নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সঙ্কোচ নয়,প্রয়োজন সচেতনতার

জুলিয়া সুলতানা ছোঁয়া

blogger

জুলিয়া সুলতানা ছোঁয়া › বিস্তারিত পোস্টঃ

অবলা নারী ও নির্যাতিত সমাজ ব্যবস্থা।

৩০ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫২

ঘটনাটি হল বরিশাল জেলার কাশিপুর নামক এক এলাকার গ্রামের দিকের।কিছুদিন ধরেই মেয়েটির সাথে স্বামীর মন কষাকষি চলছিলো, কারণ মেয়েটির স্বামী মেয়েটিকে তার বাবার বাড়ি থেকে ৫০০০ টাকা আনতে বলেছিলো।কিন্তু অভাবের সংসার মা-বাবার।তাই মেয়েটি আর তার পরিবারের কাছে চাইতে সাহস করল না।বলে রাখি মেয়েটির শ্বশুরবাড়ি যৌথ ফ্যামিলি।পরিবারে মেয়েটি,শ্বাশুড়ি, দেবর স্বামী আছে,শ্বশুর নেই।একদিন রাতে মেয়েটির স্বামী ঘরে আসে এবং মেয়েটির শ্বাশুড়ি ছেলেকে ভরকিয়ে দেয়।মেয়েটির স্বামী এরপর মেয়েটিকে এক কথায় দু কথায় ঝগড়া লাগিয়ে দেয় এবং এক পর্যায়ে তা মারামমারির রুপ নেয়।মেয়েটি কে সেই রকম পর্যায়ে মারতে থাকে।মেয়েটি চিতকার দিয়ে শ্বাশুড়ি কে বলে"আম্মা আপনার পোলায় মোরে মাইরা হালাইব,মোরে বাচান আম্মা"।দেবর কে বলে "ভাই তুমি মোরে বাচাও"।দুই প্রাণী তাকিয়ে তাকিয়ে দেখছে কিন্তু বাঁচানোর বদলে আরো ভরকাচ্ছে মেয়েটির স্বামী কেও।মেয়েটি যখন কোনো ভাবেই রাজি হচ্ছিলো না টাকা এনে দেবার জন্যে তখন শুধু স্বামীই না,ওই শ্বাশুড়ি এবং দেবর ও তাকে মারতে শুরু করলো। মেয়েটি চিতকার করে কাঁদছিলো আর বলেছিলো "আল্লারে মোরে কেউ বাচান। "কেউ আসেনি ওই দিন।
৩জন মিলে সেই বেঢপ পর্যায়ে মেরেছিলো মেয়েটিকে।মেয়েটির গর্ভে তখন ৭মাসের বাচ্চা।মেয়েটি বাচ্চার দোহাই দিয়ে মারতে মানা করলো। কিন্তু কেউই শুনলো না।মারমারির এক পর্যায়ে মেয়েটির দেবর যাকে বিয়ের পর নিজের ছোট ভাইয়ের মত দেখাশুনা করেছে সেই ভাই রুপি পশুটি,ঘরের এক কোণা থেকে পিড়ি এনে মেয়েটির পেটে আঘাত করে।সাথে সাথেই শুরু হয়ে যায়,গর্ভপাত।
মেয়েটি যন্ত্রনায় ছটফট করতে থাকে,কিন্তু তারা কেউ এই দিকে তাকায় না।কারণ টাকা আনার কথা মেয়েটিকে স্বীকার করতেই হবে।মার খেতে খেতে এক পর্যায়ে মেয়েটি জ্ঞায়ান হারালে মেয়েটি কে হাসপাতাল নিয়ে ভর্তি করে।
মেয়েটির মা মেয়েটিকে দেখতে এসে জিজ্ঞেস করেছিলো কি হয়েছিলো তার সাথে!মেয়েটি উত্তরে কিছু বলতে না পেরে শুধু মা এর হাত ধরে হাসপাতালের বেড এ বসে কেঁদেছিল।
মেয়েটির মাও হয়তো বা বুঝেছিলো ঠিকই কিন্ত অভাবের তাড়ণায় বিষয়টিকে নিজেও আড়াল করতে চাইলো।বুঝেও না বোঝার অভিনয় করল।
সত্যিই এখনো আমাদের সমাজে এখনো নারী নির্যাতন বন্ধ হয়নি।হবে কিনা আদৌ সন্দেহ আছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: পোস্টে এ +

২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৩০

জুলিয়া সুলতানা ছোঁয়া বলেছেন: Ji ki bojhalen?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.