নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

“৭ই মার্চে আমার বাবা স্বাধীনতার ঘোষণা দেন নাই” শেখ হাসিনা

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৩



৭ই মার্চে আমার বাবা স্বাধীনতার ঘোষণা দেন নাই বানীতে শেখ হাসিনা। ২৫শে মার্চ শেখ মুজিব গ্রেফতার। ২৬শে মার্চ স্বাধীনতা দিবস। সত্য সদা সত্য।
বহুল অপপ্রচারকৃত মিথ্যাচার থেকে এইবার আওয়ামীলীগ পিছু হটল তবে ভিন্ন ষড়যন্ত্র করতে। এখানেও যে সফল হবে না সেটাই সত্য। ৭ই মার্চ ভাষণ একটি ঐতিহাসিক ভাষণ তাতে কোন সন্দেহ নেই। কিন্তু কিছু নীতিভ্রষ্ট লোকজন ২৬শে মার্চ যেন মেজর জিয়াকে গৌরবান্বিত না করে তাই ক্রমাগত মিথ্যা বলা শুরু করল যে ৭ই মার্চ শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। কিন্তু প্রশ্ন কেন আমরা ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পালন করি। আওয়ামীলীগ আবার অপপ্রচার শুরু করল। তবে এইবার শেখ হাসিনা ৭ই মার্চ নিয়ে এক অনুষ্ঠানে খোলামেলা আলোচনায় স্মৃতিচারণ করতে গিয়ে বলে ফেললেন শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা করেননি।
সিরাজুল আলম খান সহ কিছু ছাত্রনেতা শেখ মুজিব কে স্বাধীনতার ঘোষণা দিতে পরামর্শ দিয়েছিলেন এবং পরে স্বাধীনতার ঘোষণা না দেওয়ায় তাঁরা জনগণের হতাশার কথা বলেন। বক্তব্যে হাসিনা বলেন, “ ওইদিন সিঁড়ি দিয়ে ওপরে উঠছি। তখনই দেখি সিরাজুল আলম খানসহ আমাদের কয়েকজন ছাত্র নেতা… সিরাজুল আলম খান বলছেন, ‘লিডার কী করলেন? আপনি স্বাধীনতার ঘোষণা দিয়ে আসলেন না? মানুষ সব ফ্রাস্টেটেড হয়ে চলে গেছে’।
এতে শেখ হাসিনা নিজে সেই সময় সিরাজুল আলম সহ ঐ ছাত্রনেতাদের মিথ্যাবাদি বলে তর্ক করেন। এবং শেখ হাসিনা বলেন ৭৫ হত্যাকাণ্ড নাকি ঐ দিনের ষড়যন্ত্র।

শেখ হাসিনা আলোচনা সভায় আরও বলে
মাথার উপর হেলিকাপ্টারে অনেক বোমা নিয়ে এসেছিল পাকিস্তান তাই যখনই ঘোষণা দেবে, তারা বোমা মেরে ব্রাশ ফায়ার করবে। জালিয়ানওয়ালাবাগে (ব্রিটিশবিরোধী আন্দোলনে পাঞ্জাবের জালিয়ানওয়ালাবাগের সমাবেশে ব্রিটিশ বাহিনীর হত্যাকাণ্ড) যেভাবে হত্যা করা হয়েছিল, তার পুনরাবৃত্তি পাকিস্তানি সেনাবাহিনী করত। আর কোনোদিন যেন আন্দোলন মাথাচাড়া দিতে না পারে।” এই কারণে শেখ মুজিব কোন দিন দেশের স্বাধীনতা ঘোষণা করেনি।

৭ই মার্চ শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দেননি। ২৫শে মার্চ রাতে গ্রেফতার। আমরা ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পালন করি কিন্তু কেন আওয়ামীলীগ মেজর জিয়াকে স্বাধীনতার ঘোষক মেনে নিতে পারেন না? আওয়ামীলীগ শুধু ঘৃণ্য রাজনীতির পথে চলে তাই সত্য মেনে নিতে পারেনা।
ধন্যবাদ জানাই হাসিনাকে অন্তত মুখ ফস্কে হোক অথবা আবেগে হোক সত্য বলার জন্য।

মন্তব্য ২২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১৪

মাষ্টার দা’ বলেছেন: লিংক কই?

অডিও ভিডিাো বা প্রকাশিত সংবাদের??

তবে কি ধর্মের কল বাতাসে নড়ে কথাটাই ঠিক!!!!!

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১৯

বিদ্যুৎ বলেছেন: ভাই বহু অডিও ভিডিও আছে ইন্টারনেটে। এই একটি আপনি দেখতে পারেন Click This Link

২| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৯

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: জয় বাঙলা,জয় বঙ্গবন্ধু

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫১

বিদ্যুৎ বলেছেন: ঠিক আছে কিন্তু জয় বাংলা বলে শুরু করলে ধর্ষণ, হামলা, নারী নির্যাতন কি বৈধ হয়?

৩| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪১

রাফা বলেছেন: ৭ই মার্চ স্বাধিনতা ঘোষণা করলে শেখ মুজিবুর রহমান হোতেন বিচ্চিন্নতাবাদি নেতা।তিনি ছিলেন পাকিস্তানের নির্বাচিত সংখ্যা গড়িষ্ঠ দলের নেতা।তিনি লিগ্যাল ওয়েতে এগিয়ে গেছেন প্রতিটি ধাপে।৭ই মার্চে পুরো দিক নির্দেশনা ছিলো কি কি করতে হবে।এবং কখন কোনটা করতে হবে।
আর সেই জন্যই ২৬শে মার্চ আমাদের স্বাধিনতা দিবস।অপারেশন সার্চ লাইট শুরু হয়েছিলো ২৫শে মার্চ দিবাগত রাত বারোটার পর।সে জন্যই ২৫শে মার্চ না হোয়ে ২৬শে মার্চ আমাদের স্বাধিনতা দিবস।যখনি পাকিস্তানি হানাদাররা নিরিহ ,নিরস্র বাঙালীর উপর অস্র নিয়ে ঝাপিয়ে পড়লো।বঙ্গবন্ধুও সুযোগ পেয়ে গেলেন স্বাধিনতা ডিক্লেয়ার করার।তখনকার মেজর জিয়া ২৭শে মার্চ বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাটি পাঠ করেন।তার পুর্বে আরো কয়েকজন সেটা পাঠ করে ফেলেছে অলরেডি।কাজেই এখানে কোন ধোয়াশা নেই।জিয়াউর রহমান নিজেও কোনদিন নিজেকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেন নাই।খালেদা জিয়া ৯০ -এর পরে শুরু করেছেন এই নোংরা রাজনীতিটা।

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৯

বিদ্যুৎ বলেছেন: আপনার অগ্রজরা তো এক ধাপ এগিয়ে বলে ৭ই মার্চ। সেইজন্য শেখ হাসিনা বলছে। আপনি আবার নিজে নিজে ফতুয়া দিলেন কোন তথ্য প্রমাণ ছাড়া। ২৫ই মার্চ এর পরিবর্তে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস। এটা আজকে আপনার বানানো ফতুয়া। লাইনে আসুন। উল্টাপাল্টা চলবে।

৪| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫৩

রাজীব নুর বলেছেন: আরও পড়ুন। আরও জানুন।

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫৬

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ ভাই। ছেতনা! বাজদের পড়লে বিভ্রান্তি বিভ্রান্তি ---- শুধু।

৫| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হাহাহা দারুন অভিমত আপনার বিদুৎ :)

৬| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সংবিধানের ষষ্ঠ তফসিল পড়া আছে???

আপনার লেখা পুরাই ফাউল। X( X( X(প্রতিউত্তরের আগে ৭ ই মার্চের ভাষন ৩ বার মনোযোগ দিয়ে শুনবেন। শেখ সাহেব ৭ তারিখে indirectly এবং ২৫/২৬ তারিখে লিখিতভাবে স্বাধীনতার ঘোষনা দেন।

।।।জিয়াউর রহমান নিজেও কোনদিন নিজেকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেন নাই।খালেদা জিয়া ৯০ -এর পরে শুরু করেছেন এই নোংরা রাজনীতিটা।।। কথা সত্য

১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:১০

বিদ্যুৎ বলেছেন: আমি ৭ই মার্চ ভাষণ কে ঐতিহাসিক ভাষণ উল্লেখ করেছি। যদি পড়ে থাকেন আপনার মন্তব্য যথাযথ হয়নি। আর শুধু বিরোধিতার জন্য মন্তব্য করে থাকেন তাহলে আপনাকে শেখ হাসিনার সাথে কথা বলতে হবে। কেন শেখ হাসিনা এই বক্তব্য দিয়েছেন। আপনার বিদ্বেষমূলক মন্তব্য শেখ হাসিনার থেকে বেশি আওয়ামীলীগার বানাতে পারবে না। শেখ হাসিনা নিজেই বলেছে তার দলের সবাইকে কেনা যায় শুধু তাকে ছাড়া। অতএব চাম-- সাবধান।

৭| ১০ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

চাঁদগাজী বলেছেন:


৭ই মার্চে ঘোষণা দিলে আপনার বাড়ীর লোকেরা ২ সপ্তাহ আগে রাজাকার হতো।

১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:১৮

বিদ্যুৎ বলেছেন: সত্য কথা বলতে কি আগে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান পরিচয়ে খুব গৌরব বোধ করতাম নিজেকে। ঠিক যেদিন থেকে আওয়ামী কুলাঙ্গার গুলো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বঙ্গবীর কাদের সিদ্দিকি'কে রাজাকার বলে তখন মনে হয় এদের মত রাজাকার হওয়া ভাগ্যের ব্যাপার। আমি আপনাদের মত ছেতনা! বাজ যোদ্ধা নয়, বরং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বঙ্গবীর কাদের সিদ্দিকি দের মত রাজাকার হওয়া অনেক ভাল।

৮| ১০ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

রাফা বলেছেন: ABC NEWS FROM AMERICAABC NEWS FROM AMERICA বঙ্গবন্ধুর ড্রাফট করা স্বহস্তে লেখা স্বাধিনতার ঘোষণা।

১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:২২

বিদ্যুৎ বলেছেন: এটা হাসিনা কে দেখান। সে এই রকম মিথ্যাচার করল তার বাবাকে নিয়ে। উপরের লেখাটি আমার কথা নয় শেখ হাসিনার বক্তব্য আমি তুলে ধরেছি। এই বানী মিথ্যা প্রমাণ করতে চাইলে হাসিনার সাথে আপনাকে কথা বলতে হবে। ভাল করে পড়তে হবে কি লেখা আছে।

৯| ১০ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

সৈয়দ ইসলাম বলেছেন:
কথাগুলো বঙ্গবন্ধুর, আওয়াজটা জিয়ার।

উপস্থিত সময়ে মেজর জিয়ার বিষয়টা ছিল এইরকম,
হৃদয় তার কিন্তু কণ্ঠ আমার


তখন সব ঠিক ছিল, তারা ভাবতেই পারেনি, এই জাতি দেশ রেখে এরকম একটি বিষয় নিয়ে প্রতিদিন যুদ্ধ করে যাবে।

১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:৪১

বিদ্যুৎ বলেছেন: ভাই সোজা পথে আসতে হবে। মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছ ৭১ সালে তারা নাকি জিয়া নামে কোন মানুষের নাম শুনে নাই। একজন বলেছে শেখ মুজিব জেলে ছিল ঠিক কিন্তু সে জিয়াকে তার পক্ষ থেকে স্বাধীনতার ঘোষণা দিতে বলেছেন, যে দলের নেতারা জিয়া নামে কাউকে চিনত না আবার সেই দলের প্রধান কি ভাবে জিয়া নামে এই মানুষটাকে চিনতে পারল? আপনি বলছেন কথাগুলো বঙ্গবন্ধুর আর আওয়াজটা জিয়ার কোনটা সত্য???? কথাগুলো কি আপামর জন সাধারণের ছিলনা? আপনার কথা যদি ধরি তাহলে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর কথা কি বলবেন? তিনিই তো প্রথম স্বাধীনতার ডাক দিয়েছিলেন। অনানুষ্ঠানিক ভাবে অনেকে বলেছেন স্বাধীনতার কথা কিন্তু আনুষ্ঠানিক ভাবে শুধু জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। ভারতীয় জাদুঘরে সেই স্বীকৃতি তারা সংরক্ষণ করে রেখেছে।

১০| ১১ ই মার্চ, ২০১৮ রাত ১২:৩৬

উম্মু আবদুল্লাহ বলেছেন: যে নির্বাচনের জন্য এতকিছু, এত কান্ড - সেই নির্বাচনে আওয়ামী লীগের কি চরম অনীহা! ৫% এর নির্বাচনই তাদের ভরসা এবং আত্মতৃপ্তি। এখনও দেখি নাসিম এবং অন্যান্য আওয়ামী নেতারা বলছেন, "নির্বাচন হবেই; কেউ তা ঠেকাতে পারবে না।" তা তো হবেই, কিন্তু সেটা তো ৫% এর নির্বাচন। কিংবা ইউ পি/উপজেলা নির্বাচনের মত কেন্দ্র দখলের নির্বাচন।

১১ ই মার্চ, ২০১৮ সকাল ৭:১১

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে অনেক কিছু লেখার জন্য কিন্তু আমার পোস্টটি ছিল অন্য প্রসংগে। ভাল থাকবেন।

১১| ১১ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ ভাই। ছেতনা! বাজদের পড়লে বিভ্রান্তি বিভ্রান্তি ---- শুধু।

ছেতনা নয় 'চেতনা'।
নিজেকে আলোকিত করুন সব বিভ্রান্তি দূর হয়ে যাবে।

১২| ১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:১০

আবু তালেব শেখ বলেছেন: ওখানে উনি এও বলেছেন নেতা যা করবে সেটাই গ্রহনযোগ্য জনগনের কথায় নেতা চলেনা বা সিদ্ধান্ত জনগনের ইচ্ছায় হয়না

১৩| ১২ ই মার্চ, ২০১৮ দুপুর ১:০৮

টারজান০০০০৭ বলেছেন: মোল্লারা (!) বিশ্বের সাথে তাল না মিলাইয়া বিবি তালাকের ফতোয়া খুঁজিয়াছিলেন বলিয়া উহা কাজী সাহেবের কবিতার বিষয়বস্তু হইয়া গিয়াছিল ! আর আমরাও বিশ্বের সাথে তাল না মিলাইয়া এই চর্বিত চর্বন এখনও চিবাইতেছি ! কবি বাঁচিয়া থাকিলে এই জাবর কাটাকে কি কহিতেন কে জানে ?

৪৭ বছরেও ইতিহাসের স্থায়ী ঠিকানা হইল না, আফসোস !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.