নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসমাপ্ত অধ্যায়

জন্ম নিয়েছিলাম আমার মায়ের মত একজন মানুষের গর্ভে,সেই সূত্রে হয়তোবা আমিও মানুষ। কিন্তু আমার অবুঝতা কাটবার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি নিজ থেকে মানুষ হবার। সাধারণ আমি আর এই সাধারনের মাঝেই খুঁজে বের করার চেস্টা করি অসাধারন কিছু। সোজা সাপ্টা কথা বলতে পছন্দ করি। আমি প্রচন্ড বাস্তববাদী একজন পাবলিক। আবেগের ধার খুব কমই ধারি।

অসমাপ্ত অধ্যায় › বিস্তারিত পোস্টঃ

আহারে পতাকা ! আহারে ফেসবুক !

১৪ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৩

ফ্রান্সে বোমা হামলা ইস্যুতে ফ্রান্সকে নিয়ে কাঁদবো না সিরিয়া নিয়ে কাঁদবো সেই বিতর্কে যাবো না । ফ্রান্সে তো একদিন হামলা হইসে, সিরিয়ায় তো সেই কবে থেকে শুরু হইসে ব্লা ব্লা ব্লা দেখতে দেখতে দুই চোখ এক প্রকার ক্লান্ত আমার । এটা নিয়া তো বলতে গেলে ৩য় বিশ্বযুদ্ধ (অনলাইন ভার্সন) শুরু হয়ে গেছে সেই সকাল থেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা রঙ্গ তামাশা দেখতেসি গত কয়েক ঘন্টা ধরে । ফ্রান্সের পতাকা অনেকের প্রোফাইল পিকে উড়ছে । এই পতাকার মর্ম আমরা এখনও ধরিতে পারিলাম না !! আহারে আফসোস !!

ফ্রান্সে বছরে বোমা হামলায় যেই পরিমানে মানুষ মারা যায়, আমাদের দেশে রোড অ্যাক্সিডেন্টে বছরে তার থেকে বেশী পরিমানে মানুষ মারা যায় । ওই হিসাবে তো তাইলে আমাদের উচিত দেশের পতাকা ২৪টা ঘন্টা পড়ে থাকা । পারলে রাতের ঘুমানোর টাইমেও ওইটা গায়ে জড়িয়ে ঘুমানো উচিত।

কিন্তু নাহ, জুকারবার্গে কইলো পতাকা ঝুলাও, দিলাম ঝুলাইয়া । কেন ঝুলাইলাম?? cz we support France !!

বাহরে, এইখানে সাপোর্ট করার কি আছে?? যারা প্রোফাইল পিকে পতাকা ঝুলাইসে, তাদের ৮০% একবারের জন্য মনে মনে এ কথাটা বলসে নাকি যে "আল্লাহ, আমাদের সবাইকে মাফ করো, ফ্রান্সকে রক্ষা করো, সবাইকে রক্ষা করো, "সবাইকে নিরাপত্তা দান করো" । আমি শিউর অনেক বিরাট একটা অংশই কোনো দোয়ার ধারে কাছে যায় নাই । "এতো মানুষ মারা গেছে !!" "কি শুরু করলো আইএস" এই ২টা কথার বাইরে অন্য কোনো কথা এই বিশাল জনগোষ্ঠী মনে মনে বলসে ।

বোমা হামলায় কয়জন মারা গেছে এইটাই অনেকে জানে না। নিহতের হিসাব তো বাদ দিলাম, বোমা হামলাটা ফ্রান্সের কোথায় হইসে এইটাও অনেকে বলতে পারবে না।

আমরা দোয়া করতে পারি তাদের জন্য। তাদের শান্তি কামনা করতে পারি । বাট তাদের পতাকার ছবি !! নাহ, মানায় না

অবশ্য তাদের পতাকার কথা কি বলবো, আমরা তো নিজেদের পতাকারই কোনো সম্মান দিতে জানি না। এইতো সামনের মাসেই এর প্রমান দেখা যাবে। ১৬ই ডিসেম্বরে যেই পতাকা শোভা পাবে, হাতে-মাথায়, ১৭ই ডিসেম্বর সেই পতাকাই চলে যাবে পায়ের তলে "কাগজের টুকরা" নাম নিয়ে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১:২৪

রক্তিম দিগন্ত বলেছেন: ১৬ই ডিসেম্বরেও এত পতাকা ফেসবুকে থাকে না, আজ যতটা আছে। কারণটা হল - আমরা খুবই সহানুভূতিশীল জাতি। না বুঝেই সহানুভূতি দেখিয়ে শ্রদ্ধা কামাই আর পরে ভন্ডামি করি।

আপনার কথা কিন্তু সত্য যারা পতাকায় রঙিত করে রেখেছে প্রোফাইল - তাদের ৮০ ভাগ না ৯০ ভাগ লোকই সবাইকে নিরাপত্তা দান করো কথাটা বলেই নাই।

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪৪

অসমাপ্ত অধ্যায় বলেছেন: সেটাই। আমাদের সহানুভূতিটা একটু বেশী বেশীইইই। আবার আমাদের রুপ পরিবর্তনের গতিটাও বেশী। যারা প্রোফাইল পিক রঙিন করছেন, এই তারাই আবার দুইদিন পর ফ্রান্সের পতাকা পোড়াবে যখন দেখবে ফ্রান্স সিরিয়ায় গিয়ে আক্রমন শুরু করেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.