নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডোন্ট টেক মোমেন্টস ফর গ্রান্টেড!

আমিনা মুন্নী

আমিনা মুন্নী › বিস্তারিত পোস্টঃ

গুলশানে জঙ্গি হামলায় নারী ভূমিকা: সন্দেহের ঊর্ধ্বে নেই কেউ

০৯ ই আগস্ট, ২০১৬ দুপুর ১:২৭



ছবিটিতে যে কয়েকজন মানুষকে দেখা যাচ্ছে তাদের দুইজন তাহমিদের বান্ধবী আর বাকীরা হাসনাত করিমের পরিবার। চোখের সামনে ২০ জন মানুষকে কুপিয়ে হত্যা হতে দেখার পর এবং দীর্ঘ বীভৎস একটি রাত লাশের স্তূপে পার করার পরও এদের বডি লাঙ্গুয়েজ এ তেমন কোন প্রভাব পড়ে নি বলেই কিন্তু দেখা যাচ্ছে। একই সাথে সবগুলো মানুষের নার্ভ ওই নারকীয় হত্যাকাণ্ডের সময় এতোটা Strong ছিল, এই বিষয়টাকে একটু বেশিই বাড়াবাড়ি ভাবা হচ্ছে বলে মনে হয়।
যে যায় ভাবুক আর যায় প্রচার করুক, সত্যি বলতে সাম্প্রতিক কিছু প্রতিবেদন আর সাক্ষ্যপ্রদানকারীদের রিপোর্ট এর উপর ভিত্তি করে একথা বলাই যায় যে সত্যি উদ্ঘাটণে তাহমিদের দুই বান্ধবীকেও রিমান্ডে নেয়া উচিত। দ্রুত রিমান্ডে নেয়া উচিত হাসনাত করিমের ওয়াইফ কেও। কারণ অল্প বয়সী শিক্ষিত ছেলেগুলোর মাথায় যদি কয়েক মাসের ভেতর জিহাদের বীজ রোপণ করে তাদের দিয়ে এই ধরনের নৃশংস হত্যাকাণ্ড ঘটানো যায়, তবে নিজের সন্তান, নিজের পরিবারকে এই কর্মকাণ্ডে আর আদর্শে সম্পৃক্ত করাটা আরও বেশি সহজ কাজ । আল্লাহর রাস্তায় জান্নাত লাভের উদ্দেশ্যে স্বামীর জিহাদের পরিকল্পনার পুরোটুকু হয়তো হাসনাতের ওয়াইফ জানতেন এবং ঘটনার দিন এক্সিকিউসনে সাহায্য করার জন্য তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
মুসলিম এবং বাঙালি হয়েও তো ইশরাত আকন্দ বা ফারাজ বাঁচতে পারে নি… ফারাজ বন্ধুদের ছেড়ে যেতে চায় নি বলেই তাকে মেরে ফেলা হয়েছে এটা কি খুব প্রয়োজন ছিল? ফারাজ এর চাওয়া না চাওয়ার তোয়াক্কা না করেই তো ওর বান্ধবীদের মেরে ওকে বাঁচিয়ে রাখা যেত ঠিক যে কারণে তাহমিদ বা ওর বান্ধবীদের মেরে ফেলা হয় নি। আমার জানা মতে ইসলামের কোন অংশেই পুরুষ বন্ধুদের সাথে রাতে রেস্টুরেন্ট এ গিয়ে খাওয়া সমর্থন করে না, এমন কি তাহমিদের বান্ধবীদের ছবি দেখেও মনে হচ্ছে না যে তারা হিজাবি ছিলেন! তাহলে ঠিক কোন বিশেষ কারণে তারা জঙ্গিদের কাছ থেকে ক্ষমা ভিক্ষা পেয়ে গেলেন???

আপাত দৃষ্টিতে তাহমিদ বা হাসনাত করিম কিংবা হাসনাত করিমের ওয়াইফ বা তাহমিদের বান্ধবীদের স্টেটমেন্টস কোনভাবেই বিশ্বাসযোগ্য বা গ্রহনযোগ্য মনে হওয়ার কোন কারণ দেখছি না। এদের কে আরও বিশদ ভাবে জিগাসাবাদের যথেষ্ট প্রয়োজন আছে!
আশা করছি, আইন-শৃঙ্খলা বাহিনী এই বিষয়টিকে আমলে নেবে এবং এদের বক্তব্যের অসামঞ্জস্যতা সঠিক ভাবে যাচাই করবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.