নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-লুকোচুরির দরকার নাই, সোজা বলেন!-

২৮ শে মে, ২০১৭ দুপুর ২:৪৯



১ লাখ টাকায় ১ হাজার টাকা ট্যাক্স না কাইটা আপনাদের দুবাইয়ের ব্যাংকের একাউন্ট নাম্বার দেন, আমরা ডিরেক্ট সেইখানে চাঁদা দিয়া দেই মাসে মাসে।

ব্যাংকের ট্যাক্স না বাড়ায়া সালমান এফ রহমানরে বেসিক ব্যাংক থেকে আরো তিন হাজার কোটি টাকা বিনাশর্তে অফেরতযোগ্য লোন দিয়া দেন। সেই টাকা ১৬ কোটি দিয়া ভাগ দেন। ভাগে কত টাকা পড়ে সেইটা জানান। আমরা দিয়া দেই।

যে ইন্টারনেট ১ জিবি ২৬ পয়সায় আপনারা বিক্রি করেন সেই ইন্টারনেট প্রতি জিবি ২০০ টাকায় কিনে মাসে ১ হাজার টাকা ইন্টারনেট বাবদ খরচ করে আপনাদের ২১০ টাকা ট্যাক্স দেই। এত ভেজাল না কইরা সুইস ব্যাংকের একাউন্ট নাম্বার দিয়া দেন, ক্যাশ ইন করার একটা বাইপাস সিস্টেম কইরা দেন। আমরা জমা দিয়া দেই।

ভ্যাট- ট্যাক্সের নামে এত টাকা না নিয়া একটা স্পেসিফিক ডেট দিয়া দেন। হ্যাকারের আইডি লিংকটাও দেন। হ্যাকারের কাছেই টাকা জমা দেই। তারপর যেখানে যেখানে পৌঁছানো দরকার সে ই ব্যবস্থা করবে।

আপনারা যারা রাজনীতি করেন, সরকার বানান দয়া করে দেশ প্রেমের সিনেমা করা বাদ দেন। যা যা দরকার ডাইরেক্ট বইলা ফেলেন। এক বছরে পাচার হওয়া ৭৩ হাজার কোটি টাকার জোগান যে জনগণ দিতে পারছে তারা এর চেয়ে বড় অ্যামাউন্টও দিতে পারবে।

মালায়েশিয়া, সৌদি আরবে ড্রেনের ময়লা পরিষ্কার করা যে মানুষগুলা হুন্ডিতে দুই টাকা বেশি পাবে জাইনাও ব্যাংকে টাকা পাঠায়া আপনাদের রিজার্ভের রেকর্ড বানাইছে তারাই আসল দেশ প্রেমিক। দেশের জন্য কিছু করলে তারাই করছে। তারাই বাংলাদেশ, আপনারা না।

ভরসা রাখুন কথাটা বলা খুব সহজ। এক ক্লিকে সেই ফ্রেমে প্রোফাইল পিক বানায়ে ফেলাটা আরো সহজ। ভরসা রাখানোর ব্যবস্থা করা কঠিন, কঠিন কাজ কেউই করতে চায় না।

সত্যি সত্যি ভরসা রাখার মত কাজ যদি করতে পারতেন তাহলে ৮ বছর ক্ষমতায় থাকার পরও ভরসা রাখুন মার্কা ফ্রেম বানাইতে হইত না। জনগণ তখন নিজেরাই ফ্রেম বানাইতো, "ভরসার অপর নাম আওয়ামীলীগ"।

১ লাখ টাকার ফ্যানের নিচে বইসা বইসা, বিশ্বের সবচাইতে ব্যয়বহুল রাস্তা বানানোর কাজের টেন্ডার পাশ করায়া ঠ্যাং এর উপর ঠ্যাং তুইলা খাইতে আরাম লাগে, আমরা বুঝি।

আপনাদের এক ইশারায় ২ হাজার টাকার চালের বস্তা ৩ হাজার হয়। ১৫ শ টাকার কারেন্ট বিল ২ হাজার হয়। পড়াশুনার উপরে ট্যাক্স বসায়া সংসারের আয় উন্নতির রাস্তা থামায়ে দেয়া হয়। তারপরও সারামাস টুকটাক সেভিংস কইরা ব্যাংকে একটা সেভিংস একাউন্ট চালানোর রাস্তাও বন্ধ করার ব্যবস্থা করা হয়।

তবে, আমরা ইশারা দিয়া টাকা কামাইতে পারি না। এই টাকা কামাই করতে হ্যাডম লাগে, গতর খাটা লাগে। আমাদের জীবনটা আপনাদের কোন সুইস ব্যাংকের একাউন্ট না। আমাদের টাকা এমনি এমনি পয়দা হয় না।

কার্টেসি : তানবীর।

মন্তব্য ২৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:০২

বিজন রয় বলেছেন: আগে জানতাম টাকায় টাকা আনে, এখন দেখছি টাকায় টাকা নিয়ে নেয়।

অদ্ভুত।

২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:৪৩

রুপম হাছান বলেছেন: প্রবাদ বাক্য বেশি দিন মনে রাখতে নেই। আরেকটি কথা জেনে থাকবেন- ইতিহাস তৈরি হয় ইতিহাস ভাঙ্গার জন্য। এটাও তাই। আগে জানতেন টাকায় টাকা আনে এটা পূর্ব ইতিহাস আর এখন রেকর্ড করছে, টাকায় টাকা নিয়ে নেয়; এটা নতুন ইতিহাস। হা হা হা।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য। ভালো থাকুন।

২| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: স্যালুট!

নো হাংকি পাংকি- ডাইরেক্ট বলেন! সুইস ব্যাংকের একাউন্ট নাম্বার দিয়া দেন, ক্যাশ ইন করার একটা বাইপাস সিস্টেম কইরা দেন। আমরা জমা দিয়া দেই। X((

সত্যি সত্যি ভরসা রাখার মত কাজ যদি করতে পারতেন তাহলে ৮ বছর ক্ষমতায় থাকার পরও ভরসা রাখুন মার্কা ফ্রেম বানাইতে হইত না। জনগণ তখন নিজেরাই ফ্রেম বানাইতো - অতি সত্য।

+++++++++++++++

২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:৫৫

রুপম হাছান বলেছেন: আপনি সত্যি বলেছেন, ভরসা রাখার মতো এমন কিছু করে থাকলে ভরসা রাখুন মার্কা ফ্রেম বানানোর কোনো দরকার হতো না বরং জনগনেই তাদের জন্য ফ্রেম বানাইতো।

অসংখ্য ধন্যবাদ ভাই বিদ্রোহী আপনার সুন্দর মন্তব্যর জন্য।

৩| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:০৪

MAD2017 বলেছেন: চ ম ৎ কা র

২৮ শে মে, ২০১৭ বিকাল ৪:০০

রুপম হাছান বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যর জন্য।

৪| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:১৩

মোস্তফা সোহেল বলেছেন: জনগন কষ্ট কইরা দুটাকা ব্যাংকে রাখবে দিন শেষে সেই টাকা গায়েব । আজব দেশ।

২৮ শে মে, ২০১৭ বিকাল ৪:০৬

রুপম হাছান বলেছেন: এরেই বলে ডিজিটাল কারচুপি। হা হা হা। এই ডিজিটাল এর বিশ্লেষণ করলে আমরা কিন্তু সরকারের দোষ দিতে পারুম না। যেমন (ডিজিট+টাল) অর্থাৎ সংখ্যা যেখানে মাতাল অবস্থায় অবস্থান করতেছে সেখানে সরকার বেটা কি করবে। আর এই মাতাল সংখ্যাগুলো মাঝে মাঝে গ্রহকের ব্যাংক একাউন্ট থেকে কাউকে কিছু না বলে হঠাৎ হঠাৎ উধাও হয়ে যায়, এ আর কি! হা হা হা। আর এই মাতাল সংখ্যা কিংবা ডিজিটাল শুধু বাংলাদেশের ক্ষেত্রেই প্রযোজ্য। যেখানে কষ্টের টাকা জমা রাখলে হঠাৎ হঠাৎ উধাও হয়ে যায়।

৫| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:১৬

দ্যা ফয়েজ ভাই বলেছেন: যা বলার ছিলো তা আপনিই বলে দিয়েছেন,শুধুই সহমত পোষণ করছি।

২৮ শে মে, ২০১৭ বিকাল ৪:০৭

রুপম হাছান বলেছেন: চিরন্তন সত্য সবার সঙ্গী হোক, আপনার সাথে গলা মিলিয়ে এমনটাই প্রত্যাশা করছি। ধন্যবাদ ভাই ফয়েজ আপনার সহমত আমার সাথে যোগ করার জন্য।

৬| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৪:৫১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: জনগনকে চিঁড়ে চ্যাপ্টা করে ওরা সুবিধা নেয় এবং দুর্নীতির কোন বিচার হয় না। আমার প্রশ্নঃ জনগন ওদের ভোট দেয় কেন? ভোট না দিলে কী হবে? প্রায় সব দেশেরই এক উল্লেখযোগ্য সংখ্যক ভোটার ভোট দেয় না, তাদের কী অসুবিধা হয়?

২৯ শে মে, ২০১৭ সকাল ১১:৪৯

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম আপনার সুন্দর মন্তব্যর জন্য এবং আপনার প্রশ্নের উত্তরে বলছি-
বাংলায় অরুচিকর সত্য একটি প্রবাদ আছে-তা হলো ‘গু’ এর দুই পাশেই গন্ধ। অর্থাৎ এটাকে নাড়ালেই গন্ধ বের হবেই। এখন বলছি, এদের কে ভোট দিলেই যে কথা না দিলেও সেই একই কথা কারণ এদের ভেতর ছাড়া আমরা আর অন্য কাউকে বিবেচনা করার মতো এখনো পরিক্রমা গ্রহন করতে পারিনি।

গত মাস দেড় এক আগে ফ্রান্সের নির্বাচন হয়েছে। দুই দলের হেভি ওয়েট দুই প্রার্থী ছিলেন। একজন ইউরোপ পন্থি আরেকজন ইউরোপ থেকে আলাদা হতে চায়। এবং সেই দুই প্রার্থীর ব্যাপারে তাদের দেশের একজন নাগরিক কে প্রশ্ন করা হয়েছিলো-এই দুজনের মধ্যে আপনি কাকে বেচে নিবেন?

উত্তরে ফ্রান্সের নাগরিক বললেন, এদের দুইজনের একজন হলেন ‘প্লেগ’ আর অপরজন হলেন ‘কলেরা’ সমতুল্য। তাহলে তুলনামূলক ‘কলেরা’কেই বেচে নিলেন সবাই। কারণ ‘প্লেগ’ এমন একটি রোগ যা মুহুর্তেই পুরো এলাকা কিংবা দেশের নাগরিকের প্রাণহানি করে দিতে পারে অন্যদিকে ‘কলেরা’ ক্রমান্বয়ে প্রাণহানি ঘটায়। অর্থাৎ খারাপের মধ্যে একটু কম খারাপ এই আরকি।

আমরাও ঠিক তেমন একটা নিয়েই আছি। তবে পরিবর্তন এর জন্য আশাবাদী।

৭| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৫:৪৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কথা তো হাছাওই কইছেন ভাই।+++++

তয়, দিবেন কারে দায়িত্বডা!!!!!

আমারে দিলে তো বেইচ্যা সৌদিআরব জায়গা কিন্ন্যা বাড়ি বানামু।
আমি ছাড়া তো যোগ্য কাউরে দেহিনা!!

২৯ শে মে, ২০১৭ সকাল ১১:৫৪

রুপম হাছান বলেছেন: যারা সদা অপ্রিয় হলেও সত্য বলে তুলনামূলক তাকে একটু বেশিই বিশ্বাস করা যায়। যদিও একটি উদাহরণ আগের মন্তব্যর প্রতিত্তরেই দিয়েছি। তুলনামূলক কম খারাপ সমাজের জন্য অধিকতর ভালো। সে যেমনটাই হোক।

ধন্যবাদ ভাই নয়ন আপনার সুন্দর ও অপ্রিয় সত্য সবার সাথে শেয়ার করার জন্য।

৮| ২৮ শে মে, ২০১৭ রাত ৮:১৪

দেলোয়ার সুমন বলেছেন: ++++++++++

২৯ শে মে, ২০১৭ সকাল ১১:৫৬

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই দেলোয়ার সুমন লেখাটি পড়ে সহমত প্রকাশ করার জন্য। ভালো থাকুন সব সময় এবং সত্যর সাথে থাকুন।

৯| ২৮ শে মে, ২০১৭ রাত ৯:২৬

রাজীব নুর বলেছেন: সব গুলোই সত্য কথা।

২৯ শে মে, ২০১৭ সকাল ১১:৫৮

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই রাজীব নুর আপনার সুন্দর অভিব্যক্তি আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকুন সুস্থ থাকুন সব সময় এবং চিরসত্যর সাথে থাকুন।

১০| ২৮ শে মে, ২০১৭ রাত ৯:৩৪

পাজী-পোলা বলেছেন: আপনারা যারা রাজনীতি করেন, সরকার বানান দয়া করে দেশ প্রেমের সিনেমা করা বাদ দেন। X(

২৯ শে মে, ২০১৭ দুপুর ১২:০১

রুপম হাছান বলেছেন: সিনেমা বানানো ঐটা বিরোধী দলের কাজ আর সরকারের কাজ হচ্ছে প্রতিনিয়তই উপরে উল্লেখিত ঘটনাপ্রবাহের জম্ম দেয়া।

এখন আপনি বলেন, কোনটার দায়িত্ব নেবো!? হা হা হা।

১১| ২৮ শে মে, ২০১৭ রাত ১০:০৪

ফ্রিটক বলেছেন: মালের মালপানি কামাইয়ের নতুন ফন্দি, আর কত ভ্যাট বসাবেন,বিয়ে করতে কর,পড়াশোনা করতে কর,ভবিষ্যতে সরকার এ আপনারা গেলে মনে হয় দুবেলা ভাত খাওয়ার জন্যও কর দিতে হবে।

২৯ শে মে, ২০১৭ দুপুর ১২:০৬

রুপম হাছান বলেছেন: কথাটা মন্দ বলেননি ভাই ফ্রিটক। অপ্রিয় সত্য হলেও আরেকটি সত্য আপনি প্রকাশ করেছেন বৈকি। এখন, না জানি এই সেক্টর থেকেও পরবর্তী সরকার বেটা কর নির্ধারণ করে বসে! জানেন তো- খাদকদেরকে কখনো গুদাম ঘর দেখাতে নেই?

এখন মাথায় হাত দিয়ে চিন্তা করতে থাকুন আর অপেক্ষা করুন আগামী সরকারের জন্য। যিনি গদিতে বসে প্রথম কাজটি না জানি ভাতের উপর কর নির্ধারণ করে বসেন।

১২| ২৯ শে মে, ২০১৭ দুপুর ১২:৪৭

নতুন নকিব বলেছেন:



রুপম হাছান,
সালাম আপনাকে!

একেবারে অল্প কথায় মেরে দিয়েছেন। মারটাও সেরকম হয়েছে আপনার!

''১ লাখ টাকায় ১ হাজার টাকা ট্যাক্স না কাইটা আপনাদের দুবাইয়ের ব্যাংকের একাউন্ট নাম্বার দেন, আমরা ডিরেক্ট সেইখানে চাঁদা দিয়া দেই মাসে মাসে।''

- সাহসী পোস্টে অভিনন্দন অশেষ।

২৯ শে মে, ২০১৭ দুপুর ১:৪২

রুপম হাছান বলেছেন: ওআলাইকুম আস সালাম ভাই নকিব। নিশ্চয় অনেক ভালো আছেন। জানেন তো ভাই নকিব -
যুগে যুগে নবাবদের আগমন ঘটবে আবার মীর জাফরেরাও থাকবে, এটা প্রকৃতির নিয়ম। কিন্তু অন্যায়ের প্রতিবাদ থামানো যাবে না। প্রতিবাদ না থাকলে যে, যুগের কালে হারিয়ে যাবে জাতির কষ্টে পাওয়া ইতিহাস।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার লিখনির মাধ্যমে আমাকে সাহস যোগানের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.