়ান গরুর ছবি কমই দেখেছি এবার)





বেশ কয়েকটা যুগল ছবি পেয়েছি! হা হা হা... গরুর সাথে ছবি তুলতে অনেক অনেক মজা। আমার ছোট সোনামনিরা এই ব্যাপারে অনেক অনেক আনন্দ পায়! ছবিটা বোন রওশন আরা টাইম লাইন থেকে নেয়া।





ফেইসবুকের এক বন্ধু তারেক হায়দারের তোলা ছবি! গরু বসে আছে, কাছে যেতে ভয় কি!





শরীফ উদ্দিন কাশ্মির ভাইয়ের টাইম লাইনের ছবি। হা হা হা...। অদ্ভুত কম্পোজিশন! গরুরাও যে মডেল হতে পারে এই ছবিটা সেই প্রমান বহন করে!





কবি ইমেল নাঈম ভাইয়ের গরু! গরু নিয়ে কোন কবিতা হল কি না, জিজ্ঞেস করে আসি!





বিখ্যাত ব্লগার এবং ডাক্তার আমার প্রিয় নিয়াজ ভাইয়ের গরুর ছবি! নিয়াজ ভাইয়ের সাথে আমার সম্পর্ক বেশ চমৎকার, কথা বলায় আমার ১০০% স্বাধীনতা আছে। আমি ফেইসবুকে এই গরুর বিচি নিয়ে হালকা জোঁক করি, আমার কমেন্টে আরো পাঁচটা লাইক আসে, মজার ব্যাপার নিয়াজভাই নিজেও কমেন্ট লাইক করেছেন! একেই বলে ভাল মানুষ! হা হা হা...





এই ছবিটা কি করে আমার কাছে এল বুঝতে পারছি না! গরু লাল কিছু পছন্দ করে না এটা জেনেও কেন যে, লাল! আহ...।

আমার ছবি সংগ্রহ! পর্ব ৩ (ব্লগার/ফেইসবুকারদের কোরবানীর গরু/ছাগল!)

আমার ছবি সংগ্রহ! পর্ব ২ (ব্লগার/ফেইসবুকারদের কোরবানীর গরু/ছাগল!)

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৯

ফাল্গুনী আলম বলেছেন: ভালো উদ্যোগ। কিন্তু এই (মহান) গরু প্রজাতি এখন যে কেবলই ইতিহাস!

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৯

সাহাদাত উদরাজী বলেছেন: এই দুনিয়াটাই ইতিহাসের দুনিয়া! আজ মরলে কাল দুই দিন!

ধন্যবাদ বোন। কমেন্ট করায় খুশি হলাম!

২| ১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৩

নীলসাধু বলেছেন: শুভেচ্ছা
মজার পোষ্ট দেখি

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০১

সাহাদাত উদরাজী বলেছেন: নীলসাধু ভাই, কেমন আছেন? অনেকদিন পর আপনাকে দেখলাম। তবে আগের চেয়ে আরো মোটা হয়ে গেছেন! এভাবে মোটা হতে থাকলে, শেষে কোথায় গিয়ে ঠেকবেন? যাই হোক, আশা করছি ভাল আছেন।

শুভেচ্ছা।

৩| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৯

সুমন কর বলেছেন: মজা পাইলাম। =p~ :)

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ সুমন ভায়া। আগের পর্ব গুলো দেখেছেন কি!

শুভেচ্ছা।

৪| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১২

মামুন রশিদ বলেছেন: হাহাহা, এই পর্বটা বেশ মজার হয়েছে ।

১৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মামুন ভাই।
আপনি তিনটা পর্ব দেখেছেন বলে আনন্দিত হয়েছি।

শুভেচ্ছা।

৫| ২০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:১৪

প‌্যাপিলন বলেছেন: মজা পাইলাম (লাইকের পাশে বৃত্ত ঘুরছে...........দেখা যাক কি হয় :) )

৬| ২০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪০

ডাঃ নিয়াজ বলেছেন: হা হা হা
আপনি দেখি ফাটাইয়া দিছেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.