নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড বন্ধের একমাত্র উপায় 

৩০ শে আগস্ট, ২০১৫ রাত ১২:৪৬

আমাদের দেশে অর্থাৎ বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যা বন্ধের একমাত্র উপায় ই হলো সুষ্ঠ ভাবে সর্ব ক্ষেত্রে আইনের শাষন প্রতিষ্ঠা করা । যখন একটি রাষ্ট্রে আইনের শাষন সুষ্ঠভাবে প্রতিষ্ঠিত হতে না পারে তখন ই সেইরাষ্ট্রের একশ্রেনীর নাগরিক দের
মাঝে অপরাধাদ প্রবনতা চরম আকার ধারন করে । বিশেষ করে রাষ্ট্রীর ক্ষমতায় অধিষ্টিত রাজনৈতিক নেতা থেকে শুরু করে চেলা চামচা পর্যন্ত । যাকে সাধারন ভাবে বলতে পারি রাষ্ট্রের শিরা উপশিরা পর্যন্ত । যারই প্রতিফলন হচ্ছে আমাদের বাংলাদেশে । কিন্তু র্দুভাগ্যের বিষয় হলো নাটের গুরুরা সবসময় ই থেকে যাচ্ছে ধরাছোয়ার বাহিরে অথচ বিচারবর্হিভূত হত্যার শিকার হচ্ছে চুনো পুঠি । তাই সর্বো ক্ষেত্রে সুষ্ঠ আইনের শাষন বিদ্যমান রাখতে পারলে বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড বন্ধ করা সম্ভব । অন্যথায় অদূর ভবিষ্যতে বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড আরো প্রকট আকার ধারণ করবে যা থেকে বের হওয়া খুবই কঠিন হয়ে পারবে ।




মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০১৫ রাত ১২:৫৫

ওয়াসিম ফারুক হ্যাভেন বলেছেন: আমাদের দেশে অর্থাৎ বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যা বন্ধের একমাত্র উপায় ই হলো সুষ্ঠ ভাবে সর্ব ক্ষেত্রে আইনের শাষন প্রতিষ্ঠা করা সেই সাথে সুষ্ঠ গনতান্ত্রিক রাজনৈতিক ধারা বজায় রাখা । যখন একটি রাষ্ট্রে আইনের শাষন সুষ্ঠভাবে প্রতিষ্ঠিত হতে না পারে তখন ই সেইরাষ্ট্রের একশ্রেনীর নাগরিক দের মাঝে অপরাধাদ প্রবনতা চরম আকার ধারন করে । বিশেষ করে রাষ্ট্রীর ক্ষমতায় অধিষ্টিত রাজনৈতিক নেতা থেকে শুরু করে চেলা চামচা পর্যন্ত । যাকে সাধারন ভাবে বলতে পারি রাষ্ট্রের শিরা উপশিরা পর্যন্ত । যারই প্রতিফলন হচ্ছে আমাদের বাংলাদেশে । কিন্তু র্দুভাগ্যের বিষয় হলো নাটের গুরুরা সবসময় ই থেকে যাচ্ছে ধরাছোয়ার বাহিরে অথচ বিচারবর্হিভূত হত্যার শিকার হচ্ছে চুনো পুঠি । তাই সর্বো ক্ষেত্রে সুষ্ঠ আইনের শাষন বিদ্যমান রাখতে পারলে ও রাজনৈতিক ক্ষেত্রে সুষ্ঠ গনতান্ত্রিক ধারা বজায় থাকলে আমাদের দেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড বন্ধ করা সম্ভব । অন্যথায় অদূর ভবিষ্যতে বাংলাদেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড আরো প্রকট আকার ধারণ করবে যা থেকে বের হওয়া খুবই কঠিন হয়ে পারবে ।




২| ৩০ শে আগস্ট, ২০১৫ ভোর ৪:১৫

চাঁদগাজী বলেছেন:


আপনার কথা এরিস্টেটলের মত হয়েছছে।
আপনি গ্রীক ভাষা বলা শুরু করেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.