নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধান মন্ত্রী জানুন বুঝুন তার পর বলুন ।

১৪ ই জুলাই, ২০১৩ সকাল ১০:২৮

আামদের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিন খুবই আবেগ প্রবন । তাই আবেগের বসে বিবেককে বিসর্যন দিয়ে তিনি মাঝে মধ্যে কিছু লাইন-চ্যুত কথা বার্তা বলে ফেলেন । যার জন্য প্রায় তাকে সমালোচিত হতে হয় । যা আমাদের জাতির জন্য একটা চরম দূঃভাগ্য ছাড়া আর কিছু ই নয় । মাননীয় প্রধান মন্ত্রী তিনি আমাদের বর্তমান পথ প্রদর্শক তার সুস্হ্য মস্তিস্কের সুস্হ্য নির্দেষনায় আমরা জাতি হিসেবে হয়তো আনেক দূর এগিয়ে যাব । কিন্তু জাতি হিসেবে এটা আমদের জন্য একটা চরম দূঃভাগ্য যে আদৌ আমরা সে ধরনের কোন সুস্হ্য দিক নির্দেশনা পাই নি । বরং যা পেয়েছি বা আজ ও যা পাচ্ছি তা আমাদের জাতিকে ক্রমানয়ে বিভাজনের পথে ই নিয়ে যাচ্ছে যা আমাদের অগ্রজদের তথা মুক্তিযুদ্ধের আর্দশের চরম পরিপন্থ ছাড়া আর কিছুই নয় । অথচ আমাদের মাননীয় প্রধান মন্ত্রী ও তার দল স্ব-ঘোষিত মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তি হিসেবে পরিচিত । মাননীয় প্রধান মন্ত্রী নিজেকে খুবই উচু ভেবে তার সমকক্ষ কারো বিরুদ্ধে কোন হীন মন্তব্য করতে কখনোই কুন্ঠ বোধ করেন নি । গতকাল যোগাযোগ মন্ত্রণালয়ের উদ্যোগে ভারত থেকে আনা বিআরটিসি’র বাসের উদ্বোধনী অনুষ্ঠানে তার কিছু লাইন-চ্যুত কথা জাতির যে কোন সুস্হ্য মস্তিস্কের মানুষকে কিছুটা হলে ও পিড়া দিয়াছে । সাম্প্রতি ইন্টারনেইটের বিভিন্ন মিডিয়াতে প্রকাশিত হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর ওয়াজের ভিডিও ক্লিপ প্রসঙ্গে কঠোর সমালোচনা করতে গিয়ে তিনি মাননীয় বিরোধী দলীয় নেত্রীকে লক্ষয় করে যে লাইন-চ্যুত মন্তব্য করেছেন সে মন্তব্যের মন্তব্য করার মত ভাষা আমাদের আদৌ আছে কি ? আমার যত টুকু ধারনা মাননীয় প্রধান মন্ত্রী বোধ হয় আল্লামা আহমদ শফীর ওয়াজের ভিডিও টা না দেখেই মন্তব্য করেছেন অথবা মাননীয় প্রধান মন্ত্রী আল্লামা আহমদ শফীর ওয়াজের সারমর্ম বুঝতে ব্যর্থ হয়েছেন । যাই হোক আগে যেটা বলেছিলাম মাননীয় প্রধান মন্ত্রী নিজের বড়ত্ব রক্ষা করতে যেয়ে সর্বদাই অন্যকে হীন করতে খুবই পছন্দ করেন যেমন টা আমরা দেখেছি তার গত সরকার পরিচালনার আমলে তিনি সংসদে দাড়িয়ে তৎকালিন ও বর্তমান বিরোধীদলীয় নেত্রী ব্যক্তি গত চরিত্র হননের জন্য যত সব বাজে মন্তব্য করতে একটু ও কুন্ঠাবোধ করেন নি এমন কি জয়নাল হাজারির মত কুখ্যাত সাংসদ কে ও লেলিয়ে দিয়েছিলেন বিরোধীদলীয় নেত্রী ব্যক্তি গত চরিত্র হননের আলোচনায় । এবার ও আমারা তার ব্যতিক্রম কিছু মাননীয় প্রধান মন্ত্রীর কাছ থেকে পাই নি বরং তিনি এবার তার পুত্রধনকে রক্ষা করার জন্য অযথা দেশের মুরব্বী স্হানীয় ব্যক্তিত্ব ডঃকামাল হোসেনের মেয়ে ব্যারিষ্টার সারা হোসেন কে নিয়ে ও সংসদে টানা হেচরা করেছেন । তাতে জানি না তিনি কতটুকু আত্ম-তৃপ্তি পায়েছেন বা দেশবাসীর কাছে তার পুত্রধনের গ্রহনযোগ্যতা কতটুকু বাড়াতে পেরেছেন ? তার পর ও মাননীয় প্রধান মন্ত্রী কে সবিনয় অনুরোধ করব জানুন বুঝুন তার পর বলুন অন্যকে সম্মান করতে শিখুন । তাতে আপনার ও আপনার দলের তথা সমগ্র জাতির কিছুটা হলে ও উন্নতি হবে ।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০১৩ সকাল ১০:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: প্রধান মন্ত্রী নিজের বড়ত্ব রক্ষা করতে যেয়ে সর্বদাই অন্যকে হীন করতে খুবই পছন্দ করেন যেমন টা আমরা দেখেছি তার গত সরকার পরিচালনার আমলে তিনি সংসদে দাড়িয়ে তৎকালিন ও বর্তমান বিরোধীদলীয় নেত্রী ব্যক্তি গত চরিত্র হননের জন্য যত সব বাজে মন্তব্য করতে একটু ও কুন্ঠাবোধ করেন নি

এখনও তাই।

ইল্লত যায়না ধূলে খাসলাত যায়না মরলে!!!!

জাতির দূর্ভাগ্য!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

২| ১৪ ই জুলাই, ২০১৩ সকাল ১১:০৫

জামান2021 বলেছেন: বিদ্রোহী ভৃগু বলেছেন - ইল্লত যায়না ধূলে খাসলাত যায়না মরলে!!!!
১০০% সত্য। আমৃত্যু এই মহিলার খাসলাত বজায় থাকবে।

৩| ১৫ ই জুলাই, ২০১৩ রাত ১:২৫

এম. হাফিজ উল্লাহ বলেছেন: Excellent analysis of our honourable Prime Minister's states of mind when people from five city corporations have shown Awami League the door by 5-0 margin
Sk Hasina could hardly believe that AL would get such kick from its "subjects" whom she and her party took as guaranteed supporters. Her daydream was shattered that made her crazy as well as brute, devoid of decency and modesty.

৪| ১৫ ই জুলাই, ২০১৩ রাত ১:৩৯

এম. হাফিজ উল্লাহ বলেছেন: Excellent analysis of our honourable Prime Minister's states of mind when people from five city corporations have shown Awami League the door by 5-0 margin Sk Hasina could hardly believe that AL would get such kick from its "subjects" whom she and her party took as guaranteed supporters. Her daydream was shattered that made her crazy as well as brute, devoid of decency and modesty.

৫| ১৫ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:০০

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: আমার পোষ্ট পড়ার জন্য সকল পাঠক কে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.