নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সঙ্কোচ নয়,প্রয়োজন সচেতনতার

জুলিয়া সুলতানা ছোঁয়া

blogger

জুলিয়া সুলতানা ছোঁয়া › বিস্তারিত পোস্টঃ

এরকম পতিতাবৃত্তি কেনো?

০১ লা ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০০

জানিনা লেখা টাকে কে কোন ভাবে নিবেন।খুব বিবেকে বাধলো তাই লিখলাম আর কি
আজ YouTube দেখলাম দোউলাদিয়া ফেরিঘাট এর সেই যৌনোপাড়া এর গল্প।
দেখে খুব ই খারাপ লাগলো।এখানে যারা কাজ করে বেশির ভাগই অনিচ্ছায় প্রতারণার স্বীকার হয়ে অথবা পেটের দায়ে কাজ করে বা করছে।খুব অল্প বয়স প্রায় ১২ থেকেই শুরু মেয়েরা কাজ করছে।তাদেরকে বিভিন্ন মেডিসিন যেমন-cow protein.valotin....দিয়ে বড় করার চেষ্টা করে।এতে ওদের প্রবলেম ও হয় অনেক। কিন্তু উপায় তো নেই।একবার ওখানে গেলে যে সমাজ তাকে মেনে নিবে না তাই তারাও বাধ্য হয়ে কাজ গুলো করে।অনেকেই আছে যারা এই জীবন চায় না বলে মৃত্যুকেও বেছে নেয়।রাত কাটানোর আর দেহের মুল্য মাত্র ১০০ টাকা থেকে শুরু হয।
যাই হোক।আমার আলোচোনার বিষয় তা নাহ। আমার কথা হচ্ছে এই যে কাজ গুলো হচ্ছে তার ব্যাপারে কি আমাদের সরকার মোটেও অবগত নয়?তিনি কি কোনো ব্যবস্থা নিতে পারে না?নাকি মোটা অংকের টাকা পায় বলে কিছু বলেনা।আমার বিশ্বাস এই কাজের সাথে যে ব্যক্তি জড়িত সে অবশ্যই বড় পর্যায় এর লোক বা বড় কারো সাহায্য পায়।আইনের লোকেরাও এদের কিছু বলে না।অনেক বাচ্চা দের কিডনাপ করে নিয়ে এই কাজ এ জড়ানো হয়।
আমার সেই উচ্চ পর্যায় এর ব্যক্তির কাছে প্রশ্ন -ভাবুন আপনার মেয়েকে যদি নিয়ে যেয়ে এই কাজ এ জড়িত করে আপনার কেমন লাগবে।আসলে আপনি তো পশু। আপনার কাছে প্রশ্ন করে লাভ পাবনা।
প্রিয় সরকার আপনাদের এই প্রসরয় দেয়ার দিন কি শেষ হবে না?আপনারা আশকারা না দিলে দেশে আজ এই নোংরামি স্থান পেতোনা।কেনো কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার?আদো কি নিবে না কোনো ব্যবস্থা নিবে না?
আদো কি আমরা ভালো এবং নিরাপদ সোনার বাংলা পাব না?কবে দেশ থেকে এগুলা মুক্তি পাবে।?কবে দেশে মানুষ স্বাধীন ভাবে ভালো কাজ করে জীবন কাটাবে?
আমি সেই সোনার বাংলা দেখতে চাই,দেশের নাগরিক হিসেবে এটা আমার অধিকার।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৩:০৯

মাসুদ_খান বলেছেন: এই পোষ্টটিকে খারাপ ভাবে দেখার সুযোগ নাই । কারণ এধরনের জায়গায় ৯০ % মেয়েদের প্রতারিত করে আনা হয়। আসলে এই ধরনের অসামাজিক কার্য-কলাপ দিন দিন বেড়েই চলেছে। এ ধরনের নিরাপত্তাহীনতার বিরুদ্ধে রুখে দাড়ানো উচিত। আমরা বিদেশিদের খারাপ বলি । ওদের ফ্রি-সেক্সের দেশ বলে গালি গালাজ করি। কিন্তু ওরা আমাদের মত এরকম অন্যের মেয়েকে আটকে রেখে দেহ ব্যবসা করায় না । তাহলে কি দাড়ালো আমরা তো ওদের থেকেও জঘন্য। আসলে আমাদের সকলের মন মানসিকতার উন্নতি করতে হবে, আর সেই সাথে বাড়াতে হবে সচেতনতা। সমাজের সকলকে সাথে নিয়ে রুখে দিতে হবে এই ধরনের অসামাজিক কার্য-কলাপ।

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০১

জুলিয়া সুলতানা ছোঁয়া বলেছেন: Hmm...accha apnar ফেসবুক I'd ki pawa jabe?

৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০০

SRH Robin বলেছেন: আমিও ভিডিও টা দেখেছি। এসব দেখলে নিজেকে অসহায় লাগে। হাত পা গুটিয়ে বসে থাকা ছাড়া তো আর কোনো উপায় দেখিনা।

৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২১

এম.এ.জি তালুকদার বলেছেন: একদিন এভাবেই সকল অন্যায় দুর হয়ে প্রকৃত সত্য প্রত্যাশী পাবে সত্যের নির্মল আলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.