নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ইউটিউব সর্টস YouTube Shorts! নুতন দুনিয়া!

২১ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৬:৩৬

মনে হচ্ছে 'ইউটিউব সর্টস YouTube Shorts' আগামী দুনিয়া কাঁপাবেই! এটা পুরোই টিকটক কন্সেপ্ট নিয়ে বানানো হয়েছে, সাথে আরো বেশী মশ্লাপাতি দেয়া হয়েছে এবং প্রতিদিন আরো দেয়া হচ্ছে! তবে এর বিশালতা এখনই বুঝা যাচ্ছে, ইউটিউব নিজ থেকেই অনেকের ১ মিনিটের নিন্মের ভিডিও গুলো এই সর্টসে কনভার্ট করে ইউজারের আগ্রহ বাড়িয়ে দিচ্ছে, পাশাপাশি আপনার যে কোন ভিডিও থেকেই আপনি এমন ভিডিও বানাতে পারবেন কয়েক মিনিটেই (নুতন ভিডিও চেয়েও কম সময়ে), মানে আগের আপনার কোন ভিডিও থেকেই আপনার উল্লেখ্য অংশ সেখানেই কেটে এমন ভিডিও বানিয়ে দিতে পারবেন, এই সব সুযোগ সুবিধা ব্যবহারকারীরা এখনো জানতে পারছেন না তবে জানছেন ধীরে! ইউটিউব এখন বেশ জোরে প্রচারনা চালাচ্ছে! যাদের হাতে মোবাইল আছে তারা নিশ্চয় বুঝে গেছেন, পাশাপাশি স্মার্ট টিভিতেও এর প্রভাব পড়ছে, একবার চালিয়ে দিলে হাজার হাজার এমন সর্ট ভিডিও অটো চলছে, ঘন্টার পর ঘন্টা!

এদিকে এখনো অনেক মোবাইল ইউজার বিষয়টা ধরতে পারছে না, বিশেষ করে ইন্ডিয়ান ইউটিউব ইউজারেরা এখনো এই বিষয়ে হাত দেয় নাই, ইন্ডিয়াতে টিকটক বন্ধ হয়ে যাবার পরে, অনেককে ইন্সট্রাগ্রামে চলে গেলেও মজা পাচ্ছেন না বলেই মনে হয়, এদিকে কিছু ইউজার লং ভিডিও বানিয়ে ইউটিউবে পড়ে আছেন, যা তারা নিজেরাও পছন্দ করছেন না। ঠিক এই সময়ে যাবতীয় সুযোগ নিয়ে ইউটিউব সর্টস কাজ করে যাচ্ছে এবং কোন মতে এই কোটি কোটি ইন্ডিয়ান ইউজার বুঝতে পারলেই কেল্লা ফতে হয়ে যাবে!

ইত্যমধ্যে এই ইউটিউব সর্টস YouTube Shorts ইউরোপে জনপ্রিয়তা পেয়ে গেছে, খোদ আমেরিকাতেও এর বিশাল প্রভাব পড়ছে! বাংলাদেশে টিকটক (লাইকি সহ) বন্ধ হবার কথা জোরালোভাবে শোনা যাচ্ছে, এই বন্ধ হলেই এর ইউজারেরা ইউটিউব সর্টস এর দিকে ঝুকে যাবেই বা বুঝতে চেষ্টা করেই এতে ধরা পড়ে যাবেই, এটা পুরাই ইউজার ফেন্ডলি এবং ইউটিউবের সাথে ইন্ট্রিগেটের জন্য কোন নুতন একাউন্ট খোলার দরকার নেই! ছোট ভিডিও অনলাইনে সেইভে এর চেয়ে আর ভাল কিছু থাকবে না, এদিকে আপনারা যারা ইউটিউবের বিশালতা বুঝেন তাদের আর কি বলার আছে, ইউটিউব এখন দুনিয়ার সেরা শিক্ষক হয়ে উঠছে এবং অনেক ক্ষেত্রে ইউটিউব ফেইসবুকের চেয়েও এগিয়ে গেছে! সময় কাটানোয় এখন ইউটিউবের জুটি নেই! ইউটিউব সর্টস YouTube Shorts এর সাথে থাকুন, মোবাইল বা কম্পিউটারে একবার দেখুন, অবশ্য আগামীতে না দেখে উপায় থাকবেই না, আপনার চোখের সামনে আসতেই থাকবে।

আগ্রহ থাকলে ইউটিউবের একটা টিউটোরিয়াল ভিডিওর লিঙ্ক দিলাম, দেখে নিতে পারেন।


(প্রযুক্তি নিয়ে যাদের নাকশিটকানো ভাব আছে, তারা দূরে থাকুন, যারা মনে করেন প্রযুক্তিতে ভাল কিছু নেই তারাও দূরে থাকুন, কারন আপনার জন্য দুনিয়া বসে থাকবে না, এগিয়ে যাবেই! দামের জিনিষ আর কম দামের জিনিষের পার্থক্য যারা বুঝতে চান না, তারাও দূরে থাকুন! জয় বাংলা!)

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০২১ রাত ৯:৪১

চাঁদগাজী বলেছেন:



আপনি ভিডিও মিডিও বানান?

২১ শে আগস্ট, ২০২১ রাত ৯:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: না, আমার সাইটের কথা তো জানেন, তবে ইউটুবে আমি আছি শুরুর দিন থেকে। নিজের ফেইস দেখাই না, নিজকে প্রকাশ পছন্দ করি না (তবে এখন মনে হয় সামনে আসতেই হবে)। আমার ছোট ছেলের ইউটিউবিং এ ইন্টারেষ্ট আছে, তার জন্য এখন শিখছি, ভিডিও এডিটিং শিখছি এখনো, মনোযোগ দিতে পারি না। তবে নানান চিন্তায় আছি। দেখি বাস্তবায়ন করতে পারি কি না! আমন্ত্রন, সময় পেলে আসুন। https://www.youtube.com/c/Udraji/videos

আর সাইটে আমন্ত্রন আগেইঃ https://udrajirannaghor.wordpress.com/

আপনাকে দেখাতে পারলে খুশি হব।

২| ২২ শে আগস্ট, ২০২১ রাত ১২:৪৬

রাজীব নুর বলেছেন: আপনার ইউটিউব চ্যানেল ভিজিট করলাম।

২২ শে আগস্ট, ২০২১ সকাল ১১:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে, এগুলো তেমন কিছু নয়, ভাল এডিট করতে পারি না, ফলে কাউকে দেখতে বলি না।

৩| ২২ শে আগস্ট, ২০২১ রাত ১:০২

রিম সাবরিনা জাহান সরকার বলেছেন: আমি নিজেও এত কিছু জানতাম না। ধন্যবাদ। তবে একটা বিষয় সামান্য ভাবায়। এই অতি ক্ষুদ্র ভিডিওগুলো আবার আমাদের মনোযোগ ধরে রাখার ক্ষমতা কমিয়ে দেবে না তো। বই পড়া, সিনেমা দেখা কি যে কঠিন হয়ে গেছে ইদানীং। তবে জানি না, হয় তো সবার ক্ষেত্রে এমনটা ঘটে না।

২২ শে আগস্ট, ২০২১ সকাল ১১:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ বোন, আসলে দুনিয়া দুনিয়ার মত করে এগিয়ে যাবে। আপনি আমার দিকে কেহ ফিরেও চাইবে না। একের পর এক আবিস্কার হবে, ওরা টাকা রুজি করবে মাত্র। এতে দেখা ছাড়া কিছু বলার নাই।

৪| ২২ শে আগস্ট, ২০২১ রাত ২:০৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ভাল একটা জিনিস জানতে পারলাম।
এছাড়া আপনার ইউটিউবে যা হিট , কিছু ডলার পাচ্ছেন?

২২ শে আগস্ট, ২০২১ সকাল ১১:১০

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। আমি এখনো কাউকে তেমন বলি না, আমার চ্যানেল ভিজিট করার জন্য। কারন এই গুলো তেমন কিছ না, আমিনিজেও ভাল ভিডিও এডিট করতে পারি না। ইউটিউবের টাকা পকেটে আনা কঠিন বিষয়, আমি এখনো সেই চেষ্টাও করি নাই। ধন্যবাদ আবারো।

৫| ২২ শে আগস্ট, ২০২১ বিকাল ৩:২০

ফয়সাল রকি বলেছেন: আমারো একখানা চ্যানেল আছে Click This Link
সময় পেলে ঘুরে আসতে পারেন।

টিকটক/লাইকি বন্ধ হলে ঐ ইউজারগুলো ইউটিউব শর্টসের দিকে ঝুঁকে পড়ার সম্ভাবনা কম বলে আমার মনে হয়। বিশেষতঃ ইউটিউবের কনটেন্ট ফিল্টারিং সিস্টেম ও কপিরাইট প্রোটেকশন খুবই উন্নত। কাজেই সস্তা, মানহীন ও অশালীন ভিডিও খুব একটা সুবিধা করতে পারবে না।
আপনার চ্যানেলের জন্য শুভকামনা। সাবস্ক্রাইব করে এলাম মাত্র।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৫:০৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.