নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তেঁতু কথা লেখক!

কাজী মুমিনুল

প্রকৌশলী

কাজী মুমিনুল › বিস্তারিত পোস্টঃ

এবারের ঈদ অন্য রকম!

১৯ শে জুলাই, ২০১৫ রাত ২:২৮

রেজাউল করিম রনি
এবারের ঈদ কেন অন্যরকম?
কি ভাবছেন?
-কিরণ মালার জন্য?
-নাকি,দেশের মানুষের কেনাকাটার আওখাত বাড়েছে-মিডিয়ার এমন খবরে পুলকিত?
-নাকি বৃষ্টিময় ঈদ ?
নাকি আপনার ব্যাক্তিগত কোন কারণে .....
অনেক কিছুই হতে পারে। বাট এবারের ঈদ আসলেই অন্যরকম!
স্বাধীন দেশের ইতিহাসে এবারই সবচেয়ে বেশি সংখ্যাক নাগরিক জেলে ঈদ করবে। তাদের অপরাধ তারা বিরুধী দলের রাজনীতি করেন। দেশের সবকয়টা জেল রাজনৈতিক নেতাদ্বারা পূর্ণ।
নতুন নতুন জেল খুবই দরকার। কাজও শুরু হইছে নেতার স্বপ্নমতোন। জেলখানার ঈদ কি জিনিস বাইরে থেকে জিবনেও আপনি বুঝবেন না। ঈদের দিন সেকারিনের পায়েস দেয়া হয়। সবসময় বাজে খাবার খাইতে খাইতে রুচি বেড়ে যায়। মনে হয় ঈদে একটু ভাল খাওয়া-দাওয়া পাওয়া যাবে। তো এমন থালা ভরা পায়েস দেখে অনেকেরই মনে করুণ আনন্দ জেগে ওঠে। কিন্তু দুই চামচের বেশি এই জিনিস খাওয়া যায় না। প্রায় সব থালা ভরাই থাকে। মুখে দিয়ে অনেকের চোখে টপটপ করে পানি পরে। এমন করুন মুষ্টিমুখ দিয়ে শুরু হয় জেলের ঈদের সকাল। বিএনপি সাধুর দল এটা কেউ বলে না। বলবে না। বরং চোরবাটপারে ভরা একটা দল না হলে এতো দিন এই অবৈধ ক্ষমতা চেপে বসে থাকতে পারত না। সো বিএনপিকে সাধূ কইতেছি না। বাট এই এতো এতো মানুষের জীবন কেন ঝুলে গেল আজ?
হে ফূর্তীবাজ আপাদ মুক্ত মধ্যবিত্ত ভোগ-ভোজি নাগরিক-মন নিরবে এই ফ্যাসিবাদকে মেনে নিয়ে তুমিও পার পাবা না। দেশেও আরও বড় বড় জেল খানা হবে। এই সরকারের অবদানে জেল খানার কথা কেন বলা হয় না...? মিডিয়ার চেতনা ঘাটতি পূরণের জন্য ইনু ভাই কি নতুন কিছু ইস্যু করতে পারেন না।
জেলের ভাইদের ঈদ মোবারক জাননোর কোন মুখ কি আমাদের আছে?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.