নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আহসান হাবীব দুরন্ত

আহসান হাবীব দুরন্ত › বিস্তারিত পোস্টঃ

এক্সকিউজ মি। জি আপনাকেই বলছি। আপনি কি জাহান্নামে যেতে চান? তাহলে লিখাটি আপনার জন্য।

০৪ ঠা মার্চ, ২০২৩ বিকাল ৩:৪১

রাত ২ টা। বন্ধুদের সাথে নেশা করে রাস্তা দিয়ে হাঠছি। মনে মনে খুবি এক্সাইটেড। কালকে আমার নতুন গার্লফ্রেন্ডের সাথে দেখা করতে যাব। পরিচিত একজনের কাছ থেকে সেই যে টাকা নিয়েছি আর দিবনা। সেই টাকা দিয়েই একটা গিফট কিনবো ভাবতেছি। টাকা মেরে দেয়ার মজাই আলাদা। আর শক্তিশালী হলেতো কথাই নেই। আমার আবার খুব ভাল লাগে দুর্বলদের সাথে শক্তি প্রদর্শন করতে। গার্লফ্রেন্ড কে নিয়ে কি করবো ভাবতেছি। মুভি দেখবো, খেতে যাব। তাকে নিয়ে একটু নেশা না করলেই কি হয় নাকি। আর মর্ডান যুগে নেশা না করলে কি বন্ধুদের কাছে মান ইজ্জত থাকে৷ হারাম তো কি হইছে। পরে না হয় মাফ চেয়ে নিব।
ভাবতে ভাবতেই ভোর ৫ টা। ফজরের আজান দিল।
মনে মনে রাগ উঠলো। আরে ভাই সবার ঘুমের সমস্যা করে আজান কেন দিতে হবে? যার নামাজ পড়ার সেতো পড়বেই। শুধু জুমার নামাজ পড়লেই তো হয়। আর খুবি চালাক আমি।কেও জানেওনা। কারন কেও নামাজের কথা বললেই বলি ভাই কাপড় নষ্ট, পরে পড়বো ইত্যাদি। আর অফিসে থাকলেতো কথাই নেই। আমি আবার টাইম ম্যানেজমেন্টে এক্সপার্ট। সময়ের কাজ সময়ে শেষ করি। যদিও সময়ের নামাজ সময়ে পড়িনা। আর সময়ের কাজ সময়ে শেষ না করলেতো চাকরি থাকবেনা। তখন কি আল্লাহ আইসা চাকরি বাচাবে? আর নামাজ পরে একবারে পড়ে নিলেই হবে। না পড়লেও কেয়ামতের দিন আল্লাহ কে ভুজুংভাজুং বুঝাইয়া পার পেয়ে যাব সমস্যা নাই। আমি কত চালাক আল্লাহ তো জানেনা। আর ভাই নামাজ পড়ার টাইম থাকে এখন। গার্লফ্রেন্ডর সাথে মুভি দেখতে হবে,খেতে যেতে হবে আরও কত কি। আর এখন গার্লফ্রেন্ড ই আমার সব। বাবা মা জন্ম দিছে। উনাদের দায়িত্ব পালন করতেছে। মাঝে মাঝে শুধু উপদেশের উপর রাখে। সেই লেভেলের খারাপ ব্যবহার করি তাদের সাথে। এখন কি আর এতো উপদেশ শুনার টাইম আছে। তারা কষ্ট পেলে পাবে। আমার কি?

সেই লেভেলের ভাবনায় আছি আমি যে কখন সকাল হবে।

কিন্তু একি! চারিদিকে অন্ধকার হয়ে আসছে কেন? আমার সামনে কে দাড়িয়ে?? ওই দূরে কি জাহান্নাম দেখা যাচ্ছে? উনিই কি তাহলে মালাকুল মউত ? হায় হায়! আজকেই কি তাহলে আমার শেষ দিন? একটু পরেইতো আমি মারা যাব। আমার এতো প্ল্যানের কি হবে তাহলে?

আস্তে আস্তে দেখতে পাচ্ছি কত জনের টাকা মেরে খাইছি, বাবা মাকে কত কষ্ট দিছি, গরিবদের গায়ে হাত তুলছি, নেশা করাকে মর্ডানিজম বলে চালায়া দিছি ইত্যাদি।

শিট! আরেকটু সময় কি পাওয়া যাবে।? তাহলে আগের নামাজ গুলি পড়ে ফেলতাম। গুনাহ গুলির জন্য মাফ চাইতাম আল্লাহর কাছে।
খুব খুব কষ্ট হচ্ছে। আমি এখন নিশ্চিত যে আমি জাহান্নামি। কি লাভ হলো তাহলে আমার এতো বছর দুনিয়াতে থেকে। ইশ! আর কয়েকটা ঘন্টা যদি সময় পেতাম।তাহলে..........

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০২৩ রাত ৯:৫৬

রাজীব নুর বলেছেন: হা হা হা----

২| ০৪ ঠা মার্চ, ২০২৩ রাত ১১:৩০

কাঁউটাল বলেছেন: লেখাটার শিরোনাম হওয়া উচিৎ ছিল: "একজন রাজীব নূরের আত্মকথা"

৩| ০৫ ই মার্চ, ২০২৩ দুপুর ১:৪৯

নীল আকাশ বলেছেন: স্যাটায়ার লেখাটা আরও সুন্দর করে লেখা যেত। ভালো লেগেছে।

৪| ০৫ ই মার্চ, ২০২৩ দুপুর ২:০৭

রানার ব্লগ বলেছেন: এলাকায় লং হর্ন মাইক লাগিয়ে ওয়াজ ব্যাবসাটা শুরু করে দেন !! ভালো আয় রোজগার হবে !! আর একটা পারেন ফেইসবুকে যেকন নায়িকার পেইজে গিয়ে উপরের লেখাগুলা কপি মেরে আসেন। লাইক বিজনেস ভালো জমবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.