নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

এ কেমন ২৫% ছাড়!

১৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:২১

আমার মেয়ে ইশারাতের জন্য আমি Avonee pants M Size (40 pcs ) কিনি ৬২০ টাকা থেকে ৬৪০ টাকার মধ্যে । এই মাসে চবি দুই নং গেইটে নুরু কাকার দোকান থেকে শেষবার কিনেছি ৬২৫ টাকা দিয়ে । কিন্তু Daraz অনলাইন শপে এগুলো ২৫% ছাড়ে বিক্রী হচ্ছে ৬৭০ টাকা এবং তার সাথে ৫৫ টাকা ডেলিভারী চার্জ যোগ করলে হবে ৭২৫ টাকা । ৬২৫ টাকার জিনিস যেটা পাশের ফার্মেসিতে পাওয়া যায় সেই একই ব্রান্ডের একই জিনিস ৭২৫ টাকা মানে ১০০ টাকা বেশী খরচ পরলে তার উপর তারা কিভাবে দাবী করে ২৫% ছাড় চলতেছে!

এগুলো দেখার কি কেউ নেই । ভোক্তা অধিদপ্তরের চোখে সামান্য বেপারগুলো চোখে পরে না কেনো?

এসব তো ডাকাতি । এদিকে প্রথম আলোর রম্য লেখক পোস্ট দিয়ে জানিয়েছে উনি জামা অর্ডার করলে প্রতিবার ত্যানা হাতে পেয়ে চরম হতাশ হয়ে অনলাইন ছেড়েছে ।

কিছু কিছু জিনিস প্যাকেটের গায়ে লেখা থাকে ১২৫০ কিন্তু সেটার খুচরা মূল্য আসলে ৮০০/ ৯০০ টাকা । এটাকে পুঁজি করে দারাজের মতো প্রতিষ্ঠিত একটি ব্রান্ডে এসব ভন্ডামি চলবে তা কতৃপক্ষ দেখেও দেখবে না সেটা কেমনে হয়!

কয়েক বছর আগের ই-কমার্স অ্যাসোসিয়েশনের একটি তথ্যমতে, দেশে বর্তমানে ই-কমার্স বাজারের আকার বছরে প্রায় ৭০০ কোটি টাকা। গড়ে প্রতিদিন ৩০ হাজার ক্রেতা অনলাইনে পণ্যের অর্ডার দেন। ১৩ থেকে ১৫ লাখ মানুষ বছরে একবার হলেও অনলাইনে অর্ডার করেন।

এই সংখ্যাটা দিন দিন বাড়ছে । খুব সম্ভবত সেটা কোটি মানুষে ছাড়িয়ে যাবে । একটি আমের দাম ৩০ টাকা ধরে ৩ টাকা চকলেটে লেখা থাকবে ১০০০% ছাড়ে ১১.১১ অফার চলছে ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০২৩ সকাল ৮:৪৬

বিজন রয় বলেছেন: হা হা হা ... এই গুলাই তো অনলাইন ব্যবসার কারসাজি।
বোকা বাঙালি বোকাই থেকে গেল।

এনি ওয়ে, আমি এখনো কোনোদিন কোনো অনলাইন থেকে কোনো জিনিষ কিনি নাই।

২| ১৮ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৪৪

ধুলো মেঘ বলেছেন: ভাই, প্যাম্পার ব্যবসা আমাদের দেশে নতুন। এই দেশে এই প্রডাক্টের দাম প্যাকেটে অত্যাধিক বাড়িয়ে লেখা হয়। আমি খুব কম জায়গাতেই দেখেছি, ডায়াপার তা যে কোন ব্র্যান্ডেরই হোক না কেন - প্যাকেটে লেখা গায়ের দামে বিক্রি করতে। এগুলো ভোক্তা অধিকারের দেখার বিষয় নয়।

৩| ১৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪২

রাজীব নুর বলেছেন: কখনই অনলাইন থেকে কেনাকাটা করবেন না। বড় দোকান থেকেও কেনাকাটা করবেন না। বাজার থেকে কিনলে সব সময় কম দামে পাবেন।

৪| ১৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৪

শিশির খান ১৪ বলেছেন: বাংলাদেশে ই কমার্স এর ক্রেতা বিক্রেতা উভয় পক্ষ বাটপার। যেখানে কম দামে পাচ্ছেন সেখান থেকে কিনেন না কেনো ? আপনার বাচ্চার ডাইপার কম দামে কিনার জন্য ভোক্তা অধিকার নামাইতে হবে ভালোই বলছেন। আসলেই ভোক্তা অধিকারের তেমন কোনো কাজ নাই এখন এটাই বাকি আছে।

৫| ২০ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:৪৬

আবদুর রব শরীফ বলেছেন: বিশ্বস্ততার অভাবে হয়তো একদিন অনলাইন ব্যবসাগুলো মুখ থুবড়ে পরবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.