নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

udra[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মহারাষ্ট্র তথা মুম্বাইঃ এই দিন দিন না!

৩০ শে জুন, ২০২২ দুপুর ১:৪৫

এই দিন দিন না!

হাতে সময় আছে, সংক্ষেপে মহারাষ্ট্র তথা শহর মুম্বাই নিয়ে চলুন কিছু আলোচনা করি। মুম্বাই ইন্ডিয়ার কেমন শহর সেটা বোধ করি আলোচনা করার বিষয় না, এই শহরের নাম জানেন না এমন মানুষ এই বিশ্বে কদাচিত দেখা মিলবে, এই সুবিশাল শহরকে আমি সব সময়েই উদার এবং সর্ব্জনপ্রিয় শহর মনে করি। এই শহরের অধিকর্তা হয়ে একজন এসেছিলেন, যিনি প্রথম ইন্ডিয়াতে প্রকাশ্যে হিন্দু মুসলিম বিভেদ তৈরী করেছিলেন বলে আমার মনে হয়, কারন তার দল শিবসেনার উত্থান আমাদের চোখে দেখা! হিন্দু মুসলিমের প্রকাশ্য বিভেদ তুলে তিনি সর্বময় ক্ষমতার অধিকারী হয়ে যান, হ্যা, তিনি মিঃ বাল ঠাকরে।

সংক্ষেপে, এর পর তিনি মারা গেলে তার ছেলে মিঃ উদ্ধব ঠাকরে ক্ষমতায় আসেন এবং মুখ্যমন্ত্রী হন, তবে মিঃ বাল ঠাকরের ছেয়ে তার ছেলে হিন্দু মুসলিম ভেদাবেদে কিছুটা নরম মনের ছিলেন এবং মোটামুটি উন্নয়নের পক্ষে সবাইকে নিয়েই কাজ করছিলেন! কিন্তু এই কি আর কেন্দ্রীয় বিজেপি সরকারের সহ্য হবে! হা হা হা।। শিবসেনা দলের ভাঙ্গন হল, কিছু বিধায়ক আলাদা হয়ে গেল এবং এরা বিজেপির সাথে জোট গঠন করে ফেললো। শিবসেনার এই লোভী বিধায়কেরা জানালো, মিঃ বাল ঠাকরের ছেলে মিঃ উদ্ধব ঠাকরের শিবসেনার মুলতন্ত্র থেকে সরে গেছেন!

পরের ইতিহাস মিঃ উদ্ধব ঠাকরের পদত্যাগ এবং সম্ভবত আগামী কাল জোট করে বিজেপির একজন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হবেন, এর পর আমাদের অপেক্ষা দেখার, মুম্বাইতে আবারো হিন্দু মুসলিম বিভেদ শুরু হবে হয়ত!

(আবার কোন একদিন হয়ত মিঃ উদ্ধব ঠাকরে ফিরে আসবেন কিংবা তার ছেলে মিঃ অদিত্যা ঠাকরে কিংবা মিঃ তেজাজ ঠাকরে!)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০২২ দুপুর ২:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এই বিভেদটা আমার খুবই অপছন্দের। পৃথিবী বিভেদ মুক্ত হোক।

২| ০১ লা জুলাই, ২০২২ রাত ১:৫০

রাজীব নুর বলেছেন: মুম্বাই যাইনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.