নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

দেশে সুশাসন না থাকলে মানুষ দেশ ত্যাগ করবেই!

২১ শে জুন, ২০২৪ দুপুর ১২:১৭

গত ২০২৩ সালে অনুমানিক ৬৫০০ বেশি মিলিয়নার/বিলিয়নার ই/ন্ডি/য়া থেকে দুনিয়ার অন্যান্ন দেশে পরিবার পরিজন সহ মাইগ্রেট করে ফেলেছে! এই বছরে এখন পর্যন্ত ৪৩০০ জন দুনিয়ার অন্যান্ন দেশে চলে গিয়েছে এবং আরো যাবার পথে আছে, বছরের শেষে ফাইন্যাল খবর পাওয়া যাবে। এটা এখন বলা চলে ই/ন্ডি/য়া/র ট্রেন্ডিং নিউজ! সবাই বলেছে, এরা কেন চলে যাচ্ছে, এরা নিজেরা হি/ন্দু, এদের দেশের শাসক হি/ন্দু, মন্ত্রী মিনিষ্টার হি/ন্দু, নিজদের রয়েছে বিশাল অর্থবিত্ত, আছে তাদের লাক্সারীয়াস লাইফ, তবুও কেন এরা পরিবার পরিজন নিয়ে দেশ ত্যাগ করে ফেলছে!

অনেকে অনেক কারন দেখালেও আমার কাছে যা মনে হয়, তা হচ্ছে ই/ন্ডি/য়া/তে/দেশে সুশাসন নেই, এই সুশাসন নেই বলেই এই ধনীরা কিছুতেই সব কিছু থাকার পরেও দেশকে বিশ্বাস করতে পারে না, ফলে যে দেশে আইনের শাসন আছে সেই দেশ খ্রীষ্টান কিংবা মুসলিম দেশ হলেও, সেই দেশকে বিশ্বাস করছে, কারন সেই ধনী বুঝতে পারছে, সেখানে সে কোন ধরনের হেসেলে পড়বে না, বেইজ্জতি হবে না, তার সাথে অন্যায় হলে বিচার পাবে, নিশ্চিতভাবে ব্যবসা করবে এবং তার পরের জেনারেশন পরবর্তি জীবন আরামে কাটাবে।

দেশের সুবিবেচনার সুশাসক মুলত এই জন্যই জরুরী, যিনি সুশাসন বুঝবেন এবং তা তার দেশের জনগণের জন্য তা নিশ্চিত করবেন। :)

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০২৪ দুপুর ১২:৫৫

নিমো বলেছেন: তা ভাইজান ব্লগ ত্যাগের কারণ কী! কুশাসন নাকি দুঃশাসন! আর এটাতো সবাই জানে ত্যাগেই প্রকৃত সুখ। হোক তা দেশ অথবা ... :-P

২১ শে জুন, ২০২৪ বিকাল ৩:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: ব্লগে আমি আছি, তবে কারো সাথে আর বিতর্কে যাই না, ভাল লাগে না। মাঝে মাঝে আসি, দেখি। বয়স হয়েছে, এখন অনেক কিছু সন্মানের মনে হয় না। অনেকে ফালতু কমেন্ট করে, যা আমাদের সাথে যায় না, বয়সের কারনে এখন কারো অসন্মান কাম্য নয়। হয়ত এটা বয়সের অহংকার, আমার দুনিয়া দেখার অনেক কিছুই শেষ।

২| ২১ শে জুন, ২০২৪ বিকাল ৫:৩৯

শাহ আজিজ বলেছেন: যেমন আমি আছি যাতে সু বা কু শাসনের ধার ধারি না , তর্কে জড়াই না । একটা কিছু নিয়েতো থাকতে হবে তাই সামুতে জড়িয়ে আছি ।

৩| ২১ শে জুন, ২০২৪ রাত ১১:৪৬

কামাল১৮ বলেছেন: সুশাসন কি হাতের মোয়া।সুনাগরিক না হলে সুশাসন কখনো হবে না।তাতে যদি একশ বছর লাগে তবে একশ বছরই অপেক্ষা করতে হবে।

৪| ২২ শে জুন, ২০২৪ ভোর ৬:৩৯

সোহানী বলেছেন: সহমত।

৫| ২২ শে জুন, ২০২৪ সকাল ১০:৫৮

নাহল তরকারি বলেছেন: সরকারের কাছ থেকে ন্যায় বিচার চাওয়ার আগে পরিবার থেকে ন্যায় বিচার পাওয়া দরকার। অধিকাংশ পরিবারে বড়ছেলের সাথে দাসের মত আচরন করে। বড়ছেলে যদি ৯৯% ভালো কাজ করে তাহলে সেটা মূল্য নাই। আর ১% ভুলের জন্য অনেক কথা শুনা লাগে। এটা হচ্ছে বাংলাদেশের পরিবারের ন্যায় বিচার।

শুধু যে রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায়বিচারের অভাবে যুবকরা দেশ ত্যাগ করে তা নয়, অনেকে পরিবারের ব্যাবহারে বিদেশ চলে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.