নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অতি সহজ সরল সাধারণ যুবক সত্যের অন্বেশনে নির্ভিক অভিযাত্রী

এম. এ. হোসাইন

এম. এ. হোসাইন › বিস্তারিত পোস্টঃ

মা, তোমার সন্তানের মৃত্যুতে আমরা গভীরভাবে দুঃখিত, আমরা শোকাহত। এই শোক প্রকাশের ভাষা আমাদের জানা নেই।

০৩ রা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:০৬

মা, তোমার সন্তানের মৃত্যুতে আমরা গভীরভাবে দুঃখিত, আমরা শোকাহত। এই শোক প্রকাশের ভাষা আমাদের জানা নেই। আমরা দুঃখিত বলতে এসেছি।

এমন অনেক কথা বলে এসেছেন দেশের তথা সরকারের কর্তাব্যক্তি থেকে শুরু করে রাজনৈতিক, অরাজনৈতিক, দলীয়, বিরোধী দলীয়, সাবেক বর্তমান সহ বিভিন্ন সংগঠন

এখন ১০-১২ বছরের শিশুরাও গাড়ি চালায়। লাইসেন্স, গাড়ির ফিটনেস যেন দরকারই নেই।

(ছবি সংগৃহীত)
দায়িত্বশীল এক মন্ত্রী যেভাবে হেসে হেসে প্রতিক্রিয়া জানিয়েছেন তা লজ্জাজনক। সরকারে থাকা মাননীয় মন্ত্রীদের বলতে চাই আপনারা গনপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, কোন রাজনৈতিক দলের মন্ত্রী নন কিংবা কোন সংগঠনের নন। এটা হিরক রাজার দেশ নয়। কথায় কথায় আপনারা বিভিন্ন আন্দলনের সময় বিভিন্ন দলের/সংগঠনের অনুপ্রবেশ দেখতে পান (ভাগ্যিস লাকী ইমরান নেই শাহবাগ তাদের খুব মিস করছে) সরকার কিংবা কোন রাষ্ট্রযন্ত্রের ভেতরে কোন ভিন্ন মতালম্বী/আদর্শের/চেতনার অনুপ্রবেশ ঘটলে সেটা শক্ত হাতে দমন করার দায়িত্বও সরকারের। মাননীয় প্রধানমন্ত্রী……..আপনী আপনার আশপাশে যে সকল টোটকা ডাক্তার আছেন তাদের মুখটা একটু কম খোলতে বলেন না হলে অন্দরে মাছি মশা ঢুকে যেতে পারে। ছাত্ররা যখন কোন এক মন্ত্রীর পদত্যাগের কথা বললেন মন্ত্রীও যোগাযোগ ব্যবস্থার বারোটা বাজিয়ে আপনাকে চাপে রেখেছেন যাতে তাকে মন্ত্রীপরিষদ থেকে না সড়াতে পারেন। তাদের তো কিছু হবে না কৌশলটা আপনাকই অবলম্বন করতে হবে। মাঝখান থেকে তারা ফায়দা লোটার জন্য শ্রাবনের বর্ষায় ছাতাটাকে ঘুড়িয়ে ধরবে।

(ছবি সংগৃহীত)
ফেসবুক, টুইটার, ইউটিউবে ঝড় তোলা সেই ভিডিও একদিন হয়তো প্রথম পাতা থেকে চলে যাবে কিন্তু “আবদুল করিম ও দিয়া খানম ওরফে মীম” এর “বাবা মা”র মন থেকে কোন দিন এই ঝড় মুছে ফেলা যাবে না। দুটি নক্ষত্রের বিনিময়ে চল্লিশ লক্ষ টাকার সঞ্চয়পত্র কিছুই না। তবুও আশার আলোয় বুক বাধি মাননীয় প্রধানমন্ত্রীর অতি দ্রুত পদক্ষেপের ফলে পরিবার দুটি সান্তনার বানী শুনতে পেয়েছেন। সঠিক বিচারের আশ্বাস পেয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন থাকবে উক্ত দুর্ঘটনায় (বর্বোরোচিত হামলা) আরো যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎস্যা প্রদানে সঠিক নির্দেশনা দেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৮:০০

চাঙ্কু বলেছেন: :(

২| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সকাল ১১:৪১

রাজীব নুর বলেছেন: শিশুদের বিজয় হয়েছে। এবার ঘরে ফেরান।
এই আন্দোলনে দুষ্টুরা ঢুকে গেছে। সাধু সাবধান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.