নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

চাদ্গাজী, সোনাগাছী, কমেন্টগাজী, চুলবৈশাখি মত ব্লগারেরা আপাতত অফ যান!

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:১৩

আমি যে কোন লোকের মতামত রাখার ব্যাপারে বিশ্বাসী, তবুও ব্লগে চাদ্গাজী, সোনাগাছি, চুল বৈশাখী মার্কা লোকদের দেখে আর সহ্য করতে পারছি না। এদের লেখা প্রতিটা লাইন, শব্দ এখনো মানুষকে আহত করেই যাচ্ছে। এরা এখনো জনগণের আশা বুঝতেই পারছে না। আমার মনে হয় এদের আপাতত কিছু দিনের জন্য ব্লগে ব্যান করে রাখা দরকার! এই পা/ঠা/গুলো বিদেশে বসে এখনো খুবানন্দে আছে! অন্যদিকে বিদেশ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এসে পুরা আন্দোলনে ছিল এবং বুঝিয়ে দিয়েছে।



পুনঃ সামু নিয়ে টেনশনে ছিলাম, কখন ব্যান করে দেয়। দেশে যখন ফেইসবুক, এক্স সব সব বন্ধ করে নেট লাইন ডিমতালে চলছিলো, তখনো সামু এক্টিভ ছিলো, ধীরে ধীরে চলছিলো, অনেকেই আমরা ব্লগ লিখতে পারছিলাম, এত এক্টিভ ব্লগ যে আসলেই অনেক সমগোত্রীয় ব্লগার ভাই বোনদের দেখা মিলত, মনে কিছুটা হলেও আনন্দ হত। তবে সামুকে নিয়ে সেই সময়ে চিন্তা হচ্ছিলো, আমাদের লেখার কারনে না জানি সেই আগের মত ব্যান করে দেয়! হা হা হা, শু/য়ো/রে/রা এবার সেই সুযোগ পায় নাই।

নিজের কথাঃ আমি আসলে শাসকে কে, কি তার রাজনৈতিক পরিচয় তা জানতে চাই না, আমি সব সময়ে চেয়েছি, সুশাসক, সুশাসন। এই নিয়ে অনলাইনে হাজারো লেখা আমার আছে। যারা আমাকে দেখেছেন বা পড়েছেন, তারা বুঝতে পারবেন। সবার জন্য ভালবাসা, তবে ভালবাসা পাওয়া খুব কঠিন নয়।

মন্তব্য ৪০ টি রেটিং +২/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:২২

রানার ব্লগ বলেছেন: ফুটবল থেকে আর ক্রিকেট থেকে দুইটা বিষ ফোড়া কে নামানো যায় না?

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৪৫

সাহাদাত উদরাজী বলেছেন: প্রতিটা প্রতিষ্ঠান থেকে শেখ হাসিনার নিয়েগের লোককে প্রথমে বাদ দিয়ে বিচারের আওতায় আনতে হবে। তবে দুখের কথা এখনো তেমন দেখছি না।

২| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাস্তবের নেতারা থ হয়ে গিয়েছেন, চুপ হয়ে গিয়েছেন, লুকিয়ে গিয়েছেন, পালিয়ে গিয়েছেন। অথচ অনলাইন এক্টিভিস্টরা (অমি পিয়াল, আরিফ জেবতিক, হাসান কালবৈশাখী) এখনও জনগণের বিজয়কে অনুধাবন করছেন না...

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৪৬

সাহাদাত উদরাজী বলেছেন: এরা এখন আমাদের শিখাচ্ছে, কি করা উচিত না! হা হা হা

৩| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:২৫

আহমেদ জী এস বলেছেন: সাহাদাত উদরাজী,




কিছু লোক থাকে যারা জন্মান্ধ। আর কিছু লোক থাকে চোখে ছানি পড়া, ছানি কেটে ফেললেও তারা লেন্স ছাড়া চোখে দেখতে পায়না।

খুব ভালো লাগছে যে, এই মূহুর্তে ব্লগে ৫৩ জন ব্লগার অনলাইনে রয়েছেন।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৪৯

সাহাদাত উদরাজী বলেছেন: ব্লগ হচ্ছে অনলাইনে লেখা লেখির সেরা জায়গা।

৪| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:৩১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
কিছু লোক চিরকাল বুঝতে অক্ষম বা না বুঝার ভান করেন।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫০

সাহাদাত উদরাজী বলেছেন: এরা লজ্জাহীন, আপাতত নিজেরা অফ যেতে পারে। তবে এদের সবাই বিদেশ থাকে, ফলে চিন্তা করে কে আর কি করবে!

৫| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:৪২

ঘুম ভাঙ্গা শহরে বলেছেন: আসলে দেশের বাহিরে আছেন কজন ব্লগার। উনারা দেশের ভেতরের মানুষের সাইকোলজি বুঝতে অক্ষম। ব্লগের অনেকে জানেননা ছাত্র আন্দোলনের সমন্বয়কদের অনেকে ছাত্রলীগের রাজনীতি করতেন।কয়েকজন পদেও ছিলেন। জুলুম অত্যাচার বাড়ার ফলে ও দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির ফলে দেশের প্রতিটি মানুষ সরকারের পতন চেয়েছে। বুঝতে পারছেন না এই আন্দোলন কোন নির্দিষ্ট রাজনৈতিক দলের নয়। বরং আপামর ছাত্র-জনতার।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫০

সাহাদাত উদরাজী বলেছেন: বিদেশে বসে উপদেশ দিতে খুব মজা।

৬| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:৫০

Sujon Mahmud বলেছেন: এক শকুনের বিদায়ে,,, আরেক শকুন উদায় হইলো,,,, দেশ সত্যি কি স্বাধীন হইলো নাকি...আরেক দানবের আর্বিভাব হইলো

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৩

সাহাদাত উদরাজী বলেছেন: যাই হোক, বিকল্প তো দেখতে পেলেন, যারা এতদিন বলতো বিকল্প কই, তাদের জন্য এই শিক্ষা।

৭| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:৫০

Sujon Mahmud বলেছেন: এক শকুনের বিদায়ে,,, আরেক শকুন উদায় হইলো,,,, দেশ সত্যি কি স্বাধীন হইলো নাকি...আরেক দানবের আর্বিভাব হইলো

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৩

সাহাদাত উদরাজী বলেছেন: নুতন যে আসবে, সেও না পারলে, আবারো সংগ্রামে নামতে হবে। ব্যাপার না।

৮| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১২:৫৩

শাহিন-৯৯ বলেছেন:

আমি ভেবেছিলাম তারা কিছুদিন মনে হয় এ মুখো হবে না, লজ্জা যে একটি শব্দ আছে তা এদের সম্ভবত জানা নেই, এত বেরশম এই গোষ্টিটি তা তাদের লেখা দেখে বোঝা যাচ্ছে, যাদের নেতা বলেছিল- আমি শেখের বেটি মরবো তবে পালাবো না, সেই লেজ গুটিয়ে পালিয়েছে কিন্তু এরা এখনো নির্লজ্জের মত গুজব, আজগুবি মন্তব্য করেই যাচ্ছে আসলে এই বুড়ো বান্দরগুলোর এখানে ছাড়া সময় কাটানোর জায়গা নেই ।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: একদম, এই গুলো খাটি বেয়াদ্দপ।

৯| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:০১

শায়মা বলেছেন: আমিও চিন্তায় ছিলাম কখন সামু বন করে দেয়।:( ভয়ে ছিলাম। এখন আর ভয় নাই। :)

আর আমি সব সময় বলেছি যদিও বয়জেয়ষ্ঠ্য মানুষদের কাছে শেখার আছে অনেক কিছু। তবে জেনারেশন গ্যাপের কারণে তারা ছোটদেরকে আন্ডার এস্টিমেট করে। এক সময় আমরা সেটা মেনে নিলেও জেনারেশন যি সেটা মানে না। তারা মুক্ত চিন্তার অধিকারী। ভুল করলেও নিজের বুদ্ধিতে ভুল করবো এটাই জানে তারা। তোতাপাখির বুলি ট্যাগিং টুগিং এর ধার ধারেনা। :)

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৬

সাহাদাত উদরাজী বলেছেন: ব্লগ সবার জন্য, কিন্তু এদের দেখলেই এখন অসহ্য লাগছে। এদের এখনো জ্ঞান ফিরে নাই। এরা বিরাট প্রচার চালাত, বিকল্প কই, পরে কে আসবে ইত্যাদি। পালানো দেখেও শিখতে পারছে না। এরা বিদেশে থাকে, খুব সহজে মনে যা আসে তাই লিখে ফেলে।

১০| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:২২

সোনাগাজী বলেছেন:



জিয়ার বুট মিস করছেন? গতকাল নতুন বুটের আমদানী হয়েছে, আপনার খায়েস পুর্ণ হবে।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধোনের কথা ছাড়েন, আমরা আম জনতা কাজ করেই খাব, কারো কাছে আমাদের যেতে হয় না, আমরা সুশাসন চাই। ওই সব বুট এসে আপনাদের মত লোকের পিছে লাত্থি দিবে, আমাদের না। আমরা সত্য বলি, বাস্তবতা দেখি।

১১| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৩৪

সোনাগাজী বলেছেন:



@আহ, আহমেদ জী এস,

হারমোনিয়াম পার্টির লোকজন সব সময় ছিলো সুবিধাবাদী, জিয়া থেকে এরশাদ সবাইকে আপনি সাপোর্ট করেছেন।

০৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০০

সাহাদাত উদরাজী বলেছেন: যাক বলার ইচ্ছা ছিলো না, এখন বলি, আপনি নিশ্চিত ভুয়া মুক্তিযোদ্ধা। (এক সময়ে আপনাকে নিয়ে পোষ্ট লিখেছিলাম, আপনার ব্যান উঠিয়ে দিতে বলেছিলাম এই সামুতেই। আপনার স্বরুপ দেখে লজ্জিত হচ্ছি এখন)

১২| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৪০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



উনারা কি কোন ব্লগ নীতিমালা ভঙ্গ করেছেন?

০৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০১

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।.। এরা মুখোশধারী বেয়াদ্দপ!

১৩| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৫১

সোনাগাজী বলেছেন:



আপনার একটা পোষ্ট ছিলো, "আমরা বরাবরই ভারত থেকে উন্নত ছিলাম, হঠাৎ কি করে ওদের পেছনে পড়ে গেলাম"; উহা আবার দেন, ব্লগারেরা জানুক যে, আপনি বাংলাদেশের আমাত্য সেন!

০৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: হ্যাঁ, এখনো বলি, আমরা এক সময়ে ভারত থেকে নানান বিষয়ে এগিয়ে ছিলাম এবং সেটা আমি দেখেছি। আপনাদের মত কিছু আদাচোর হাতে ক্ষমতা গিয়েই আমাদের আজকেই এই অবস্থা।

অহেতুক মনতব্য করা বাদ দেন।

১৪| ০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:০১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আজ সকালে যেন নতুন স্বাধীনতার স্বাদ পেলাম।

০৬ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৪৮

সাহাদাত উদরাজী বলেছেন: আমি এখনো অফিসে যাই নাই, এখন বেলা প্রায় ৩টা, এখনো গেলে কোন সমস্যা নাই।

১৫| ০৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:২৬

শায়মা বলেছেন: মিথ্যা ট্যাগিং করে যারা নিরীহ জনসাধারণ ও ব্লগারদেরকে বিরক্ত করেছে আজ তাদের শিক্ষা নেওয়া উচিৎ অযথা অনর্থক ট্যাগিং এর শিকার একসময় তাদেরই হতে হয়। ট্যাগ দিয়ে বেশিদিন চলে না । একই ট্যাগ অনর্থক বুঝে না বুঝে দিতে থাকলে লেম্বু চিপা তিতা হয়ে যায়।

কারণে অকারণে রাজাকার জামাত শিবির। অযথা সাধারণ মানুষেরা ব্লগারেরা যাদের চৌদ্দ পুরুষেও জামাত শিবির বা রাজাকার নেই তাদেরকে জোর করে ধরে জামাত শিবির বানাবার অপচেষ্টা করে নিজেরে হনুগিরি করার ফল যে জুতাপেটা সেটা যদি এই শিক্ষা থেকে তাদেরও শিক্ষা হয়। নতুবা বোকার স্বর্গে বাস করে আবারও ভুল করবে যারে তারে ঘাড় ধরে ইউনি থেকে দেশ থেকে বের করে দেবার হুমকি ধামকি দিয়ে শেষে নিজেরাই জুতাপেটা কান মলা খেয়ে ব্লগ ছেড়ে ইউনি ছেড়ে দেশ ছেড়ে বের হবে।

০৬ ই আগস্ট, ২০২৪ রাত ৯:৫৬

সাহাদাত উদরাজী বলেছেন: ি আর কমু, সামান্য লজ্জাও নাই। অহেতুক এরে ওরে কি কয় না কয়!

১৬| ০৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:৫২

জুন বলেছেন: আমি যা বলতে চেয়েছিলাম তা শায়মা ১৫ নম্বর কমেন্টে বিশদভাবে বলে দিয়েছে। আমাদের সন্তানদের অবদানকে, তাদের আত্নদানকে তারা বিদেশে বসে তুচ্ছতাচ্ছিল্য করছে এটা কোনভাবেই মানা যায় না। ওনাদের দলের চামচা না হলেই তারা জামাত শিবির বিম্পি ইত্যাদি হয়ে যায়। এই সব কি?
ওনাদের এখন কিছুদিন চুপ করে থাকা উচিত যেই সিদ্ধান্ত ভারত নিয়েছে। ভারত বলেছে তারা নাকি কিছু দিন চুপ থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। এটাই তো এখন বড় চিন্তার বিষয় শাহদাত উদরাজী।

০৬ ই আগস্ট, ২০২৪ রাত ৯:৫৫

সাহাদাত উদরাজী বলেছেন: ি ক কমুরে বইন!
একটু আগে একটা পোষ্ট দিচ্ছে প্রফেসর ইউনুস সাহেবকে নিয়ে। আমি যদিও তার পোষ্ট এখন আর খুলে দেখি না, কেন যেন খুলে পড়ে দেখলাম, পুরাই চাপাবাজি। আমি কমেন্ট করছি, চাপাবাজ বলে। এখন আমারে ধুইতে পারে। হা হা হা, তবে যুক্তি তর্কের কোন তাল লয় নাই।

১৭| ০৭ ই আগস্ট, ২০২৪ রাত ১২:২৬

আদিত্য ০১ বলেছেন: আপনি বরং মুলা দিয়ে কচু রান্নার রেসিপি নিয়ে ব্লগ লিখুন, এটায় আপনার লেখনী ভালো, আপনি এইসব রাজনীতি বা এনালাইসিস নিয়ে কিছু লিখলে হ-য-ব-র-ল হয়ে যায়, আর এক জনের পিছে লেগে থাকা বাদ দিন, যে যাই লিখুক আপনি কেন মনক্ষুন্ন হন, মনে হচ্ছে ব্লগ শুধুই আপনার ইচ্ছের সাথে মিলতে হবে, তাহলে একটা লিস্ট দিয়ে দিন, সেই অনুযায়ো সামুতে নীতিমালা লিখা থাকবে

০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: আপনারা এই দেশে কখনো ভাল হবেন না, এটা চির সত্য, আপনাদের মন এখনো সেই দেশেই। আপনার কমেন্টের নমুনা সেটাই লক্ষনীয়।

১৮| ০৭ ই আগস্ট, ২০২৪ রাত ১:০৪

রাজীব বলেছেন: শেখ হাসিনা ক্ষমতা হস্তান্তর করেননি। ক্ষমতা ত্যাগ করে পালিয়ে গেছেন। ক্ষমতায় এখনো শেখ হাসিনার মনোনীত রাষ্ট্রপতি, শেখ হাসিনার মনোনীত সেনাপ্রধান। তাহলে ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ এসবের জন্য দায়িত্ব কার
ছাত্রদের মনোনীত লোকদের কাছে এখনো ক্ষমতা হস্তান্তর হয়নি।

০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: হতাশ হবার কিছু নাই এখনো, যা হচ্ছে তা হবারই কথা ছিলো। বর্তমান রাষ্ট্রপতি, তিন বাহিনী প্রধান সহ সমস্ত রাষ্ট্র প্রতিষ্ঠানের প্রধানদের না সরিয়ে কোন প্রতিষ্ঠানকেই রিফর্ম করা সম্ভব না, পুলিশে যা দেখছেন তা অনিবার্য ছিলো। নুতন সরকার গঠনে সময় বেশী নেয়া হচ্ছে। গত সরকারের যে কোন উচু পর্যায়ের দায়িত্বপাপ্তদের কিছুতেই পালিয়ে যেতে দেয়া যাবে না, এদের প্রত্যকের বিচার করতে হবে, এদের বিচার না হলে, এদের মতরাই আবারো জায়গামত বসে অপকর্ম করবে।

১৯| ০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ৮:৫৫

নতুন নকিব বলেছেন:



লাজলজ্জার মাথা খাওয়া বেহায়াদের বুঝানো যায় না। শেখ হাসিনার হাজারও আকাম কুকাম, গুম, খুন, লুটপাট, অর্থ পাচার, মানবতাবিরোধী অপরাধমূলক ও দেশ বিরোধী কর্মকান্ডে অব্যহতভাবে সাপোর্ট দিয়ে যাওয়ায় ইহারা পতিত স্বৈরাচারের শুধু সহযোগীই নয় পাপেরও ভাগীদার।

০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: আমাদের অপেক্ষা ছাড়া উপায় কি!

২০| ০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:৩২

ধুলো মেঘ বলেছেন: আমি এদের ব্যান করার পক্ষে নই। এদের চিন্তা ভাবনা সম্পর্কেও আমাদের জ্ঞান রাখা দরকার। নইলে ধর্ষণ করা যে শরীরের জন্য কত উপকারী, আর খুন করলে মানুষ যেভাবে লাভবান হবে - সেটা আমরা কখনই জানতে পারবোনা।

২১| ০৭ ই আগস্ট, ২০২৪ সকাল ১১:১৫

আদিত্য ০১ বলেছেন: লেখক বলেছেন: আপনারা এই দেশে কখনো ভাল হবেন না, এটা চির সত্য, আপনাদের মন এখনো সেই দেশেই। আপনার কমেন্টের নমুনা সেটাই লক্ষনীয়।

কিসের প্রসঙ্গ আর কি কমেন্টে লিখলেন, যাইহোক আপনার মাথায় রাগ কিলবিল করছে, কারন আপনার লেখায় সবাই আপনার মতের সাথে মিল রেখে কমেন্ট করবে বা আপনি যেভাবে ইচ্ছে করেন সেভাবে সবাই কমেন্ট করবে। আহারে, মাথা ঠান্ডা করেন, রেগে গেলেন তো হেরে গেলেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.