নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

অভিজিৎ আপনি আমাদের গর্ব !

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:১৬


ব্লগার অভিজিৎ রায় একজন মুক্তচিন্তা একটি মুক্তমনের প্রতীক । যিনি চিন্তা দিয়ে জয় করেছেন অনেক কিছু কিন্তু জয় করতে পারেন নি ধর্মীয় গোড়া দের চিন্তা যাদের কে ধর্ম বানিয়েছে পুরোপুরি অন্ধ । ঠিক তাদের হাতেই জীবন দিতে হলো মুক্তচিন্তা ও মুক্তমনের প্রতীক মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ব্লগার অভিজিৎ রায়কে । মৃত্যু বা হত্যা কাউকে পারাজিত করতে পারেনি বরং এ ধরনের হত্যাকারীরা ই বার বার পরাজিত হয়েছে মুক্তচিন্তা মুক্ত বিবেকের কাছে । অভিজিৎ রায় খুন হয়েও মাথা নত করেনি ধর্মান্ধ মৌলবাদী গোষ্টির কাছে বরং অভিজিৎকে হত্যাকরে ওরা প্রমান করেছে ওরাই অপশক্তি । মরে গিয়েও অভিজিৎ আজীবন মাথা উঁচু করে বেঁচে থকবে দুনিয়ায় সমস্ত অপশক্তির উৎস মৌলবাদীদের লাথি মেরে মুক্তচিন্তা ও মুক্তমনের প্রতীক হয়ে । অভিজিৎ আপনাকে নিয়ে শোকর মাতম করবো না গর্বের উল্লাস করবো । অভিজিৎ আপনি আমাদের গর্ব ।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:১৯

প্রামানিক বলেছেন: অভিজিৎ আপনি আমাদের গর্ব ।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধর্মের নাম দিয়ে নৃশংসতা জগতের সবচেয়ে বড় অধর্মাচরণ গুলোর অন্যতম।

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২৩

কালের সময় বলেছেন: সারা বাংলার গর্ব অভিজিৎ ।

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২৫

জেনারেটর বলেছেন:
উগ্রতার অথবা রাগ এর কোন ধর্ম কোন নেই ওয়াসিম সাহেব। নামকরনের কারনে আজ পৃথিবীর যে কোন হামলা,আজ মৌলবাদী হামলা নামকরন প্রথমিক ধারনায় হচ্ছে। হতে পারে একান্ত বাক্তিগত শত্রুতার আক্রমন। বাক্তিগত প্রাথমিক তদন্ত ও লিখিত কিংবা মৌখিক প্রকাশ দেশের আইনী ভবিষৎ এর জন্য ভয়াবহ। সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানায়।শান্তি কামনা করি৷

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩২

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: তবে পৃথিবীতে সবচেয়ে বেশি মানুষ খুন হয়েছে ধর্মের কারনে । এটা তো সত্য । তাই প্রতিটি ধর্ম ই মানুষ খুনের দায়ে দায়ী ।

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২৮

চাঁদগাজী বলেছেন:


দেশে পাকিস্তানী মনোভাবে লোকদের শিকড় শক্ত ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৫

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: দেশে পাকিস্তানী মনোভাবের নয় উগ্রবাদি মনোভাবের উৎস ।

৬| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৪২

জেনারেটর বলেছেন: আমি ও বইমেলা দেখার জন্য বাংলাদেশ এসেছি। এর অর্থ কি ? স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ? যদি তাই হয় তাহলে তাই হোক৷ কিন্তু আমার আসার আরেকটা কারন ও আছে৷ আমি বিয়ে করতে এসেছি মেয়ে দেখছি নিয়মিত সময় দ্রুত যাচ্ছে কিন্তু পাচ্ছি না৷ এখন আমার ইচ্ছা বিয়ে হবে ইসলামিক রীতি অনুসরন পূর্বক। এবং বিয়ের রাতে ধর্মীয় রীতি অনুসরন করবো ২ রাকাত নামাজ পড়ব৷ এতে কি প্রমাণিত হয় আমি উগ্র মৌলবাদী ? যদি তাই হয় তাহলে আমরা স্বাধীন নয় কিছু কিছু শব্দে পরাধীন হয়ে গেছি। এই নামকরন এর ভবিষৎ হবে ভয়াবহ। সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানায়।শান্তি কামনা করি৷

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫১

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: তার এই নয় যে আপনি উগ্রবাদী আর স্বাধীনতার চেতনায় বিশ্বাসী সে কিকরে নাস্তিক হয় ?

৭| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৪৭

সাঈফ শেরিফ বলেছেন: অভিজিতের প্রতিমা বানিয়ে প্রণাম করুন এখন ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫২

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: আপরা কি খুব লাগছে ?

৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৪৮

নরাধম বলেছেন: যে কোন মৃত্যুই শোকের। অভিজিতের মৃত্যুতে তার স্বজনদের প্রতি সহানুভূতি প্রকাশ করছি।

আপনার কমেন্ট, "তবে পৃথিবীতে সবচেয়ে বেশি মানুষ খুন হয়েছে ধর্মের কারনে । এটা তো সত্য । তাই প্রতিটি ধর্ম ই মানুষ খুনের দায়ে দায়ী ।" এসব নিতান্তই অন্ধবিশ্বাস এবং কোন সত্যতা নেই। ধর্মহীনতার জন্য ঢের বেশি মানুষ খুন হয়েছে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫৪

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: " ধর্মহীনতার জন্য ঢের বেশি মানুষ খুন হয়েছে। " হা হা হা এটা তো আপনার অগ্যতা ।

৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০০

জেনারেটর বলেছেন:
আমি অতি নিন্ম বুদ্ধির মানুষ। চিরন্তন সত্যি -পৃথিবীর সবাই ধর্ম মানে। বাংলা লেখার ও নিজেস্ব ধর্ম আছে এবং যিনি বাংলায় লিখবেন তাকে বাংলা বেকরন এর ধর্ম বুজে লিখতে হবে৷ এখানে চীনা কিংবা জাপানিজ ভাষায় লিখলে কেউ বুঝতো না৷ লেখক তাই ভাষার ধর্ম অনুসরন পূর্বক বাংলায় লিখেছেন। কিন্তু সংক্ষিপ্ত তদন্তে ৫৯ মিনিট এর মাথায় মৌলবাদী মেরেছে বলেছেন। এতে সমগ্র জাতির তদন্তের সমাপ্ত হোল৷ আমার আপত্তি টা সংক্ষিপ্ত করনে মৌলবাদী শব্দের প্রয়োগ এ ৷ অন্য কারন আছে কিনা নিচ্চিত হয়ে মন্তব্য করা উচিৎ। তা না হলে ভবিষৎ ভয়াবহ হবে৷ অস্থা হবে সারমর্মে মূল রচনা কেউ জানে না

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৩২

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: কারন উগ্র ইসলামিক গোষ্টি ই তাকে বার বার হত্যার হুমকি দেওয়ার জন্য ব্যাপার টা খুব ই স্পষ্ট হয়েছিল আমার কাছে এবং বাস্তবতাই তা বলছে ।

১০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০২

নরাধম বলেছেন: আমার তো বরং আপনারই "অগ্যতা" মনে হচ্ছে। ধর্মের জন্য সবচেয়ে বেশি খুন হয়েছে সেটার কোন প্রমান বা স্ট্যাটিস্টিকস দিতে পারবেন? প্রথম বিশ্বযুদ্ধ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, স্টালিন-মাও-পলপটের গণহত্যা এসব কি ধর্মের জন্য হয়েছে?

আপনাকে একটা তথ্য দিই, হয়ত প্রমাণ দেখে কিছুটা বুঝবেন। স্মরণকালের ইতিহাসে যত যুদ্ধ হয়েছে সেসব যুদ্ধ নিয়ে একটা এনসাইক্লপিডিয়া আছে। সেখানে দেখা গেছে এই পর্যন্ত যত যুদ্ধ হয়েছে তার মাত্র শতকার সাত ভাগ ধর্মের সাথে কোন যোগসূত্র আছে, বাকি তিরানব্বই ভাগ অধর্মের কারনে হয়েছে।

১১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০৩

নরাধম বলেছেন: *শতকার- শতকরা।

১২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:১৮

জেনারেটর বলেছেন: ওয়াসিম ভাই@ নাস্তিক শব্দে ও আমার তীব্র আপত্তি আছে৷ ধর্ম শান্তির উগ্রতার নয়-আর শৃঙ্খলা ই ধর্ম যিনি শৃঙ্খল তিনি ই ধার্মিক। অভিজিৎ রায় নাস্তিক নয় অন্য ধর্মের তিনি যদি ধর্ম পালন না করেন তবে তিনি নাস্তিক হবেন না৷ সকল ধর্ম শান্তির-অন্যর স্ব স্ব ধর্মে শান্তি পালনে বাধা না দেওয়া পর্যন্ত কাউকে নাস্তিক কিংবা বগ্লার হলেই নাস্তিক হবে এটি প্রচন্ড আপত্তি কর৷ মুসলিম ধর্মে কোরান শরীফ পাঠ কালীন সময়ে অন্য কাউকে ডিস্টার্ব করে পাঠ করতে নিষেধ করা হয়েছে। কারন অন্যর শান্তি নষ্ট করে কিছু করা যাবে না ৷

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৩৮

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: ব্লগার রা যে নাস্তিক তা কিছু কাঠ মোল্লা ই সাধারন গ্রামের অল্প শিক্ষিত বা অশিক্ষিত লোক গুলিকে বুযিয়েছে । তাই আজো গ্রামের লোকেরা মনে করে ব্লগার মানেই নাস্তিক ।

১৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৫০

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: মার্সিয়া ক্রন্দন নয় চাই শক্ত হাতে প্রতিরোধ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.