নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

শাহরুখ খান ফেইল! :P

০৬ ই জুন, ২০১৭ রাত ১১:২৪

আমি আর বেলাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেল লাইনে বসে আছি দুইজন মিলে দুই একটা ছবি তুলবো বলে! সামনে দিয়ে অনেক লোক যাচ্ছে একজনকে ধরে বললাম, ভাইজান একটা ছবি তুলে দিবেন? সে মোবাইল হাতে নিয়ে সবজান্তা ভাব নিয়ে ক্লিক করে যাচ্ছে! আমরাও পোজ দিতে দিতে রেল লাইনে শুয়ে যাচ্ছি! ছবি তোলা শেষ বেচারা থ্যাংকস নিয়ে নিরুদ্দেশ!
.
পরে ছবিগুলো দেখতে দিয়ে আবিষ্কার করলাম ছবিগুলোতে একটার ও মাথা নেই! যেনো সদ্য ট্রেনের নিচে আত্মাহুতি দেওয়া কারো ছবি যেখানে ট্রেনের নিচে মাথা কাটা পড়েছে!
.
তারও আগে ক্যামেরায় ছবি তুলতাম! এক রিলে ৩৬ টা ছবি তোলা যেতো! পোজ বলতে বুঝতাম ঠাইট দম বন্ধ করে দুই হাত সোজা রেখে ক্যামেরার দিকে এই শীতে আমারও একটি কম্বল চাই ভঙ্গিতে দাঁড়িয়ে থাকা!
.
প্রথম চারটা পূর্ব পশ্চিম উত্তর দক্ষিণ দিকে তাকিয়ে থেকে আবিষ্কার করলাম আমার জানা পোজ শেষ! ঐদিক থেকে ছোট ভাই লাইট ক্যামেরা অ্যাকশন বলে থেমে গিয়ে বলছে, আবদুর রব শরীফ ভাই নতুন পোজ দিতে হবে! হাতে গোলাপ ফুলটা ধরে রাখেন! আমি বললাম, ভাই আন ইজি লাগে! গোলাপ ফুলটা বরং রাজমিস্ত্রী স্টাইলে কাঠ পেন্সিলের মতো গান গুঁজে দিই! হেতে জোস জোস জোস বলতে বলতে ক্লিক করে যাচ্ছে পূর্ব পশ্চিম উত্তর দক্ষিণ চারদিক থেকে!
.
তারপরে ছবি তুলতে গেলাম ফরেস্ট্রিতে, ফটোগ্রাফার ওয়ান টু থ্রি বলার সাথে সাথে নিঃশ্বাস নেওয়া বন্ধ করে দিলাম! ধম আটকে মরে যাচ্ছি হেতে তবুও ক্যামেরাতে ক্লিক করতেছে না! মুখ রক্তবর্ণ হয়ে লাল হয়ে গেলো! মনে মনে ভাবলাম, মোরা একটি ছবির পোজ দিতে গিয়ে মরতে পারি এমন সময় ক্যামেরার টিস টিস শব্দে সেন্স ফিরে এলো! না এখনো বেঁচে আছি!
.
ছবি ওয়াশ করলাম! প্রথম ছবি দেখে জিজ্ঞেস করলাম ভাই ছবিতে আমি কই? আমাকে তো বুঝা যাচ্ছে না! স্টুডিও ম্যান বললো, আপনাকে পরিস্কার দেখতে হলে ছবি এক হাত সাইজ করে ওয়াশ করতে হবে! সাথে ফ্রেম বাঁধাই করলে খবচ পড়বে ১৫০ টাকা!
.
ক্যামেরা ম্যানের কলার চেপে ধরে জিজ্ঞেস করলাম, এতো দূর থেকে ছবি উঠাইছস ক্যান! সে বললো, আমি তো ক্যামেরার ভিতরে আপনাকে স্পষ্ট দেখছিলাম ভাই!
.
যাক বিশাল পোস্টারে ছবি বের করার পর মহা মুসিবত! আমাকে দেখা গেলেও কানে গুঁজে রাখা গোলাপ ফুল ভালো করে বুঝা যায় না! পোজটাই মাটি! ইচ্ছে করছে ক্যামেরা ম্যানকে সেই মাটির নিচে পুঁতিয়ে ফেলি!
.
যাকগে যা হওয়ার হয়ে গেছে, ভাই ছবিটা আরেকটু বড় করা যাবে না? সে বললো আরো বড় করতে হলে ঢাকায় পাঠাতে হবে খরচ পড়বে ৫৫০ টাকা!
.
তখনো আমি ৫০০ টাকা চোখে দেখি নি! কি আর করার! ঐ ছবিটি নিয়ে এসে রোজ ডয়ার থেকে বের করে দেখতাম, ঠিক ঐখান টা তে একটা গোলাপ আছে! বাহ্! কি পোজ দিলাম মাইরি! শাহরুখ খান ফেইল!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৭ রাত ২:২৭

সচেতনহ্যাপী বলেছেন: ছবির বাহার দেখে অজান্তেই হাসছি।।

০৭ ই জুন, ২০১৭ রাত ৮:৩৬

আবদুর রব শরীফ বলেছেন: হাসাতে পেরেছি ভেবে আনন্দ পেয়েছি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.