নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য অন্বেষক

আরব বেদুঈন

আমি তো শুধু প্রাচারক মাত্র

আরব বেদুঈন › বিস্তারিত পোস্টঃ

ভূত নিয়ে কেন এই শিরক?

১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:১৪

অনেকেই গল্প ফাদে অমুক স্থানে এক মেয়ে আত্নহত্যা করেছিল তাই আজো তার আত্না মানুষ কে তাড়া করে...বা অমুক স্থানে এক লোক মারা গেছিল বলে তার আত্না সেখানে আছে মানুষ কে ভয় দেখায় (নাউজুবিল্লা নাউজুবিল্লা)।
হতে পারে সেখানে দল চূত্য কোন জ্বীন এই কাজ করে।কারণ সব কাহিনীতেই একটা জ্বীন মানুষ কে ভয় দেখায় হতে পারে ওরা মজা পাই আমাদের কে ভয় দেখিয়ে।আর ওদেরও আমাদের মত সমাজ শাসক আছে।তাদের অন্যায়ের বিচারও হই।আনেক কেই শাস্তি স্বরুপ নির্বাসন দেই আবার হত্যাও করে।আমার মনে হই এই নির্বাসিত জ্বীন গুলোই এই শয়তানী করে।একা একা ভাল লাগে না তাই আর কি মানুষ কে পেলেই মজা লুটে।শুনলাম না তো কোন হুজুরের উপর জ্বীন ভর করেছে।সে যাই হোক এটা আমার নিজেস্ব মত।
যা বলছিলাম... রাসূল বলেছেন মামুষ মারা গেলে তার রুহু বা আত্না ইল্লিন বা সিজ্জিনে থাকে এবং সেটা তার ভাল খারাপের উপর নির্ভর করে।কবরের আজাব বা শান্তি ভোগ করে।তাহলে এই গাধা গুলোর মত আপনি যদি ঐ কথা বিশ্বাস করেন তাহলে একই সাথে কত গুলো হাদিস আর কুরানের আয়াত কে অশ্বিকার করে বসছেন হুস আছে তো?
আর কুরানের যে একটা কথা অবিশ্বাস করবে সে কাফির! তাহলে এই গাধা গুলো কি মুসলিম???কালেমা পড়লেই সে মুসলিম?
এই সমস্ত কথা তো আছে হিন্দু ধর্মে।ওরা বিশ্বাস করে কোন মানুষ মারা গেলে সে যদি অতৃপ্ত থাকে তাহলে তার আত্না এসে প্রতিশোধ নেই। আমরা মুসলিম হয়ে এই ঈমান ঘাতি কথা বিশ্বাস করি কিভাবে? কারণ এই কথা বিশ্বাস তো পরকালকেও অশ্বিকার করে বসছে।মানুষ মরে যদি ভূত হই তাহলে তো কবরে তার শাস্তি বা শান্তি পাবে না, মৃত্যুর পর পুনরুত্থান হবে না।আর এই যদি হত তাহলে ফেরাউনের বউ আসিয়া (যাকে ইতিহাসে সবচেয়ে নির্মম ভাবে ইসলাম গ্রহনের জন্য হত্যা করেছে) ভূত হয়ে ফেরাউনের ঘাড়ে সাওয়ার হত।হল না কেন??
এইসমস্ত কথা যারা বিশ্বাস করে তারা ভাবে না এর প্রভাব কত দূর অথচ প্রত্যেক মুসলিমই জানে কবরে আজাব হই।আজরাইল জান কবুজ করে কবরে তার রুহু ফেরত দেওয়া হই।তাহলে এই সব জানার পরও কেন এই শিরক?

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:২১

তট রেখা বলেছেন: শয়তান জ্বীন অনেক সময় মৃত মানুষের রূপ নিয়ে তাকে ধোঁকায় ফেলে। আর শয়তানের কাজই তো মানুষের ঈমান নিয়ে খেলা।

২| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৩২

রাশেদ বিন জাফর বলেছেন: আপনার সাথে আমি একমত

৩| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৩৮

তার আর পর নেই… বলেছেন: সবই ঠিক আছে। এইগুলা মানুষ গল্প তৈরি করে। গল্পের জন্য আর কি!
বানান গুলো একটু ঠিক করে লিখলে হয়না?

৪| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৫৯

স্বপ্নবাজ তরী বলেছেন: খুবই ভাবার বিষয়। ধন্যবাদ

৫| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৩৪

ঈশান আহম্মেদ বলেছেন: ভাল লাগলো।এই নিয়ে আমিও চিন্তাই ছিলাম।আপনার মতই ভাবতাম।এখন পুরোপুরি সিওর।পোস্টের জন্য অসংখ্য ধন্যবাদ।

১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:২৬

আরব বেদুঈন বলেছেন: আপনাকেও ধন্যবাদ।ভাল থাকবেন।

৬| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৫৮

হানিফঢাকা বলেছেন: কবরে আযাব সম্পর্কে আল্লাহ কি কোন কিছু বলেছেন?

১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:২২

আরব বেদুঈন বলেছেন: বাহ আমি আপনাকেই খুজছিলাম। আল্লাহ কি কবরের আজাব সম্পর্কে কিছু বলছে? ভাবার বিষোয় কিন্তু ভাবনা কারণ কি জানেন আমি কুরানের সাথে হাদিস বিশ্বাসী।আপনি তো আবার....

৭| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:০৪

Juned Ahmed বলেছেন: Good a lot

৮| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:২৩

আরব বেদুঈন বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ...এই বিভ্রান্তি দূর করা তো আপনার আমার দায়িত্ব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.