নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আজকের ভাবনা গুলো!

০১ লা জুন, ২০২০ রাত ৯:২৫

১।
আসুন নিজের দেশ ছেড়ে এবার একটু আমেরিকার দিকে দৃষ্টি দেই! নিজের দেশ নিয়ে তো আর ভাবনার কিছু নেই, ঘরে বসে ভাবলেও বিপদ হতে পারে, এই করোনা কালেও সত্য বলা যাবে না! আজ কয়েক দিন ধরে নানান চ্যানেলে ও লাইভ প্রোগ্রামে আমেরিকার একজন পুলিশ কর্তক একজন যুবকের হত্যার (গত সপ্তাহে, ভিডিও ভাইরাল হয়েছিল) পরের ঘটনা গুলোর প্রতি নজর রাখছিলাম। ইত্যমধ্যে আপনারা জেনে গেছেন, মিঃ ট্রাম্প এক রাতের জন্য গোপন ব্যাংকারে ছিলেন। মানে হোয়াইট হাউসের সামনে এত বেশী মানুষের বিক্ষোভ হয়েছে যে, প্রেসিডেন্ট সিকিউরিটি গার্ডদের মনে হয়েছে, তাদের প্রেসিডেন্টকে লুকানো এবং সেইফ জায়গাতে নেয়া দরকার! মানুষের মনে এত ক্ষোভ জমে আছে যে, মনে হচ্ছে তারা পারলে হোয়াইট হাউসে প্রবেশ করে দখল করে নিবে!

যাই হোক, নানান গন মানুষের সাক্ষাতে যা বুঝতে পারছি, উন্নত ব্যবস্থায় থেকেও মানুষের কাছে মনে হচ্ছে যে তারা অনেক ন্যায় থেকে বঞ্চিত হচ্ছে, ফলে তারা এর একটা সমতা চায়। পুরা ঘটনা বিশ্লেষণ করে আমার কাছে বার বার মনে হচ্ছে, মিঃ ট্রাম্পের এই জ্ঞানের শাসন মুলত কাজে লাগছে না! একটা আধুনিক বা এই যুগের রাষ্ট্র পরিচালনার জন্য যে জ্ঞান থাকা দরকার তা তার কাছে নেই বলেই মনে হচ্ছে (!)। তিনি এখনো উক্ত ঘটনার সমাধানে যা বলছেন, সেটা আগুনে ঘি ঢালার মত হয়েছে! আজ এই সময়েও বিক্ষোভ চলছে এবং আজ রাতেও কি হবে কে জানে! (আগুন, লুটপাটের ঘটনা গুলো ভয়াবহ) শত শত মানুষকে পুলিশ আটক করছে, তবে পুলিশ কৃতক নুতন হত্যা হয় নাই, পুলিশ যে ধৈর্য দেখাছে, রাবার বুলেট এবং লাঠি দিয়ে বিক্ষোভকারীদের সরাচ্ছে তা দেখার মত।! এর শেষ কোথায় কে জানে?

গনমানুষের এই রাস্তায় নেমে আসা থেকে কি অর্জিত হবে তা এখনো পরিষ্কার হচ্ছে না!


২।
সকাল থেকে নানান চ্যানেলে রিপোর্টিং দেখছি। লাইভ রিপোর্টিং এ সাংবাদিকদের অবস্থা দেখে কষ্ট পাচ্ছি। তবে নানান মার্কেটে (শপিং সেন্টার) অনেক অহেতুক নারী পুরুষের ঘুরাঘুরির ছবি দেখা যাচ্ছে। এরা কারা, এদের মনে কি ভয় নেই, এদের পরিবারের জন্যও কি এদের মায়া নেই, এদের বাসায় কি বৃদ্ধ বাবা মা নেই! বিশেষ করে কিছু নারী দেখা যাচ্ছে (পোষাকে মধ্যবিত্ত মনে হচ্ছে), এদের হাঁটা চলাফেরার ভঙ্গিতে মনে হচ্ছে, এরা মার্কেটে অহেতুক বের হয়েছে, শপিং সেন্টার গুলোতে এদের যা কেনার দরকার তা না হলেও চলত বলে মনে হচ্ছে (অভিজ্ঞতায় অনুমান)! নিজেরা জোয়ান বলে বেঁচে গেলেও এরা অন্যকে মেরে ফেলবে, ভাইরাস বাসায় নিয়েই ছাড়বে!


৩।
প্রতিটা ঘরে ঘরে করোনা ভাইরাসের মৃত্যু বা আক্রান্ত থাকবে বলে মনে হচ্ছে, ভাগ্য গুনে আক্রান্তের কেহ কেহ বেঁচে যাবে হয়ত! অন্যদিকে বেঁচে থাকতে যে ফিজিক্যাল ফিটনেস দরকার, তা আমাদের অনেকের নেই। বিশেষ করে যাদের বয়স ৫০ পার হয়েছে! আমি নিজে এই দলে, ভাইরাসের আক্রমন হলে বেঁচে থাকার তেমন কোন আশাই দেখি না, কোথায়ও যে সামান্য চিকিৎসা পাব, তার আশাও করতে পারছি না! যদি কখনো কারো সাথে অন্যায় করি (আপনার মনে হয়) বা কষ্ট (আমার দায়িত্ব পালনে যদি) দিয়ে থাকি, নিজ গুনে ক্ষমা করে দিয়েন, ক্ষমা চাই। আপনাদের ভালবাসায় থাকতে চাই সব সময়ে।

সবাইকে শুভেচ্ছা।

মন্তব্য ১১ টি রেটিং +৩/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০২০ রাত ৯:৩৪

সাদা মনের মানুষ বলেছেন: আমার বয়স ৫০ পার হতে আরো ছয় মাস বাকী, ছয় মাসে কি করোনার ভ্যাকসিন পাওয়া যেতে পারে বলে মনে করেন ভাই?

০৩ রা জুন, ২০২০ দুপুর ১২:১৯

সাহাদাত উদরাজী বলেছেন: এই আশা সারা দুনিয়ার মানুষ করে আছে, এখনো তেমন কোন সাফল্য দেখা যাচ্ছে না, তবে হবে বলেও মনে হচ্ছে।

২| ০১ লা জুন, ২০২০ রাত ৯:৪২

রাজীব নুর বলেছেন: প্রথম আলোতে দেখলাম-
করোনাভাইরাসের কারণে বিদেশে থাকা বাংলাদেশি শ্রমিকেরা বেকায়দায় পড়েছেন। এরপরও টাকা পাঠাচ্ছেন…ঈদের মাসে ১২৭৭৫ কোটি টাকা পাঠিয়েছেন প্রবাসীরা।

০৩ রা জুন, ২০২০ দুপুর ১২:২০

সাহাদাত উদরাজী বলেছেন: সারা দুনিয়াকে উলট পালট করে দিয়েছে। এর শেষ কোথায় কে জানে?

৩| ০১ লা জুন, ২০২০ রাত ৯:৫৭

চাঁদগাজী বলেছেন:


করোনা সম্পর্কে প্রতিটি টেলিভিশণ থেকে, প্রতিদিন ডাক্তাদের বক্তব্য প্রচার করার জন্য টেলিভিশন ভবনগুলো সামনে কিছু মানুষ প্লাকার্ড দেখান; মানুষ ইহাকে বুঝুক।

আপনি ডাক্তারেরা যেসব উপদেশ দিচ্ছে্ন, সেগুলো মেনে চলেন, ভয়ের কিছু নেই।

০৩ রা জুন, ২০২০ দুপুর ১২:২০

সাহাদাত উদরাজী বলেছেন: আপনার দোয়া চাই, ভালবাসায় স্মরন করবেন।

৪| ০১ লা জুন, ২০২০ রাত ১০:০৯

আমি সাজিদ বলেছেন: আল্লাহ ভরসা।

নিরাপদে থাকুন। সাবধানে থাকুন।

০৩ রা জুন, ২০২০ দুপুর ১২:২১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ভাই।
আমি সেই চেষ্টা করে যাচ্ছি, বাকী আল্লাহর ইচ্ছা।

৫| ০৩ রা জুন, ২০২০ দুপুর ২:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন:




আমাদের মাঝে সম্ভবত প্রবলভাবে উগ্র বোকামী ও পাগলামীর বীজ লুকানো আছে নইলে আমরা এমন নাছোড়বান্দা কেনো? করোনাভাইরাসকে ঘরে দাওয়াত দিয়ে আনার জন্য বাঙ্গালী উদগ্রীব হয়ে আছে মনে হচ্ছে।

৬| ০৩ রা জুন, ২০২০ দুপুর ২:২২

সেলিম আনোয়ার বলেছেন: আপনার সুদীর্ঘ সুস্থ জীবন কামনা করছি।

৭| ০৩ রা জুন, ২০২০ বিকাল ৩:১২

তারেক ফাহিম বলেছেন: আপনার দীর্ঘায়ু কামনা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.