নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

খাবার দাবারের ছবি ও কিছু কথা (শুক্রবারের রান্না ৭ই ফ্রেবুয়ারী ২০২০ইং)

০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:০১

ছুটির দিনে আমাদের পরিবার গুলোতে মোটামুটি ভাল রান্নার একটা প্রস্তুতি চলে, কারন এই দিনে দুপুরের বেলায় পরিবারের সবাই মিলে একসাথে খাবার খেতে বসা যায়। পরিবারের কর্তা বা কর্ত্রীরা সেজন্য বন্ধ বা ছুটির দিনে ভাল রান্নার প্রস্তুতি চালান। আমাদের বাসাতেও একই অবস্থা হয়। আজকাল ছুটির দিনে আমি নিজেও ইচ্ছা করে বাসায় থাকি (আগে এদিক সেদিক যেতে চাইতাম) কারন নিজের শরীর ও পরিবারকে সময় দেয়া উচিত! হা হা হা, পুরুষদের মুলত এই সব কথা বোঝানো যায় না!

আমার স্ত্রী মোটামুটি পুরা সংসার চালান, তার কথাই সংসার চলে, প্রয়োজনীয় টাকা দিয়ে আমি মুক্ত থাকতে চাই! সংসারে আমি তেমন নাক গলাই না এবং ইচ্ছা করেই কিছু বলি না! ঘরের বাইরে তো সারাদিন ছড়ি ঘুরাই, ঘরে এলে চেষ্টা করি কুল জীবন যাপন করতে! ছেলেদের লেখা পড়া, মাষ্টার মুন্সী, বাজার সদাই সব কিছুতেই উনার স্বাধীনতা ১০০ ভাগ! অফিসে আমি যেমন লোক দিয়ে কাজ করাই, ঘরে আমি তেমনি কাজের লোক বটেই, তিনি যা লাগে বলেন, আমি সেটা নিয়ে বা করে আসি! তবে নজরের বাইরে যাচ্ছেন কি না, পরিবারের সমস্যা ঢেকে আনছেন কিনা তা আড় চোখে সব সময়েই দেখে থাকি! আমি নিজে অভিজ্ঞতা সম্পন্ন মানুষ, চোখ চেহারা দেখেই কার কি অবস্থা বলে দিতে পারি। তবে আমার স্ত্রীর শাসন ব্যবস্থা অনেকটা গণচীনের বর্তমান শাসন ব্যবস্থার মত!

একটা উদাহরণ দিয়ে আপনাদের পরিস্কার করতে চাই। গণচীনে বর্তমানে যে ‘করোনা ভাইরাস’ দেখা দিয়েছে, শত শত মানুষ মারা যাচ্ছে, এই ভাইরাস প্রথম যে ডাক্তার সাহেব আঁচ বা বুঝতে পেরেছিলেন, তিনি Dr. Li Wenliang (লিঙ্ক দিচ্ছি, এখানে, দেখে আসতে পারেন)। তিনি যখন এই ভাইরাসের কথা বলছিলেন এবং তার কলিগদের সতর্ক করছিলেন বা তার কলিগদের মাস্ক এবং প্রোটেক্টিভ ড্রেস পরে চিকিৎসা করতে বলেছিলেন, তখন সরকার তার উপর খেপে যায়। স্থানীয় প্রশাসন তাকে ধরে নিয়ে যায় এবং তিনি গুজব ছড়াচ্ছেন বলে তার বিচার করতে চায়। পরে মুখলোচা বা ক্ষমা চেয়ে দিয়ে তিনি মুক্তি পান এবং পরে তার কথা সত্য প্রমাণিত হয়। দুঃখের বিষয় গতকাল তিনি এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন! এই হচ্ছে চীনা প্রশাসন! হ্যাঁ, আমার স্ত্রীর প্রসাশনিক দক্ষতার অবস্থাও তেমন। কিছু ঘটতে চাইলে, আমি আগে ওয়ার্নিং দেই, তিনি সেটা বুঝেন না। ফলে, আমি আরো চুপচাপ জীবন পার করি! আজ আপনাদের সত্য বলে ফেললাম! হা হা হা…। তবে এখন আমাদের উগান্ডা সরকারের অবস্থাও তেমন! উগান্ডা দুনিয়ার কোন দেশ তা জানতে চেয়ে লজ্জা দিবেন না!

যাই হোক, আমাদের আজকের খাবারের ছবি দেখুন। আশা করি আপনারা সবাই আনন্দে আছেন, আনন্দে আপনাদের দিন কাটুক, আমার দোয়া থাকে সব সময়েই।

ছবি ১


ছবি ২


ছবি ৩


ছবি ৪


ছবি ৫


ছবি ৬


ছবি ৭


ছবি ৮

সবাইকে শুভেচ্ছা। আপনাদের দিন কাটুক আনন্দে!

Dr. Li Wenliang (view this link)।

মন্তব্য ১৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:২৮

মা.হাসান বলেছেন: ভাইজান, এটা কি এক শুক্রবারের খাবারের ছবি? নাকি এক বছরের ৫২ সপ্তাহে বিভিন্ন সময়ে দীর্ঘ দিন ধরে তোলা খাবারের ছবির কালেকশন?

০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা, আজকের। তবে ছবি গুলো আরো ভাল হতে পারত! ধন্যবাদ আপনাকে।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:২৯

নেওয়াজ আলি বলেছেন: চরম .......

০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ও শুভেচ্ছা।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৩৭

মা.হাসান বলেছেন: উগান্ডার দুর্নাম কিন্তু করিয়েন না। ওই দেশের অনেক মন্ত্রণালয়ে নাকি পৃথিবীর সেরা সেরা মন্ত্রীরা কাজ করে । আর, সব ভদ্রলোকের বাসায়ই আপনার বাসার মত গণচীনের শাসন চলছে, কাজেই আমাদের কাছ থেকে বিশেষ সহমর্মিতা পাবেন না।

০৭ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা, মুল পয়েন্ট তুলে ধরেছেন! এটা মুলত এই ব্লগের সার কথা!

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ ভোর ৬:৩১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: চমৎকার সব খাবার ছবি দিয়ে তো ক্ষুদা বাড়িয়ে দিলেন ভাইজান |

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৭:০৬

ইমরান আশফাক বলেছেন: আপনি ভাগ্যবান, আপনার বাসায় গনচীনের শাসনব্যবস্হা। আমার বাসায় তো উত্তর কোরিয়ার শাসন ব্যবস্হা। :-< :(( ;)

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।.।

৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:০২

রাজীব নুর বলেছেন: আহা !!!!!!

বড় মজার খাবার সব।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:৪৪

সাহাদাত উদরাজী বলেছেন: আমাদের মধ্যবিত্ত পরিবারের এমনই খাবার, শুধু রান্নায় ভালবাসা চাই!

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫১

পদাতিক চৌধুরি বলেছেন: চমৎকার সব খাবারের ছবি। কিন্তু আমাদের এভাবে লোভ দেখিয়ে আপনি ভালো কাজ করেননি। যাই পেট ভর্তি করে জল খেয়ে শুয়ে পড়ি। হেহেহে

১২ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ও শুভেচ্ছা।

৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:১৫

শরীফ আজিম বলেছেন: লেখাটা খুব বেশি ছোট হয়ে গেছে।

১২ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: বড় লেখা কেহ পড়ে না এখন।

৯| ১২ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪৪

ঢাবিয়ান বলেছেন: এই দারুন খাবারগুলো কি গনচীনের শাষক করিয়াছেন নাকি আপনাকে দিয়ে করিয়েছেন? =p~

১৬ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:৩৮

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা, গণচীনের শাসকের ভয়ে আজ রান্নাঘরে যাই নাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.