নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

বিবাহিত পুরুষদের ক্যাটাগরি বিশ্লেষণ

০৫ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:১৬

আপনারা যারা আমাকে জানেন, তাঁরা জানেন যে, আমি মুলত সারাদিন ভাবনা চিন্তার উপরেই সময় কাটাই! আজ সকাল থেকে নিজের এবং পাশাপাশি থাকা পুরুষদের জীবনের উপর একটা হালকা পাতলা গবেষনা বা ভাবনা চিন্তা করে কাটাচ্ছি! নিন্মোক্ত পয়েন্ট গুলো ভাবনা চিন্তায় আনতে পারছি! আসুন দেখা যাক!

নিন্ম নিন্মবিত্ত বিবাহিত পুরুষঃ বেতনের পুরা টাকা স্ত্রীর হাতে তুলে দেয়, সারা মাস স্ত্রীর মুখের দিকে চেয়ে থাকে, অফিসে মন মরা হয়ে চলে (ব্যবসাহীরা এই ক্যাটাগরীতে নাই)!

নিন্মবিত্ত বিবাহিত পুরুষঃ সংসারে যা খরচ লাগে নিজেই চিপাচাপা থেকে বের করে দেয়, দেবার সময় কয়েকবার টাকা গুনে থাকে! এদের স্ত্রীরা না পারে সইতে না পারে গিলতে!

মধ্যবিত্ত বিবাহিত পুরুষঃ একটা নিদিষ্ট টাকা স্ত্রীর হাতে তুলে দেয়, সারা মাস আর খবর নেয় না, যা পায় তাতেই আপত্তি নেই, নিজে একা একা হোটেলে ভাল মন্দ খায়, বাসায় একটা ভানে পড়ে থাকে! স্ত্রীর কথা এই কানে শুনে, ঐ কানে বের করে দেয়!

উচু মধ্যবিত্ত বিবাহিত পুরুষঃ একটা নিদিষ্ট টাকা স্ত্রীর হাতে তুলে দেয়, বাসা ভাড়া+সার্ভিস চার্জ+বিদ্যুত বিল নিজে আলাদা দেয়, মাসের বাজার নিজের হাতে খরচ করে, আবার আসতে যেতে বাজার চলতে থাকে, মাঝে মাঝে পুরা পরিবার হোটেলে খাওয়ায়! স্ত্রীর অভিযোগ এই টাকায় চলে না, অনেকে মেকাপেও এর বেশী টাকা খরচ করে, বাবার বাড়ী থেকে এনে দিতে হয়, নিজের টাকা ভেঙ্গে ফেলছি ইত্যাদি ইত্যাদি!

উচু বিবাহিত পুরুষঃ স্ত্রীকে একটা মোটা অংকের টাকা প্রতি মাসের ৫ তারিখের মধ্যে দিয়ে দেয়। সংসারের বাদ বাকী খরচ, দেশ বিদেশ ভ্রমন, হোটেলের বিল সব মানিব্যাগ থেকে দেয়। উপরন্তু স্ত্রীর আরো লাগবে বললে বলে, 'ঐ যে কৌটা আছে না, তার চাবি খুলে নিয়ে নাও'!

(আপনার ক্যাটাগরি এর বাইরে থাকলে জানাতে পারেন, আপডেট করে দেব! তবে আমার মনে হল, চাকুরীজীবি বিবাহিত পুরুষেরা মুলত কোন ক্যাটাগরির যোগ্যই নয়!)

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৫ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৯

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: উপসংহারেই রয়ে গেলাম!!

০৫ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৫৯

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।। মন্দ কি!

২| ০৫ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৫৯

রাজীব নুর বলেছেন: আমি এইসবের কোনো ক্যাটাগরির মধ্যে পোড়ি না। হে হে

০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।।

৩| ০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০২

মা.হাসান বলেছেন: বিয়ের পরে লোকেরা ভেড়া-ইন্দুর-গাধা হয়ে যায়, আপনি বিবাহিত পুরুষ কোথায় পাইলেন?

০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: বিবাহিত পুরুষ নিয়ে সামান্য চিন্তা ভাবনা করেছি, তাতেই কিছু মহিলা পারলে আমাকে সাইজ করে ফেলে আর আপনি বলছেন বিবাহিত পুরুষদের ভেড়া-ইন্দুর-গাধা বলবো? তাইলে ঐ মহিলারা তো আমাকে অনলাইনে এসে কেটে কুটে ধুয়ে মুছে যাবে। ফেবুতে দেখুন! Click This Link

৪| ০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২৮

বলেছেন: আর যারা স্ত্রীর আয় রোজগারের উপর জীবিকা নির্বাহ করে তাদের ক্যাটাগরি কি???

০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩১

সাহাদাত উদরাজী বলেছেন: এমন স্বামী এই ঢাকা শহরে আছে কি!
ফেবুতে এটা নিয়ে বলা চলে একটা ঝগড়া বাধিয়ে দিয়েছি!
https://www.facebook.com/udraji/posts/10213457555788247

৫| ০৬ ই নভেম্বর, ২০১৯ সকাল ৮:৫৫

ডট কম ০০৯ বলেছেন: যেই পরিবারে স্বামী ও স্ত্রী উভয়েই আয় করেন তাদের ক্যাটাগরি কই?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.