নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

বিয়ার গুষ্টি কিলাই!

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৫

আরে বেকুব পাত্ররা বিয়ার সিভিতে ১৪ গুষ্টির কথা ভইরা না লিখে নিজের কথা লিখ! আজাইরা সব গুষ্টির কথা লিখে রাখে, নিজের সম্পর্কে অনেকে সেরকম কিছু লিখে না।। এই বেকুব বদমাশগুলার কেউ কেউ সিভি দেয় অসম্পূর্ন, কেউ কেউ ছবি দেয় না, কেউ কেউ নিজের জন্ম সালটাও লিখে না, কেউ কেউ সিভির সাথে ছাপানো ছবি দেয়! আবার কেউ কেউ পাসপোর্ট আকারের ছবি দেয়! যেন তিনি পাত্র বলিয়াই যাহা দিবেন তাহাই মানিয়ে নিতে হপপে......! আবার কোন কোন পাখি ভাই সিভি না দিয়াই ফোনে একটু খানি পাত্র সম্পর্কে বইলাই - সরাসরি বাসায় আসতে চায় পাত্ররে নিয়া...! যেন মগের মুল্লুক পাইছে...।!

আর মেয়েদের বেলা সিভিতে সব চাই, ডিজিটাল ছবি চাই -! দাঁড়ানো , বসা, (লাফানো কেউ চায় না কেন যে- বুঝি না) এই রকম সেই রকম ছবির দরকার পড়ে ...!

বিয়ের আগে এইসব ফাজলামিগুলা দেইক্ষা মেজাজ ঠিক থাকে না--!

যত্তসব বেকুবের দল-মেয়েদের বেলায় এইটা সেইটা আরও কত কি তাদের দরকার পড়ে ?!? আর নিজেদের বেলায়-- !

মন্তব্য ২৮ টি রেটিং +০/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৩

বিলাসী বলেছেন: এই বাদরামীর দিন শেষ হওয়া উচিত।

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু শেষ হওয়া উচিত ......!

২| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৬

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: আপু, বিয়ের সিভিতে সাধারণত ১৪ গোষ্ঠীর কথাই লেখা থাকে নিজের সম্পর্কে খুব একটা নয় (তবে আমি বুঝতে পারছি না আপনি কতটা জানতে চান)। যদি পড়াশুনা এবং চাকুরীর ডিটেইলস ব্যতীত অন্য কিছু জানার ইচ্ছে থাকে (যেমন-পাত্রটি কেমন মনমানসিকতার, চাকুরী/পড়াশুনা করতে দিবে কিনা/ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করেন কিনা/সামাজিকতা কতটুকু রক্ষা করে চলেন/বিয়ের পর স্ত্রীকে ডমিনেট করবেন কি না ইত্যাদি) তাহলে সেই পর্বটা সাধারণত দেখা-দেখি হওয়ার পরেই হয়ে থাকে। তবে, ইদানিং অনেক ছেলে-মেয়ে আছেন যারা সিভি দেখার পরে নিজেরাই একটা ডেট করে দুজনের দেখিটা কমপ্লিট করে ফেলেন। এক্ষেত্রে কখনো কখনো অভিভাবকদেরকেও সাহায্য করতে দেখা যা।

তবে, বিয়ের সিভির ক্ষেত্রে ছেলে/মেয়ের জন্যই ছবিটা স্পষ্ট এবং কমপক্ষে ৪আর হওয়াটাই বাঞ্চনীয়।

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: না ভাই অত কিছু নয়- যেটুকু প্রয়োজন - সেটুকু দিলেই তো যথেষ্ট তাই না-! একটা বিয়ের সিভিতে মেয়ের/ছেলের সম্পর্কে / পড়াশুনা / চাকুরী/ আর তার পরিবারের কথাই যথেষ্ট! এর বাইরে তার ১৪ গুষ্টির কে কি তা জানার দরকার নেই তো এই ফাস্ট স্টেজে ...!

৩| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪৩

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাইজান হাসেন কেন...।?

৪| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:০২

সরকার আলী বলেছেন: বুবুজান, মেহেরবাণী করে নমুনা হিসেবে যদি আপনার নিজের বিয়ের 'সিভি'টা আপলোড করতেন তবে কতই না ভালো হতো।

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: শরম দেন কেন ভাই? বিয়ার সিভি ব্লগে দিমু...!

৫| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৩

স্বপনচারিণী বলেছেন: এসব অবস্থার পরিবর্তন দরকার কিন্তু সেটা কখনোই হবেনা।

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু! হবে না! কিছু ব্যাপার আছে যা আসলেই সহ্য করার মত নয় তবুও আমরা মেনে নেই-!

৬| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৯

মুজাহিদুর রহমান বলেছেন: সরকার আলী বলেছেন: বুবুজান, মেহেরবাণী করে নমুনা হিসেবে যদি আপনার নিজের বিয়ের 'সিভি'টা আপলোড করতেন তবে কতই না ভালো হতো।


হা হা হা :)

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমিও তো কইলাম- শরম দেন কেন? বিয়ার সিভি ব্লগে দিমু কেমতে?

৭| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৯

রায়হান চৌঃ বলেছেন: গত সপ্তাহে আমার ও ঠিক একই রকম অভিজ্গ্যতা হয়েছে... :) আমার বাড়ী থেকে গত ৬ মাস যাবৎ আমার সিভির জন্য আমাকে প্রায় পাগল বানাইয়া দিল... :(, সবার অনুরোধে আমি আমার সিভি পাঠাইলাম, কিন্তু আমার সিভি আমার পরিবারের কেউ ই এক্সসেপ্টে করেনাই... কারণ হিসেবে আমাকে বলা হলো সিভি বাংলায় হতে হবে, ১৪ গুষ্টির ডিটেইল্স বিবরণ দিতে হবে. :) মানে আমার গুষ্টির কে কি করে ইত্যাদি ইত্যাদি.... শেষমেশ কি করবো আমার বোন দের বল্লাম তোমরা আমার সিভি দেখে বাংলা কনভার্ট করে নিও এবং আমাকে একটা কপি ফরোয়ার্ড করে দিও.... বিশ্বাস করবেন আমি আমার কনভার্ট কৃত সিভি দেখে পুরো ই টাসকিত.... আমার সিভিতে আমাকে ইন্জিনিয়র হিসেবে দেখানো হয়েছে যদিও আমি ইন্জিনিয়র নই... কি করবো রাগে দুঃখে বোন দের কে বল্লাম বিয়ের আগেই আমারে চোর মিথ্যুক বানানোর কারণ কি...? বোন দের রিপ্লাই ছিল সবাই বলে আমার ভাই ইন্জিনিয়র, তাই আমরা ও তাহাই বলে থাকি....!!! আমাকে বলা হলো আপনি শুধু নিরব থাকবেন.... এই হলো বিয়ের সিভির নমুনা.....!! আমার মতে ছেলে, মেয়ে উভয়ে সরাসরি কথা বলে নেয়া টা সবচেয়ে ভালো উপায়...।
ভালো থাকবেন.... :)

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু! ভাই ! বুঝলাম! আসলে লুকোচুরি করে কি লাভ? বিয়ের আগে প্রাথমিক স্টেজ হচ্ছে সিভি- যেখানে অন্তত ছেলে/মেয়ে সম্পর্কে একটু জানা যায়- এরপর ছবি--তারপর পছন্দ হলে- দেখা-সাক্ষাত- এইতো --? কিন্তু কিছু মানুষ এই ব্যাপারটাকেই জটিল করে ফেলে...!

৮| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৪

বশর সিদ্দিকী বলেছেন: বিয়ার দাওয়াতখান দিয়েন। মনে হইতেছে খুব শিঘ্রই ঘটনা ঘটতে যাইতাছে। আমাগো কপালে বিয়া নাই। খাই বিয়া খাইয়াই যামু।

২০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: না রে ভাই এত সহজ না বিয়ে...! তবে হলে অবশ্যই জানাবো ...!

৯| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৭

তারেক বলেছেন: সরকার আলী আলী ভাইয়ের সাথে সহমত।

আপনার বিয়ের সিভি দেখতে চাই, তবে ছবি ছাড়া হলেও চলবে যাহাতে শরম না পান।

২০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: কি বলেন ভাইজান? ব্লগে কেমতে দিমু সিভি? তয় ঘটকালি করতে চাইলে মেইলিং অ্যাড্রেস দিয়েন দিমুনে---! ছবি দিতে শরম পামু কেন? ঘটকালি করলে ছবি সহ সিভি পাবেন। আর এমনিতেই Epshita Chowdhury er id te tar pic o dekhte paben.

১০| ২১ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:১৭

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :| :| :| :| :| :|

২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ???????????

১১| ২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪১

প‌্যাপিলন বলেছেন: গন্ডারের ইংরেজি বানানসহ পারেনতো? খেয়াল কৈরা B-)

২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: গন্ডারের ইংরেজী যে জিগাইবো তারে ধইরা গণ্ডারের কাছে ছাইড়া দিমু কিন্তু কইলাম!

১২| ২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৩

অস্পিসাস প্রেইস বলেছেন: মেয়েরাও তো বায়োডাটাতে অরিজিনাল ছবি দেয়না, ফটোশপ দিয়ে ঘষামাজা ছবি দেয় :P

২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহা! তাই না কি? আপ্নারে দিছে বুঝি?

১৩| ২৬ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৭

প্রভাষ প্রদৌত বলেছেন: আপু ব্যাপক গবেষণা করে এই তথ্য উদঘাটন করতে সমর্থ হলাম যে তুমি খুবই ফর্সা এবং সুন্দরী , তাই একখানা প্রস্তাব দিতে ভয় পাচ্ছি :#> #:-S 8-|


আমার এক ভাইয়ের জন্য আমরা পাত্রী খুজছি । ভাইয়া বুয়েট থেকে সি.এস.ই পাস করে এখন রিভ সিস্টেমে চাকরি করছে । ভাইয়া পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে কিন্তু মোল্লাদের মত রক্ষণশীল না । এবং ক্লাসের সবচেয়ে প্রিয় পাত্র ছিল এবং এখন ও আছে , ব্যক্তিত্ব পছন্দ হওয়ার মত ( সাধারণত , যদিও তোমার পছন্দ আমি জানি না )



আমি এটা বিশ্বাস করি বিয়ে আল্লাহ তাআলার হাতে ,আমরা চেষ্টা করতে পারি মাত্র । তোমার ইচ্ছে হলে আমাকে মেইল আইডি দিতে পারো ( কমেন্টে ) ।

২৬ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: না ভাই আমি খুব-ই সুন্দরী না আবার পিচ্চিদের কথা মত খুব-ই ফর্সা না। তবে বিয়ের প্রস্তাব এ কিছু বলার আগে আমার বয়সটা দেখবেন। আমি কিন্তু ৯২ এর এস এস সি র ব্যাচ। জন্ম সাল- ১৯৭৭। এরপর কিছু বলার থাকলে আপনার মেইলিং অ্যাড্রেস দিয়েন, আমি মেইলে জানাবো । এবং অবশ্যই বোনের জন্য চেষ্টা করাতে দোষের কিছু নেই। বাকি ইনফো- fc-buk a – Epshita chowdhury te paben.

১৪| ২৬ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:০৩

অ্যামাটার বলেছেন: ও আপা! বেচারা পাত্রদের দোষ দিয়া লাভ কী। এই সিভি লেখার তো অভিজ্ঞতাই থাকেনা। সারা জীবন শুধু আধা বেলা ছুটি চাহিয়া হেডমাস্টারের নিকট পত্র, পিতার কাছে টাকা চাহিয়া পত্র; এইগুলা লিখেই তো সারা। বেরসিক মাস্টার মশায় কোনওদিন কী পরীক্ষায় এই প্রশ্ন দেয়, বিবাহের প্রস্তাব রাখিয়া পাত্র/পাত্রীর নিকট একখানা পত্র লিখ, পূর্ণ মান ১০ ;)

২৯ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:২২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহা! এখন থেকে পাঠ্য বইয়ে এটাও রাখা দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.