নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

পত্র মিতালী ও অনুরোধের আসর ।

০৫ ই জুন, ২০১৩ রাত ৮:২৭

সেটা সত্তর দশকের শেষের দিকের কথা কম্পিউটার কি তা তখনো ভাল করে বুঝিনি মেঝ খালু কাতার থেকে তোশবা একটি রংগিন টেলিভিশন আর নেসনাল-পেনাসনিকের ভিসিয়ার এনেছিল আহ কত না মজা প্রায় অর্ধ রাত জেগে হিন্দি সিনেমা দেখা । অনেক আত্মীয় বাসায় বেড়াতে আসতো শুধু ভিসিয়ারে সিনেমা দেখার জন্য । তখনো ইন্টারনেট এর আবিস্কার হয়তো আবিস্কারকদের মাথা পর্যন্ত ই সীমাবদ্ধ ছিল কিন্তু তখন প্রায় অনেকের ই শখ ছিল পত্র মিতালী । আমার ও পত্র মিতালী একটা বিশেষ শখ ছিল আর তার সাথে আর ও একটি শখ ছিল রেডিওতে অনুরোধের আসরে গানের অনুরোধ পাঠেনো । কিন্তু হঠাৎ মাঝে মধ্যে আমার অনুরোধের গান ও বাজাতো তা শুনে নিজেকে খুব হিরো হিরো মনে হতো । তবে পত্র মিতালী ক্ষেত্রে তা ছিল একটু ভিন্ন প্রায় আমি মেয়েদের নাম ব্যবহার করে ছেলেদের কে পত্র মিতালীর জন্য চিঠি লিখতাম আহ তার পর ঔ সব ছেলেদের কাছ থেকে চিঠি আার চিঠির খাম আসার হিরিক পরে যেত সেটা নিয়ে ও খুব আনন্দ অনুভব করতাম । আজ মোবাইল ফোন আর ইন্টারনেটর যুগে এসে পত্র মিতালী আর রেডিওতে অনুরোধের আসরে গানের অনুরোধ পাঠেনো খুবই মিস করি ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:৩৯

নীল-দর্পণ বলেছেন: একসময় আমার খুব খুব খুব শখ ছিলো পত্র মিতালী করার। কিন্তু ব্যর্থ হয়েছি (ব্লগে আমার প্রথম পোষ্ট সে সম্পর্কে লেখা)

তার পরে রেডিও টুডের শুক্রবার সকালে একটা শো হতো (১০টার দিকে মনে হয়) প্রথমে আরজে কিবরিয়া করতো পরে নিরব। সেখানেও কয়েকবার চিঠি লিখেছিলাম। নিজের চিঠি পড়লে কি যে আনন্দ লাগতো।

আপনার লেখা পড়ে মনে পড়েগেলো সেসব কথা

০৫ ই জুন, ২০১৩ রাত ৮:৪৬

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: অতীত কি কখনো ভুলা যায় ? অতীত শুধুই কাদায় ।

২| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:৫৬

শুঁটকি মাছ বলেছেন: চিঠি ব্যাপারটা কখনই খুব একটা ভালো করে লিখতে পারতাম না।স্কুলের সিলেবাসে চিঠি আর দরখাস্ত থাকলে চিঠি না লিখে দরখাস্ত লিখে উত্তর করতাম।একবার দুই ফ্রেন্ড প্লান করেছিলাম যে চিঠির মত নিয়ম মেনে বিশাল বিশাল মেইল করব।সেই চিঠি গুলো যে কি সব হত!এক কথায় বিভৎষ।কোনো আগা-মাথা নাই!!!নিজের চিঠি পড়ে নিজেকেই ইনসেন মনে হত!

০৫ ই জুন, ২০১৩ রাত ৯:০০

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: হ্য়তো আপনি খুবই আবেগ প্রবন তাই এমন টা হতো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.