নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

অজানা শিরক থেকে বাঁচার চেষ্টা সব সময় করতে হবে

০৪ ঠা এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪২



ইদানিংকালে আমরা হরহামেশায় দেখতে পাই বিভিন্ন খেলাধুলায় বিভিন্ন খেলোয়াড়েরা নানান কৌশল প্রদর্শন করে তাদের অনুসারীদের বিনোদিত করতে। কিন্তু আপনি কি জানেন কিছুক্ষেত্রে আপনার ঐ অনুসরণকৃত কৌশলটি হতে পারে আপনার মৃত্যু পরবর্তী জান্নাত অথবা জাহান্নামের যাওয়ার জন্যে একমাত্র ঊছিলা!

সেরকম একটি কৌশল নিয়ে আজকের আলোচনা। আশা করছি এরপর আপনারা যখন কাউকে অনুসরণ করবেন তখন সেখানে আপনার অনুসরণকৃত কৌশলটি যেনো আপনার ধর্মের বিরুদ্ধে না যায় সেদিকে খেয়াল রেখে অনুসরণ থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করবেন। ধন্যবাদ।

যে কারনে মুসলিম দেশগুলোতে এই নৃত্য ভঙ্গিমা প্রদর্শন নিষিদ্ধ করা উচিত...


নিচে পোষ্টকৃত নৃত্য ভঙ্গিটি খুব জনপ্রিয়তা লাভ করেছে সারা বিশ্বেই। কিন্তু অনেকেই হয়তো জানেনা এই চিহ্নের মানেটা কি...(?!)

এর পেছনে একটি অন্ধকার অতীত রয়েছে। এটিকে ড্যাব(DAB) সাইন বলা হয়। এর পূর্ণরূপ Devils are Bright. যার অর্থ অনেকটা এররকম দাঁড়ায়... "শয়তানেরা চির উজ্জল" (নাউজুবিল্লাহ)। এটা সাতানিসম বা শয়তানের পূজা কে প্রমোট করে। যা জঘন্যতম শিরকের মধ্য এটি একটি। কারন এই চিহ্ন দ্বারা শয়তানকে সিজদাহ করা বোঝানো হয়। এটা আল্লাহ্‌ তায়ালাকে সিজদাহ করার বিপরীত।

বর্তমানে তারকা খেলোয়াড়দের থেকে শুরু করে অনেকেই এই চিহ্নের অনুকরণ করছে। এটাকে ফান হিসেবে দেখছে। কিন্তু এই ফান কাল আপনার জাহান্নামে যাওয়ার কারন হতে পারে !! এমনও হতে পারে এটি ইলুমিনাতি (Illuminati) বা শয়তানের পূজারিদের দ্বারা মুসলিমদের ক্ষতিগ্রস্ত করার জন্য ছড়ানো। অনেক স্বনামধন্য তারকাদেরই এই দলের অন্তর্গত বলে ধরা হয়। সৌদিআরবে এই সাইন শো করা আইনগত দন্ডনীয়। একটাই অনুরোধ, না জেনে বুঝে কিছু অনুকরণ করতে যাবেন না। শেষে ক্ষতিটা হয়তো আপনারই হবে।

শিরক থেকে নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচতে সহায়তা করুন। মহান আল্লাহ পাক সবকিছু থেকে তাঁর বান্দাকে মুক্তি দিতে পারেন কিন্তু শিরক থেকে মুক্তি দেবেন না। অতএব আপনার বন্ধুবান্ধব ও আত্মীয়পরিজনকে সব সময় শিরক থেকে বিরত রাখার চেষ্টা করুন!

মন্তব্য ৫২ টি রেটিং +২/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৪

সোহাগ তানভীর সাকিব বলেছেন: কথাগুলোতো ঠিক-ই বলেছে।
শিরক হলো বড় ধরণের জুলুম। মহান আল্লাহ্ তায়ালা আমাদের সকলকে শিরক মুক্ত জীবন যাপন করার তৌফিক দান করুক- আমীন

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০২

রুপম হাছান বলেছেন: আমীন। ধন্যবাদ জানবেন আপনার অভিব্যক্তি প্রকাশে কৃতার্থ করার জন্যে।

২| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৭

তারেক_মাহমুদ বলেছেন: নতুন কিছু জানলাম।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৩

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন সব সময় এবং সকল ভালো সাথেই থাকুন।

৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৮

তিহাম বলেছেন: খেলোয়াড়ের প্রদর্শন করা কৌশল অনূসরণ করলেই জান্নাতে চলে যাবো? আজকালে জান্নাতে যাওয়া এত সহজ হয়ে গেছে!!

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৫

রুপম হাছান বলেছেন: জান্নাতে যেতে পারবেন কিনা তা জানি না তবে কুফল অর্জনকারী শেষ পর্যন্ত ক্ষতিটা তো নিজেরই করেন, তাই নয় কি? ভালো থাকুন সব সময় এমটাই প্রত্যাশা।

৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৩

মোস্তফা সোহেল বলেছেন: মহান আল্লাহ্ তায়ালা আমাদের সকলকে শিরক মুক্ত জীবন যাপন করার তৌফিক দান করুক- আমীন

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৭

রুপম হাছান বলেছেন: সহমত থাকলো। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন। ধন্যবাদ।

৫| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৪

সম্রাট ইজ বেস্ট বলেছেন: এসব জিনিস থেকে দূরে থাকাই উত্তম।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৮

রুপম হাছান বলেছেন: মোদ্দকথা বলেছেন। ধন্যবাদ জানবেন।

৬| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৯

এ আর ১৫ বলেছেন: কোরানে এবং অনেক কোরান সম্মত হাদিসে বলা হয়েছে মানুষের একশনকে বিচার করা হবে তার ইনটেনশনের উপর । যদি ইনটেনশনটা আরাধনা করা বা ইবাদত করা বা পুজা করা না হয়, তাহোলে সেটা শরিক করা কি করে হয় ? অনেক মুসলমান যোগ ব্যয়াম করে এবং পদ্মাশন একটি অন্যতম প্রধান যোগ আসন এবং এই যোগ আসনে হিন্দু পুরোহিতরা পুজা করে , তাহলে ব্যয়ামের উদ্দেশ্যে যোগব্যয়াম করা কি শরিকি করা হবে ? হিন্দুরা পুজার সময়ে দুটি আসন বেশি করে একটি হোল পদ্মাসন এবং অন্যটি হোল বজ্রাসন । আমরা নামাজের সময় যখন বসি সেটাও বজ্রাসন তাই বলে কি আমাদের নামাজ এবং হিন্দুদের পুজা কি এক হয়ে যাবে ? ( নাউযুবিল্লাহ ) কখনো হবে না কারন মুসলমানদের ইনটেনশন বা নিয়ত এবং হিন্দুদের নিয়ত বা ইনটেনশন এক নহে ।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১২

রুপম হাছান বলেছেন: সুন্দর যুক্তির জন্য ধন্যবাদ জানবেন।

তবে এও জানা ভালো হবে যে, খেলার চলে হলেও মিথ্যার আশ্রয় গ্রহণ থেকে বিরত থাকার কথা বলা হয়েছে; যদিও তা একান্তই মজার চলে করা। তাই কোনো খারাপ নিদর্শনকে কখনোই অনুকরণ বা অনুসরণ করা একেবারেই অনুচিত। মহান আল্লাহ রাব্বুল ইজ্জত তিঁনিই সবকিছু ভালো জানেন এবং বুঝেন।

৭| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৯

দূর আকাশের নীল তারা বলেছেন: সোর্সটা যদি শেয়ার করতেন, ভাল হত।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৯

রুপম হাছান বলেছেন: মূলত এর কোনো প্রাসঙ্গিক লিংক এই মহুর্তে আমি আপনাকে দিতে পারছিনা কারণ এই ব্যাপারটি সম্পর্কে কোনো এক টিভি খবরে প্রকাশিত হয়েছিলো বলে মনে পড়ে এবং বেশ কিছু দিন আগে। তাই সরাসরি লিংটি দিতে পারছিনা। ধন্যবাদ।

৮| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫২

নিয়াজফাব বলেছেন: DAB হারাম।এর সোর্সটা শেয়ার করবেন কি?উপকৃত হতাম

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪২

রুপম হাছান বলেছেন: হয়তোবা হারাম কিন্তু এই ব্যাপারে বিশদ ব্যাখ্যা আমার জানা নেই। আর এর মূলত কোনো প্রাসঙ্গিক লিংকও এই মহুর্তে আমার কাছে নেই কারণ এই ব্যাপারটি সম্পর্কে কোনো এক টিভি খবরে প্রকাশিত হয়েছিলো বলে মনে পড়ে এবং বেশ কিছু দিন আগে। তাই সরাসরি লিংটি দিতে পারছিনা। ধন্যবাদ।

৯| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৪

রানার ব্লগ বলেছেন: আজকাল ছাগল কাঠাল পাতা রেখে কচু পাতাও খায় নাকি ???

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৩

রুপম হাছান বলেছেন: হয়তো বা খায়! তা না হলে এমনটা হয় কেনো?!

১০| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ১:৫৬

বর্ষন হোমস বলেছেন:
আমি নেট এ সার্চ করলাম।তেমন ডেভিলস আর ব্রাই্ট এই বিষয়ে প্যার কিছুই দেখলাম না।বেশির ভাগই বলছে এটা সাধারন একটা ডেন্স মুভ।আর এর ফুল মিনিং নিয়ে অনেক জনের অনেক মত।কিন্তু কাউকেই দেখলাম না ডেভিলস আর ব্রাইট বলেছে।আপনি কোথায় পেয়েছেন রেফারেন্স দেন।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৯

রুপম হাছান বলেছেন: এত সহজ কথা প্যঁচিয়ে দেখলে যুক্তি খন্ডন করা তো মুশকিল হয়ে যাবে। আপনি এক কাজ করতে পারতেন আর তা হলে ড্যাব না লিখে বরং ডেভিলস আর ব্রাইট লিখে তারপর না হয় সেই সাইনটা দেখে নিবেন। তাহলেই তো আপনার উত্তর পেয়ে যাবেন। আর রেফারেন্সেরও দরকার পড়বে না। ধন্যবাদ।

১১| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ২:০৯

কামরুননাহার কলি বলেছেন: নিয়তগুণে বরকত একটা কথা আছে। নিয়ত করবেন যেটা আল্লাহ সেটাই পুরণ করবেন। আপনি যদি “ডেভিলস আর ব্রাইট” নিয়ত করে বলেন- আমি শয়তান কে সেজদা করবো (নাউজুবিল্লাহ) তাহলে আপনি শিরক করলেন। আর যদি নিয়ত করে আল্লাহ কে সেজদা করেন তাহলে আপনি ক্ষমার যোগ্য আল্লাহ নিকট। তাহলে “ডেভিলস আর ব্রাইট” কেনো পৃথিবীর কোন শক্তিই আপনাকে শিরকের পথে আনতে পারবে না।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫২

রুপম হাছান বলেছেন: যুক্তি আছে তবে জানেন তো মিথ্যা দুষ্টুমির ছলে হলেও বলতে নেই। কারণ প্রতিকী মিথ্যা একদিন না একদিন আপনাকে সত্যিকারের মিথ্যার কাছে নিয়ে যাবে। তাই খেলার ছলে হলেও আমার মনে হয় এমন কাজ থেকে বিরত থাকা আমাদের সকলের উচিত। ধন্যবাদ থাকলো আপনার সুন্দর যুক্তিযুক্ত অভিব্যক্তি আমাদের শেয়ার করার জন্য।

১২| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ দুপুর ২:৪৪

অশুভ বলেছেন: এই ধরণের লেখায় রেফারেন্স থাকলে ভাল হয়। গুগল করে তেমন কিছুই পেলাম না।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৫

রুপম হাছান বলেছেন: অনেক ধন্যবাদ থাকলো এই কারণে যে ক্ষুদ্র একটি বিষয়কে বিশদ জানার জন্য আপনি এত কষ্ট করেছেন। সহজ করে দিচ্ছি এই বিষয়ের বিশদ জানতে রেফারেন্সের দরকার নাই তবে আপনি গুগলে ডেভিল আর ব্রাইট লিখে সেখানে সাইনটা দেখে নিতে পারেন। আমার বিশ্বাস হয়তো কিছু পেয়েও যেতে পারেন। আর এখন যা করা হচ্ছে সেটা নিশ্চয় হঠাৎ করে কেউ তৈরি করে নি। ধন্যবাদ।

১৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৪৯

আলোর পথে বিডি বলেছেন: অজানা শিরক থেকে বাঁচার চেষ্টা সব সময় করতে হব । অনেকেই রেফারেন্স চাচ্ছে, রেফারেন্স প্রয়োজন। জাজাক আল্লাহ খাইরান ।

০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৯

রুপম হাছান বলেছেন: ইমেজটার রেফারেন্স দেখলেই হয়তো পুরো বিষয়টার উপর একটা ধারণা পেয়ে যেতে পারেন। আর এজন্য আপনাকে গুগলে গিয়ে লিখতে হবে ডেভিলস আর ব্রাইট সাইন তারপর ইমেজ দেখেন, ওকে। নিশ্চয় এই সাইন টা হঠাৎ করে সৃষ্টি হয়নি। ধন্যবাদ।

১৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৮ রাত ১০:১২

ঘাওড়া মজিদ বলেছেন: ব্লগের ফ্লাডবাজ সমকামী নিকের পেছনে যে শুয়োরের বাচ্চা আছে ওর মায়েরে আমি কুত্তা দিয়ে চোদাই।
ব্লগের ফ্লাডবাজ সমকামী নিকের পেছনে যে শুয়োরের বাচ্চা আছে ওর মায়েরে আমি কুত্তা দিয়ে চোদাই।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০১

রুপম হাছান বলেছেন: আপনার মন্তব্যে শালিনতার চাপ রাখুন আর উক্ত লিখনিতে এমন কিছু কি আছে যেখানে আপনার এমন মন্তব্য শোভা পায়?!

১৫| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:২৮

ধ্রুবক আলো বলেছেন: সুন্দর পোষ্ট। কিন্তু বর্তমান প্রজন্ম এটা বুঝে না কোনটা ভালো কোনটা মন্দ!

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৩

রুপম হাছান বলেছেন: একদম খাঁটি কথা বলেছেন তবে মন্দটা হচ্ছে জানারও আগ্রহ কম। ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময়।

১৬| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ২:৫৯

আলুমিয়া বলেছেন: এধরনের বাজে পোষ্টে কমেন্ট করতে ইচ্ছা করে না। কিন্তু মিথ্যা প্রছ্রয় দেয়া উচিত না বলেই আপনার ভুল তথ্যের পোষ্টে মন্তব্য করলাম।
Dabbing, or the dab, is a simple dance move in which a person drops the head into the bent crook of a slanted arm, not to be confused with the Nazi salute; often while raising the opposite arm in a parallel direction but out straight. Since 2015, it has also been used as a gesture of triumph or playfulness, becoming a youthful American dance fad and Internet meme
Origin
The dab has its origins in the Atlanta hip-hop scene in the 2010s, but there was initially disagreement about who originated the dance.[3] Artists initially mentioned as possible originators include Migos (as in "Look at My Dab";), Skippa Da Flippa, Peewee Longway, Jose Guapo and Rich the Kid.[4] QC labelmate OG Maco called out Migos for saying they were the creators when it was actually Skippa Da Flippa. The controversy was cleared up when Migos confirmed Skippa as the originator of the dance, though they were unhappy with the way Maco handled the situation.[5]

American rapper Bow Wow attempted to explain the origin of the dab dance, saying it derived from the cannabis dabbers community, which started in about 2012, before the dance move. He was met with opposition from other rappers who immediately took to Twitter to insult him and disprove his claims.[6]

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৯

রুপম হাছান বলেছেন: এত বিশদ জানলেন কিন্তু আপনি ড্যাব এর মিনিংস টা পেলেন না। আমি দুঃখিত আপনার এমন ছোট মানুষি মন্তব্য দেখে। গুগল ঘাটলেন কিন্তু ড্যাবের সাইন পেলেন না তা কি করে হয়?

আপনি সহজেই একটি কাজ করুন, এত ইতিহাস না লিখে বরং গুগলে গিয়ে লিখুন ডেভিল আর ব্রাইট সাইন তারপর ইমেজগুলো দেখুন নিশ্চয় আপনি সেখানে এই ইমেজ সাইনটার ব্যাপারে ক্ষুদ্র হলেও কিছু ধারণা পেয়ে যাবেন। মনে রাখবেন, যা কিছু দেখা যায় কিংবা শোনা যায় তার অনেক কিছুর জম্ম আজ হয়নি! নিশ্চয় তার পেছনে কিছু তথ্য কিংবা ঘটনা থাকে।

১৭| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:০০

আলুমিয়া বলেছেন: https://en.wikipedia.org/wiki/Dab_(dance)

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১১

রুপম হাছান বলেছেন: আমার রেফারেন্স দরকার নাই কারণ লিখাটা আমি লিখেছি। রেফারেন্স দরকার আপনার তাই আগের পোষ্টে জানিয়ে দিয়েছি। দেখে নিবেন এবং আশা করছি সামান্য হলেও ধারণা পেয়ে যাবেন যে ঐ ইমেজটা কি নির্দেশ করছে। ধন্যবাদ।

১৮| ০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:১২

শিখণ্ডী বলেছেন: বাহ দোজখে যাওয়া কত সহজ!

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১২

রুপম হাছান বলেছেন: জান্নাত অর্জন করাও কি কঠিন?

১৯| ০৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৭

বিপরীত বাক বলেছেন: ফেসবুকে ---য়া কুল না পাইয়া এখন ব্লগে আইছেন ধর্মের তেলেসমাতি দেখাতে? ব্লগ টাকে আজাইরা প্যাচালের জায়গা না বানানো পর্যন্ত শান্তি হচ্ছে না?
এই করলে ওই হইব ওই করলে সেই হবে এগুলোই তো ধর্মের বেসাতি করা পাবলিক দের কাজ।
সেজদা হতে হলে সরাসরি সোজা বরাবর মাথা নিচু করা বা মাটিতে ঠেকানো,,,,,, আঁকাবাকা না।
আপনি যেটা দেখিয়েছেন ওটা কোনভাবেই সেজদা হতে পারে না। এভাবে তো বাচ্চারা পিটি ও করে। মানুষজন শারীরিক ব্যায়াম করে।
যে ক্রিকেট ক্রিকেট ক্রিকেট বলে আপনার মত বাঙালগুলো সারাদিন সারারাত সারামাস সারাবছর হোগা ফাটায়া মানুষদের গন্ধ ধরান, চরম উশৃঙ্খলার মাধ্যমে, সেই ক্রিকেটেরও একটা এক্সারসাইজ এটা। মাসল ফ্রি করার।

ইসলাম, মুসলমান, আল্লাহ রে সস্তা বানাইছেন আপনার মত আজাইরা সস্তা প্রচারের লোকজন।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৮

রুপম হাছান বলেছেন: বিশদ না জানলে যা হয় আপনারও তাই হয়েছে! ইমেজের রেফারেন্স দেখে নিবেন গুগলে গিয়ে তারপর ছোট বাচ্চার মতো মন্তব্য করবেন। আর নিশ্চয় আপনার থেকেও অনেক বেশি দিন আমি ব্লগিং এবং ফেসবুকিং করি এবং সেখানে লিখার সংখ্যাও আপনার থেকে অনেক বেশি। আর তাই তেলেসমাতি লেখকের উদ্দেশ্যে না বলে বরং নিজেকেই বললে ভালো হতো...।

আরো বললেন ইসলাম, মুসলমান ইত্যাদিকার... মনে রাখবেন সস্তা জিনিসের খরিদ্দারও আপনার মতো ক্রেতার!

২০| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০০

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভাই গান-ফান, ধর্ম সব এক করে গুলিয়ে ফেইলেন না। নিয়ত ঠিক রাখেন, সব ঠিক থাকবে।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২০

রুপম হাছান বলেছেন: হলেই হলো। আমিও তাই চাই সবাই ভালো নিয়তে ভালো থাকুক। ধন্যবাদ।

২১| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১১

এ আর ১৫ বলেছেন: তবে এও জানা ভালো হবে যে, খেলার চলে হলেও মিথ্যার আশ্রয় গ্রহণ থেকে বিরত থাকার কথা বলা হয়েছে; যদিও তা একান্তই মজার চলে করা

এর মধ্যে মিথ্যার কিছু নাই , আনন্দ প্রকাশ ছাড়া এবং সে আনন্দ মিথ্যা আনন্দ নহে , সত্যিকারের আনন্দ


তাই কোনো খারাপ নিদর্শনকে কখনোই অনুকরণ বা অনুসরণ করা একেবারেই অনুচিত।

ঐ ভঙ্গির মধ্য খারাপ কিছু নাই বা কোন অশ্লিলতা নাই , তীর ধনুক ধরার ভঙ্গি যদি অশ্লিলতা বা খারাপ নির্দেশনা হয় , তাহলে এককালে তীর ধনুক যুদ্ধ ক্ষেত্রে ব্যবহার হোত , শিকার করা হতো তাহোলে সেগুলা ছিল খারাপ নির্দেশন ও অশ্লিলতা । মুসলমানরা ও ব্যপক ভাবে তীর ধনুক ব্যবহার করেছে নিজেদের প্রয়োজন অনুসারে , তীর ছোড়ার ভঙ্গির মধ্যে কোন খারাপ কিছু বা অশ্লিলতা নাই ।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৫

রুপম হাছান বলেছেন: এত বিশদ অর্থে তো আমি রেফারেন্স দেই নি! আপনি এত রেফারেন্স টানছেন যেনো আমি কারো আনন্দ কেড়ে নিয়েছি? হা হা হা। আমি সবাইকে বলার চেষ্টা করেছি, ইমেজের রেফারেন্সটা দেখলে বুঝতে পারবেন সেটা কি মিন করছে। আর এজন্য গুগলে গিয়ে লিখুন এবং দেখুন ডেভিলস আর ব্রাইট সাইন। তখন হয়তো বুঝতে পারবেন, উক্ত ইমেজের সাইন কি আপনাকে শয়তানকে অনুসরণ নির্দেশ করছেনা? আশা করছি আপনি কিছুটা হলেও ধারণা পাবেন। ধন্যবাদ।

২২| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৫

আরইউ বলেছেন: “The curse of Allah be upon him if he should be among the liars.” [Quran 24:7]

“Indeed Allah does not guide one who is a transgressor and a liar.” [Quran 40:28]

“Do not mix the truth with falsehood or conceal the truth while you know [it].” [Quran 2:42]

আপনার দাবীর কোনো ভিত্তি নেই। যাস্ট এনোদার লাই!

যাহোক অন্যদের মন্তব্যের জবাবে যা বলছেন তাতে বুঝতে পারছি তালগাছটা আপনারই থাকবে।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৩১

রুপম হাছান বলেছেন: সবকিছুই আপনাদের জন্য। আমি তো শুধু আমার ভালোটা দেখেছি। আর আপনার মন্তব্য যথার্থ কিছুই দেখলাম না যেখান থেকে নিজেকে ভুল বলে মেনে নিতে পারতাম। কোরআন এর আয়াত দিয়ে মিথ্যাবাদীর পরিচয় তুলে ধরলেন কিন্তু সেই মিথ্যাটা কি আমার লিখায় ছিলো?

আশা করছি নিজের ভুল সংশোধন করে নিবেন। আর এজন্য আমি আপনাকে আমার লিখার ঐ ইমেজের সাংকিতিক মিনিংসটা বের করার জন্য বলবো, গুগলে গিয়ে লিখুন ডেভিলস আর ব্রাইট সাইন। হয়তো ঐ ইমেজের সাইনিং টা আপনাকে কিছু একটা পরিষ্কার ধারণা দিতে সক্ষম হবে। তখন হয়তো আমার লিখার সত্যটাও জানতে পারবেন। তবে হ্যাঁ কোরআন এর ব্যাপারে বিশদ ব্যাখ্যা দিতে পারবো না। ধন্যবাদ।

২৩| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৩৫

আরইউ বলেছেন: একটা বিষয় ভালো করে জেনে নিন পবিত্র কুর্‌আন-এ কোনটা ভালো কোনটা মন্দ কোনটা শিরক তার স্পষ্ট নির্দশনা আছে, হাদীস আছে, ফিকহ আছে। আপনি কোন সূত্র থেকে আপনার দাবীর স্বপক্ষে প্রমান দেখাতে পারবেন? প্লিজ ডোন্সে সার্ফ গুগল ফর দিজ অর দ্যাট সাইন বুল *ট! আমাকে গ্রহণযোগ্য সূত্র থেকে আপনার দাবীর পক্ষে প্রমান দেখান। প্লিজ।

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৯

রুপম হাছান বলেছেন: এখানে হয়তো সামান্য কিছু পেয়ে থাকতে পারেন তবে সেখানে একটি মন্তব্য রয়েছে আর ঐ মন্তব্যতে আশা করছি এই ড্যাবের ব্যাপারে সম্যখ ধারনা রয়েছে প্রশ্ন আকারে। হয়তো এর থেকেও বেশি থাকতে পারে তবে আমি শুধুমাত্র সাইটার বিষয়ে লিখতে গিয়ে ধারণাটা পেলাম যে ঐ সাইনটা সঠিক ভাবে ইসলামের সাথে যায় না। ধন্যবাদ।

লিংটি দিলাম : Click This Link

২৪| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৬

আরইউ বলেছেন: এটাকে আপনি অথেনটিক সোর্স বলছেন? ইসলামের সাথে কেনো যায়না বা কিভাবে যায়না একটু তথ্য সহকারে ব্যাখ্যা করবেন দয়াকরে।

আপনি কোন বিষয়ে সম্পূর্ণ না জেনে মিথ্যা তথ্য দিয়ে নিজেকে মিথ্যাবাদী প্রমান করছেন না তো! আবার পড়ে দেখুন “The curse of Allah be upon him if he should be among the liars.” [Quran 24:7]

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:১৮

রুপম হাছান বলেছেন: যে নাচটাকে শয়তানের প্রদর্শন বলে বর্ণনা করা হয়েছে সেখানে আমি আপনাকে নিজ থেকে তথ্য দিয়ে ব্যাখ্যা করার কোনো মানে আছে কি? আগেই তো বলেছি কোরআন এর ব্যাপারে বিশদ ব্যাখ্যা দিতে পারবোনা। তবে ইমেজের প্রদর্শনটি শয়তানের সাথে আ্যাখ্যা দেয়া হয়েছে বলেই আমার লিখাটি লেখা। সত্য মিথ্যা জেনেই সবাই ভালো থাকুক এটাইতো দরকার।

আপনাকে যে সোর্সটা দিয়েছি সেটাকে সোর্স মনে না হলে কাউকে মিথ্যাবাদীর কাতারে তোলাও তো অন্যায়। কারণ আমি তো কিছু হলেও সত্য উপস্থাপন করার চেষ্টা করেছি যদিও এর বিশদ ব্যাখ্যা আমার কাছে নাই। আর বেশ কিছুদিন আগে এই তথ্যটি একটি টিভি নিউজে দেখেছিলাম বলেই আমার লেখাটির অবতারণা। এবং এই প্রদর্শনীর কিছু নমুনা গুগলে তো রয়েছেই। যদিও এটা একটা বিনোদন হিসেবেই গণ্য করা হচ্ছে তবে সেটাতো বিভিন্ন লিংকে দেয়া তথ্যের ভিত্তিতে শয়তানের প্রদর্শন বলেই ধারণা দেয়া হয়েছে।

এর থেকে বেশি জানতে চাইলে কোনো মুফতি’র দ্বারস্ত হওয়ার অনুরোধ থাকলো। ধন্যবাদ।

২৫| ০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:২১

রানার ব্লগ বলেছেন: হাছান নামের পোলা গুলা বহুত আজাইরা !!!! ভাইজান থামেন এইবার !!! এলা বাড়ি যান !!!

০৫ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:২৭

রুপম হাছান বলেছেন: অথচ দেখুন না আমি থেমেই গিয়েছিলাম আবার আপনি আমাকে টেনে আনলেন আজাইরা প্যাঁচাল মারতে...!!! নিজের প্যাঁচালটা কেউ দেখে না! সবই পরের পোলার আজাইরা কাম!!!

২৬| ০৯ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০১

বিপরীত বাক বলেছেন: Someone, in a broadcast message Whatsapp message currently making the rounds says the trending dance move 'dab' is demonic.



Re: Do You Know That 'dab' Dance Move Is Anti-christ Demonic? Here's Why! by GurlFriend: 3:56pm On Jun 10, 2016
Bill Gates doing the dab. Could he be anti-Christ? Lol

Someone, in a broadcast message Whatsapp message currently making the rounds says the trending dance move 'dab' is demonic.



Re: Do You Know That 'dab' Dance Move Is Anti-christ Demonic? Here's Why! by GurlFriend: 3:56pm On Jun 10, 2016
Bill Gates doing the dab. Could he be anti-Christ? Lol




Religion at its best. Mobile phones,pianos,loud speakers are also anti-Christ and things of the world. Christians should learn from jesus by gathering in the wilderness to preach and learn their acid mythology teachings

আপনার দেয়া লিংক থেকেই লেখলাম। এখানে স্পষ্ট লেখা আছে Dab হল খ্রিস্টাণবিরোধী আইকন।
খ্রিস্টান ধর্মে শয়তানের এই কনসেপ্ট দেয়া আছে। কেননা খ্রিস্টান ধর্মে শয়তান ঈশ্বরের মধ্যে প্রায় যুদ্ধ টুদ্ধ লাগে। এসময় ওদের কিছু নায়কের অবতারণা হয়। আবার শয়তানের ধর্ম গ্রহণ করা যায়। দুনিয়া নেয়ার বিনিময়ে আত্মা শয়তানের কাছে বিক্রি করা যায়।
কিন্তু ইসলাম ধর্মে শয়তানের কনসেপ্ট এমন নয়। বলা হয়েছে শয়তানের অনুকরন না করতে, তার দ্বারা প্ররোচিত না হতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.