নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসার এই ব্লগে ইহা আমার ২য় নিক।

আব্দুল্যাহ

ব্লগে ফিরে আসা হবে চিন্তাতেই ছিল না। নতুন ব্লগের জন্য প্রচুর পড়তে হবে।

আব্দুল্যাহ › বিস্তারিত পোস্টঃ

বিবেক জাগ্রত হবে কবে? (সমসাময়িক দুইটি বিষয়)

০৭ ই মে, ২০১৬ সকাল ৯:১৯


এক মহিলা পাগলকে পেটানো হচ্ছে, জনগণের সাথে তামাশা দেখছে পুলিশ।

আওয়ামী নেতার হাতে মার খেয়ে অসুস্থ ইউএনও কে হাসপাতালে নেয়া হচ্ছে।

#১ এই দুই ছবি আজকের গনমাধ্যমে আছে ও কিছুদিন থাকবে। প্রথম ছবিটি ফেসবুক থেকে নেওয়া যেখানে চট্রগ্রামের বহদ্দার হাটে এক পাগলীকে পেটাচ্ছে বাদশা ওরপে হাকিম নামের এক লোক। আর রাস্তায় থেকে তামাশা দেখছে সয়ং পুলিশ।
হতে পারে বিষয়টি অন্য, হয়তো লোকটি মজা করছিল তাই পুলিশ কিছু বলেনি। কিন্তু যদি আমার ভাবনা ঠিক হয় তবে? দেশের পুলিশকে আমি সন্মান করি, কিছুটা ভালোবেসে আর বাকিটা ভয়ে। কারণ কি তা আপনিও জানেন। যে দেশে পাগলের প্রলাপ শেষ হয় না সেই দেশে এমন ঘটনা আসলেই কিছুনা। তবে ভাবনার বিষয় এভাবে কতোদিন? আপনি, আমি মন থেকে না চাইলে কি আসলেই কোনদিন দেশের এই অবস্থা বদলাবে?
যাই হোক, কারণে মারা হলেও তা আইনের বাইরে। কারণ কোন দেশের আইন পাগলকে সাজা দিতে পারে না আর মজার ছলে তো কোনদিনও না। কারণ আমরা হয়তো ভুলে গেছি সেও মানুষ, আর কিছু না হলেও তাঁর অনুভুতি শক্তি আছে যা সাধারন মানুষের তুলনায় বেশী।

#২
এই ছবিটি প্রথম আলো থেকে নেয়া। পত্রিকার সুত্রমতে মানুষটি ফেনির পশুরাম উপজেলার ইউএনও। মারার কারণ নিয়ে বলা আছে, জেলা আওয়ামী লীগের নেতাকে অপমান করায় কর্মীরা মেরেছে। জানি না অপমানের মাত্রা কি ছিল, কিন্তু চেতনা দণ্ড দাড়িয়ে গিয়েছিল।

অন্য কিছু বলার আগে, নিজেদের গালি দেবার কাজটা করে ফেলি। ভাই এই যে প্রশাসনের মানুষগুলো আছে এরা সবাই বাইরে থেকে আপনার ও আমার এলাকায় চাকরি করতে আসে। যেখানে এলাকার উন্নয়ন না হলেই আমরা গালি-গালাজ শুরু করি সেখানে এরা কিছু করতে চাইলেই ব্যাস, নিজের ক্ষমতা দেখানো শুরু করে দেই। আমরা নিজেরাই নিজেদের আগামী নষ্ট করছি। আপনি যাই করেন না কেন, আপনার সন্তানদের আগামী নিয়ে ভাবা উচিৎ। এই লোকদের সাহায্য করা উচিৎ। আজ এদের কাজে সাহায্য করলে বা তাগাদা দিলে হয়তো আপনার ভাই বা কর্মীর কেউ জেলে যেতে পারে কিন্তু এভাবে বাঁধা দিলে একদিন আপনার সন্তান বখে যাবে।
বিশ্বাস না হলে, মিলিয়ে দেখতে নিজের বাল্যকালে মাদক ব্যবহার ও এখন মাদকের রাজত্ব দেখুন। অথচ যে কোন সময়ের তুলনায় আগে মাদক আনা-নেওয়া সহজ ছিল।

যাই হোক, এবার আসি একজন ইউএনও কে মারার প্রসঙ্গে। কাজটা কতোটা ঠিক হয়েছে তা আপনারাই জানাবেন। কারণ এমন বিষয় নিয়ে এই মুহূর্তে আর মন্তব্য করতে ইচ্ছে হচ্ছে না। চেয়েও শেষ করতে না পারাটা আমার অভ্যাস বলতে পারেন, তাই ক্ষমা চেয়ে নিচ্ছি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০১৬ সকাল ১০:১৪

প্রামানিক বলেছেন: যে মানুষ পেটাতে পারে তার কাছে পাগল আর ইউএনও সমান

০৭ ই মে, ২০১৬ বিকাল ৩:৩২

আব্দুল্যাহ বলেছেন: আপনাকে দেখে ভালো লাগল, ধন্যবাদ

২| ০৭ ই মে, ২০১৬ সকাল ১০:৪১

মোস্তফা ভাই বলেছেন: পুরা জাতিই আজ পাগল।

০৭ ই মে, ২০১৬ বিকাল ৩:৩৯

আব্দুল্যাহ বলেছেন: হুম, আপাত দৃষ্টিতে আমি নিজেই পাগল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.