নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ পিটার গোল্ডের একটা প্রমান্যচিত্র দেখে আগ্রহ প্রকাশ করে তাকে নিয়ে নেটে অনুসন্ধান করি, তিনি বহু বছর আগে মুসলিম হয়ে গেছেন এবং এখন তিনি একজন প্যাক্টিসিং মুসলিম, তার কর্মকান্ড দেখে ভাবতে বসেছিলাম, কি কারনে কিসের আশায় তিনি মুসলিম হলেন, এত এত জৌলুস জীবন, এত বিখ্যাত হয়ে তিনি কেন মুসলিম ধর্মকে সেরা ধর্ম মনে করলেন এবং সেই মুসলিম জীবনে প্রবেশ করলেন।

আমাদের দেশের দুইটাকার জ্ঞানী (যাদের আবার সামাজিক কোন অবদান থাকেই না) ব্যক্তিরা বা বিদেশে গিয়েই যেখানে ইসলামের বিরোধিতা করে, নাস্তিক হয়ে যায়, ইসলামের বিরুদ্ধে লিখে, সেখানে এই মিঃ পিটার গোল্ডদের মতদের ব্যক্তিরা ইসলামে কি দেখে যোগ দেয়! সত্য হচ্ছে ইসলাম বিরোধীরা জ্ঞানপাপী বা বলা চলে, ইসলাম ছাড়া এদের কাছে বাকী সবই ভাল লাগে, মৃত্যু চিন্তা নেই বা কোথায় যেন একটা লোভ এদের ভিতর কাজ করেই, দিশাহীন।

যাই হোক, যারা মিঃ পিটার গোল্ডকে চিনেন না, তাদের জন্য একটা সামারী দিচ্ছি, গুগল অনুবাদে, "পিটার গোল্ড একজন কৌশলগত ডিজাইনের নেতা। অর্থপূর্ণ ক্রস-সাংস্কৃতিক বোঝাপড়া তৈরি করতে তিনি হৃদয়-কেন্দ্রিক নকশার পক্ষে সমর্থন করেন। 20 বছরেরও বেশি সময় ধরে তার ব্যস্ততার মধ্যে Apple, Google, United Nations এবং ঊর্ধ্বতন সরকারি প্রকল্প থেকে শুরু করে বিশ্বব্যাপী সফল পণ্যের বিভিন্ন পোর্টফোলিও অন্তর্ভুক্ত রয়েছে।

ডিজাইনে তার অবদানের ফলে সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্টের একটি বড় পুরস্কার সহ আন্তর্জাতিক প্রশংসা পেয়েছে। 2020 সালে, পিটারকে শরণার্থীদের সমর্থন করার প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ UNHCR এর রাষ্ট্রদূত হিসাবে অস্ট্রেলিয়া নিযুক্ত করা হয়েছিল।

তিনি উদ্ভাবন এবং উদ্যোক্তাদের স্ট্যানফোর্ড সার্টিফিকেটের একজন প্রাপক এবং সিডনির ইউনিভার্সিটি অফ টেকনোলজিতে ডিজাইন থিংকিংয়ে বক্তৃতা দিয়েছেন।
ডিজাইন, আধ্যাত্মিকতা এবং উদ্যোক্তাতার সংযোগস্থলে, পিটার একটি উজ্জ্বল, ভাগ করা ভবিষ্যতের জন্য একটি বিশ্বব্যাপী হৃদয়-কেন্দ্রিক নকশা আন্দোলনকে অনুপ্রাণিত করার লক্ষ্য রাখে।"

লিঙ্কগুলো কমেন্টে পাবেন, আর ইউটিউবের একটা লিঙ্ক দিচ্ছি, তাতে বুঝে নিতে পারেন, সে কে এবং কি করেন। তার রচিত বই আছে, তিনি সিডনীর ইউনিভারসিটিতে খন্ডকালীন লেকচার দেন, পাশাপাশি কাজতো করেই যাচ্ছেন, বিখ্যাত বড় ডিজাইন এরেজমেন্টের প্রকল্প বা ৩০০ মিলিয়ন ডলারের মত বড় প্রজেক্টে যুক্ত আছেন।

আমাদের দুই টাকার ছ্যাঁচড়া খোদাদ্রোহীদের তবুও চোখ হয়ত খুলবে না!


মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৩:০১

সাহাদাত উদরাজী বলেছেন: এই আলোচনা দেখতে view this link

২| ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৩:৫৮

ভুয়া মফিজ বলেছেন: আমাদের দুই টাকার ছ্যাঁচড়া খোদাদ্রোহীদের তবুও চোখ হয়ত খুলবে না!…….নো চান্স!! :)

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১১

সাহাদাত উদরাজী বলেছেন: কি সব যুক্তি দেখায় দেখেন দেখি, এক হারামজাদা কয় সে নাকি টাকার জন্য মুসলিম হয়েছে, এই জাহান্নামীরে কে বুঝাইবো, তার লিঙ্কডাইনে কোথায় এমন পরিচয়ই নেই, আর যোগ্যতা না থাকলে তাকে কে নেবে, যোগ্যতা আছে বলেই সে মুসলিম হয়েছে জেনেও তাকে নেয়া হচ্ছে। হালারা ভিডিও না দেখেই মন্তব্য করে দিচ্ছে।

৩| ২৮ শে মার্চ, ২০২৪ ভোর ৪:০০

আলামিন১০৪ বলেছেন: ভাই, মূক, বধির ও অন্ধকে আপনি পথ দেখাইতে পারবেন না!

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১২

সাহাদাত উদরাজী বলেছেন: আমি নিজেও ভাল মুসলিম না, সেইজন্য আল্লাহর কাছে ক্ষমা চাই। আমার কথা হচ্ছে এরা কি দেখে ইস্লামে আসে? আর আমাদের কিছু চ্যাচ্রা কি বুঝে একদম ইসলামের বিপক্ষে দাঁড়িয়ে যায়।

৪| ২৮ শে মার্চ, ২০২৪ ভোর ৬:৫২

শ্রাবণধারা বলেছেন: দুই টাকার জ্ঞানী মানে কী? যারা মাসে দুই টাকা আয় করে তাদের জ্ঞান? নাকি যাদের জ্ঞানের দাম দুই টাকা?

একই ভাবে তিনশো মিলিয়নের জ্ঞানী মানে কী? যাদের মাসিক আয় তিনশো মিলিয়ন তাদের জ্ঞান, নাকি যাদের জ্ঞানের মূল্য তিনশো মিলিয়ন?

আর কারেন্সী কোনটা? টাকা, ডলার, নাকি ইন্দোনেসিয়ান রুপিয়া?

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: বুঝে নিন ভাই আমার।

৫| ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৮:৫৯

রানার ব্লগ বলেছেন: ব্যাপার টা হলো বাংলাদেশের মুমীনরা তাদের ধর্ম বিশ্বাস নিয়ে এতটাই সন্দীহান যে বহির্বিশ্বে কোন সেলিব্রিটি তা হোক সে অভিনেতা, নেতা বা বিজ্ঞানী যদি ইসলাম ধর্ম গ্রহন করে বা দুট ভালো কথা বলে ধর্ম নিয়ে বাংগালী মুমীন খুশিতে ডিগবাজি দেয় কিন্তু আপনি এই একই সংবাদ সৌদি প্রকাশ করেন তারা ও আচ্ছা বলে পাশ কাটিয়ে চলে যাবে।

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: আ/চু/দা কমেন্ট করলেন, ব্লগ না পড়েই! ব্লগের শুরুতেই কি লিখেছি দেখেন। এটা আমার উচ্ছাস না, জানার ইচ্ছা।

৬| ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:১০

হাসান কালবৈশাখী বলেছেন:

গোস্তের মধ্যে আল্লার নাম বা কোন নামকরা নর্তকি হঠাৎ মুসলিম হয়ে যাওয়াটা সব সময়েই হাস্যকর।
এই লোক যা বুঝলাম ১০০% ধান্দাবাজ। আরব আমিরাতের একটি বড় পুরস্কার, মধ্যপ্রাচ্যের মিলিয়ন মিলিয়ন ডলারেরব্যাবসা ডিজাইন প্রকল্প গুলো হাতিয়ে নেয়ার জন্যই উনি মোসলমান হয়ে গেছেন।
মুসলিম হওয়া খুবই সহজ ২ সেকেন্ডে হওয়া যায়। কলেমা একবার তৈয়ব উচ্চারন করলেই।

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১৭

সাহাদাত উদরাজী বলেছেন: পুরাই আচুদা কমেন্ট, ভিডিও না দেখেই! যোগ্যতা না থাকলে কেহ চুদেও দেখবে না! সে তার তার যোগ্যতাতে এগিয়েছে এবং ইসলাম গ্রহন তার ব্যক্তিগত বিষয়। ভিডিওতে সব উল্লেখ আছে। গুগল এপল ইউএন তার যোগ্যতা দেখেছে। আমিরাতের পুরুস্কার অনেক পরে পাইছে, এর আগেই সে বিখ্যাত। আচুদা ভাই, একটূ পড়া লেখা করেন।

৭| ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




বিষয় হচ্ছেঃ যার যার ধর্ম তার তার কাছে।
এখানে কার দাম ১ টাকা আর কার দাম ২ টাকা এটা কোন বিষয় নয়।
যার মনে চায় সে ইসলাম গ্রহণ করবে।
যার ভালো লাগে সে গ্রহণ করবে। কেউ তো আর তাকে বাধা দিচ্ছে না।
আবার যার ইসলাম ভালো লাগে না সে ছেড়ে দিবে। কোন সমস্যা তো দেখছি না।
এখানে জ্ঞান পাপী আর অজ্ঞান পাপী বিষয়টা আমার বুঝে আসে না।
কেউ ইসলাম ত্যাগ করলেই তাকে হত্যা করতে হবে কেন??

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১৮

সাহাদাত উদরাজী বলেছেন: আপনি ছেড়ে ক্ষান্ত হউন!

৮| ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

হাসান কালবৈশাখী বলেছেন:

গোস্তের মধ্যে আল্লার নাম বা কোন নামকরা নর্তকি হঠাৎ মুসলিম হয়ে যাওয়াটা সব সময়েই হাস্যকর।
এই লোক যা বুঝলাম ১০০% ধান্দাবাজ। আরব আমিরাতের একটি বড় পুরস্কার, মধ্যপ্রাচ্যের মিলিয়ন মিলিয়ন ডলারেরব্যাবসা ডিজাইন প্রকল্প গুলো হাতিয়ে নেয়ার জন্যই উনি মোসলমান হয়ে গেছেন।
মুসলিম হওয়া খুবই সহজ ২ সেকেন্ডে হওয়া যায়। কলেমা একবার তৈয়ব উচ্চারন করলেই।




খুবই হক কথা।
আমাদের এতো খুশী না হলেও চলবে।

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:২০

সাহাদাত উদরাজী বলেছেন: আচুদা চিন্তা, ব্লগ না পড়ে, ভিডিও না দেখেই এমন কমেন্ট। আমি খুশী হই নাই, আমার খুশি হোয়াতে কারো ছালাল ছিড়বে না, এরা কেন এমন করে, কোন জ্ঞানে এরা মুসলিম হয়, প্রশ্ন ছিল এটা।

৯| ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:৫৯

ধুলো মেঘ বলেছেন: ব্যবসা হাতানোর জন্য মুসলিম হতে হবে কেন? আমিরাতে মুসলিমদের অতটা দাম নাই, হিন্দু বা খ্রিস্টানদের যতটা আছে। এরা ধর্ম পরিচয় লেজ দিয়েও পোছেনা।

২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: কথাটা উপরের দুই দুই টাকার দুই জ্ঞানীরে বুঝাবে কে? এরা না পড়া শুনা করেই লিখে দিচ্ছে, এই লোক গুগল এপল ইউএনএ মুসলিম হবার আগেই কাজ করেছে। আর এই লোক যোগ্য না হলে কেহ তাকে কি শুধু মুসলিম পরিচয়ে নিবে? এই ছাগল গুলোর হুস কখনো আসবে না!

১০| ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:১৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: প্রিয় উদরাজী ভাই, ঐ শব্দগুলো কি না বললেই নয়? দোচাদুচি আমিও ভালোবাসি, কিন্তু বলতে অনেক সংকোচ ও লজ্জা হয়, যদিও আমিও এখানে বলে ফেলেছি। সম্মানিত ব্যক্তিরা একটা তীর্যক কথায়ই লজ্জায় মিইয়ে যান।

যাক, আমার মতামত দিই। রাতেই আপনার পোস্টটা পড়েছি ফেইসবুকে।

আমার ধারণা, কোনো নন-মুসলিম যখন ইসলাম গ্রহণ করেন, বিশেষ করে কোনো বিখ্যাত ব্যক্তি, তখন বুঝতে হবে ইসলাম সম্পর্কে তিনি প্রচুর স্টাডি করেছেন, ইসলাম ও ইসলামের রাসূলের উপর তার অগাধ বিশ্বাস ও আস্থা সৃষ্টি হয়েছে এবং তিনি বুঝতে পেরেছেন যে, ইসলাম একটা মহৎ ও মানবিক ধর্ম। এবং দেখবেন, ঐ কনভার্টি মুসলিম আমাদের সুন্নীদের চাইতে অনেক বেশি ধর্মপরায়ণ হয়ে থাকেন।

আমার জানা নেই, মুহম্মদ আলী ক্লে কোনো ব্যবসায়ী ছিলেন কিনা, বা মুসলিম জগতের কোথাও কোনো ব্যবসার মার্কেট ধরার জন্য ইসলাম গ্রহণ করেছিলেন কিনা। তবে এটাও ফেলে দেয়ার মতো কথা না যে, কেউ কেউ কোনো স্বার্থ হাসিলের জন্য ঢাক-ঢোল পিটিয়ে ইসলাম গ্রহণ করতে পারেন (যদিও কোনো উদাহরণ আমার জানা নেই)।

পোস্টে প্লাস।

২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:২৮

সাহাদাত উদরাজী বলেছেন: মাইন্ড করিয়েন না, এই সব শব্দ আগে কখনো ব্যবহার করতাম না, এখন করি, কারন এদের সহজে ছেড়ে দিলে পরে এরা আরো নানানভাবে পেয়ে বসে। সরি।

১১| ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:১৪

রাজীব নুর বলেছেন: পোষ্ট এবং মন্তব্য গুলো পড়লাম।

২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: অপশাসনে আসলে মুখ খোলাও দায়! দেখে কথা না বলাই ভাল, এটাও এক প্রকার আনন্দ।

১২| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩৭

কথামৃত বলেছেন: সুন্দর লেখা। আরো লিখতে থাকুন পাশে আছি❤️

১৩| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ১:২২

সোনাগাজী বলেছেন:



বুদ্ধিমান জামাতী?

৩০ শে মার্চ, ২০২৪ রাত ১২:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: আপনি আসলেই ছাগলচুদ্দা, আর সহ্য করতে পারলাম না আপনাকে। আপনি মোদীপুত্র নিশ্চিত।

১৪| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ২:২৬

হাসান কালবৈশাখী বলেছেন:

@ সোনাবীজ

কথায় কথায় গালাগালি কারা দেয়?
বস্তিবাসী যাদের পরিবারে গালাগালি হয়। পারিবারিক শিক্ষা।
আর আছে টোকাই ফোকাই, এককালে জোনাকি হলের টিকিট ব্ল্যাকার শ্রেণী, একসময় বেকার হয়ে মধ্যপ্রাচ্যে গিয়ে টাকা পয়সা হয়ে প্যান্ট শার্ট পরে সাহেব হয়েছে।
এইসব লোকেরাই কথায় কথায় গালাগালি করে।

১৫| ২৯ শে মার্চ, ২০২৪ সকাল ৭:২৭

হাইজেনবার্গ ০৬ বলেছেন: অনেক আগে পড়ছিলাম,দি হিন্ডু পত্রিকায় খুব গুরত্ব দিয়া একবার এক্টা খবর ছাপাইছিলো 'মালায়লাম লেখিকা সুরায়া'র ইসলাম ধর্ম গ্রহন।জনপ্রিয়তার শীর্ষে থেকে সব কিছু পরোয়া না করে ধর্মান্তিত হওয়া ইজি না,বিশেষ কইরা ইন্ডিয়ার মতো দেশে। কারে কখন আল্লাহ হেদায়েত দেন তা আল্লাহই ভালো জানেন।

আমাদের দুই টাকার ছ্যাঁচড়া খোদাদ্রোহীদের তবুও চোখ হয়ত খুলবে না--- ভালো বলছেন।

আর আচোদা না ভাই 'আছোদা' কইয়েন ইট উইল স্যুট মোর টু দেম, কারন বাল _ ডেস , ধোন_ ডেস, ব্লগ পিম্প গফুর সহ আরো কিছু মাল্টি আছে এরা মোদির বীর্যে টেস্টটিউবে হইছে।আচোদা-ই লিটরালি পার্ফেক্ট, মায়ের দুধ না, এরা বাপের বুকের দুধ খায়া বড় হইছে। ব্লগে এরা কমেন্ট করলে ইন্ডিয়ান পন্য বয়কটের মতো রিপ্লাই না দিয়া বয়কট/ ইগনোর করাই শ্রেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.