নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

যত দোষ, নন্দঘোষ- (নামকাওয়াস্তে দেশপ্রেমিকদের স্বরুপ উম্মোচন)

২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৫

বাংলাদেশের অভ্যন্তরীন ব্যাপারে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রনালয় এর বিরুপ মন্তব্য নিয়ে দেশের বাজার এখন গরম। অবশ্যই আমাদের পররাষ্ট্র দপ্তর দেশে পাকিস্তানী হাই কমিশনারকে তলব করে এর তীব্র প্রতিবাদ করেছে, অবশ্যই প্রতিবাদ করা উচিত কেনই বা একটি দেশের অভ্যন্তরীন বিষয়ে তারা নাক গলাবে।
এ নিয়ে গনজাগরন মঞ্চ সহ দেশের বাঘা বাঘা নামকাওয়াস্তে বুদ্ধিজীবীরা পাকিস্তানকে তুলোধুনো করে ছাড়ছেন, তাদের সাথে সম্পর্কছিন্ন করার পরামর্শ আবার প্রকাশ্যে তাদের ক্ষমা চাওয়ার দাবী করে রাস্তায় নেমে পড়েছেন। অবশ্যই যদি দেশের স্বার্থে আপনাদের এই প্রতিবাদ হয়ে থাকে তাহলে এক কাতারে আমাদের দেশের মানুষকে হওয়া উচিত, কেনইবা তারা আমাদের দেশের অভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করবে........ কিন্তু ... কিন্তু ... কিন্তু..
*
যারা দেশপ্রেমে উত্তাল হয়ে রাস্তায় নেমেছেন পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করার দাবীতে, সেই সব গণজাগরনমঞ্চ কর্মী ইমরান সরকার বলেন বা শাহরিয়ার কবির থেকে খুশি কবির অথবা অন্যান্যদের কাছে কিছু প্রশ্ন রাখছি যুক্তিসহকারে, আসলে আপনারা যুক্তিপছন্দ করেন তো তাই এবার যুক্তি খন্ডন করুন, নিজেদের প্রকৃত দেশপ্রেমিক হওয়ার প্রমান দিন...
*
প্রশ্ন আচ্ছা পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর যে বিরুপ মন্তব্য করেছে যাতে আপনাদের দেশপ্রেম উত্তাল হুয়েছে সেই একই কাজ তুরস্কের পররাষ্ট্র দপ্তর করেছে, তারাও বাংলাদেশে যুদ্ধাপরাধী সাকা আর মোজাহিদের মৃত্যুদন্ড হওয়ায় এর তীব্র প্রতিবাদ করেছে, তাহলে জনগন এবার বলুন এই মঞ্চকৃমিরা কি তুরস্কের বিরুদ্ধে মাঠে নেমেছে?
তারা কি তুরস্কের সাথে সম্পর্ক ছিন্ন করার দাবী করেছে?
তারা কি তুরস্ককে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবী করেছে?
এবার প্রমান করুন যে আপনারা একচোখা প্রাণী না?
*
এমনকি কাল সময় নিউজ চ্যানেলে খবরে দেখলাম খোদ ঘাতানিকের ঘাতক শাহরিয়ার কবিরকে বলতে শুনলাম যে এ ফাসিদন্ডাদেশ রদ রহিত করতে আমাদের দেশের প্রধানমন্ত্রীকে খোদ তুরস্কের প্রেসিডেন্ট ফোন করেছে এই হত্যার প্রতিবাদ করেছে এছাড়া বিভিন্ন দেশের প্রেসিডেন্ট ফোন করে রদ রহিদের আহবান করে এর প্রতিবাদ করেছে, কই তাদের বিরুদ্ধেতো আমাদের মহান মহান বাঘা বাঘা দেশপ্রেমিককে রাস্তায় নামতে দেখলাম না, দেখলামনা সেইসব দেশপ্রেমিকের মাঝে প্লেকার্ড নিয়ে আমাদের মাননীয় মন্ত্রী সাহেবা তারানা হালিমকেও।
কেন? কেন? কেন?
আমার দেশের অভ্যন্তরীন বিষয়ে তারা হস্তক্ষেপ করছে, যে হস্তক্ষেপ পাকিস্তান করেছে- তাহলে প্রতিবাদ শুধু পাকিস্তানের বিরুদ্ধে কেন?(মরদের বাচ্চা থাকলে উত্তর দিবেন), আবার এখানে কেউ ভুল বুঝবেনা যে আমি পাকিস্তানের পক্ষাবলম্বন করছি, যদি এমন মনে হয় তাহলে লেখাটা আরো একবার পড়বে আমি আবারো বলছি পাকিস্তান যা করেছে তার জন্য প্রতিবাদ অবশ্যই জরুরী, আমাদের করতেই হবে- কিন্তু আপত্তি আমার এখানে যে সে একই অপরাধ অন্যান্য দেশরাও করেছে তাহলে সেসময় আমাদের দেশপ্রেমিকরা চুপ কেন?
*
সবদোষ কি শুধু নন্দঘোষের? নিজেদের দেশপ্রেমের ফেক ভালবাসা দিয়ে দেশের মানুষকে আর বোকা বানাইয়েন না। মানুষ এখন ভালই বোঝে, সচেতন হয়েছে, আপনাদের হিংসুটে মনোভবকে হাড়ে হাড়ে বুঝতে শুরু করেছে, আপনাদের মনে এতই হিংসা যে এক্সরে করে দেখলে কলিজা,ফেপড়া,গুরদা সব পুড়া পাওয়া যাবে। শুনে রাখেন মনে ঘ্রানে এত হিংসুটে প্রাণীকে কিন্তু দেশপ্রেমিক বলে না। একটু কঠিন ভাষায় বলতেই হয়, যারা শুধু পাকিস্তানের বিরুদ্ধে রাস্তা গরম করছেন তারা যদি মরদের বাচ্চা হয়ে থাকে তাহলে সঠিকভাবে তার দেশপ্রেমিকতা প্রমান করুন নিরপেক্ষতার দৃষ্টিতে... (যুক্তির ভাষায় যুক্তি দিয়ে দিলে সবাই উপকৃত হবে) সবশেষে শুধু একটিই কথা বলবো “একচোখা প্রাণী নিপাত যাক-বাংলাদেশ মুক্তি পাক”

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৮

অগ্নিবীণা! বলেছেন: মশাই.আপ্নার কথায় আমার চেতনায় আঘাত পাইছি, সুতরাং আপনি যুদ্ধাপরাধী

২| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৪

ঢাকাবাসী বলেছেন: গুম টুম হতে পারেন, সো সাবধান!

৩| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অত্যন্ত নিম্ন মানের যুক্তি। পাকিস্তানের জন্য আপনার অপ্রকাশ্য মায়াও বেশ প্রকাশ্য।

৪| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৪

গেম চেঞ্জার বলেছেন: আপ্নার যুক্তিময় প্রশ্নের সাথে সাথে আপ্নার অপ্রকাশিতব্য পাকমায়াও ভাস্বর।

৫| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তুরুষ্ক এই কাজ শুধু আজকে করে নাই, এই কাজ দুই বছর আগেই করেছে। বিশেষ করে যখন যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু হয়, তখন এই ব্যাপারে সবাই প্রতিবাদ জানিয়েছিল। যেহেতু পাকিস্থানের সাথে আমাদের যুদ্ধ হয়েছে, তাদেরকে সহযোগিতা করার কারনেই কিছু লোকের শাস্তি হচ্ছে, সেহেতু তাদের এই ধরনের আচরন অন্য রাষ্ট্রের বিরুপ আচরনের চেয়ে কম গ্রহনযোগ্য।

৬| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার প্রতিবাদ কই? পাকিস্থান বলার কারনে রহিম মিয়া বক্তব্য দিসে, এখন করিম মিয়া হিসেবে আপনিও তার পাশে দাঁড়ান। তুরুষ্কের বিরুদ্ধে বক্তব্য দেন।

৭| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩৫

বিদগ্ধ বলেছেন: +++কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার প্রতিবাদ কই? পাকিস্থান বলার কারনে রহিম মিয়া বক্তব্য দিসে, এখন করিম মিয়া হিসেবে আপনিও তার পাশে দাঁড়ান। তুরুষ্কের বিরুদ্ধে বক্তব্য দেন।+++

৮| ২৪ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩৬

বিদগ্ধ বলেছেন: জনাব, আপনার লেখার মূল বক্তব্যটা যদি একটু খোলাসা করতেন!

৯| ২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৭

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনে তো দেখি হিরো হয়ে গেলেন। বাঘা বাঘা লেখা দিয়ে।

১০| ২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৭

এন.এ.আনসারী বলেছেন: না ভাই আমার কথা পরিস্কার যে আমি যদি আমার দেশের অভ্যন্তরিন বিষয়ে হস্তক্ষেপ করে তাহলে প্রতিবাদ করা আমাদের ইমানী দায়িত্ব সে পাকিস্তান হউক কিংবা অণ্যকেউ, কিন্তু আমার প্রশ্ন এখানে পরিস্কার যদি আমরা পাকিস্তানের বিরুদ্ধে দাড়াতে পারি তাহলে একই অপরাধে অনান্য দেশের বিরুদ্ধে দাড়াতে এত অনীহা কেন?? হয়তো বুঝাতে পেরেছি এখন কে কি ভাবে সেটা তার মত কোন সমস্যা নাই।

১১| ২৪ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২৯

রক্তিম দিগন্ত বলেছেন: লেখাটা পড়তে পড়তে একটা জিনিসই ভাবলাম। পাকিস্তানকে নিয়ে বলতেই এত ক্ষেপে গেলেন কেন? অন্যদেশের বিরুদ্ধে আজকে বলে নাই - কালকে বলবে। অপেক্ষা করতে তো আপনার সমস্যা নাই।

আর আপনিই নিজেও প্রতিবাদ শুরু করে দিন না?
যুক্তি ভাল করে দেখান - তাহলেই তো আপনার প্রতিবাদও জোরালো হবে।

এরকম লেম লজিক ও পাকিপ্রেমি লজিক দেখিয়ে তো কোন কিছুই হবে না।

১২| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ৩:৩৪

চ্যাং বলেছেন: পাকিদের কোনও অধিকার যেমন নেই আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করার। ঠিক তেমনি ভারতেরও নেই, তুরস্কেরও নেই, আম্রিকারও নেই।

যারা যারা নাক গলায় তাদের প্রতি ধিক্কার।

এখন, যারা একচোখে কেবল পাকিদের/ভাদাদের দেখছেন এবং গালমন্দ করছেন তাদের জন্য **। উভয় জাতই বাঙালি জাতির ফোঁড়া।

রাজাকারগোত্রীয় কিংবা দালালগোত্রীয়দের পাছায় লাত্থি মেরে বাংলাদেশ থেকে নিজ নিজ দেশে ফেরত দেয়া দরকার।

১৩| ২৫ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:২১

এন.এ.আনসারী বলেছেন: কে পাকি আর কে ভাতি সেতো তার মনোভব দেখেই বোঝা যাচ্ছে। কারন একজনের বিরুদ্ধ ইয়া ইয়া বড় বড় প্রতিবাদ আবার একই অপরাধের জন্য অন্যান্যদের বিরুদ্ধে মুখে টেপ- বাহ রে দেশপ্রেমিক বাহ বাহ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.