নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

নিরপেক্ষ দৃষ্টিতেও পুলিশের এই হামলা কি ন্যাক্কারজনক.? (প্রগতীবাদকদের আসল রহস্য উম্মোচন.....)

১১ ই মে, ২০১৫ বিকাল ৪:৪৩


১লা বৈশাখে নারী নিপীড়নের প্রতিবাদে গতকাল কট্টরপন্থি প্রগতীবাদক ছাত্ররা যে ডিএমপি ঘেরাও কর্মসুচী পালন এবং তার পর তাদের উপর পুলিশের হামলা হয়তো সবাই দেখেছেন, ইতিমধ্যে বিভিন্ন চ্যানেল,পত্রিকা ইয়া বড় বড় ছবি ছেপেছে যে কিভাবে পুলিশ একজন নারীকে প্রহার করছে ইত্যাদি ইত্যাদি নিঃসন্ধেহ এটা ন্যাক্কারজন ঘটনা। কিন্তু আমাদের মিডিয়া পুলিশের হামলার আগের ছবি প্রকাশ করে নাই হয়তো সেখানে প্রগতীবাদকদের গভীর ষড়যন্ত্র চিত্র ফুটে উঠতো তাই।
তার আগে প্রকাশ্যে বলছি প্রগতীবাদকদের মধ্যে যদি কেউ বাপের বেটা হয়ে থাকলে তাহলে নিরপেক্ষ দৃষ্টিতে প্রমান করে দেখাবেন যে পুলিশ আগে হামলা করেছে নাকি পুলিশকে আপনাদের উপর হামলা করতে আপনারা বাধ্য করেছেন।
এখন চলুন দেখে নেয় কি রহস্য এখানে
*
মিডিয়া অপ্রকাশিত এই ছবি দেখুন এই নারী কিভাবে আগে পুলিশকে লক্ষ করে ইট, পাথর ছুড়ে মারছে এটা বুঝি এই প্রগতীবাদকদের মত প্রকাশের স্বাধীনতা.? আর এই পাথর ছুড়ে মারার প্রতিক্রিয়া যখন পুলিশ পাল্টা হামলা করে তখন প্রগতীবাদকদের চোখে মহাভারত অশুদ্ধ হয়ে গেছে..কেন পুলিশ এভাবে ন্যাক্কারজনক হামলা করলো একটি মেয়ের উপর... তার আগে কট্টরপন্থিরা উত্তর দিক কেন তারা আগে পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করেছে.? (ছবিতে প্রমানিত)
(যদি কেউ বলেন যে এখানে আমি পুলিশের পক্ষ নিয়ে কথা বলছি তাহলে লেখাটা একবার আরো পড়ার অনুরোধ রাখলাম)
*
> আচ্ছা বলুনতো পুলিশ বারবার বলছে আপনাদের মধ্যে কয়েকজন আসেন আলোচনা হবে, তাহলে প্রগতীবাদকরা কেন সেই আলোচনায় না এসে বিশৃংখলা বেছে নিয়েছে?
> পুলিশ প্রতিবাদ করার জন্য বারবার রাস্তার সাইডে অবস্থান করার জন্য অনুরোধ করলেও কেন কট্টরপন্থিরা মূল রাস্তায় সমাবেশ করেছে.?
> রাস্তার মাঝখানে বসে পুলিশকে লক্ষ করে কেন বারবার তারা পুলিশ কাপুরুষ হয়ে গেছে বলে চেচামেচি করেছে.?
> পুলিশকে লক্ষ করে কেনইবা তারা আগে আক্রমন করেছে.?
আছে এর কোন উত্তর প্রগতীবাদক কট্টরপন্থীদের কাছে.?
*
আসুন দেখি- রহস্যটা কি..?
***************
আসলে প্রগতীবাদক কট্টরপন্থিদের এটা ছিল পুর্ব পরিকল্পিত একটি সাজানো নাটক। কিভাবে.?
দেখুন ১লা বৈশাখের সেই ন্যাক্কারজনক নারী নিপীড়নের ঘটনাটি যার জন্য পুরো জাতি আজ লজ্জিত, তার প্রতিবাদের আজ আমরা জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ যে এর বিচার হতে হবে। কিন্তু একটু হলেও ভাবেনতো এই কট্টরপন্থী চতুর প্রগতীবাদকরা এর প্রতিবাদের জন্য কেন ১০ তারিখ ‘মা’দিবসকে বেছে নিল.? আর সেই দিনে কেনই বা পুলিশকে লক্ষ করে একটি মেয়ে দিয়ে ইট নিক্ষেপ করানো হল.?
কারন একটা পুলিশকে ইট নিক্ষেপ করলেই তারাও পাল্টা আক্রমন করবে আর হয়েছে তাই তাহলে এতে প্রগতীবাদক কট্টরপন্থিদের লাভ কি.? লাভ হয়েছে তার পূর্ব পরিকল্পিত পরিকল্পনা অনুযায়ী সারা দেশে, বিশ্ব মিডিয়া আলোচনা আসা। কারন তারা যানে ‘মা’ দিবসে এরুপ করতে পারলে, কৃত্রিম কান্না দিয়ে চেচানো যাবে যে দেখ বিশ্ব মা দিবসে একজন নারীকে পুলিশ কিভাবে আঘাত করেছে.? বাহ বাহ পুলিশ আঘাত করলে পাপ আর সেই মেয়ে আগে পুলিশকে আঘাত করলে মত প্রকাশের স্বাধীনতা.? সোনার বাংলাকে কি কট্টরপন্থি প্রগতীবাদক কাপুরুষরা নিজের উত্তরাধীকারে পাওয়া দেশ পাইসে নাকি.??
*
হাইলাইট হওয়ার জন্য এই প্রগতীবাদকরা এতটা নিচে নামতে পারে..ছি ছি। এর আগেও পুরো জাতি আপনাদের কাছে প্রশ্ন ছুড়ে দিয়েছে যে ১লা বৈশাখে কোন নারীকে বিবস্ত্র করা হয়েছে, আপনারা যে বারবার কৃত্রিম কান্না দিয়ে বলে যাচ্ছেন যে নারীকে বিবস্ত্র করা হয়েছে.? সেদিন থেকে কি আজও আপনারা প্রমান করতে পেরেছেন যে সত্যি কি সেদিন কোন নারীকে বিবস্ত্র করা হয়েছিল.? হ্যা কিছু লম্পটরা ভিড়ের সুযোগে নারীর প্রতি অবিচার করেছে ঠিক, নারীর গায়ে হাত বুলাতে দুশাহস করেছে ঠিক, অবশ্যই সেই সব লম্পটদের বিচার করতে হবে, কিন্তু কৃত্রিম কান্না দিয়ে নারীকে বিবস্ত্র হওয়ার কাহিনী যে কবেই মিথ্যা প্রমান হয়েছে তাকি প্রগতীবাদক কট্টরপন্থিরা যানে না.? দেখেন তারা সেই দিনই ১লা বৈশাখকে বেছে নিয়েছিল হাইলাইটে আসার জন্য, কারন অন্যান্য দিন এরুপ বিবস্ত্র হওয়ার কাহিনী প্রচার কররে হয়তো মিডিয়ার আদর পাওয়া যেত না। ঠিক তেমনি আজ তারা ‘মা’দিবসকে বেছে নিয়ে নারীকে দিয়ে ইট পাটকেল নিক্ষেপ করে পুলিশকে আমন্ত্রন জানিয়েছে নিজেদের উপর হেলে পড়ার জন্য, কেন তারা এই প্রতিবাদ সমাবেস ৯ কিংবা ১২ তারিখেও করতে পারতো.?
তাহলে দেখুন এই কট্টরপন্থিদের আসল চেহরা তারা নিজেদের হাইলাইট করার জন্য কতইনা নিজেই নামতে পেরেছে। সবদেখে আজ পুলিশের এই হামলাকে প্রকাশ্যে সমর্থন দিলাম। ভবিষ্যতেও এই কট্টরপন্থিদের এভাবে ধোলাই দেওয়া হউক। আমরা নিরপেক্ষতার দৃষ্টিতে সত্যের সাথেই আছি,

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.