নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলে যাও বিশ্বের সব জাতি, ধর্ম, বর্ণের সকল ভেদা ভেদ! কেবল নিজের লক্ষ্য ও গন্তব্য ঠিক করে নাও!

দুঃখী জাহিদ

কবি এবং কবিতার জন্য মগ্ন এ মন।

দুঃখী জাহিদ › বিস্তারিত পোস্টঃ

রাতবিরাতে লাশের গল্প

১২ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৩৮

আকাশে তপ্ত রোদ ,তাকালেই চোখ ঝলছে উঠে । মাটিতে পা ফেলতে বড় কষ্ট হয় ,মাটি আর বালি মিশে আগুনের কয়লা হয়েছে । বৃষ্টি বাদলের দিনে এমন অপয়া রোদ মাট-ঘাটের জন্য বড় অসুবিধে । শওকত এমন দিনেও সারা দিন অব্দি ঘুমাচ্ছে । কারন ঢাকা থেকে কাল রাতেই গ্রামের বাড়িতে এসেছে । ঘুমের মধ্যেও দুঃস্বপ্নেরা চোখের পর্দায় ভিষনভাবে কান্না করে এমন স্বপ্ন দেখেই ঘুম ভাঙল শওকতের । ঘুম থেকে উঠে ফেইসবুকে ঢুকতেই চোখে পড়ল জগন্নাথের আইন বিভাগের ছাত্র নাজিমউদ্দীন সুত্রাপুরে খুন । চাপাতি দিয়ে কুপানোর পর মাথায় গুলি করে মারা হয়েছে । চোখের সামনে রাত বিরাতে খুনের খবর ,ধর্ষণের খবর,টাকা চুরি,ছিনতাই এই নিয়ে যেন দেশটা একপ্রকার রসাতলে । নাজিমউদ্দীন মুক্ত চিন্তাধারার মানুষ ছিলেন বটে কিন্তু শওকতের মনে একটা চিন্তায় বার বার কাজ করছে ,এটাও হয়তো কোন দল-বিদলের কারসাজি । কারণ এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের লাশ চেয়েছিলো কিন্তু ওখানে সুবিধা করতে পারেনি হয়তো এই সুবিধাটাই জগন্নাথের নাজিমউদ্দীনে লাশ ।
দিনের ক্লান্তি শেষে রাতের স্নিগতা মানুষের অবসন্ন দেহকে খানিকটা শান্তির প্রয়াস যোগায় ,তবে মাথায় যদি কোন চিন্তা প্রবলভাবে আঘাত হানে তবে সেই শান্তিটুকুও নিমিশেই নষ্ট হয় । শওকত মুক্ত চিন্তার মানুষ ,স্বাভাবিকভাবে তাঁর দুঃখটা একটু বেশিই পাওয়ার কথা । পৃথিবী থেকে মানুষ গুলোকে হত্যা করছে সব অমানুষের দল ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৪৮

মির্জা বাড়ির বউড়া বলেছেন: আসেন দেখেন ব্লগের সবচেয়ে পুরান নাটকের পুন:প্রচার। শরণার্থী নিকে ব্যাপক ল্যাদানির পরও মনমত সাড়া না পাওয়ায় অগ্নিসারথি গতকালকে নিজেই খুলেন বেলের শরবত নামে এক ইচিং ব্লগিং ক্যারেক্টার, তারপর সারাব্লগ ভাসিয়ে দেন নিজেই নিজেকে গালি দিয়ে কমেন্ট করে যেন মানুষের সহানুভূতি আদায় করে ভোট পাওয়া যায়। নিজের গোমর নিজেই গভীর রাতে ভুলে ফাঁস করে ফেলেন পোস্ট দিয়ে যে তিনি ববস.কমে জিতে চাকরি ছেড়ে রেসিডেন্ট ব্লগার হতে চান এই ব্লগের। মারহাবা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.