নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তেঁতু কথা লেখক!

কাজী মুমিনুল

প্রকৌশলী

কাজী মুমিনুল › বিস্তারিত পোস্টঃ

এ কেমন বিচার!

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৩৪


দোষ করল একজন আর শাস্তি পেল আরেকজন? এ কেমন বিচার এ কেমন বর্বরতা, এ কেমন নিষ্ঠুরতা, এ কেমন অবিচার, এ কেমন আইন, এ কেমন আইন দিয়ে হত্যা। এ কেমন প্রতিশোধ, এ কেমন ধর্ম, এ কেমন কর্ম, এ কেমন বিবেক! অন্যায়ের শাস্তি অবশ্যই হওয়া দরকার তাই বলে একটা নির্দোষ মানুষকে এভাবে হত্যা? পৃথীবিটা বড় নিষ্ঠুর হয়ে গেছে, বাঁচার অযোগ্য হয়ে গেছে, শয়তান বড় মজবুত ভাবে বস্তি গড়েছে, শয়তানের অনুসারী ও সন্তানেরা অস্থির হয়ে পরেছে!

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৯

ঢাকাবাসী বলেছেন: ও যে নির্দোষ সেটা আপনি জানলেন কিভাবে? আদালত রায় দিয়েছে তাই তার ফাঁসী হলো।

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪১

কাজী মুমিনুল বলেছেন: আমার মনে হয় ঢাকাবাসী উনার প্রশ্নের উত্তরটা পেয়েছেন!

২| ৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৫

চলন বিল বলেছেন: সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি অভিযোগ করে বলেছেন, ‘সরকার ধর্মের ভিত্তিতে তাকে ফাঁসি দিতে চাচ্ছে। ইয়াকুব মেমন মুসলিম হওয়ার জন্যই তাকে ফাঁসি দেয়া হচ্ছে। যদি ফাঁসি দিতে হয় তাহলে সমস্ত অপরাধীদের দেয়া উচিত, শুধু এক জনকেই কেন?’আসাদউদ্দিন ওয়াইসি প্রশ্ন তুলে বলেছেন, ‘মুম্বাই দাঙ্গার ঘটনায় যুক্ত অপরাধী, রাজীব গান্ধী হত্যাকারী এবং বিয়ন্ত সিংয়ের হত্যাকারীকে ফাঁসি দেয়া হয়নি কেন?’ ইয়াকুব মেমনের এই অন্যায় মৃত্যুদণ্ডের প্রতিবাদ করে টুইট করেছিলেন বলিউড অভিনেতা সালমান খান।সালমান আদালতের উদ্দেশে প্রশ্ন রাখেন, টাইগারের পরিবর্তে কেন তার ভাইকে ফাঁসির আদেশ দেয়া হল। এটা কোন ধরণের বিচার। একজনের অপরাধে অন্যজন কেন সাজা ভোগ করবে, এমন প্রশ্নও ছুড়ে দেন সালমান। সালমান তার টুইটারে লিখেন, টাইগারকে ধরে শাস্তি দাও, ইয়াকুবকে নয়। অন্য একটি টুইটে সালমান বলেন, একজন নিরীহ মানুষকে মেরে ফেলা মানে মানবতাকেই কুলুষিত করা।আর যায় কোথায়!ইন্ডিয়ান উগ্রপন্থীরা চেঁচামেচি শুরু করে সালমান খানের বিরুদ্ধে।তার বিরুদ্ধে শুরু হয় বিক্ষোভ!বেচারা সালমান খান বাধ্য হয়ে পরে টুইট ডিলিট করে দেন।

৩| ৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঢাকাবাসী ভাই.. এটা তারাই বলেছে যে, মূল অপরাধী টাইগার মেমন.. আর ইয়াকুব মেমন তার ভাই। ভাইয়ের দোষে অন্য ভাইকে ফাসি দেয়া কি নীতিগত ভঅবে সমর্থন করেন? না তা উচিত?

এনিয়ে পুরা ভারতই বিস্মিত.. সচেতন বিবেকবান সকলৈই সোচ্চার
ভারতে সব সন্ত্রাসী হামলার দায় চাপানো হয় মুসলমানদের ওপর: কবীর সুমন.....
..
ভারতেরই জনগণের ওপর আরও নানান আক্রমণ হয়েছে নানান সময়ে। প্রতিটি আক্রমণেই চেষ্টা হয়েছে মুসলমানদের ওপর দোষ চাপানোর। মহামতি হেমন্ত করকরের একনিষ্ঠতায় আমরা জানতে পেরেছি যে প্রায় প্রতিটি আক্রমণেই দক্ষিণপন্থী হিন্দু সংগঠন দায়ি। তিনি হাতে নাতে প্রমাণ দিয়েছিলেন। হেমন্ত করকরে খুন হন। কী করে হলেন তার গল্পটা আজও স্পষ্ট হলো না।
মালেগাঁও সমেত আরও নানান হিংসাত্মক হামলার দোষীরা কিন্তু বেঁচে আছেন। গুজরাত গণহত্যার নায়করা চালাচ্ছেন দেশ।

৪| ৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৬

এজজিলারেটেড উইন্ড বলেছেন: হেমন্ত করকরে কে?@বিদ্রোহী ভৃগু ...প্লিজ কোন লিংক,লেখা থাকলে দিতে ভুলবেন না।এটি খুবই জরুরী।

৫| ০১ লা আগস্ট, ২০১৫ রাত ৮:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: @ এজজিলারেটেড উইন্ড বলেছেন: একটু গুগলাইলেইতো পাওয়া যায়...

উনি সব সত্য রিপোর্ট দিয়েছিলেন। আসল দোষী কারা। কিন্তু সেদিকে না গিয়ে পরে ঘটনা সাজানো হয় রাষ্ট্রের প্রয়োজন মতো। বরা হয়- উনার মৃত্যুও সন্দেহের বাইরে নয়.. যদিও উইকিতে তা লেখা থাকবেনা সেটাই স্বাভাবিক!

https://en.wikipedia.org/wiki/Hemant_Karkare

৬| ০১ লা আগস্ট, ২০১৫ রাত ৮:৩৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: উনার মৃত্যু নিয়ে সামাজিক সাইটেও প্রচুর লিং পাবেন- যাতে প্রশ্ন অনেক...

https://www.facebook.com/whokilledkarkare

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.