নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

গত কালের চারটি সিটি নির্বাচনের ফলাফল ও আমার ভাবনা ।

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫৪

বর্তমান বিরোধী আঠার দলীয় জোট কে বলবো গত কালের চারটি সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলের জন্য আপনাদের বিন্দু মাত্র অবদান নেই বা এটা আপনাদের কোন কৃতীত্ব ও নয় আমরা বাংলাদেশের জনগন আপনাদের শাসন ও শোষনের অধিনে ও ছিলাম বর্তমান সরকারের তুলনায় আপনারা ও আমাদের ভাল কিছু উহার দিতে পারেন নি । আর বর্তমান সরকার যে পথে হাটছে এটা আপনাদেরে তৈরি করা ই পথ । তার পর ও গত কালের চারটি সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল আপনাদের অনুকুলে আশার মূল কারন আজ আমাদের দেশের জনগন আপনাদের এই দুই রাজনৈতিক শক্তির কাছে জিম্মি । আর তাই চারটি সিটি করপোরেশনের নির্বাচনের জনগন বর্তমান সরকারের প্রতি তাদের যে অনুভুতির বহিঃ প্রকাশ সেই অনুভুতির বহিঃ প্রকাশ ই গত কালের চারটি সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলের বহিঃ প্রকাশ মাত্র ।

যদি ও আমি কোন রাজনৈতিক দলের সর্মথক নই তার পর ও নিজের ভাবনায় কিছু বলার চেষ্টা করি । তার ই ফলশ্রুতিতে ত কাল মাঝ রাতে একটি পোস্ট দিয়ে ছিলাম " " চার সিটিতে আওয়ামীলিগের পরাজয়ের মূল কারন ! " যা ছিল আমার ক্ষুদ্র জ্ঞানের তাৎখনিক ধারনা এবং ওটা মূল কারন হিসেবে আমি এখনো মানে করে । আর ঐ কারনের থেকেই বাকী সব খারন গুলির জন্ম । গত জাতীয় নির্বাচনে অধিক সংখ্যক আসন নিয়ে জাতীয় সংসদে এসে সরকার গঠনের পর আওয়ামীলিগের ভিতরে একটা আত্মদাম্ভিকতার জন্ম নিয়ে ছিল যে কোন ভাবেই বাংলাদের জনগন তাদেরকে আর ধরাশাই করতে পারবে না । আর তাদের ঐ আত্মদাম্ভিকতা বা অতিআত্মবিশ্বাসের থেকেই আওয়ামীলিগের প্রায় অনেক নেতা কর্মীর ভিতর জন্ম নিয়েছিল স্বেচ্চাচারিতার । সেই স্বেচ্চাচারি মনোভাবের কারনেই গত প্রায় পাঁচ বছরে আমারা দেশ বাসী দেখেছি এহনো কোন অপকর্ম নাই যা আওয়ামীলিগ ও এর অংগ সংগঠনের নেতা কর্মীদের দ্বারা সংঘঠিত হনি । আমি আমার গত পোস্টে ই বলেছিলাম যে আওয়ামীলিগ সভানেত্রী ও মানীয় প্রধান মন্ত্রী যেহেতু চাটুকারিতা ও তোষামদীটা ই একটু বেশি পছন্দ করেন তাই তার দলের অভিজ্ঞ ও শীর্ষ নেতারা তার দলের বর্তমান মাঝারি গোছের হাইব্রিড নেতাদের দ্বারা চরম ভাবে উপেক্ষিত ও অবহেলিত তাই বর্তমানে আওয়ামীমীগের ভিতর পরম সাংগঠনিক কোন্দলের একটা বহিঃপ্রকাশ গত কালের চারটি সিটি করপোরেশনে নির্বাচনের ভরাডুবির অন্যতম কারন । আোয়ামীলিগ সব সম্য় ই উদোর পিন্ডি বুদোর ঘাড়ে দিয়ে নিজেদের পাক-ছাফ রাখতে চান । সত্যিকার অর্থে কি ওটা সম্ভব ? না এটা বর্তমান যুগে বোধ হয় মোটে ও সম্ভব না । কারন বর্তমান সরকারের দীর্ঘ সময়ে আমরা সবকিছুতে ই লক্ষ করেছি যুদ্ধাপরাধের বিচার কে পুজি করে বর্তমা সরকারের নেতা কর্মীদের অনেক অপর্কমের দায়ভার জামাত-শিবির বা বিরোধীদলের নেতা কর্মীদের উপর চাপানোর চেষ্টা অব্যহত আছে । সব কিছুতেই আওয়ামী নেতা কর্মীরা যুদ্ধাপরাধের বিচার বাধা গ্রস্হ করার গন্ধ পেয়েছেন আর এই ভাবে জনগনের ত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিকে ও তারা পদদলিত করার চেষ্টা করে যাচ্ছেন । বর্তমান সরকারের দীর্ঘ এ সময়ে দলের নেতা কর্মী থেকে শুরু করে মন্ত্রী , এমপি সবা ই কাজ আর কথার পাল্লার অনেক ব্যবধান করে ফেলেছেন তাতে আমাদের দেশের জনসাধারনের ভিতের বর্তমান সরকরের প্রতি ক্ষোপের পাল্লা ও ভারী হয়েছে আর সেই ক্ষোপের ই একটি বহিঃ প্রকাশ গত কালের চারটি সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল । সর্বপোরি শেয়ারবাজার, পদ্মা সেতু, হল-মার্ক , বিরোধী নেতা কর্মী দের গুম , জেল জুলুম, বাজিগরদের টেন্ডারবাজি, চাদাঁবাজি, বিভিন্ন শিক্ষ অংগনে নৈরাজ্য প্রশাসনে চরম দলীয় করন বর্তমান সরকরের আমল বাংলাদেশের মানুষ কে চরম ভাবে বিষিয়ে তোলার ফলাফল ই গত কলের চারটি সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল ।









মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৪

তিক্তভাষী বলেছেন: "সব কিছুতেই আওয়ামী নেতা কর্মীরা যুদ্ধাপরাধের বিচার বাধাগ্রস্ত করার গন্ধ পেয়েছেন আর এই ভাবে জনগনের তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিকে পদদলিত করার চেষ্টা করে যাচ্ছেন।"

সেটাই।

২| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৩

মদন বলেছেন: +

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.