নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

সাকিবের স্যালুট গল্প...

০১ লা নভেম্বর, ২০১৬ দুপুর ২:২৪

মিরপুরে দ্বিতীয় টেষ্টের তৃতীয় দিন ইংল্যান্ড তখন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে, বাংলাদেশ তখন জয়ের খুব কাছাকাছি। ইংলিশ ব্যাট্সম্যান বেন স্টোকস্ কে বোল্ড করে উল্লাসে মেতে না উঠেই উইকেটের সামনে দাড়িয়ে একটা "স্যালুট" দিলেন। ব্যাস ওই এক স্যালুটের সব না বলা জবাব প্রকাশ পেয়ে গেলো!!


যাই হোক; সাকিব নিজেই ভাঙলেন সেই স্যালুটের রহস্য। টুইটারে এক বার্তায় সাকিব লিখেছেন, ‘অন্য কোনো উদ্দেশ্যে স্যালুট মারিনি। বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের ধন্যবাদ। বিশেষ করে আমাদের বিশ্বাস করার কারণে ইংলিশদের স্যালুট জানিয়েছি।’ ফেসবুকে সাকিবের কন্যার ‘স্যালুট’ দেওয়া ছবি পোস্ট করেছেন তার স্ত্রী শিশির। টেস্টে পরাজয়ের পরও ইংলিশ অধিনায়ক কুক বাংলাদেশের নিরাপত্তা নিয়ে শতভাগ খুশি। বাংলাদেশের ক্রিকেটার ও দর্শকদের ধন্যবাদও জানিয়েছেন। বলেছেন সব দলেরই এদেশে খেলতে আসা উচিত। বাংলাদেশের অবিস্মরণীয় জয়ে স্যালুট জানিয়েছেন স্টোকসও। ( অনলাইন থেকে পাওয়া খবর)



সাকিবের এই স্যালুট এখন জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুক সহ আরও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে শিশু, কিশোর, তরুণ, বয়স্ক সবাই স্যালুটযুক্ত ছবি পোস্ট করছেন। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট দূতাবাসের ফেসবুক পেজে তিনি বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। সাকিবের অনুরুপ স্যালুট দেওয়া নিজের ছবিও পোষ্ট করেছেন।



ইংলিশদের জানান দেয়া হয়ে গেলো যে, বাংলাদেশ ক্রিকেট বিশ্বে এক পরাশক্তির নাম। আর এই স্যালুট তাদের জন্যও যারা বাংলাদেশের ক্রিকেট নিয়ে সমালোচনা করেন।
ইংলিশ ক্যাপ্টেন এ্যলিষ্টার কুক কে আমার আন্তরিক অভিনন্দন ও শ্রদ্ধা। উনি একজন ভালো মনের মানুষ, বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে সম্মান দেখিয়েছেন। সবচেয়ে বড় বিষয় হলো যেখানে অষ্ট্রেলিয়া নিরাপত্তার কথা বলে খেলতে আসেনি অথচ উনি ঠিকই এদেশে খেলতে আসার জন্য আগ্রহ জানিয়েছেন। ইংল্যান্ডের সকল খেলোয়ারদেরও শ্রদ্ধা জানাই বাংলাদেশে খেলতে আসার জন্য।


ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন.,,,

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৬ সকাল ১১:২২

মেহেদী রবিন বলেছেন: সব জবাব এক স্যালুটেই।

০২ রা নভেম্বর, ২০১৬ রাত ৯:১৪

ধ্রুবক আলো বলেছেন: নিঃশব্দ জবাব,...

২| ০৯ ই এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৭:১০

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সুন্দর পোষ্ট

০৯ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:০২

ধ্রুবক আলো বলেছেন: অনেক ধন্যবাদ ভাই।

৩| ২২ শে আগস্ট, ২০১৮ রাত ৯:১৯

খায়রুল আহসান বলেছেন: স্যালুটটা অনেক কিছু বলে দিয়েছে, তবে বাংলাদেশে খেলতে আসার জন্য ইংল্যান্ড দল আমাদের উষ্ণ সম্বর্ধনার দাবীদার।
আর আপনার এ লেখাটা পড়তে খুব ভাল লাগছিল, কারণ সবকিছুকেই খুব ইতিবাচক মনে হচ্ছিল।
পোস্টে প্লাস + +

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.